নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

মুজিবের পরিবারকে ১৯ বিশেষ সুবিধা। এসবের অর্থ কি? প্রজ্ঞাপন জারি করে "ভোগ" বিলাস !!

২৬ শে মে, ২০১৫ রাত ৯:৪৮

প্রধানমন্ত্রী হিসেবে কি সুবিধা কম পাচ্ছেন জাতির পিতার পরিবার ?পৃথিবীর সবচেয়ে গরীব একটি দেশের জনগণের টাকায় গ্যাস, বিদ্যুৎ, উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট, বেয়ারা, বাবুর্চি, মালি ঠিকাদার এসব সুবিধাগ্রহণ খুবই দৃষ্টিকটু আর নীতিবান সৎ নির্লোভ রাজনীতিকের মানায় না।

জাতির পিতার পরিবারের জন্য এই ধরনের সুবিধা কি সব দেশেই আছে ? আমার জানামতে এসব নেই। জনগনের নিরাপত্তার কোনই খবর নাই, রাজা রানী, উজির, নাজির গণ নিজেদের নিরাপত্তা নিয়ে ব্যস্ত। সত্যি সেলুকাস। কি বিচিত্র এই দেশ!পৃথিবীর আর কথাও এমন নজির নাই। এতকিছু ঝামেলা না করে উনাদের রাজপরিবার ঘোষনা দেয়া হোক।ইংল্যান্ডের মত..তাহলে ব্যাপারটা বুঝতে সহজ হয়। পত্রপত্রিকায় যেভাবে এসেছে সেভাবে না বলে বলা উচিত আওয়ামী জাতির পিতার পরিবারের জন্য সকল বিশেষ সুবিধা। আমরা জাতির কেউ না, তাই আমাদের নিরাপত্তা নাই। লোল

মুল খবরে বলা হচ্ছে - জাতির পিতার পরিবারের জন্য ১৯ বিশেষ সুবিধা। এই দেশ, দেশের যা কিছু আছে, বলির পাঠা জনগণ , সবইতো তাদের জন্য উৎসর্গীকৃত। ১৯ অথবা ২৯ কোন ব্যাপার না। যেহেতু তিনি জাতির পিতা এবং আমরা জাতি, সেহেতু আমরা সকলেই পুত্র এবং কন্যা; তাহলে আমাদের নিরাপত্তাটা তো এই সুবিধা কোটায় পরা উচিত। আমরা আমজনতা কি জাতির পিতার পরিবারের সদস্য না? আমাদের নিরাপত্তা কে দেবে?

তাঁদের জন্য বরাদ্দ কিংবা মালিকানাধীন বাড়ির প্রয়োজনীয় মেরামত, সম্প্রসারণ ও রক্ষণাবেক্ষণের জন্য গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ব্যবস্থা গ্রহণ, পরিবার-সদস্যদের জন্য একজন করে ড্রাইভার ও পেট্রলসহ গাড়ি প্রদান। সরকারি খরচে টেলিফোন, গ্যাস, বিদ্যুৎ, উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা, দেশে এবং প্রয়োজনবোধে বিদেশে সরকারি খরচে চিকিৎসার ব্যবস্থা করা। পাশাপাশি সরকারি খরচে একজন ব্যক্তিগত সহকারী, দুজন বেয়ারা, একজন করে বাবুর্চি, মালি ও ঠিকাদার প্রদানের ব্যবস্থা ।

তেলের মাথায় মারো তেল ।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৫ সকাল ৮:৪৫

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: দেশের মানুষ খেতে পায় না আর আমরা জাতির জনকের পরিবারের আরম আয়েসের বন্দোবস্ত করতেছি। নিরাপত্তার ব্যবস্হা করার বিষয় ঠিক আছে, তাদের প্রয়োজনে জেড ক্লাস নিরাপত্তা দেওয়া হোক। কিন্তু তার সাথে আরম আয়েসের ব্যবস্হা কেন? "বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের মালিকানাধীন আবাসস্থলের মেরামত, সম্প্রসারণ ও রক্ষণাবেক্ষণের জন্য যথাযথ ব্যবস্থা নেবে সরকার। একজন ড্রাইভার ও প্রয়োজনীয় পেট্রলসহ তাঁদের গাড়ির সুবিধা দেবে সরকার। বাসভবনে সব সময়ের জন্য স্বয়ংসম্পূর্ণ চিকিৎসা অ্যাম্বুলেন্স রাখা হবে তাৎক্ষণিক চিকিৎসা দেওয়ার জন্য। দেশে-বিদেশে সরকারি খরচে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। তাঁদের গ্যাস, পানি, বিদ্যুৎ ও উচ্চ ক্ষমতাসম্পন্ন ইন্টারনেটের খরচও দেবে সরকার।তা ছাড়া তাঁদের জন্য সরকারি খরচে একজন ব্যক্তিগত সহকারী, দুজন বেয়ারা, একজন বাবুর্চি, একজন মালী ও একজন ঝাড়ুদার নিয়োগ করা হবে।প্রজ্ঞাপনে জানানো হয়েছে, এসবের বাইরেও অন্য কোনো প্রকার ‘সহায়তা বা আনুষঙ্গিক সরঞ্জাম বা দ্রব্যাদির প্রয়োজন’ হলে সরকারের ‘অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থা’ তা প্রদান করবে।" এইগুলো কেন? বঙ্গবন্ধু নিজেও কি এইগুলো চাইতো? শেখ হাসিনা না জনগণের নেত্রী, তাহলে যেখানে জনগণ যখন খেতে পারছে না, বেকার জনগণের সংখ্যা বাড়ছে তখন কিভাবে নিজেদের আরাম আয়েসের কথা চিন্তা করে? তার উপর বেশিরভাগ সদস্য দেশের বাইরে থাকে। এরপর যখন অন্য কোন দল আসবে তখন তারাও এই রকম আইন করে নিজেদের আরাম আয়েশের ব্যবস্হা করে নিবে। মাঝখান থেকে আমারা আবাল জনগণ বসে বসে আঙুল চুষব। আমাদের প্বার্শবর্তী দেশগুলোতেও কখনও এই রকম কোন আইন হয়নি। এই রকম শুধু আমাদের দেশেই সম্ভব।

২৭ শে মে, ২০১৫ দুপুর ১:২৬

বিলোয় বলেছেন: ভালো বলেছেন।
হাম্বাপন্থি ব্লগারদের এখন দেখবেন চুপ করে বসে আছে। চেতনার দন্ড এখন এদের নেতিয়ে আছে।

২| ২৭ শে মে, ২০১৫ দুপুর ১:২৯

মোস্তাক খসরু বলেছেন: এটুকু সব সরকারী কর্মকর্তাই পেয়ে থাকে। যাকে দেখতে নারি তার চলন বাকা। তুই রাজাকার পাকিস্তান যাগা।

২৭ শে মে, ২০১৫ রাত ১১:৩০

বিলোয় বলেছেন: তোকে এক কথায় রেন্ডিয়ান দালাল বলব। তোর মন্তব্যের উত্তর নিচে দেখ

২৭ শে মে, ২০১৫ রাত ১১:৪৯

বিলোয় বলেছেন: দেশের মানুষের জন্য কি শুধু বঙ্গ বন্ধুর পরিবার যুদ্ধ করেছিল ??? নাকি দেশের জন সাধারন যুদ্ধ করেছিল ? নাকি দেশের জন্য শুধু বঙ্গ বন্ধু মারাগিয়েছিল ?? ৩০লক্ষ শহীদের বিনিময়ে যদি আমাদের এই দেশ স্বাধীনতা লাভ করে তবে কেন একটি পরিবার এত সুবিধা পাবে ?? নাকি বঙ্গ বন্ধুর কন্যা এখন প্রধান মন্তী বলে যা খুশি তাই করবে এটা কি একটি স্বাধীন দেশের গনতন্ত্র নাকি সংবিধানে এটা ছিল ? এত কিছু না করে দেশটা নামে লিখেনে এবং দেশের জনগনের কাছ থেকে ভাড়া আদায় কর

৩| ২৭ শে মে, ২০১৫ দুপুর ১:৪৮

জহির উদদীন বলেছেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৈনিক আপ্যায়ন খরচ ২ লাখ ১৩ হাজার ৬৯৮ টাকা। এ খাতে তিনি ২০১১-১২ অর্থবছরে ব্যয় করেছেন ৭ কোটি ৮০ লাখ টাকা, যা আগের সরকারগুলোর চেয়ে প্রায় ১০ গুণ বেশি। বিগত সরকারগুলোর সময় এ খাতে ব্যয় হতো বছরে ৮০ লাখ টাকা। আর এখন এক মাসেই হচ্ছে ৬৫ লাখ টাকা।

২৭ শে মে, ২০১৫ রাত ১১:৩১

বিলোয় বলেছেন: ভয়াবহ অবস্থা

৪| ২৭ শে মে, ২০১৫ বিকাল ৪:০৭

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: @মোস্তাক খসরু শেখ হাসিনার ছেলেমেয়ে, শেখ রেহানা ও তার ছেলেমেয়ে সরকারী কর্মকর্তা হল কবে থেকে? দালালী করতেও একটু হোমওয়ার্ক করতে হয় বুঝলেন। আর কথায় কথায় সবাইরে রাজাকার ট্যাগ করলেই সত্য বদলাই যায় না।

২৭ শে মে, ২০১৫ রাত ১১:৩২

বিলোয় বলেছেন: ভালো বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.