নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

ছেলেকে মুক্তিযোদ্ধা বানাতে গিয়ে ১২ বছরে বিয়ে, ১৩ বছরে সন্তান অতঃপর তুমুল বিতর্কে সমাজকল্যাণমন্ত্রী!

১৫ ই জুন, ২০১৫ রাত ১১:৪২

আমাদের সবচেয়ে বড় উইক পয়েন্ট হল মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধ নিয়ে উল্টাপাল্টা বা মিথ্যাচার করলে আমাদের মাথা ঠিক থাকেনা, অনেকে বলে থাকে মুক্তিযুদ্ধ নয় বরং ধর্মই সবচেয়ে বড় উইক পয়েন্ট, আমি বলি সবখানে ধর্মকে টানেন কেন ভাই? ধর্মের সাথে তো কোন কিছুর তুলনা চলেনা। ধর্মের সাথে মুক্তিযুদ্ধের তুলনা দিয়ে আপনি ধর্মকেই খাটো করছেন। ধর্ম দিয়েই শুরু আর ধর্ম দিয়েই শেষ আমাদের। যাইহোক কাজের কথায় আসি, গত ২/৩ দিনে আগে আম্লিগের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ মহসিন আলী ও তার পুত্রর মুক্তিযুদ্ধের করুন কাহিনী পরে সারাদিনই কান্না পাচ্ছিলো। একজন মানুষকে কাঁদানোর জন্য সে ঘটনাটি যথেষ্ট ছিল বলে আমি মনে করি।

ঘটনাটি ছিল এমন – ((সমাজকল্যান মন্ত্রী সৈয়দ মহসীন আলীকে নিয়ে অনেকেই অনেক ঠাট্টা তামশা করেছে, সাংবাদিকদের যখন গালি গালাজ করেছেন তখন আমিও ক্ষুব্দ হয়েছি। তার প্রকাশ্যে সিগারেট টানা প্রসঙ্গে বরাবরই বিরক্ত ছিলাম। কিন্তু আজ এই ঘটনা জানার পরে অনুতপ্ত হচ্ছি।

সৈয়দ মহসীন যুদ্ধে গিয়েছিলেন, একা না- সাথে মহসীন আলীর কিশোর ছেলেটিও। কিশোর ছেলেটি ধরা পড়েছিলো পাকিস্তান আর্মির হাতে। সৈয়দ মহসীন তখন ২০০ মুক্তিযোদ্ধা নিয়ে অন্য কোথাও। কিশোরটির উপর অত্যাচার চলছে সঙ্গী যোদ্ধাদের ঠিকানা বলে দেওয়ার জন্য। ঠিকানা বলে দিলে মহসিন আলী সহ ২০০ যোদ্ধাকে খুন করবে পাকিস্তান আর্মি। বরং সে নিজেই খুন হয়ে গেলো পাকিস্তান আর্মির হাতে। সেই দুঃসহ সময়ে ছেলের দুঃশ্চিন্তায় সিগারেটে তার আসক্তির শুরু।))

কিন্তু আজ সকালে অনলাইন এক পত্রিকা এই ঘটনার বিপরীতে কিছু প্রশ তুলেছে। যা দেখে মনে হচ্ছিল শুধু শুধুই চোখের পানি Waste করেছি।
প্রশ্ন হচ্ছে যুদ্ধের সময় তাহলে উনার বড় ছেলের বয়স কত ছিল? সর্বনিম্ন ১০ ধরে নেই। কারণ ঐ ছেলেকে 'পাঞ্জাবী'রা জিজ্ঞাসাবাদের জন্য নির্যাতনও করেছে এবং সেই নির্যাতন সহ্য করে তথ্য গোপন করার মত বয়স এরচেয়ে কম দেখালে বিষয়টা আরো খেলো হয়ে যাবে। সন্তানের বয়স যদি ১০ বছর হয় তাহলে পিতার বয়স তখন কত ছিলো?
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েব সাইটের তথ্য অনুযায়ী, "১৯৭১ খ্রিস্টাব্দে ২৩ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতার জন্য সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।"[৩] ২৩ বছর বয়সে ১০ বছর বয়সী সন্তানের পিতা হতে হলে জনাব মহসিন আলী নিশ্চই ১২ বছর বয়সে বিয়ে করে ১৩ বছর বয়সে বাবা হয়েছিলেন

সারাদিন ফুল পিনিকে থাকে মাল টেনে |তাই উনি নেশার ঠ্যালায় সারাদিন বিড়ি খায় | সব ফিটিংয়ের বিড়ি, টাকা লাগে না |

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১৫ রাত ১২:১৭

পুরান লোক নতুন ভাবে বলেছেন: শালা আস্ত কার্টুন!!

২| ১৬ ই জুন, ২০১৫ সকাল ১০:৫৬

নীল আকাশ ২০১৪ বলেছেন: এই কাহিনীর সবচেয়ে রসালো রসদের যোগান দিয়েছেন নিঝুম মজুমদার - সামু'র একজন সেলিব্রিটি ব্লগার। প্রথমে সমাজকল্যাণ মন্ত্রীর সিগারেট খাওয়াকে হালাল করল এই স্ট্যাটাসে
https://www.facebook.com/nijhoom.majumdar/posts/843096665779035

তারপর ওয়াহিদুজ্জামান যখন মন্ত্রীর লুঙ্গি ধরে টান মারল, তখন নিঝুম দেখল তার ইজ্জত নিয়েও টানাটানি, তখন অতি কষ্টের পর প্রসব করল এই পোস্ট
https://www.facebook.com/nijhoom.majumdar/posts/843096665779035

কমেডি আর কারে বলে? পুত্রশোকে একবার সে পাঠকের চোখ ভিজিয়ে ফেলে, পরক্ষণেই বলে "কেন পুত্র যে নিজেরই হইতে হইব - এমন কোন কথা নাই"

চেতনাবাজ শাহবাগীরা এভাবেই ধরা খেয়ে শ্যাম কূল দুইই হারায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.