নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

টপিক ৩ টা মাদক , নাসির, রংধনু

২৯ শে জুন, ২০১৫ রাত ২:০১

১।
আমার অনেক কাছের বন্ধু, ডিপার্টমেন্টাল ফ্রেন্ড, ব্যাচমেট ইত্যাদি চেনা জানা পরিচিত মানুষ মাদকের সাথে খুব সখ্য একটা সম্পর্ক রাখে। বনানী, গুলশান, উত্তরা ইত্যাদি জায়গাগুলোতে তো প্রকাশ্যে লিগ্যাল মাদকের ব্যবসা চলে। (মাদক ছাড়াও আরো অনেক কিছু চলে, বাকী সবের কথা পরে) আমাদের এখানে থেকে দল বেধে এসব জায়গায় গিয়ে মাদক গিলে আসে পোলাপান। আর কিছুদিন আগে তো মাঠের মাঝেও দেখলাম গোল করে বসে মাদক গিলতেছে কিছু ছেলে। সুন্দর ট্রেডিশন! এদের কিছু বলেও লাভ নাই, এদের বিরুদ্ধে কোন কাজ করেও লাভ নাই, এরা মাদক থেকে ফিরবে না। এরা জানে কোনটা ঠিক কিন্তু সেটা করতে তারা রাজী নয়।

জীবনে কোনদিন সিগারেট মুখে দেবার সাহস হয়নি। জানি অনেকে ভাবে সিগারেট খাওয়া হারাম না, যদিও হালাল হারামের তোয়াক্কা তারা থোরাই করে। ইসলাম, রেলিজিয়ন ইত্যাদি নিয়ে কথা বললে তারা মুখ ফিরিয়ে নেয়। অডিটোরিয়ামে ব্যান্ড আনার বিরুদ্ধে কথা বলেছি এবং জুনিয়রদের ফ্রেসার্স দেবার জন্যে টাকা দেইনাই জন্যে অনেকের কাছে ঘৃণার পাত্র হয়েছি। ইতিহাস লেখা শুরু করলে শেষ হবে না। আর আমার এক স্ট্যাটাসে তাদের কোন এমন পরিবর্তনও আসবে না যে লিখে লাভ আছে। লিখলাম শুধু নিজের ভিতর থেকে কথাগুলো বের করার জন্য। যারা মাদকের সাথে জড়িত, ইভেন শুধুমাত্র বিভিন্ন ইভেন্ট (যেমন বিয়ে, পিকনিক ইত্যাদি) এ পিনিক করেন তাদের জন্য শুধু একটাই কথা, "দুনিয়াতে কেউ চিরকাল বেঁচে থাকে না।, সুতরাং যা করতেছেন বুঝে শুনে করেন, একটু পরেই আপনার আমার মৃত্যু হয়ে যেতে পারে।"


২।
নাসির লোকটা কে? একে অনেকে চিনেই না। যারা খেলা দেখে না, দেখার সময় পায় না তাদের চেনার কথাও না। যাই হোক, নাসির কি করেছে? নিজের বোনের ছবি ফেবুতে পোস্ট করেছে, বাংলার আপামর দেশপ্রেমিকের দল সেখানে মজা করেছে। আমার সকলের কাছে একটাই প্রশ্ন, একজন মুসলমানের বাচ্চা কি কখনো নিজের বোনকে খোলা বাজারে ছেড়ে দেয়? আচ্ছা, খারাপ শোনালো? ওকে, ভালো করে বলি, (এ ব্যপারে কেউ কোন কথা বলার আগে নিজেকে মুসলমান মনে করলে সুরা নুরের ৩০-৩২ নাম্বার আয়াত পড়ে আসবেন) সতর না ঢাকা অবস্থায় কি কোন পরপুরুষের সামনে কোন মেয়ের যাওয়া উচিত বা মেয়েকে এক্সপোজ করা উচিত? প্রাথমিক দোষ নাসিরের।
দ্বিতীয়ত বাংলার দেশপ্রেমিকেরা ইতোমধ্যেই জাতীয় সংগীত গাওয়া, সবচেয়ে বড় পতাকা উত্তোলন, শাহবাগ ইত্যাদি জায়গায় নিজের চরিত্রের পরিচয় দিয়েছে। তাদের রিয়্যাকশনটা অতিমাত্রায় স্বাভাবিক ছিলো।
তৃতীয়ত নাসির কোন আহামরি ব্যক্তিত্য না যে তার জন্য এতো দরদ দেখাতে হবে। যে দেশে মুহাম্মদ (সা) কে অপমান করলেও কেউ কোন কথা বলে না সেই দেশে এইসব ছোট ছোট পোলাপানদের অপমানের জন্য নিজেকে লজ্জিত বাঙালি মনে করা মানুষেরও অভাব হয় না। বড়ই চিড়িয়া এই দেশের মানুষ। সিডাটিভ টাইপের অ্যাকটিভিস্টদের কখনো রাসুল (সা) কে অপমানের বিরুদ্ধে কথা বলতে দেখছি বলে মনে পড়ে না।


৩।
নিজেকে মুসলমানের বাচ্চা মনে করলে, আল্লাহর বান্দা মনে করলে কেউ সমকামীদের প্রতি ন্যূনতম সহানুভূতি দেখাতে পারে না। আল্লাহ এইসব লোকেদের উপর এতোটাই ক্ষিপ্ত হয়েছিলেন যে তাদের টেরিটরিকে উল্টিয়ে দিয়ে নিশ্চিহ্ন করে দিয়েছেন (মৃত সাগর)।
আমার পরিচিত কেউ নাই এরকম মানুষ। যাদের পরিচিত আছে তাদের প্রতি অনুরোধ, এইসব মানুষদের শুধু লুত (আঃ) এর কওমের ইতিহাসটা কুরআন থেকে খুজে তাদের মেইল করে দিন বা নিজে গিয়ে বলুন। তারপরেও যদি তারা না মানে তাহলে তারা ইহুদিদের নীতি গ্রহণ করলো (সুরা বাকারা-৯৩, সুরা নিসা-৪৬)।
তাদের সাথে ফারদার কথা বলে লাভ নাই।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০১৫ রাত ৩:১১

ডাঃ মিলন বলেছেন: Beasts are better than the best ? পশুরাও আশরাফুল মখলুকাতের উত্তম

http://trib.al/jemE5e7

২| ২৯ শে জুন, ২০১৫ সকাল ৯:৪২

মেংগো পিপোল বলেছেন: Click This Link

৩| ২৯ শে জুন, ২০১৫ সকাল ১১:৪১

অগ্নিঝরা আগন্তুক বলেছেন: তোমার কাসে আমার প্রশ্ন , নাসিরের বোন্ কি নেংট হয়া ছবিতে পোজ দিছিল ? বেকুব বল্গার ! X(

আরে বেটা , মোহাম্মদ (স :) এর লগে নাসিরের তুলনা করস কোন সাহসে ? মাথায় ঘিলু আছে ?? X((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.