নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

"আওয়ামীলীগ ভেতর থেকে ভাংগার সম্ভাবনাই বেশী"--বদরুদ্দীন উমর।

০৪ ঠা জুলাই, ২০১৫ দুপুর ১:০৬

প্রখ্যাত সমাজ চিন্তক বদরুদ্দীন উমর বলেছেন " বি,এন,পি ভাংগার সম্ভাবনার স্বপ্নে বিভোর আওয়ামী লীগের মধ্যে এক ধুরনের উচ্ছাস দেখা যাচ্ছে কিন্তু আমি বলব আওয়ামী লীগ ভেতর থেকে ভাংগার সম্ভাবনায়ই বেশী".
এ প্রখ্যাত সমাজ চিন্তক ইতিহাস এবং বিরাজমান বাস্তবতার প্রেক্ষিতে এমন ভবিষ্যৎ বাণী করেছেন বলে চিন্তাশীল মহল মনে করে।
কারণ অতীতে এ জাতি রাস্ট্রের জন্মলগ্নে আঃলীগ যখন এরূপ একনায়কোচিত কর্তিত্ববাদী দুঃশাসন প্রতিষ্ঠা করেছিলো তখন তাদেরই এক সহযোগী
খোন্দকার মুশতাক ভেতর থেকে বিদ্রোহ করে ১৫আগস্ট সংঘটিত করেছিল।
সে বিপ্লবী মন্ত্রিসভায় বাকশাল মন্ত্রীসভার ১৮জন মন্ত্রী-প্রতিমন্ত্রী যোগ দিয়েছিলেন।
১৫ আগস্টের এক মুহুর্ত আগেও কি ঘটবে কেউ বুঝতে পারেনি।
তবে সবাই মুক্তির প্রত্যাশায় হাঁসফাঁস করছিল।
সে জন্য হয়েছিল ই ভেতর থেকে বিদ্রোহের পর

জনগণের রাজনৈতিক ও ভোটের অধিকার হরণ এবং গণতন্ত্র হত্যা: শেখ হাসিনা ও আইয়ুব খান ------ ডাঃ জাহিদ দেওয়ান শামীম
শেখ হাসিনার আওয়ামী লীগ এখন আইযুবের অনুসারী। সাধারণ মানুষসহ দেশে রাজনৈতিক ব্যক্তিত্ব আজ হাসিনার কাছে বন্দীl পুরো দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। স্বাধীনতার মুল লক্ষ্য ছিল সাম্য, সমঅধিকার ও গনতন্ত। ৫ই জানুয়ারির ভোটারবিহীন নিবর্াচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার হরন ও গনতন্ত হত্যার মধ্য দিয়া দেশে এক ব্যক্তির শাসন কায়েম করেছে শেখ হাসিনা। হাসিনার আওয়ামী লীগ অবাধ নির্বাচন, জনগণের ভোটের অধিকার, গণতন্ত্র বিশ্বাস করে না তাই এই পথে আর ফিরতে চাই না। জনগণের অনুমোদন ছাড়াই শেখ হাসিনা আইয়ুব খানের মত বিরোধী দলমত দমনের মাধ্যমে রাষ্ট্র পরিচালনা করছে। জনসমর্থনহীন হাসিনা নব্য স্বৈরশাসক হিসাবে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিনত করে হত্যা ও গুমের রাজনীতি কায়েম করেছে। উন্নয়ন প্রকল্পগুলোর বড় একটি অংশে দুর্নীতি, অব্যবস্থাপনা ও দলীয়করণের মাধ্যমে লুটপাট চলছে। যার কারণে বিনিয়োগের বিপরীতে ফেরত যোগ্য পাওনা থেকে দেশ এবং জাতি বঞ্চিত হচ্ছে। সরকারের লোকেরা অপরাধ করলেও তারা অপরাধী নয়। বিচার বিভাগ দলীয়করণ করার কারণে সুবিচার পাওয়া যায় না । এখানে দলীয় লোক দেখে বিচার করা হয়। তারা যাই করুক তা বিচারের উর্ধ্বে থাকে। স্বাধীনতার চেতন ও উন্নয়নের দোহাই দিয়ে জনগণের রাজনৈতিক অধিকার ভোটের অধিকার হরণ করা আইয়ুব খানের মডেল। যা অনেক আগেই জনগণ প্রত্যাখান করেছে। শেখ হাসিনা এখন আইযুবের অনুসারী, যে আইয়ূব খানকে বাংলাদেশের মানুষ ছুঁড়ে ফেলেছি ১৯৭১ সালে। দেশ ও জাতির এই অবস্থায় জন্য হাসিনার পরিনিতি কি হবে নিধর্র্ারনের ভার দেশের জনগনের উপর ছেড়ে দিলাম।
ডাঃ জাহিদ দেওয়ান শামীম সিনিয়র সাইন্টিস নিউইয়র্ক ইউনিভার্সিটি

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.