নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবই ভাল

সবই ভাল

চলন বিল

সবই ভাল

চলন বিল › বিস্তারিত পোস্টঃ

অবশেষে ১০০% বৈধ হাসিনা সরকারের বেয়াই, সুখ্যাত নুরু রাজাকারের পোলা, পুতুলের শ্বশুরবাবা! অবৈধ শ্রমমন্ত্রী! মোশারফ রাজাকারকে গলা ধাক্কা দিলো সৌদি সরকার।

২৪ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৯

অভিযোগ উঠেছে বিভিন্ন ভুল, মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে নাকি সৌদি শ্রমমন্ত্রীকে ব্লাকমেইল করার চেষ্টায় ছিলো নুরু রাজাকারের পোলা মোশারফ রাজাকার। তাই শ্রমিক নিতে আবারও সৌদি সরকার তাদের অনীহার কথা জানিয়ে দিলো মোশারফ রাজাকারকে। এর সাথে যুক্ত হয়েছে হাসিনা সরকারের ভূল পররাষ্ট্র নীতি ও তার দেশে বিদেশে প্রোপাগান্ডা !
বাংলাদেশীদের ব্যাপারে বেশিরভাগ সৌদি নাগরিকের পজেটিভ মনোভাব থাকলেও শুধু মাত্র আওয়ামীলীগ সরকারের নেগেটিভ প্রচার প্রোপাগান্ডার কারণে লক্ষ লক্ষ বেকার যুবক অসহায়ের মতো চোখের পানি ফেলতেছে। যদিও অনেক ডাক ঢোল পিটিয়ে ২০ হাজার টাকায় শ্রমিক পাঠাবে বলে দেশের যুবকদেরকে ভূল আশ্বাস দিয়ে প্রতারণার আশ্রয় নিয়েছিল অবৈধ মন্ত্রী মোশারফ!
আওয়ামীলীগ সরকারের রাজনৈতিক অধ্যক্ষতা, ডিপ্লোম্যাটিক জোনে একগুঁয়েমির কারনে সৌদি সরকারের সাথে বন্ধুসুলভ ব্যাবহার দেখিয়ে পরিস্থিতির উন্নতি সাধনের নৈতিক অবস্থান হাসিনার অবৈধ সরকার হারিয়ে ফেলছে! সে কথা আর বলার অপেক্ষা রাখে না।
প্রবাসে বাংলাদেশীদের অনেক অর্জন থাকা সর্তেও সরকারের দেওলিয়াপনা, অবেবস্থাপনা, খামখেয়ালীপনা, দেশের নাগরিকদের ব্যাপারে একেবারেই উদাসীনতা! এসবের কারনে বিদেশে বাংলাদেশীরা দিন দিন অসহায় হয়ে যাচ্ছে। উপরন্তু বাংলাদেশীদের বিরুদ্ধে ভারতীয়দের অনর্গল মিথ্যা! প্রোপাগান্ডার জবাব দেয়ার সক্ষমতা হাসিনা সরকারের নেই! বরং বিশ্বব্যাপী যে সব নিউজ এজেন্সি! বাংলাদেশের শ্রম বাজারের বিরুদ্ধে একযোগে কাজ করে যাচ্ছে তাদের সাথে সূর মিলিয়ে হাসিনা এগিয়ে যাচ্ছে সন্দেহ নেই! বছরের পর বছর ঝুলিয়ে থাকা অনেক দেশের শ্রম বাজারের দিকে তাকালে সেটাই প্রতীয়মান হয়।
চিরস্থায়ী বন্দবস্তী! ক্ষমতার অন্ধ মোহে একদিকে ইসলাম ও মুসলিমদেরকে জ্বালিয়ে পুড়িয়ে মারছে! ইসলামপ্রিয় মানুষগুলোকে জঙ্গি! সার্টিফিকেট দিচ্ছে! আবার আরবের সাথে পিরীতি করে শ্রমিক পাঠাবে! সেটাতো সৌদি সরকার কখনই মানবে না। যাহা বিগত ৭ বৎসর যাবতও আওয়ামীলীগ সরকার পারে নি! ।
ভবিষ্যতে যদি আরও অবান্তর ধারণা বশত অনেক মুখরোচক গল্প বানিয়ে অন্য কোন দেশও স্বল্প দৈর্ঘ্য কাহিনী! বানিয়ে প্রচার করতে থাকে! তাতেও অবাক হওয়ার কিছু থাকবে না! যে ভাবে আওয়ামীলীগ সরকার জঙ্গিবাদের দোহাই দিয়ে একটি উদীয়মান শান্তিপ্রিয় দেশের নাগরিকদেরকে অন্ধ ভবিষ্যতের! দিকে ঠেলে দিচ্ছে এহেন আবস্থায় মুখীয়ে থাকা ভারত ! বা অন্য কোন দেশ যদি বিশ্বব্যাপী বাংলাদেশী শ্রমিক খেদানোর! পক্ষে প্রচারণা শুরু করে দেয় তাতেও অবাক হওয়ার কিছু থাকবে না। যদিও অনেক সহানুভূতিশীল উদার সৌদি বা আরব সরকারগুলো বাংলাদেশী শ্রমিকদেরকে এখনো দেশে ফেরত পাঠিয়ে দেয় নি এটাই বড় ভাগ্যের ব্যাপার।
আমাদের ভদ্র! সুশীল! চ্যাটার! গণ্ডার! চিন্তাবিদ! বিপ্লবীরা! মুখে আঁটা লাগিয়ে কাপড় দিয়ে মুখ ঢাকিয়ে রেখেছে! না জানি কখনো মুখ ফসকে! হাসিনার বিরুদ্ধে সত্য কাহানী বের হয়ে যায়!
চাই ক্ষমতা আর টাকা! হউক অবৈধ, লুটের বা ডাকাতি করে! তাতে কি! নাগরিকরা গোল্লায় যাক! অবৈধ সরকার ও তার চ্যাটার দল! সুখে থাকলেইতো চলে!
>অবশেষে বাংলাদেশী শ্রমিক নিতে সৌদিদের অনীহা< এই কলামের আলোকে কিছু বর্তমান চিত্র উপস্থাপনের চেষ্টা করেছি মাত্র ।
View this link
View this link
View this link

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৩৩

নতুন বলেছেন: লিংক কাজ করছেনা///

২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৫

চলন বিল বলেছেন: ভাই লিঙ্ক কাজ করছে না কেন বুঝলাম না। কি করব?

২| ২৪ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:১৮

চাঁদগাজী বলেছেন:


আপনার চাকুরীর ব্যবস্হা হবে সৌদীতে।

২৪ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৬

চলন বিল বলেছেন: আপনারও হবে ইন্ডিয়াতে

৩| ২৫ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৩

নতুন বলেছেন: অভিযোগ উঠেছে বিভিন্ন ভুল, মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে নাকি সৌদি শ্রমমন্ত্রীকে ব্লাকমেইল করার চেষ্টায় ছিলো নুরু রাজাকারের পোলা মোশারফ রাজাকার।


মোশারফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ কতটা ঠিক জানি না...

কিন্তু উনার উদ্দেশ্য ভাল এবং তিনি সরকারী ভাবে কম খরচে বিদেশে পাঠানোর জন্য কাজ করেছেন....

আর দূনিতির ব্যপারে উনার ভাই ই সব নাটের গুরু....

বত`মানে তার ভাইয়ের দূনিতির সহযোগীর মোকারম বাবুর সম্পকে জানতে পেরে মন্ত্রী তাকে গ্রেপ্তারের নিদেশ` দিয়েছেন.... এবং তারা পুলিশ ঢাকা থেকে গ্রেপ্তার করেছে....

শ্রমমন্ত্রীর বিনা খরচে শ্রমিক পাঠানোর চেস্টা সফল হলে আদম ব্যপারীরা কেউই খুশি হবেনা..... তাই তার এই সব উদ্দোগে নস্ট করে তারা চাইবেই...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.