নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবই ভাল

সবই ভাল

চলন বিল

সবই ভাল

চলন বিল › বিস্তারিত পোস্টঃ

নির্বাচন নিয়ে অসন্তুষ্টির কথা জানালো যুক্তরাষ্ট্র

০১ লা মে, ২০১৫ রাত ৯:০০

সদ্য সমাপ্ত সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক অসন্তুষ্টির কথা জানালো যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে ব্যাপক অনিয়ম ও মাঝপথে বিএনপির নির্বাচন বর্জনের ঘটনায় হতাশা ব্যক্ত করেছে দেশটি। আর দীর্ঘমেয়াদী সমাধানের লক্ষ্যে অনিয়ম খতিয়ে দেখারও আহ্বান জানানো হয়েছে।
শুক্রবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান এ আহ্বান জানান।
বাংলাদেশ যুক্তরাষ্ট্রের চতুর্থ অংশীদারিত্ব সংলাপ শেষে আয়োজিত এ যৌথ সংবাদ সম্মেলন তিনি বলেন, ‘দুই দিনের সংলাপে বাণিজ্য ও আঞ্চলিক সহযোগিতা ও নিরাপত্তা ইস্যুতে ফলপ্রসু আলোচনা হয়েছে।’
এসময় পররাষ্ট্রসচিব শহীদুল হক যুক্তরাষ্ট্র বাংলাদেশ এখন অন্য যেকোনো সময়ের তুলনায় গভীর ও বিস্তৃত বলে মন্তব্য করেন।
সংবাদ সম্মেলন শেষে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান এবং দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেনে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
তবে সাক্ষাৎ শেষে কেউই আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কোনো কথা বলেননি।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০১৫ রাত ৯:০১

চলন বিল বলেছেন: http://londonbanglanews.com/archives/5168

২| ০১ লা মে, ২০১৫ রাত ৯:১৮

ডিজ৪০৩ বলেছেন: তাদের দেশে নিগ্রোদের পুলিশে গুলি করে মারছে , সেখানে কিছু হয় না ? মাতব্বরি করতে ছোটদের উপদেশ দিয়ে বেড়ান। আগে নিজে সুদ্ধু হয়ে অন্যকে উপদেশ দিলে ভাল লাগত !

০২ রা মে, ২০১৫ সকাল ১০:৪০

চলন বিল বলেছেন: মোটের ওপর যুক্তরাষ্ট্র খারাপ কিছু বলে নি। একটু ভেবে দেখবেন।

৩| ০২ রা মে, ২০১৫ সকাল ১০:৪৪

যোগী বলেছেন:
নির্বাচন নিয়ে বিএনপি জামাত নিজেরাই অসন্তুষ্ট না, তারা অসন্তুষ্ট হলে নিঃশ্চয় কোন কর্মসূচি দিত। সেখানে আর কে অসন্তুষ্ট হোল তা দেখার টাইম না।

০২ রা মে, ২০১৫ সকাল ১০:৫১

চলন বিল বলেছেন: আপনি ঠিক বলেছেন। এ নির্বাচন থেকে দিনের আলোর মত পরিস্কার, হাম্বাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। অনেকেরই এ বিশয়ে কনফিউশন ছিল, এখন লক্ষ্য একটাই, দুর্বার আন্দোলন গড়ে তোলা, যেমনটা স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে হয়েছিলো।

অসন্তুষ্টির প্রশ্নই ওঠে না। কুকুরের কাছে যেমন ঘেউ ঘেউ ছাড়া আর কিছু পাওয়া যায় না, হাম্বাদের কাছে সুষ্ঠু নির্বাচন পাওয়া যাবে না, ক্লিয়ার?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.