নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাদারি

মাদারি › বিস্তারিত পোস্টঃ

সবার উপরে অনুভূতি সত্য, তাহার উপরে নাই।

০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৩৪

জগত অনুভূতি ময়। জগতে অনুভূতিরই রাজত্ব। এই জগতে আর সব কিছু পরাধীন হলেও অনুভূতি সার্বভৌম। অনুভূতির রাজত্বে বাকি সব কিছুই তৃতীয় শ্রেণীর নাগরিক: চেতনা, যুক্তি, প্রশ্ন, বিজ্ঞান ইত্যাদি ধর্মীয় সংখ্যালঘুর মতই অনুভূতির রাজ্যে পরবাসী। সাংবিধানিক অধিকার একমাত্র অনুভূতিরই। অনুভূতির পবিত্রতাই একমাত্র মৌলিক অধিকার যা রক্ষার দায় রাষ্ট্রের। তাই সবার উপরে অনুভূতি সত্য।



তবে সব অনুভূতি সমান সত্য নয়, কোন কোন অনভূতি বেশি সত্য। অনুভূতির রাজ্যে প্রবল শ্রেণী বৈষম্য। সব অনভূতির রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক অধিকার এক নয়। কোন অনুভূতি রাষ্ট্রীয় প্রোটকল নিয়ে চলে, কোন অনুভূতি না খেয়ে ফুটপাতে গড়াগড়ি খায়। কোন অনুভূতি ভীষণ স্পর্শকাতর; প্রশ্ন ছুড়লেই আঘাত প্রাপ্ত হয়। আর কোন অনুভূতিকে কোপানো হলেও, ভাংচুর অগ্নিসংযোগ লুটপাট করলেও কোন অধিকার ক্ষুন্ন হয় না। স্পর্শকাতর অনুভূতিই একমাত্র জাতীয় সম্পদ যার হেফাজতে লংমার্চ করে অনুভূতির হেফাজত কারীরা। হেফাজতে অনুভূতির লংমার্চ শুরুর আগেই সফল, হও বললেই হয়ে যায় দাবী আদায়। কারণ রাষ্ট্র এই অনভূতির বড় হেফাজতকারী।



জয় অনুভূতি।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৪৫

রোবোট বলেছেন: হ্যাপি তালেবান ডেইজ

২| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৪৯

ফার্ুক পারভেজ বলেছেন: নিষিদ্ধ অনূভূতির জোয়ারে যারা ভাসতে চায়, অশ্লীলকে শালীন করার নোংরা প্রচেষ্টা যাদের তাদের পরিনতি কি আমরা জানি , আরো ভয়াবহ হবে।

৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৩ সকাল ১১:২২

নুরুজ্জামান মানিক বলেছেন: জয় অনুভূতি !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.