নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

পর্দাই যদি নারীকে ধর্ষন থেকে রক্ষা করে তবে,নিজ বোন,মেয়ে,চাচী,মামী বা শিশুরা ধর্ষিত হয় কেন? শিশুরাও কি পর্দা করবে??

২৪ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:২৫

পত্রিকা খুল্লেই প্রতিদিন তিন-চারটা ধর্ষনের নিউজ চোখে পড়বে। এমন কেউ কি বলতে পারবেন আমাদের দেশ থেকে প্রকাশিত কোন পত্রিকায় একটা দিন বাদ্গেছে যে পত্রিকায় ধর্ষনের নিউজ ছাপা হয় নাই। আর যে সব ধর্ষনের ঘটনা প্রকাশ পায় ওগুলায় নিউজ হয় বাকিগুলা অন্তরালেই থেকেযায়। তার মানে বাংলাদেশে প্রতিদিনিই কোথাও না কোথাও ধর্ষনের মত নেক্কারজনক ঘটনা ঘটছে!

বিশ্বে সবচে বেশি ধর্ষনের ঘটনা ঘটে ভারতে তার পরে আছে পশ্চিমা দেশগুলোতে,সবচে কম আরব দেশগুলোতে এবং পর্যায়ক্রমে মুসলিম প্রধান দেশে। ভারতের ধর্ষণের পেছনের কারণ ব্যাখ্যা করেছেন দেশটির বিখ্যাত লেখিকা রাধা কুমার
১. ক্রোধের বহি:প্রকাশ
২. ক্ষমতার অপচর্চা
৩. সংঘবদ্ধ ধর্ষণ
৪. মাদকাসক্তি
৫. দু:খের বহি:প্রকাশ
৬. পূর্ব পরিকল্পনা
৭. মানসিক বিকৃতি
৮. পরিবারের অসহযোগিতা
৯. শৈশবের স্মৃতি
১০. দারিদ্রতা

উনি এতগুলো কারন ব্যাখ্যা করলেন কিন্তু পারিবারিক বা ধর্মীয় মুল্যবোধের অভাবের কথা কোথাও বলেন নাই। আর এটাই প্রধান কারন। আমাদের মাঝে যদি পারিবারিক বা ধর্মীয় কোন মূল্যবোধ না থাকে তবে শুধু ধর্ষন কেন ?? সব ধরনের অপরাধ মহামারি আকারে ছড়িয়ে পরবে সমাজে।

নারীকে ধর্ষনের হাত থেকে রক্ষা করতে পারে ধর্মীয়,পারিবারিক মুল্যবোধ তথা পর্দা। অনেকে বলবেন শুধু নারীকে পর্দা করতে হবে কেন? সৃষ্টিকর্তা নারীকে এখানে ছোট করেছেন,সম অধিকার দেন নাই।
থামেন ভাই! ইসলাম শুধু নারীকে নয় পুরুষকেও পর্দা করতে বলেছেন শুধু নারী-পুরুষ ভেদে তাদের পর্দার ধরন আলাদা।

অনেকে বলবেন,বুঝলাম সে সব নারীরা পর্দা না করার অপরাধে ধর্ষনের শিকার হতে হচ্ছে! তাহলে কিছু দিন আগে পত্রিকায় দেখলাম,বাবার হাতে মেয়ে,ভাইয়ের হাতে বোন,মামী,চাচী ধর্ষিত হয়েছে। চার বছরের এক শিশুকেও শিকার হতে হয়েছে এই ভয়ানক নির্যাতনে। শুধু মেয়ে শিশু নয় ছেলে শিশুও ধর্ষনের শিকার! তাদের অপরাধ কি তাদেরও কি পর্দা করতে হবে??

তাদের বলছি, আজ আমরা দেখতেছি,নারী অধিকারের নামে নারীদেরকে বাজারের পন্য করা হচ্ছে। করা হচ্ছে পুরুষের লালোসার বস্তু। কিন্তু আমাদের নারী সমাজ এটাকেই নারী অধিকার মনে করে। বর্তমানে কোন একটা প্রোগ্রামে ফিতা কাটা হবে সেখানে নারী মঠেল লাগে। এমন কোন পন্যের বিজ্ঞাপনের কথা কি বলতে পারবেন যেখানে নারীকে কামনার বা লালোসার বা বিনোদনের বস্তু হিসাবে উপস্থাপন করা হয় না।
ছেলদের আন্ডার ওয়্যার থেকে শুরু করে সেভিং ক্রিমের বিজ্ঞাপনেও নারীকে উপস্থাপন করা হচ্ছে যৌন সুড়সুড়িমুলক অঙ্গভঙ্গির মাধ্যমে?

টিভি নাটক,সিনেমার কথা বাদই দিলাম,চ্যানেল গুরালেই বুঝাযায় নারীদের কিভাবে নগ্ন অবস্থায় পন্য হিসাবে তুলে ধরা হয়েছে। আপনি ওসব দেখতে না চাইলেও আপনাকে জোর করে দেখানো হবে। রাস্তায় বের হলে বিলবোর্ডের অবস্থা আরও ভয়াবহ। ইন্টারনেটে এক ক্লিকেই আপনি দেখতে পাচ্ছেন হাজার হাজার পর্নোভিডিও।

মেয়েরা আজকাল রাস্তায় আধুনিকতার নামে কিভাবে খোলামেলাভাবে নিজেদের উপস্থাপন করছে? তা দেখে যে আপনার মাঝে কামুক চরিত্রের ঘুমন্ত শয়তানটা জাগবে না তার গ্যারান্টি কি? যদি না জাগে তবে বুঝতে হবে আপনি পুরুষ নন ! মহাপুরুষ। আর আপনার মত সবাই ত মহাপুরুষ না।

আপনি বলবেন পর্দা কিছুই না,মনের পর্দাই হল আসল পর্দা। আপনার কথা আমি মেনে নিব যদি আপনি এবং আপনার এই কথার বিশ্বাসীরা কাপড় পরিধান না করতেন। আপনাদের মনেই যদি পর্দা থাকে তবে ত কাপড় পরার দরকার নাই,মনের পর্দাই কাপড়ের কাজ করবে।

এই সব নগ্ন,অর্ধনগ্ন মেয়েদের দেখে সেটা হোক রাস্তায় বা টিভিতে, মানুষের মনেও একটা ভয়ংকর দানবের জন্ম হয়। সে আশায় থাকে কখন সে শিকার ধরবে! পুরন করবে তার লালসা,কামনা। আর এর শিকার হয় আশেপাশে থাকা দুর্বল মানুষগুলা বা শিশুরা। যাদের হাত থেকে রক্ষা হয় না নিজ কলিগ,বোন,মেয়ে,চাচী,আমীরা। আর কিছু দানব তাদের এমন পশুত্বের উচ্চতায় নিয়েগেছে যে তাদের আর কিছুই চাই না,একটা শিয়ালের গর্ত হলেই হয়। তাই চার-পাচ বছরের শিশু ধর্ষনের শিকার। দেখবেন সমাজের সবলরা কিন্তু ধর্ষনের শিকার হয় না। শুধু মাত্র সবলের হাতে দুর্বলরা এই নির্যাতনে শিকার। একমাত্র পর্দা তথা ধর্মীয় এবং পারিবারিক মূল্যবোধই পারে আমদের ধর্ষন মুক্ত সমাজ উপহার দিতে। আর এ কারনেই মুসলিম দেশে তুলনামুলক ধর্ষনের হার কম

আবার প্রশ্ন আসতে পারে,বোরকা পরা মেয়েও ধর্ষিত হয়,কেন? আমার জানা মতে কোন পর্দাশীল মেয়ে নিজের কারনে ধর্ষনের শিকার হতে পারে না। বর্তমানে দেখবেন কিছু ডিজিটাল হিজাবধারী আছে। যাদের বোরকা হাটুর পর্যন্ত থাকে এবং কোমরে বেল্ট থাকে,পরনে জিন্স বা চোজ! এটাকে আপনি বোরকা বা পর্দা বলবেন?
এই বোরকা ত ঐ মেয়েকে আরও আকর্ষনীয় করতেছে পুরুষদের কাছে!
আবার অনেকে অনেক উলটাপালটা কাজ করে ঐ সব লোকের হাত থেকে বাচার জন্য বোরকার আশ্রয় নেয়। এখন ঐ মেয়ে যদি ধর্ষিত হয় তবে কি বোরকার দোষ হবে ? হবে না। নিয়মিত পর্দা করা বা একটা ভদ্র মেয়ের সাথে কথা বলতে ধর্ষক ত দূরে থাক ভয়ানক সন্ত্রাসীদেরও বুক কাপবে কারন আল্লাহ মেয়েদের মাঝে সেই গুনটুকু দিয়েছেন।


নারী অধিকার নিয়ে যারা কাজ করেন,প্লিজ আমাদের মেয়েদের পন্য হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য কাজ করুন। অবাধ যৌনচার,স্বামীর সাথে চোখে চোখ রেখে কথা বলা বা ঘরের বাহিরে ডেমকেয়ার ভাবে চলাচলের নাম নারী স্বধীনতা হতে পারে না।
নারীরা যতই বেপর্দা ভাবে ঘর থেকে বেরিয়ে আসবে ততই তারা পুরুষের ভোগ পন্যে পরিনত হয়রযাবে। নারী অধিকার নিয়ে যে পশ্চিমা বিশ্ব এত বেশি কথা বলে তাদের অবস্থা দেখেন......
পুরুষেরা এমন পোশাক পরে যে তাদের দেহে বাতাস ঢোকার জায়গা থাকে না কিন্তু মেয়েদের রেখেছে অর্ধনগ্ন অবস্থায় ।এর কারন হল তারা মেয়েদের পন্য , বিনোদনের মাধ্যম হিসাবে নিয়েছে।


তাদের অবস্থা অনেকটা শিয়ালের মত,কারন প্রত্যেক শিয়ালই চায় মুরগির স্বাধীনতা

মন্তব্য ৩৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৫২

নতুন বলেছেন: ভাইরে বাইরের দেশের মেয়েদের পোষাখের সাথে আমাদের দেশের মেয়েদের পোষাখ তুলনা করলে তা রাতদিন পাথক্য` ।

আমাদের দেশের মেয়েরা হাজারগুন শালীন পোষাক পরে থাকে।

২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:০৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আপনার সাথে একমত।

এই জন্যই ঐ সব দেশ থেকে আমাদের দেশে ধর্ষনের ঘটনা কম।

২| ২৪ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৫৯

আলী আকবার লিটন বলেছেন: চমৎকার একটা লেখা

লেখকের প্রতি শুভ কামনা রইলো

২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:০৮

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আপনাকে ধন্যবাদ।

৩| ২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০০

ডিজ৪০৩ বলেছেন: এই প্রশ্নের উত্তর তেঁতুল হুজুর দিতে পারবেন । তখন তিনি বলবেন আমরা খুলে সব কিছু করতে পারি এই জন্য আমরা পুরুষ আর ওরা মেয়ে ।

২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:০৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আপনি মনে হয় আমার পুরো লিখাটা পড়েন নাই। পড়ে কমেন্ট করুন।

৪| ২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:৫৯

রাতুলবিডি৫ বলেছেন: তাদের অবস্থা অনেকটা শিয়ালের মত,কারন প্রত্যেক শিয়ালই চায় মুরগির স্বাধীনতা

খাচায় বন্দি মুরগী তো আর যখন তখন পাওয়া যায় না!

২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:১১

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আর যখন তখন পাওয়া যায় না বলেই আপনি অন্যের মুরগি দিয়ে বারবিকিউ পার্টি করতে পারবেন না।

৫| ২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:৩৩

নতুন বলেছেন: লেখক বলেছেন: আপনার সাথে একমত।
এই জন্যই ঐ সব দেশ থেকে আমাদের দেশে ধর্ষনের ঘটনা কম।


ধষ`ন আর হত্যা একই রকমের অপরাধ একই রকমের প্রবৃত্তি কাজ করে ধষনের পেছনেও।
আমাদের সমাজে যদি বিচার ঠিকমতন হতো তবে ধষনের ঘটনা আরো কমে যেত।

২৪ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:৫৮

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: এমেরিকায় কি বিচার হয় না???

ভারতের বিচার ব্যাবস্থা আমাদের থেকে অনেক ভাল,কিছুদিন আগে এক কৃষক মন্ত্রীর সাথে আইনি লড়াইয়ে জিতেছে,বাংলাদেশে এটা কিন্তু সম্ভব ছিল না।

বিচার ব্যাবস্থা ভাল থাকা সত্যেও ভারতে সবচেয়ে বেশি ধর্ষন,কিডনাপিং হয়,কিন্তু বাংলাদেশে কম।

কারন আমাদের দেশের ধর্মীয় এবং পারিবারিক মুল্যবোধ ইন্ডিয়া বা এমেরিকানদের থেকে বেশি কাজ করে।


কোন কিছুতে প্রতিকার পেতে হলে প্রতিরোধ আগে করতে হবে,রোগ হলে চিকিৎসা নিব সেটা ভাল না রোগ যাতে না হয় তার টীকা নেয়া ভাল??

৬| ২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:১২

মামু১৩ বলেছেন: যতদুর জানতে পারলাম, আমরা বেশীর ভাগ ধর্মভীরু। তবে আমাদের এত অনাচারের তো কোন কারণ খুঁজে পাই না।

২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:২২

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: কে বলছে আমরা ধর্মভীরু?? আমরা যদি ধর্মভীরু হতাম তবে কি আমরা জানতাম না,জিনা করলে জাহান্নামে যেতে হবে,পাপ করলে জাহান্নামে যেতে হবে।
তবে ত কেউ আর পাপ করত না।

নামে আমরা অনেকেই ধর্মভিরু কাজে না।

৭| ২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

ধমনী বলেছেন: আধুনিকতা আধুনিকতা বলে পশ্চিমাদের বিকৃতির অংশটুকু যেন আমরা না গ্রহণ করি। আবহমান পারিবারিক মূল্যবোধ আরো শক্তিশালী করতে হবে আমাদের।

২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:২৪

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: কিন্তু আমাদের সমাজ আধুনিকতার নামে পশ্চিমাদের বিকৃতির অংশটুকুই গ্রহন করছে।


ভাল জিনিশগুলা খুব কমই গ্রহন করা হচ্ছে।

৮| ২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

নতুন বলেছেন: লেখক বলেছেন: এমেরিকায় কি বিচার হয় না??

আমাদের দেশে নারী নিযাতনের কতগুলি আলোতে আসে?

আমেরিকা বা উন্নত দেশে স্বামীর বিরুদ্ধেও ধষনের মামলা করে স্ত্রী যদি সেটা সে নিযাতন মনে করে। আমাদের থেকে ওদের নারীরা অনেক বেশি স্বাধীন।

তবে ওদের দেশের ব্যবস্তায় নারীদের অনেক সমস্যায় পড়তে হয় যেটা আমাদের সমাজে যৌথপরিবার এবং বাবা মায়ের সাথে থাকার ফলে আমাদের দেশের নারীদের পড়তে হয়না।

২৪ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৩৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আপনি আমার কথা ভালো ভাবে বুঝেন নাই। ওদের দেশে এত কিছু থাকা সত্যেও কেন নারী ধর্ষনের হার আমাদের দেশের থেকে বেশি?

আমি বিচারকে প্রধান্য দিচ্ছি তবে তার আগে আমাদের ধর্মীয় এবং পারিবারিক মুল্যবোধকে বেশি গুরুত্ত্ব দিতে হবে।

৯| ২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৪১

প্রামানিক বলেছেন: যে দেশে সব কিছু খোলা মেলা সে দেশেও ধর্ষণ হয় তবে আমাদের দেশের তুলনায় আরো বেশি হয়।

২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৫৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমাদের দেশে এখনো ধর্মীয় এবং পারিবারিক মুল্যবোধ কিছুটা হলেও আছে যার কারনে আমাদের দেশে ধর্ষনের হারটাও ঐ সব দেশের তুলনায় কম।

১০| ২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:০০

গোধুলী রঙ বলেছেন: সুন্দর করে গুছিয়ে লিখেছেন, পুরো বিষয়টা একসাথে। প্রগতিবাদীরা সামগ্রিক চিন্তা করে না, একপেশে চিন্তা করে।

২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৪৩

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আপনাকে ধন্যবাদ,সেই সব প্রগতিবাদীরা হলো তলা ছাড়া ঝুড়ি, দেখবেন সে যত বড়ই প্রগতিশীল হোক না কেন ভালভাবে ধরলে সঠিক কোন উত্তর পাবেন না,একপেশে খোড়া যুক্তি দিবে।

১১| ২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:১৬

এ আর ১৫ বলেছেন: এই সব নগ্ন,অর্ধনগ্ন মেয়েদের দেখে সেটা হোক রাস্তায় বা টিভিতে, মানুষের মনেও একটা ভয়ংকর দানবের জন্ম হয় -------- আপনার মতে শাড়ী শেলোয়ার কামিজ ইত্যাদি নগ্ন /অর্ধ নগ্ন পোষাক ?? বাংলাদেশের ক্য় শতাংশ মেয়ে পশ্চিমা হট ড্রেস পরে ?? আপনার কাছে মার্জিত পোষাক শাড়ী শেলোয়ার কামিজ হোল নগ্ন পোষাক তাই না ???? আপনার মতে সব দোষ মেয়েদের কারন তারা শাড়ী শেলোয়রা কামিজ পরে পুরুষের সামনে চলা ফেরা করে তাই খারাপ লোকের ভিতর ধর্ষন কামনা জেগে উঠে সুতরাং মেয়েদের ঘরে বন্দি থাকতে হবে । তাহোলে চোর ডাকাত চাদা বাজদের কোন দোষ নেই -- কারন মানুষ ব্যবসা করে ভালো টাকা আয় করে গাড়ী বাড়ী ফ্রিজ টিভি সোনা গহনা কিনে যেটা চোর ডাকাত ছিনতাই কারিকে প্রলুদ্ধ করে তাই মানুষকে ঘরে বসে আঙ্গুল চোষা উচিৎ ।

২৫ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:২৩

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি কোথায় বললাম শাড়ী,সেলোয়ার কামিজ নগ্ন,অর্ধনগ্ন পোষাক??? X((

মেয়েদের ঘরে বন্ধি থাকতে হবে এটা কি আমার পোষ্টে লিখা আছে?


খামোখা না বুঝে পাগলের মত কথা বলছেন কেন?? আমার পোষ্টে যা লিখা আছে তার কোথাও যদি বিন্দুমাত্র ভুল থাকে আমাকে প্রশ্ন করেন বা ধরিয়েদিন আমার ভুল। উল্টাপাল্টা কথা বইলেইন না।

হ্যাপি ব্লগিং!!

১২| ২৫ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৪৩

রানার ব্লগ বলেছেন: কিছু দিন আগে দেখলাম দাদা তার নাতনী কে ধর্ষণ করেছে !!! ???

এর জন্য না দাই রাষ্ট্র না সমাজ, দাই ওই ব্যক্তি, রাষ্ট্র বা সমাজ তাকে কোন ভাবেই উস্কানি দেয় নি ওই ধরনের নোংরা কাজ করতে।

২৫ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: না এর জন্য রাষ্ট্র বা সমাজ সরাসরি দায়ী না আবার দায় এড়াতেও পারে না। ঐ যে বললাম নিজের মনের দানব সবসময় দুর্বলদেরই আক্রমন করে,সবলদের না।

ধর্মীয় বা পারবারিক মুল্যবোধ তার মাঝে থাকলে সে এমন গৃনীত কাজ করতে পারত না।

১৩| ২৬ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:৪২

এ আর ১৫ বলেছেন: আপনার লেখাতেই ঈন্গিত করা হয়েছে বা আপনার অভিব্যক্তিতে প্রকাশ পেয়েছে শাড়ী শেলোয়ার কামিজ নগ্ন পোষাক !!!! আপনি কি এই কথা লেখেনি ?? -- এই সব নগ্ন,অর্ধনগ্ন মেয়েদের দেখে সেটা হোক রাস্তায় বা টিভিতে, মানুষের মনেও একটা ভয়ংকর দানবের জন্ম হয়। সে আশায় থাকে কখন সে শিকার ধরবে! পুরন করবে তার লালসা,কামনা। আর এর শিকার হয় আশেপাশে থাকা দুর্বল মানুষগুলা বা শিশুরা। যাদের হাত থেকে রক্ষা হয় না নিজ কলিগ,বোন,মেয়ে,চাচী,আমীরা। ----- তার মানে কি আপনি বোলতে চাচ্ছেন না যে আমাদের দেশে মেয়েরা যে পোষাকে চলাফেরা করে তা নগ্ন বা অর্ধ নগ্ন ???? আপনার অদ্ভুত যুক্তির আমি জবাবতো দিয়ে দিয়েছি আগের মন্তব্যে --- আপনার মতে সব দোষ মেয়েদের কারন তারা শাড়ী শেলোয়রা কামিজ পরে পুরুষের সামনে চলা ফেরা করে তাই খারাপ লোকের ভিতর ধর্ষন কামনা জেগে উঠে সুতরাং মেয়েদের ঘরে বন্দি থাকতে হবে । তাহোলে চোর ডাকাত চাদা বাজদের কোন দোষ নেই -- কারন মানুষ ব্যবসা করে ভালো টাকা আয় করে গাড়ী বাড়ী ফ্রিজ টিভি সোনা গহনা কিনে যেটা চোর ডাকাত ছিনতাই কারিকে প্রলুদ্ধ করে তাই মানুষকে ঘরে বসে আঙ্গুল চোষা উচিৎ ।
আপনার কথা -- মেয়েদের ঘরে বন্ধি থাকতে হবে এটা কি আমার পোষ্টে লিখা আছে? ----- আপনার যুক্তি ফলো করলে একমাত্র উপায় হোল ঘরে বন্দি রাখা -- কারন মেয়েরা জীবনের প্রয়োজনে মার্জিত শাড়ী শেলোয়ার কামিজ পরে ঘর থেকে বেড় হোলে কারো কারো ধর্ষন স্পিহা জাগবে তাই ঘরে থাকা উচিৎ।
আপনার এমননি অদ্ভুত যুক্তি সেটা মানতে গেলে চোর ডাকাত ছিনতাইকারি চাদাবাজদের দোষ দেওয়া যাবে না কারন মানুষ ধন সম্পদ বাড়ী গাড়ী করে তাদের প্রলুব্ধ করছে !!!!!!

২৬ শে আগস্ট, ২০১৫ দুপুর ২:৪৯

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: হাসাইলেন :P আমার লিখাটা আপনি মনযোগ দিয়ে পড়েন নাই,শুধু কিছু অংশ পড়ে কমেন্ট করছেন। নিচের অংশটুকু পড়েন

তাদের বলছি, আজ আমরা দেখতেছি,নারী অধিকারের নামে নারীদেরকে বাজারের পন্য করা হচ্ছে। করা হচ্ছে পুরুষের লালোসার বস্তু। কিন্তু আমাদের নারী সমাজ এটাকেই নারী অধিকার মনে করে। বর্তমানে কোন একটা প্রোগ্রামে ফিতা কাটা হবে সেখানে নারী মঠেল লাগে। এমন কোন পন্যের বিজ্ঞাপনের কথা কি বলতে পারবেন যেখানে নারীকে কামনার বা লালোসার বা বিনোদনের বস্তু হিসাবে উপস্থাপন করা হয় না।
ছেলদের আন্ডার ওয়্যার থেকে শুরু করে সেভিং ক্রিমের বিজ্ঞাপনেও নারীকে উপস্থাপন করা হচ্ছে যৌন সুড়সুড়িমুলক অঙ্গভঙ্গির মাধ্যমে?

টিভি নাটক,সিনেমার কথা বাদই দিলাম,চ্যানেল গুরালেই বুঝাযায় নারীদের কিভাবে নগ্ন অবস্থায় পন্য হিসাবে তুলে ধরা হয়েছে। আপনি ওসব দেখতে না চাইলেও আপনাকে জোর করে দেখানো হবে। রাস্তায় বের হলে বিলবোর্ডের অবস্থা আরও ভয়াবহ। ইন্টারনেটে এক ক্লিকেই আপনি দেখতে পাচ্ছেন হাজার হাজার পর্নোভিডিও।

মেয়েরা আজকাল রাস্তায় আধুনিকতার নামে কিভাবে খোলামেলাভাবে নিজেদের উপস্থাপন করছে? তা দেখে যে আপনার মাঝে কামুক চরিত্রের ঘুমন্ত শয়তানটা জাগবে না তার গ্যারান্টি কি? যদি না জাগে তবে বুঝতে হবে আপনি পুরুষ নন ! মহাপুরুষ। আর আপনার মত সবাই ত মহাপুরুষ না।

আপনি বলবেন পর্দা কিছুই না,মনের পর্দাই হল আসল পর্দা। আপনার কথা আমি মেনে নিব যদি আপনি এবং আপনার এই কথার বিশ্বাসীরা কাপড় পরিধান না করতেন। আপনাদের মনেই যদি পর্দা থাকে তবে ত কাপড় পরার দরকার নাই,মনের পর্দাই কাপড়ের কাজ করবে।

এই সব নগ্ন,অর্ধনগ্ন মেয়েদের দেখে সেটা হোক রাস্তায় বা টিভিতে, মানুষের মনেও একটা ভয়ংকর দানবের জন্ম হয়। সে আশায় থাকে কখন সে শিকার ধরবে! পুরন করবে তার লালসা,কামনা। আর এর শিকার হয় আশেপাশে থাকা দুর্বল মানুষগুলা বা শিশুরা। যাদের হাত থেকে রক্ষা হয় না নিজ কলিগ,বোন,মেয়ে,চাচী,আমীরা। আর কিছু দানব তাদের এমন পশুত্বের উচ্চতায় নিয়েগেছে যে তাদের আর কিছুই চাই না,একটা শিয়ালের গর্ত হলেই হয়। তাই চার-পাচ বছরের শিশু ধর্ষনের শিকার। দেখবেন সমাজের সবলরা কিন্তু ধর্ষনের শিকার হয় না। শুধু মাত্র সবলের হাতে দুর্বলরা এই নির্যাতনে শিকার। একমাত্র পর্দা তথা ধর্মীয় এবং পারিবারিক মূল্যবোধই পারে আমদের ধর্ষন মুক্ত সমাজ উপহার দিতে। আর এ কারনেই মুসলিম দেশে তুলনামুলক ধর্ষনের হার কম






আমার ভাগ্য ভালো যে আপনি বলেন নাই বাংলাদেশের সব পুরুষ ধর্ষক আর সব নারী ই ধর্ষনে শিকার।

আর আপার কাছে কোটি কোটি টাকা ,অনেক গহনা আছে,আপনি ওগুলা প্রতিদিন রাস্তায় দেখিয়ে দেখিইয়ে হাটবেন,আবার বাসায় এনেরেখে দিবেন,এক দিন দু দিন কিছু দিন পর হয় আপনি রাস্তায় ডাকাতের গুলি খেয়ে মরবেন না হয় ডাকাত আপনার বাসায় আসবে কারন আপনিই তাদের প্রলুব্ধ করেছেন আপনার বাসায় আসতে।
কেউ যদি তার মুল্যবান,দামী ঝিনিস পত্র ফেলে রাখে তবে তা চোর ডাকাত নিবেই,আর অবহেলায় ফেলে রাখলে শুধু চোরের না আপনারও দোষ থাকবে। কিন্তু সেই ঝিনিস পত্র যদি আপনি যথাযথ সিকিরিউটির ব্যাবস্থা করে রাখেন তবে তা কি চুরি হবে??



ভাই মেয়েদের ঘরে বসে থাকতে হবে বা পর্দা মানেই ঘরে বসে থাকা বা শুধু মেয়েরাই পর্দা করবে এটা আপনাকে কে বল্ল???/
বিবি খাদিজা ব্যাবসা করতেন,তিনি অনেকগুলা সহী হাদিস ব্যাখ্যা করেছেন। ইসলামে অনেক মহীয়সি নারী আছেন যারা বিভিন্ন খাল খনন,রাস্তা নির্মান করে মানব কল্যান করেছেন। ইসলাম প্রচারে সহায়াতা করেছেন।

পর্দা বজায় রেখে মেয়েদের যুদ্ধক্ষেত্রেও যাওয়ার অনুমতি আছে অর্থাৎ একজন মেয়ে পর্দা বজায় রেখে সব কাজই করতে পারবেন।

১৪| ২৬ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:১৮

এ আর ১৫ বলেছেন: এতো দেখছি একই ভাঙ্গা রেকর্ড বার বার বাজানো !!! নগ্ন পোষাক নগ্ন নারী যেটা পশ্চিমা বিশ্বে পথে ঘাটে দেখা যায় - সেটা কখনো আমাদের দেশে দেখা যায় না । আমাদের দেশের নারীরা অনেক মার্জিত পোষাক পরে সুতরাং পুরুষের মনে উগ্র যৌন সুরসুরি দেওয়ার অপবাদ আমাদের নারীদের দেওয়া যায় না । এমন ভাব দেখাচ্ছেন সব দোষ নারীর পোষাক -- এই বলে পুরুষের দোষ আড়াল করার মহরা দেখানো হচ্ছে !!! আপনি কি বলতে চান ওয়েল প্রটেকটেড সম্পদ চুরি ডাকাতি হয় না ?? কোন মানুষ তার ধন সম্পদকে অরক্ষিত রাখে না এবং কোন মেয়ে আমাদের দেশে বিকিনি সস্টস বা হট ড্রেস পরে বাহির হয় না --- তাহোলে আপনার ভাঙ্গা রেকর্ড বার বার না বাজিয়ে তো কোন লাভ নেই । বোরকা হিজাব পরা নারীরা ধর্ষনের হয়রানির স্বীকার হয় এবং এর বহু উদাহরন আছে । যে চোর সে সব ঝুকি নিয়ে চুরি করে এবং ডাকাত ও তাই করে। যে ধর্ষক সে মওকা মত কোন মেয়ে পেলে ধর্ষন করে সেই মেয়ে বোরকা হিজাব পরা বা অন্য পোষাকে থাকুক না কেন ।

২৬ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:২৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: দূর ভাই আপনি বাঙ্গলা পড়তে পারেন না!!!! পোষ্ট না পড়েই আজাইরা প্যাচল। আপনার দেখি ব্লগিং এর কোন যোগ্যতাই নাই এত কম সেন্স নিয়ে এখানে কেন?/ ফেসবুক চালান বিনোদন নেন,এখানে আপনার কাজ নাই।

বাংলাদেশের মেয়েরা কি শুধু শাড়ী,কামিজ পড়ে?? তাইলে জিন্স,টপস,টি-শার্ট,ফতুয়া বা চাপা জামা-কাপড় পরা এরা কারা??/ শাড়ী পরলেন পিঠ খোলা,পেট খোলা। এগুলারে শালীন পোষাক বলবেন?? যদিও এগুলা আমার উল্লেখ পোষ্টে নাই। আপনার ফালতু যুক্তির কারনে বললাম।

আপনার কামুক ইচ্ছা কি জাগবে শুধু রাস্তাঘাটের মেয়ে দেখে?? আর রাস্তাঘাটের মেয়ে দেখার অনুমতি আপনাকে দিল কে?? আপনাকেও পর্দা করতে হবে এটা জানেন?? শুধু মেয়েকে পর্দা করতে হবে এমন না।
টিভিতে,বিলবোর্ডে,নেটে,সিনেমায়,নাটকে,বিজ্ঞাপনে সব খানেই নারীকে নগ্ন অবস্থায় উপস্থাপন করা হয়েছে। এগুলা দেখেই অনেকর মনে কুচিন্তা জাগতে পারে। আর আমি সেটাই বলতে চেয়েছি।

কিন্তু আপনি ত যুক্তি দিতে আসেন নাই আসছেন জগড়া করতে,যুক্তি দেয়া আর জগড়া এক কথা ন,

আপনি আমার টপিকের বাহিরের বহু কথা বলেছেন,যা হাস্যকর। আপনার কমেন্টগুলা আর আমার পোষ্টগুলা আপননি আবার ভালো করে পড়েন,বুঝবেন আপনি কতটা উল্টাপাল্টা কথা লিখছেন।

ভালো থাকবেন।

১৫| ২৬ শে আগস্ট, ২০১৫ রাত ৯:৩৯

গোধুলী রঙ বলেছেন: এ আর ১৫ এর সাথে যুদ্ধটা বড়ই অসম।

২৬ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৪৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: উনি টপিকলেস কথা বলতেছে,আমার পোষ্টে যা নাই তা টেনে এনে কথা বলতেছে,যা হাস্যকর।

১৬| ২৭ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:৫০

এ আর ১৫ বলেছেন: আপনি নিজেকে কত বড় বিদ্যান মনে করেন যে আপনার লেখা বোঝা দু:সাধ্য ?? আপনার বোধ শক্তির মাত্রা দেখে অবাক হতে হয় । আমি যে শাড়ী কাপড়ের প্রসঙ্গ এনেছি প্রথমে তো এর কারন বুঝালেন না তার পর বুঝিয়ে দিলাম , আমি চোর ডাকাতের প্রসঙ্গ এনেছি উদাহরন হিসাবে সেটাও ব্যাখা করা হয়েছে -- এবার বোলুন আমার এই দুটি প্রসঙ্গ কেন টপিক লেস ?? আপনি বলতে চেয়েছেন মেয়েদের বিভিন্ন ভাবে প্রদর্শন করা হয় এডে বা কোন অনুষ্ঠানে যেটার সামাজিক ইফেক্ট হিসাবে অনেকের ধর্ষণ বোধ জাগে --- এবং এই কারনে তারা ধর্ষিতা হয় । দেখুন আপনার এই যুক্তি অনেক গুলো কারনের একটা । জনৈক ভারতীয় কবির মুল্যায়নে যে ১০টা কারন দেওয়া হয়েছে তার প্রত্যেকটি নিয়ে অনেক পাতা লেখা যায়। আপনি ধর্মীয় মুল্যবোধ ও পর্দার প্রসঙ্গ এনেছেন সেটা ঐ ১০টা কারনের মাঝে স্থান আলাদা ভাবে দেওয়া হয়নি কারন ধর্মীয় বিষয় গুলো বাই ডিফল্ট চলে আসে । যে যে পরিবারে যে ধর্মে জন্ম গ্রহন করে সেখানে সে বাই ডিফল্ট ধর্মীয় মুল্যবোধের বিষয় গুলো অবোগত হয় । ধর্মীয় মুল্যবোধ বিশ্বাষী মানুষ ধর্ষক বা চোর ডাকাত হতে পারে এবং সে ধর্মীয় মুল্যবোধে বিশ্বাষী নয় তাই বলে সে ধর্ষক চোর ডাকাত হয়ে যাবে সেটাও ভুল । সে কারনে আপনার মতামতকে আলাদা ভাবে ১০ কারনের মধ্যে নেওয়া হয় নি। যদি আপনার একান্ত দাবি থাকে তাহোলে সেটাকে ১১ তম কারন হিসাবে নিলে আপনার পয়েন্ট হবে ধর্ষনের ১১ কারনের এক কারন ।
১. ক্রোধের বহি:প্রকাশ
২. ক্ষমতার অপচর্চা
৩. সংঘবদ্ধ ধর্ষণ
৪. মাদকাসক্তি
৫. দু:খের বহি:প্রকাশ
৬. পূর্ব পরিকল্পনা
৭. মানসিক বিকৃতি
৮. পরিবারের অসহযোগিতা
৯. শৈশবের স্মৃতি
১০. দারিদ্রতা
মুসলিম বা অমুসলিম গরিব দেশ গুলোতে ধর্ষণের ঘটনা কম এই দাবি ঠিক নহে ?? এই সব দেশে ম্যাকসিমাম রেপ কেস রিপোটেড হয় না এবং শরিয়া আইন ভুক্ত দেশ গুলোতে ধর্ষন প্রমান করা খুব কঠিন এবং ধর্ষিতাকে ও শাস্তি পেতে হয় । আপনি যে বিষয়টিকে একমাত্র মুল কারনে হিসাবে দাবি করছেন সেটা ঠিক নহে --সেটা অনেক গুলো কারনের একটা বা ১১ টা কারনের ১ ।

২৭ শে আগস্ট, ২০১৫ রাত ১১:২৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি যদি বলি সেই ১১তম কারনেই একমাত্র কারন ধর্ষনের????

আপনার মাঝে যদি ধর্মীয় বা পারিবারিক মুল্যবোধ থাকে তবে আপনি জানতে পারবেন,

ছেলেদের ক্ষেত্রে,মেয়েদের দিকে তাকানো হারাম,তাদের সাথে সাথে খারাপ আচরন করলে আপনার পাপ হবে,জিনা করলে পাপ হবে,আপনি জাহান্নামে যাবেন।

মেয়েদের ক্ষেত্রে,বেপর্দা বা অশালীন পোষাক পড়ে রাস্তায় বের হলে কঠিন গুনাহ হবে জাহান্নামে যেতে হবে,

এমন ভয় যদি সবার অন্তরে থাকে তবে ধর্ষন কেন কোন পাপই কেউ করতে সাহস পাবে না।

কিন্তু আমাদের অনেকে জেনেও এই ভয়টা পাই নাই তাই এত ঝামেলা চলছে আমাদের সমাজে।

১৭| ২৭ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:০১

এ আর ১৫ বলেছেন: পর্দা কি নারীকে লম্পট পুরুষ থেকে রক্ষা করতে পারে?

২৭ শে আগস্ট, ২০১৫ রাত ১১:৪২

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: হা হা হা হা.................. :P কিচ্ছু কমু না,ভিডিওটা আপনি ভালো করে আবার দেখেন।

১৮| ২৮ শে আগস্ট, ২০১৫ ভোর ৪:১৭

এ আর ১৫ বলেছেন: বোরখার তীর্থস্থান সৌদি আরব কেঁপে উঠেছে তাদের নিজেদেরই গবেষণায় - দেখুন সৌদি টেলিভিশনের অনুষ্ঠানে:- http://www.youtube.com/watch?v=eqZLrtpp9t0 (Preview)

23% of all Saudi children are raped by relatives.
Dr. Inam Al Rabu'i
President, Children's Studies
Armed Forces Hospital,
Jeddah

In her published report cautions of "Extremely widespread cases of homosexuality" - on the average 3 victims come to hospital every week. -

Study of Office of Societal Supervision reports:-46% students in Riyadh & 25% in Jeddah are homosexuals

১৯| ২৮ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৫

এ আর ১৫ বলেছেন: আমার ১৮ নং কমেন্টে যে ভিডিও লিংকটা দেওয়া হয়েছে তা এখন নাই তাই আরেকটা লিংক দিলাম --
Saudi Study: 23% of Arab Children Raped; 46% of Arab Students Homosexual

২০| ২৮ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:১২

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: কথা না বুঝে, অজথা আপনার সাথে ফালতু তর্ক করে নিজের সময় নষ্ট করতে চাই না।

আপনাকে ধন্যবাদ।


কিন্তু বলেযাবেন কি ধর্ষন রোধ করতে হলে কি করা দরকার????

২১| ২৮ শে আগস্ট, ২০১৫ সকাল ১১:৫১

এ আর ১৫ বলেছেন: আপনি না একটু আগে কইলেন -- আমি যদি বলি সেই ১১তম কারনেই একমাত্র কারন ধর্ষনের???? ----- এখন বোলুনতো সৌদী আরবের ঘটনা গুলো ১১ টা কারনের কোনটা -- ঐ দেশে তো ১০০% পর্দা করা হয় !!!!

২২| ২৮ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: যেটা না জানেন সেটা নিয়া আর কথা কইয়েন না,বাঙ্গলাদেশের কিছু ভিডিও লিংক দিয়ে আপনাকে যদি বাংলাদেশের সব মেয়েরা এমন আর ছেলেরাও এমন বিশ্বাস করবেন??? তাহলে আরবদের ক্ষেত্রে আমি বিশ্বাস কিভাবে করি???

১১ তম কারন ছিলো, ধর্মীয় ও পারিবারিক মুল্যবোধ,যেখানে পর্দা একটা অংশ মাত্র।

এখন কি বুঝিয়ে দিতে হবে ধর্মীয় এবং পারিবারিক মুল্যবোধ কি???

১৬ নাম্বার কমেন্টের উত্তরের কিছু অংশ আপনি তুলে দিছেন কিন্তু নিচের অংশটুকুর কথা ত বলেন নাই!!


ওটাই সব প্রস্নের উত্তর।

উল্টাপাল্টা কথা বইলেন না ভাই,আর একই কথা বারবার ঘুরিয়ে পেচিয়ে বলেন কেন? এর পরেও যদি না বুঝেন তবে আমার কথা বুঝার মত নুন্যতম জ্ঞান আপনার নাই,আর আমিও সময় নষ্ট করতে চাই না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.