নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

নিজের পায়ে কুড়াল মারলেন প্রধানমন্ত্রী এবং তার মন্ত্রীরা! ফলাফল অস্ট্রেলিয়া দলের নিরাপত্তাহীনতার ইস্যু!

২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২৩

ঘটনা_১‬ : ২০০৫ সালের আগষ্ট মাসে বাংলাদেশের ৬৩ জেলায় বোমা হামলা চালায় জেএমবি । তার ৮ মাস পরেই অজি রা বাংলাদেশ সফরে এসে নিরাপদে টেষ্ট,ওয়ানডে খেলে গেছে ।

‪‎ঘটনা_২‬ : ২০১৪ সালে পেট্রোল বোমার আঘাতে কয়েকশত মানুষ দগ্ধ হয়ছে । সেই সময় বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে প্রায় সব গুলো দেশ উপস্থিত ছিল । কোন সমস্যা হয় নাই।
দেশে দুই নেত্রী নাই, হরতাল নাই, অবরোধ নাই, ঈদ গেলো আন্দোলন নাই, গরুর হাট নাই, মালিবাগের জ্যাম নাই, শাহাবাগের মঞ্চ নাই, হেফাজতের মিছিল নাই,
তবুও, অষ্ট্রেলিয়া নিরাপত্তার অজুহাত দেখায় আসবে না এইডাই মাথায় ঢুকে না!

এর প্রধান কারন হলো আমাদের প্রধানমন্ত্রী এবং তার সরকারের কিছু মন্ত্রীর বেফাঁস বক্তব্য। মূল কারন বলার আগে একটা গল্পশুনুন।

এক লোকের বিয়ের কয়েক মাস পর হইছে যক্ষা। কিন্তু সে গ্রামের সবাইকে বলে বেড়াচ্ছে তার এইডস হইছে। তার বউ তাকে বলল কি ব্যাপার তোমার হইছে যক্ষা তুমি সবার কাছে এইডস হইছে বলো কেনো?
তখন সে বলল আমি ত মরেই যাবো কিন্তু মরার পর যেন তুমি বিয়া করতে না পারো সে ব্যাবস্থা করে যাচ্ছি।
কিছু দিন পর লোকটা চিকিৎসার মাধ্যমে সুস্থ হলো কিন্তু তার কিছুদিন পর তার বউ মারাগেল। এখন লোকটা নতুন বিয়ের প্রস্তুতি নিতে শুরু করল কিন্তু কেউই তার কাছে মেয়ে দিতে রাজি হচ্ছে না। কারন আগেই সে বলেছে তার এইডস হইছিলো। তাই ভয়ে কোন মেয়ে তাকে বিয়ে করছে না যদি তাদেরও এইডস হয়। বেচারা বউর জন্য খোড়া গর্তে নিজে পরছে।


গত কিছুদিন আগে আমাদের প্রধানমন্ত্রী গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাতকারে বলেছিলেন ইংল্যান্ডের নাগরিকরা বা ইংল্যান্ড থেকে নাকি বাংলাদেশের জঙ্গিদের সহায়াতা করছে। মানে হলো বাংলাদেশে জঙ্গি আছে! যা আমাদের প্রধানমন্ত্রী পর্যন্ত স্বীকার করলেন তাও আন্তর্জাতিক প্রভাবশালী একটি গণমাধ্যমে!! যে দেশের প্রধানমন্ত্রী নিজে শ্বীকার করেন তার দেশে জঙ্গি আছে সেখানে অস্ট্রেলিয়ানদের বলার কি আছে? আর সাথে সাম্প্রতিক কিছু ঘটনা তার প্রমান হিসাবে কাজে এসেছে। প্রধানমন্ত্রী জামায়াত ইসলামিকে চাপে রাখার জন্য এই বক্তব্য দিয়েছিলেন,কিন্তু এখন উল্ট সেই চাপ তার এবং তার সরকারের উপরেই আসছে। গুলশানে ইতালীয় নাগরিককে গুলি করে হত্যা এবং ব্রিটিশ হাইকমিশন কতৃক তাদের নাগরিকদের চলাচলে সতর্কতা জারি করা সেই চাপে নতুন মাত্র যোগ করল।

সরকারের দুজন মন্ত্রী। হাসানুল হক ইনু এবং হাসান মাহমুদ। ইনারা মাইক পালেই জঙ্গি আর পেট্রোল বোমা ছাড়া কিছুই বুঝেন না। তাদের দুজনকে যদি কুরবানীর গরু নিয়া কিছু বলতে দেন সেখানেও তারা জঙ্গি আর পেট্রোল বোমা খুঁজে বের করবেন।


আমাদের দেশটা কিন্তু এখন আর বিচ্ছিন্ন কোন দ্বীপ না। সমগ্র বিশ্বকে ধরা হয় গ্লোবাল ভিলেজ হিসাবে। সেই ভিলেজের একটা অংশ আমাদের দেশ। আজ এখানে যা হচ্ছে মহুর্তের মাধ্যমে তা ছড়িয়ে পরছে সারা দেশে। এখন আমাদের নীতিনির্ধারকরা যদি অন্যকে বিপদে ফেলার জন্য মিডিয়ার সামনে এভাবে কথা বলেন তবে এর থেকে বড় কোন ঘটনা ঘটলেও অবাক হবার মত কিছু হবে না।

উপরের দুটি ঘটনার পরেও কিন্তু অস্ট্রেলিয়া বাংলাদেশে এসেছিল। কারন তখন কেউই স্বীকার করে নাই বাংলাদেশে জঙ্গি আছে। কিন্তু এবার তেমন কিছুই হলো না কিন্তু আমাদের সরকার থেকে স্বীকার করা হচ্ছে দেশে জঙ্গি আছে তাও খোদ প্রধানমন্ত্রীর মুখে। আর প্রমান হিসাবে বিভিন্ন ঘটনা ত আছেই।

অস্ট্রেলিয়া ক্রিকেটদল এবার কিছুটা জামেলা করছে । ঠিক একই জামেলায় যদি বিদেশী বিনিয়োগ কারিরা না আসে?? আর বিদেশী বিনিয়োগ ব্যাতিত ডিজিটাল বাংলাদেশ আকাশ কুশুম কল্পনা মাত্র। শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য নয়,দেশের সম্মান,দেশের উন্নয়নের জন্য হলেও আমার দেশের রাজনৈতিক নেতাদের আরও বেশি ডিপ্লোম্যাটিক হওয়া দরকার। মিডিয়ার সামনে বেফাস মন্তব্য করা থেকেও বিরত থাকা দরকার।

মন্তব্য ১৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৩৪

মোহাম্মদ জামিল বলেছেন: দেশে জঙ্গী আস মানে - বিদেশী প্রভুরা আমাদের ক্ষমতায় রাখ [বিএনপি, জামাত হচ্ছে জঙ্গী] এটা বুঝানোর জন্য।
দেশে জঙ্গী নাই- মানে বিদেশী প্রভুরা আমাদের এইখানে বিনিয়োগ কর [ দেশে বিনিয়োগ এর চেতনা দেখিয়ে ক্ষমতায় টিকে থাকার মতলব].

ইহাকে বলে রাজনীতির নামে ক্ষমতায় টিকে থাকার নোংরা খেলা---

২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৪৩

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আর সে নোংরা খেলাটা খেলতে যেয়ে তাদের সাথে সাথে আমাদের দেশটাকেও তারা নোঙ্গরা করছেন।

২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৪০

দুর্মর একলব্য বলেছেন: কুকুরের লেজ....?? মরলেও সোজা হবার নয়...

৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৫৭

মোহাম্মদ জামিল বলেছেন: মাঝে মাঝে চিন্তা ভাবনা, সব ফিকে হয়ে যায়। দেশকে নিয়ে স্বপ্ন দেখা থমকে দাড়ায়। একবার ভাবি ধুৎতেরি আমার ভেবে কাজ নাই- নিজেকে নিয়ে থাকি, কিন্তু তবু বুকের কোথায় জেন ব্যাথা অনুভব করি... অন্ধকার অনুভব করি। সাধারন মানুষ হিসাবে কি বা করার আছে আমাদের। ভোট অধিকার নাই, বলার অধিকার নাই।

৪| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৫৯

রাফা বলেছেন: আপনার কি ধারণা বাংলাদেশে জঙ্গী নেই! অবশ্যই আছে তার প্রমাণতো আমরা দেখতেই পাইতেছি।একের পর এক ব্লগার হত্যা ।পেট্ট্রোল বোমায় পুড়িয়ে মারলো যারা তারা কারা?সবাই কি দেশ ছেড়ে চলে গেছে?এটা লুকিয়ে রাখার কোন বিষয় না।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: তাহলে তাদের ধরছে না কেন??? কেন লুকিয়ে রেখেছে?? কেন তাদের দমন করতে পারছে না???

তাহলে কি বলব সরকার ব্যার্থ???? ব্যার্থ তার প্রশাসন?????

তবে এত টাকার অস্র,গুলি,যুদ্ধ সরঞ্জাম কিসের জনয়?? লাখ লাখ টাকার বেতন কাদের দেয়া হচ্ছে?? কেন দেয়া হচ্ছে???

৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৫১

মোহাম্মদ জামিল বলেছেন: ভাই ইহা মুক্তিযোদ্ধার মত একটা চেতনা..যাহার উপর ভর করে সরকার বাহাদুর ক্ষমতায় থাকতে চায়। মাত্র আপডেট পাইলাম বিডিনিউস২৪ এ- আইসএস নাকি স্বীকার করছে ইতালীর নাগরিক হত্যার দায়।

৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:১৩

সেয়ানা ০১ বলেছেন: ব্লাগার হত্যা করছে আমলীগ নিজে, ৭১ টিভির মোজাম্মেল বাবু, শমি কায়সারের লিভ টুগেদার পার্টনার আরাফাত আর পেইড ব্লগার ওমি পিয়াল সব জানে |

৭| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:৫০

মাঘের নীল আকাশ বলেছেন: বাংলাদেশ হইল এমন এক জায়গা, যেইখানে কী আছে আর কী নাই...তা বোঝা বড় মুশকিল!

৮| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৩২

অেসন বলেছেন: ব্লগার হত্যার পর হত্যাকারীদের পক্ষে কত বানীই তো শুনলাম এবং দেখলাম। এখন ভোল পাল্টালে কি হবে ?
সরকারের দায়িত্ব অবশ্যই আছে। তবে প্রধানমন্ত্রী বা মন্ত্রিদের কথাই কিছু যাই আসে না। যারা খবর জানার তারা ঠিকই জানে।

৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫৪

ঢাকাবাসী বলেছেন: একমত।

১০| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

গরু গুরু বলেছেন: বালের পুন্দানমন্ত্রী..

১১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:৫১

ফোয়ারা বলেছেন: @ভাই রাফা , বাংলাদেশে যারা এইসব হত্যাকান্ড ঘটাইতেছে তারা জঙ্গী না। তারা এখনো শিশু। জঙ্গীবাদ আসলে আরো বড় জিনিস। বাংলাদেশের মানুষের জঙ্গী হয়ে ওঠার মত যোগ্যতা এখনো তৈরী হয় না্ই। আর সেটা বুঝে ওঠার মত ক্ষমতাও আপনাদের হয় নাই। আপনারা সমস্যা নিয়া্ই পইরা থাকেন, আর সেটা নিয়া আলোচনা সমালোচনা করে আরো বিস্তর সমস্যা তৈরী করেন। অথচ সমাধান নিয়ে কোনো মাথাব্যাথাই নাই। বাংলাদেশরে পাকিস্তান, আফগানিস্তান, ইরাক বানায় ফালাইসেন।

@ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব , শুধু তাই না, বাংলাদেশ থেকে যেসব মহামূর্খ বলগার সম্প্রদায় বিদেশে আছেন এবং কাদাকাটি করে বিদেশ যাচ্ছেন তারাও বাংলাদেশে তাদের সফর বাতিলের জন্য অনেকাংশে দায়ী।

১২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৬:৩৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য নয়,দেশের সম্মান,দেশের উন্নয়নের জন্য হলেও আমার দেশের রাজনৈতিক নেতাদের আরও বেশি ডিপ্লোম্যাটিক হওয়া দরকার। মিডিয়ার সামনে বেফাস মন্তব্য করা থেকেও বিরত থাকা দরকার।
ডিপ্লোম্যাসি মানে সাধারন জনগনের সাথে ঘাড় ত্যাড়ামো নয়..........এটা বুঝার মতন জ্ঞান যদি থাকতো !!!!!!
আইসিসিতে ঘাড় ত্যাড়ামী করে আক্কেল সেলামি দিয়েছিলেন লোটাস কামাল,আর এবার পিএম এর বেফাঁস মন্তব্যের সেলামী দিতে হবে হয়তো গোটা জাতিকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.