নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

হিজরি নববর্ষ পালন,না পালন করা নিয়া যত ভণ্ডামী!!!

১৫ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৫৯

আমি সব সময়ই চেষ্টা করি কোন একটা চলমান ঘটনা নিয়ে লিখতে। যেখানে ইসলামকে ভিন্নভাবে তুলে ধরা হচ্ছে বা ইসলামের কথাগুলো কিছু মানুষ ভুল্ভাবে ব্যাখ্যা দেয়ার চেষ্টা করে তার প্রতিবাদ করতে। এত দিন শুধু কিছু বিপথগামীদের ভুলেরই ব্যাখ্যা এবং তাদের ভুল ভাঙ্গাতে চেষ্টা করছি,তাদের অন্যায় মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করেছি আমার লিখার মাধ্যমে।

তবে এবার প্রতিবাদ করছি কিছু নামে অতিমুসলমান,নামে ধর্মপ্রান এবং কাজে মুর্খ , হাতে গোনা কিছু লোক দেখানো মুসলিম বুজুর্গের কিছু কথা এবং কাজের।

কয়েকদিন ধরেই আমার ফেসবুকের নিউজফিডে একটা লিখা চোখে পড়ছে। ""শুভ হিজরি নববর্ষ!!"" মানে হল তারা সবাইকে আরবি নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছে। ভালো কথা জানান। আপনাদেরকেও শুভেচ্ছা।

আমাদের দেশে ধর্মীয় কাজ ছাড়া আরবি মাস সেভাবে কেউ ফ্ল করে না। যেখানে বাংলা মাসের নামই অনেকে জানে না। আরবি ত পরে। তাহলে এরা কারা যারা আরবি নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছে??

তাদের কয়েকজনে আমার সেই কৌতুহলটা মিটিয়ে দিয়েছে তাদের লিখার মাধ্যমে।
বাংলা নতুন বছর শুরু হলে কত আয়োজন! গানবাজনা কত অনুষ্ঠানের ছড়াছড়ি। ইংরেজি নিউ ইয়ারে কত কত গিফট,ছাড়। একে অন্যকে কত শুভেচ্ছা জানাচ্ছে। তাহলে আরবি মাসের সাথে কেন এই অবিচার?? ইসলামিক বছর বলেই কি আমরা পালন করছি না??? তাই সবাইকে জানিয়ে দিন। সবাইকে আরবি নতুন বছরের শুভেচ্ছা জানান।


লিখাগুলা যারা লিখছে তারা নিজেদের ইসলামের প্রচারক বা ইসলামিক লেখক বা ধর্মপ্রান ভেবে তৃপ্তির ঢেকুর তুলছে হয় ত! সেই সাথে বাকি সবাইকেও তাদের মত ঢেকুর তোলার আহব্বান জানাচ্ছে!! অনেকে আবার দেখলাম হিজরি নতুন বছর উদযাপনে হামদ,নাত বা গজল বা ইসলামিক সঙ্গীতের আয়োজন করার দাবি যানাচ্ছে।

হায়রে মুসলমান!! আফসোস হয়,তোমাদের মত মুসলিমদের নিয়ে। যারা ইসলামকে না জেনেই ইসলাম প্রচারে নেমে পড়ছে এবং নিজেদের এবং নিজেদের সুবিধামত করে ইসলাম প্রচার করছে। যা নবী এবং তার দেখানো পথ থেকে অনেক অনেক দূরে।

শুরুতেই তারা আরবি,আরব দেশ এবং ইসলামকে এক করেফেলছে। ভাই আরবি একটা ভাষা মাত্র। এর সাথে ইসলামের কি সম্পর্ক!! হ্যা আরবি ভাষাটার একটা আলাদা সম্মান আছে এটা আমাদের পবিত্র কোরয়ানের ভাষা তাই। অনেকেই দেখি আরবি ভাষা্র কোন লিখা পড়ে থাকতে দেখলেই সেটা উঠিয়ে সালাম করতে করতে ওটার ভিতর যে ময়লা ছিল তা দিয়ে আক্রান্ত হয়ে হসপিটালে!! আরে ভাই আগে ত দেখেন আরবি ভাষায় কি লিখা হইছে?? এমনও ত হতে পারে ঐ কাগজে আরবি ভাষায় ইসলামের অবমাননা করা হয়েছে!! এখনো কি ঐ পড়ে থাকা কাগজে চুম্মা দিবেন??

ভালো খারাপ সব দেশেই আছে। হয়ত কম আথবা বেশি। আরবদের সব কাজ যদি ইসলামিক কাজ মনে করি,তাদের যদি অনুসরন করি... ধরুন মধ্যপ্রাচ্যের দেশ দুবাই বা কাতার বা সৌদি-আরবে যারা খারাপ কাজ করে তাদের কি আপনি অনুসরন করবেন?? ওখানে অনেকেই আছে নামাজ পড়ে না তাই বলে কি আপনি নামাজ ছেড়ে দিবেন?? না। নবীর দেশের লোক বলে আমাদের অনেকেরই নিজমন থেকে তাদের প্রতি একটা শ্রদ্ধা চলে আসে। তারা কত কাছে থাকে কাবার,নবী (সাঃ) এর মাজারের তাই হয় ত। কিন্তু তাদের দেখে ইসলাম শিখতে পারবেন না। ইসলামকে জানতে হলে কোরয়ান পড়ুন,সহি হাদীস পড়ুন।

রাত বারোটার পরেই শুরু হইছে তাদের এই শুভেচ্ছা। কিন্তু এই বুজুর্গরা জানে না। আরবি বছর শুরু হয় সন্ধ্যার পর। এটা চাঁদ দেখার উপর নির্ভর করে।

এবার আসি গজল এবং ইসলামিক অনুষ্ঠান নিয়া। তার আগে বলুন ইসলামের কোথায় বলা আছে জন্মদিন,মৃত্যুদিন,নতুন বছর পালন করা জায়েজ??? দেখাতে পারবেন এমন কোন সহী হাদীস??? তাহলে কেন আপনি ইসলামের দোহাই দিয়া,আরবি বা আরবের দোহাই দিয়া মানুষকে পাপ করার আহব্বান জানাচ্ছেন??? আর ইসলামে বিধর্মীদের অনুসরন করা কঠর ভাবে মানা আছে। তাহলে তাদের অনুসারে নতুন বছর কেন পালন করা হবে?? যেখানে এই বিশেষ দিন পালনে ইসলামে নিষেধ।

একজন মুসলিম কখনই অন্য মুসলিমকে পাপ করার জন্য আহব্বান জানাবে না। যদি জানায় তবে বুঝে নিতে হবে সে মুসলিম না। সে মুসলিমদের মোড়ক নিয়ে ইসলামকে প্রচার করতে নয় বরং এর সম্মানহানী করার বৃথা চেষ্টা করছে। এদের থেকে যত দূরে থাকবেন ততই মঙ্গল।


আল্লাহ তাদের ভুল ভাঙ্গিয়েদিক। আমাদের সবাইকে পাপ থেকে দূরে রাখার তৌফিক দান করুক,আমিন।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ২:০৮

এজজিলারেটেড উইন্ড বলেছেন: 8-|

২| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ১:৩৮

ইঞ্জিন মাধব ও ঘাওড়া মজিদের যৌথ প্রযোজনা বলেছেন: আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন মাধব ডাকলে আমি খুশি থাহি । আমি নিশ্চিত, আমার ইঞ্জিনে চাদ্গাজি গু দেয়, তাই তার পিছনে আমি ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার আসল ইঞ্জিনে মানে আমার আসল ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম। ব্যাকআপ হিসাবে এই আইডিটা খুলি রাখলাম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.