নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

সামু থেকে স্থায়ী ভাবে বিদায় নিলাম!

২০ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০০



এর আগে ২ বার সামু থেকে বিদায় নিয়েছিলাম। তারা ইসলামের পক্ষে কোন লিখা হলেই তা সরিয়ে দিত কিন্তু চটি পাওয়াযেত প্রথম পাতায়। বলেছিলাম তারা চেঞ্জ হলে হয়ত আসব আবার! এবার আর নাহ!

প্রায় দেড় বছর পর আবার ২/১ সপ্তাহ আগে আসছিলাম, অনেক কিছু চেঞ্জ হয়েছে। ভাবলাম তারাও চেঞ্জ হয়েছে

নাহ তারা চেঞ্জ হয় নাই। তারা আগের চেয়েও আরও বেশি বেশি নিম্নমানের হয়েছে।

এখানে সত্য বলা পাপ,সমাজে অনেক কিছু আমি খুব কাছ থেকে পর্যাবেক্ষন করেছি। যা অনেক সাংবাদিক,তথাকথিত লেখক উল্লেখ করে না,লিখে না। তারা তাদের লাভে তা গোপন রাখে। যে পতিতাদের টাকায় চলে সে, পতিতাপাড়ার বিপক্ষে কথা তারা মেনে নিতে পারে না!

এখানে নাকি সবাই মত প্রকাশ করতে পারে,যত সব মিথ্যা কথা। তাদের নিজেদের মন মত না হলেই পোষ্ট ডিলেট! কেন??
আমার মতামত আপনার মতামতের সাথে নাও।মিলতে পারে! আমার লিখার প্রতিটা ইনফরমেশন, সোর্স যারা চেয়েছে আমি তাদের কমেন্টে দিয়েছি!! ১/২ জন সব সময়ই আপনার বিপক্ষে থাকবেই,আপনি যত।বড় মাপের লেখকই হন না কেন! তাই বলে কোন রকমের অনুসন্ধান না করেই পোষ্ট সরিয়ে দিলেন??
আপনাদের যদি মনে হয় আমি মিথ্যা ইনফরমেশন দিয়েছি,চ্যালেঞ্জ করতেন? না দিতে পারলে পোষ্ট সরিয়ে নিতেন। কিন্তু আপনারা তা করেন নি। আপনাদের এখানে সমাজে ভাইলেন্স সৃষ্টি করতে পারে এমন অনেক অনেক লিখা আছে,আমি সেই পোষ্টগুলার জবাব আমার পোষ্টে দিলেই আমার পোষ্ট ডিলেট!! কেন?

অনেকে রাত জেগে,অনেক সময় নষ্ট করে আপনাদের ব্লগে লিখে,ব্লগে ত আগডুম বাগডুম গল্প পড়তে কেউ আসে না,তার জন্য ফেসবুক আছে,একটু ভিন্ন এবং ভালো কিছু লিখা ভালো কিছু পাঠক পাওয়ার জন্যই সবাই এই ব্লগে। আমি মনে করি যারা ব্লগে আসা তারা সত্যিকারেই কিছু জানতে চায়,সচেতন পাঠক, অনেক বিষয়ে জ্ঞান রাখে,লিখতে ভালোবাসেন। এর বাহিরে কেউ আসে না। তাদের জন্য ফেসবুক। এই সব লোকেরা রাত জেগে কষ্ট করে যখন সব ইনফরমেশন জোগাড় করে একটা ব্লগ লিখে,আর আপনাদের পছন্দ বা মন মত হলনা বলে এক ক্লিকেই সরিয়ে দিলে একটা খোড়া অজুহাতে। তাদের কি সম্মানটা দেয়া হলো,তার আর এখানে লিখার উৎসাহ থাকবে? না থাকবে।

সামু মোডারেটরদের কাছে সব শেষ হেল্প চাচ্ছি,আমার একাউন্ট ডিলিট করব কিভাবে?? যদি এতটুকু হেল্প করেন খুশি হব!

নোট:- ১০০% শিওর এই পোষ্ট আপনাদের নজরে আসা মাত্র আপনারা তা সরিয়ে দিবেন,এর প্রতিউত্তর আপনারা দেয়ার সাহস রাখেন না। তাও ২/১ জন যদি এটা পড়ে,বলতে ত পারব
“””আমি, আমার বিরুদ্ধে করার অন্যায়ের প্রতিবাদ করেছি,আর আপনারও ২/১ জনে জানলেন আমার প্রতি অন্যায় করা হয়েছিল!””

মন্তব্য ৯৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯৫) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:



"এখানে সত্য বলা পাপ,সমাজে অনেক কিছু আমি খুব কাছ থেকে পর্যাবেক্ষন করেছি। "

-২ বার যখন ফিরে এসেছেন, থেকেই যান; ব্লগ ছেড়ে ব্লগার কিভাবে যেতে পারে?

মেয়েদের কস্টকর জীবন, পড়ালেখা করার জন্য প্রতিযোগীতায় টিকে থাকা, তাঁদের বেঁচে থাকার সংগ্রাম; সন্তান মানুষ করার অক্লান্ত চেস্টা, দারিদ্রতার নিস্পেষণ নিয়ে লিখুন; শুধু তাঁদের যৌন ফৌন নিয়ে ভুল মুল লিখলে কেমনে চলবে?

২| ২০ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভাই আপনার গতকালের পোস্টটি আমি পরেছিলাম। মনে রাখবেন বিদায় নেওয়া কখনোই স্থায়ী সমাধান নয়। বরং লড়াই করে টিকে থাকাই সার্থকতা। আর সামু অন্য ব্লগের থেকে অনেক ভালো। তবে হয়ত সবাই একই ধরনের নয়। বিদায় নয় বরং নতুন নতুন পোষ্ট নিয়ে আসুন। ভালো কাজের সমালোচনা থাকবেই।

৩| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:০৮

এম আর তালুকদার বলেছেন: ভাই আমিও আপনার মতই একজন। আমার তো মন্তব্য ও মুছে ফেলে। আমি পোস্ট এবং মন্তব্যের স্কিনসট রেখেছি, ভাবছি তাই নিয়ে একটা পোস্ট দিব। সামু নিয়ে আমার প্রথম আলো ও বিডি টুডের ব্লগেও লিখবো ভাবতেছি। সামু মডারেটর আমাকে আইন শিখিয়েছে তাই তাদের আরো কিছু দিন পর্যবেক্ষন করে তারপরেই তাদের নিয়ে লিখবো, দেখি সামু আরো কত কি দেখাতে পারে !!!
আপনি থাকুন, ওদের মুখোশটা তো একটু দেখে যাই...

৪| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:২৯

রাজীব নুর বলেছেন: কথা একটাই- ব্লগ ছেড়ে যাবেন না।

৫| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৩

নাবিক সিনবাদ বলেছেন: চলে যাওয়াটা কোনো সমাধান নয়।।

৬| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৫

ধ্রুবক আলো বলেছেন: এখানে সত্য বলা পাপ,সমাজে অনেক কিছু আমি খুব কাছ থেকে পর্যাবেক্ষন করেছি।

৭| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৬

ধ্রুবক আলো বলেছেন: ব্লগ ছেড়ে যাবেন না।

৮| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৩৬

কানিজ রিনা বলেছেন: এক পালা আমের ভিতর কিছু আম পচা থাকে। আর সব ভাল থাকে তাই বলে আপনি
সোজা সাপটা সব সহই দোশ তুলে ধরেছেন।
ভার্সিটিতে অনেক ভাল ছেলে মেয়েরা আছে।
আপনার লেখা পড়ে মনে হল ভার্সিটিতে পড়া
মেয়ে আর বিয়ে হবেনা। ভাল ছেলেরা ভার্সিটি
পড়া মেয়ে গ্রহন করবে না।
আপনি স্পর্শ কাতর কিছু লিখেছেন যেটা
সব মেয়েদের ছেলেদের তুলে।
নিশ্চয় আপনি ব্লগ থেকে বেড় হওয়া মানে
দুর্বলতা। আরও ভাল কিছু লিখে ব্লগে মন
জয় করবেন আশা করি। ধন্যবাদ।

৯| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৪৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ব্লগ ছেড়ে চলে যাওয়া কোন সমাধান নয়।

১০| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:৫৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ভাই আরশি নগর,
আপনি নদীর পাড়ের মানুষ। আপনাদের এলাকার প্রতিটি মাটির কনার সাথে আমি পরিচিত। আরশি নগরের প্রতিটি মানুষ সর্বদা সংগ্রাম করে বেঁচে থাকে। আপনি একটি পোষ্ট সরিয়ে দেয়ার কারণে মনের দু:খে চলে যাবেন না।

১১| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৯:৩৬

চাঁদগাজী বলেছেন:



আপনি ইঞ্জিনিয়ার মানুষ; পদ্মাসেতু কেন বাংগালী ইঞ্জিনিয়াররা বানাতে পারলো না, কম খরচে প্রাকৃতিক গ্যাস কিভাবে তোলা যায় , কি করে ইঞ্জিনিয়াররা জাতিকে সাহায্য করতে পারে, কিভাবে ঢাকা-চট্টগ্রামের জলমন্গতা কমাতে পারে, সেগুলো নিয়ে লিখুন; মেয়েদের জিং জিং ফিং ফিং নিয়ে লেগে থাকলে কেমনে কি হবে?

১২| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৯:৪২

ফেল কড়ি মাখ তেল বলেছেন: আসলে কলাবাগানের নাস্তিক আওয়ামী ছন্দবেশি কিছু ব্লগার বিজ্ঞানের নামে ইসলাম এর বিপক্ষে পোস্ট দিয়ে এইসব পোস্ট যায়, নির্বাচিত পাতায় আর আপনি সামাজিক অবক্ষয় নিয়ে কিছু লিখলে তা মুজে দেওয়া হয়।

সামুর প্রতি আমার অনুরোদ দু মুখো নিতি পরিহার করুন। কলাবাগানের প্রোফাইলে গিয়ে দেখুন তার শেষ ১০ মন্তব্য। হয় সে ব্যক্তি আক্রমণাত্মক মন্তব্য করছে নাহ হয় ইসলামের অবমাননা করছে। ব্লগের সবাই গুহাবাসি আর আপনি একা বিজ্ঞানি। তো আপনার এত জ্ঞান নাসাতে চলে যান কেন? সামুতে এসে নাস্তিকতা ছড়াচ্ছেন।

১৩| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৯:৫২

চাঁদগাজী বলেছেন:


@ফেল কড়ি মাখ তেল,

আপনি তো বেগম জিয়া, মোল্লা শফি সাহেব, ও মাহমুদুর রহমানের দায়িত্ব নিয়ে বসে আছেন! ব্লগারদের আস্তিক, নাস্তিকে ভাগ করবেন না, ব্লগারের ব্লগার!

১৪| ২০ শে জুলাই, ২০১৭ রাত ১০:০৬

ফেল কড়ি মাখ তেল বলেছেন: @গাজী সাহেব

সামুর অর্ধেক বারোটা আপনার মত কিছু মানুশ বানিয়েছে। আপানাকে উৎসগ্র করে যারা সনেট, আর পোস্টে এসে সুমধুর মন্তব্য কড়ে তাদের র্ধমীয় ভন্ডামি, বিজ্ঞানের নামে ধর্ম অবমাননা কড়া পোস্ট আপ্নারা কোম প্রতিবাদ করেন,শুধু নিজেকে হাইলাইট কারার জন্য? শুনের আয়নায় আগের নিজের মুখ খানা দেখেন। আপনার সব বিষয়ে চুল্কানি কমান।

১৫| ২০ শে জুলাই, ২০১৭ রাত ১০:১৮

চাঁদগাজী বলেছেন:


@ফেল কড়ি মাখ তেল ,

ব্লগে স্বাগতম।

ব্লগে আছেন ৮ ঘন্টা ১১ মিনিট, এত কম সময়ে এত বেসজী কিছু জেনে ফেললে, ব্লগারেরা কি ভাববেন?
ব্লগে সনেট হয়, মনেট হয়, তেলের ড্রাম ঢালে, গালি দেয়; সবকিছু মিলে ব্লগ। আপনি এসেছেন, কিছু লেখেন, আমরা আপনার বুদ্ধিমত্তা দেখি!

১৬| ২০ শে জুলাই, ২০১৭ রাত ১০:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: থাকেন। যাবেন কেন?

১৭| ২০ শে জুলাই, ২০১৭ রাত ১০:২৮

ফেল কড়ি মাখ তেল বলেছেন: জনাব চাঁদগাজী: ব্লগারেরা আমাকে নিয়ে কি ভাববেন তা নিয়ে আপনার মাথাব্যাথা নাহ হলে চলবে? আপনি চালিয়ে যান আপনার রামলিলা। ব্লগে এসেছি আপনাদের রামলিলা দেখতে।

১৮| ২০ শে জুলাই, ২০১৭ রাত ১০:৩৪

চাঁদগাজী বলেছেন:


@ফেল কড়ি মাখ তেল ,

আবারো অভিনন্দন, লিখুন!

১৯| ২১ শে জুলাই, ২০১৭ রাত ১২:৩৩

আমি তুমি আমরা বলেছেন: কোন পোস্ট ডিলিট খাইল আপনের?

২০| ২১ শে জুলাই, ২০১৭ রাত ১:০৫

এম আর তালুকদার বলেছেন: ভাইয়েরা,
সামু ব্লগের প৾তিটা মুখোশধারী ব্লগকে প৿যবেক্ষন করুন ওদের নিয়ে ধারাবাহিক প৾তিবেদন হবে...

২১| ২১ শে জুলাই, ২০১৭ রাত ২:২৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আমের দাম যেমন তেমন দুধের দাম একটু বেশিরে ভাই সেটা কি আপনি জানেন না ?

২২| ২১ শে জুলাই, ২০১৭ রাত ২:৪৮

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, "তারা ইসলামের পক্ষে কোন লিখা হলেই তা সরিয়ে দিত কিন্তু চটি পাওয়াযেত প্রথম পাতায়। বলেছিলাম তারা চেঞ্জ হলে হয়ত আসব আবার! "

-ইসলামের পক্ষে লেখা আসলেই কঠিন: কোরান, হাদিসের সাথে মিল থাকতে হবে; লজিক্যাল হতে হবে; দৃস্টিভংগি ঠিক থাকতে হবে; ধর্মীয় লেখার মান থাকতে হবে, সমীহ করার মতো ভাষা থাকতে হবে; এনালাইটিক্যাল হতে হবে; শত শত নিয়ম মেনে লিখতে হয়।

-আপনি চ্যালেন্জিং লেখা লিখতে গেছেন, সেখানে রিস্ক আছে; যা তা কিছু একটা লিখে দিলে তো হবে না; অন্য ব্লগারেরা পড়বেন, কথা বলবেন।

২৩| ২১ শে জুলাই, ২০১৭ রাত ৩:৪৯

ফেল কড়ি মাখ তেল বলেছেন: জনাব এভাবে যত সত্য কথা ব্লগে লিখেন নাহ কেন, আসল সাফল্য আসবে চাঁদগাজী কে নিয়ে সনেট লিখে, তার পোস্ট এ মধু মাখস মন্তব্য করলে, মাল্টিনিক সবজি বেগুন নাম দিয়ে নিজের পোস্ট দারুন, একমত মন্তব্য করবেন, তাদের সিন্ডিকেট এর সাথে তাল মিলাবেন, তাহলে মিলবে সাফল্য।

২৪| ২১ শে জুলাই, ২০১৭ ভোর ৬:১৬

চাঁদগাজী বলেছেন:


@ফেল কড়ি মাখ তেল,

যাঁরা ২/৩ বছর ব্লগে আছেন, তাঁরা জানেন আমাকে, আমি সিন্ডিকেট, পিন্ডিকেটের ব্লগার নই; আপনার ধারণা সঠিক নয়।

২৫| ২১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:৩২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কি লিখবো এখানে!!! মন্তব্য দেখলে তো মাথা ঘুরান মারতাছে!!


ইঞ্জিনিয়ার স্যার আপনে থাকেন, সেটাই ভালো লাগা।

২৬| ২১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:৫৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি লিখব! কিছু লোকের কারনে ব্যাক করতে হচ্ছে,দুষ্ট লোকদের কারনে যদি চলে যাই তাহলে তারা ফাকা রাস্তা পেয়েযাবে আরও বেশি ফাতরামি করার জন্য

প্রতিবাদ চলবে। প্রতিদিন একটা করে পোষ্ট পাবেন!

২৭| ২১ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " আমি লিখব! কিছু লোকের কারনে ব্যাক করতে হচ্ছে,দুষ্ট লোকদের কারনে যদি চলে যাই তাহলে তারা ফাকা রাস্তা পেয়েযাবে আরও বেশি ফাতরামি করার জন্য "

-এটাই সঠিক সিদ্ধান্ত!

২৮| ২১ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

তাতিয়ানা পোর্ট বলেছেন: Bad decision.

২১ শে জুলাই, ২০১৭ রাত ৮:২৯

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: মন খারাপের কিচ্ছু নাই,আপনাদের মত কতিপয় দুষ্ট লোকের বিরুদ্ধে লিখার জন্যই আমি থেকেগেলাম!

২৯| ২১ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩৫

এম আর তালুকদার বলেছেন:
ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব
আপনি ফিরে অাসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

৩০| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ১:০৮

ইঞ্জিন মাধব ও ঘাওড়া মজিদের যৌথ প্রযোজনা বলেছেন: আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।

আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।

আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।

আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।
আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।

আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন ডাকলে আমি খুশি থাহি । চাদ্গাজীর পিছনে ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার ইঞ্জিনে মানে আমার এই ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম।

৩১| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ১:৩৮

ইঞ্জিন মাধব ও ঘাওড়া মজিদের যৌথ প্রযোজনা বলেছেন: আমি সেক্স, মাইয়ামানুষ, রেপ এইসবের ইঞ্জিনিয়ার। আমারে সংক্ষেপে ইঞ্জিন মাধব ডাকলে আমি খুশি থাহি । আমি নিশ্চিত, আমার ইঞ্জিনে চাদ্গাজি গু দেয়, তাই তার পিছনে আমি ঘাওড়া মজিদরে লেলায় দিসি , এইবার সে বুঝব মজা । বেকুবের লাহান ঘাওড়া মজিদরে দিয়া আমার আসল ইঞ্জিনে মানে আমার আসল ব্লগে দাগ ফালাইছিলাম মানে দুই একটা কমেন্ট দিসিলাম, পরে বুঝবার পাইরা মুছে ফালাইছি । আমি খুব সরল সোজা মানুষ । তাই আপ্নেগোরে এত সব কয়া দিলাম। ব্যাকআপ হিসাবে এই আইডিটা খুলি রাখলাম ।

৩২| ০২ রা আগস্ট, ২০১৭ দুপুর ২:২৯

মেটাফেজ বলেছেন: বিদায় নিবেন বইলাও নেন নাই। মানে কথা দিয়া কথার খেলাপ করছেন সব ব্লগারের সাথে। ইসলামে এই ধরণের কথার বরখেলাপকারী লোকরে কি জানি কয়?


হ, মুনাফেক কয়।


:|

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:৩৯

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি বাসায় বললাম অফিসে যাচ্চি,কিন্তু নিচে গাড়িতে উঠা সময় মনে হলো আজ অফিসে যাবো না,ফিরে আসলাম!
""আমি কথার বরখেলাপ করে ফেললাম?"" মুনাফেক হয়েগেলাম?

বাহ বাহ আপনাকে মাওলানা, মুফতি সাব না আরও বড় কিছু বলব?

অতিচাটুকারিতা করে নিজেক অপমানিত করবেন না!

তেল অতিব মূল্যবান এক পদার্থ। নিজ মেশিনে দিন। অন্যের পিছে লেগে তা অপয়চয় করিবেন না!

৩৩| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৫৬

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন:

৩৪| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৫৯

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: মেটাফেজ বলেছেন: বিদায় নিবেন বইলাও নেন নাই। মানে কথা দিয়া কথার খেলাপ করছেন সব ব্লগারের সাথে। ইসলামে এই ধরণের কথার বরখেলাপকারী লোকরে কি জানি কয়?


হ, মুনাফেক কয়।


:|

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:৩৯

লেখক বলেছেন: আমি বাসায় বললাম অফিসে যাচ্চি,কিন্তু নিচে গাড়িতে উঠা সময় মনে হলো আজ অফিসে যাবো না,ফিরে আসলাম!
""আমি কথার বরখেলাপ করে ফেললাম?"" মুনাফেক হয়েগেলাম?

### অন্যের কাছে দেওয়া কথার বরখেলাপ করা আর নিজের কোন কাজ করতে গিয়েও না করা কি এক হইল গাছভুদাই?

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটি নিশ্চিত হইতে চায়

৩৫| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:০০

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: মেটাফেজ বলেছেন: বিদায় নিবেন বইলাও নেন নাই। মানে কথা দিয়া কথার খেলাপ করছেন সব ব্লগারের সাথে। ইসলামে এই ধরণের কথার বরখেলাপকারী লোকরে কি জানি কয়?


হ, মুনাফেক কয়।


:|

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:৩৯

লেখক বলেছেন: আমি বাসায় বললাম অফিসে যাচ্চি,কিন্তু নিচে গাড়িতে উঠা সময় মনে হলো আজ অফিসে যাবো না,ফিরে আসলাম!
""আমি কথার বরখেলাপ করে ফেললাম?"" মুনাফেক হয়েগেলাম?

### অন্যের কাছে দেওয়া কথার বরখেলাপ করা আর নিজের কোন কাজ করতে গিয়েও না করা কি এক হইল গাছভুদাই?

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

৩৬| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৩৭| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন: তর মায়েরে চুদি ঘাওরা মজিদ।

৩৮| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৩৯| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪০| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪১| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪২| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৩| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০০

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০১

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৬| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০২

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন: তর মায়েরে ঝাউবনে লৌড়ায়া চুদি খান্কির বাচ্চা।

৪৭| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৮| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৪

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৪৯| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫০| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫১| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫২| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৩| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:০৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১০

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১১

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৬| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১২

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৭| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৮| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৫৯| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৪

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬০| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬১| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬২| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৩| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৬| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:১৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৭| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:২২

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৮| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৬৯| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭০| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭১| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭২| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৮

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৩| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০১

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৬| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০১

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৭| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০২

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৮| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৭৯| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮০| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৪

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮১| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮২| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৩| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:০৯

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:১০

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:১১

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৬| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:১৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৭| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:১৩

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৮| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১:১৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৮৯| ০৫ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৫

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৯০| ০৫ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৯১| ০৫ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৬

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৯২| ০৫ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৭

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন:

৯৩| ১৪ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫১

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ওরে ম্যানসিস্টার থেইকা পাস করা বানান বিশারদ ফ্যাক ইঞ্জিনিয়ার ! শোকের মাস আগষ্ট , এটা প্রতীকী। তোমারে কেউ কয় নাই সারাক্ষণ শোক করতে । এটা নিয়া খোঁচা মাইরা বা জল ঘোলা কইরা ১৯৭১ এ তোর পূর্বপুরুষ কী ছিল তার পরিচয় দিস না ।

৯৪| ১৪ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৫২

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ওরে ম্যানসিস্টার থেইকা পাস করা বানান বিশারদ ফ্যাক ইঞ্জিনিয়ার ! শোকের মাস আগষ্ট , এটা প্রতীকী। তোমারে কেউ কয় নাই সারাক্ষণ শোক করতে । এটা নিয়া খোঁচা মাইরা বা জল ঘোলা কইরা ১৯৭১ এ তোর পূর্বপুরুষ কী ছিল তার পরিচয় দিস না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.