নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

কোরআনের সূরা আন-নূর এর ৩ নং আয়াত নিয়ে আমার মনে একটা প্রশ্ন জাগছে,কোন ভাই যদি জানেন ত উত্তর দিয়েন।

০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:০২

আল্লাহ তাআলা মুমিনদের উপর ব্যভিচারকারী নারী পুরুষকে বিবাহ করা হারাম করে দিয়েছেন।
ইরশাদ হয়েছে:
{ব্যভিচারী কেবল ব্যভিচারিণী অথবা মুশরিক নারীকে ছাড়া বিয়ে করবে না এবং ব্যভিচারিণীকে কেবল ব্যভিচারী অথবা মুশরিক ছাড়া বিয়ে করবে না। আর মুমিনদের উপর এটা হারাম করা হয়েছে।} সূরা আন-নূর: ৩}

এখন ধরুন
""এক মেয়ে ব্যভিচার করল,সে অনুতপ্ত। সে এখন পর্দা করে,পাচ ওয়াক্ত নামাজ পড়ে মোট কথা সব ছেড়ে ইসলামের পথে আসলো।

একজন পতিতা,সে জানালো তাকে যদি কেউ সামাজিক ভাবে স্বকৃতী দেয় স্ত্রী হিসাবে এবং তার নিরাপত্তা সহ ভরণপোষণের দায়িত্ব নেয়,তবে সে সব ছেড়ে দিয়ে তওবা করে ইসলামের পথে চলে আসবে।""

এসব শুনে এক মসজিদের ইমাম সাহেব বা একজন অতিব ভালোমানুষ, যার বিরুদ্ধে কারো কোন অভিযোগ নেই। ইসলামের সব মানেন এবং সেই অনুসারে চলেন তিনি। প্রকাশ্যে বা গোপনে সে কোন পাপ করে নাই।


এখন এদের কেউ যদি উপরে বর্ণিত কাউকে বিয়ে করেন। তাহলে ত একজন ব্যভিচারী বা মুশরিক একজন মুমিনকে বিয়ে করল?

তাহলে এই ঘটনা সূরা আন-নূরের ৩ নং আয়াতের বিপক্ষে গেল কি??

কারো জানা থাকলে উত্তর দিবেন প্লিজ,আমার কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। কিছুদিন আগে এমনি এক ঘটনা ঘটছে,তাই জানতে ইচ্ছা হলো। ইসলাম এই বিষয়ে কি বলে?

মন্তব্য ৫০ টি রেটিং +০/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:১৭

কলাবাগান১ বলেছেন: ভোর ৬টা!!!!!

০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:২১

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি ঘুমাই নাই,স্ক্রিপ্ট এবং টুকিটাকি কিছু লিখালিখি করলাম! অফিস নাই! ☺

২| ০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:৩৫

প্রাইমারি স্কুল বলেছেন: [1] এ ব্যাপারে ব্যাখ্যাকারিগণের মধ্যে মতবিরোধ রয়েছে। কেউ কেউ বলেন, অধিক সময় এ রকমই ঘটে থাকে বলে এ রকম বলা হয়েছে। আয়াতের অর্থ হল, সাধারণতঃ ব্যভিচারী ব্যক্তি বিবাহের জন্য নিজের মত ব্যভিচারিণীর দিকেই রুজু করে থাকে। সেই জন্য দেখা যায় অধিকাংশ ব্যভিচারী নারী-পুরুষ তাদেরই অনুরূপ ব্যভিচারী নারী-পুরুষের সাথে বৈবাহিক সম্পর্ক কায়েম করতে পছন্দ করে। আর এ কথা বলার আসল লক্ষ্য হল, মু’মিনদেরকে সতর্ক করা যে, যেমন ব্যভিচার একটি জঘন্যতম কর্ম ও মহাপাপ, তেমনি ব্যভিচারী ব্যক্তির সাথে বিবাহ ও দাম্পত্য জীবনের সম্পর্ক গড়াও অবৈধ। ইমাম শাওকানী (রঃ) এই মতটিকেই প্রাধান্য দিয়েছেন। এবং হাদীসসমূহে এই আয়াত অবতীর্ণ হওয়ার যে কারণ বলা হয়েছে, তাতেও উক্ত মতের সমর্থন হয়। যে কোন এক সাহাবী নবী (সাঃ)-এর কাছে (আনাক বা উম্মে মাহযূল নামক) ব্যভিচারিণীকে বিবাহ করার অনুমতি চাইলে এই আয়াত অবতীর্ণ হয়। অর্থাৎ, তাঁদেরকে এ রকম করতে নিষেধ করা হল। এখান হতে দলীল গ্রহণ করে উলামাগণ বলেছেন যে, কোন পুরুষ কোন মহিলার সাথে বা কোন মহিলা কোন পুরুষের সাথে ব্যভিচার করে বসলে তাদের আপোসে বিবাহ হারাম। তবে তারা যদি বিশুদ্ধভাবে তওবা করে নেয়, তাহলে বিবাহ বৈধ। (তাফসীর ইবনে কাসীর)

আবার কেউ কেউ বলেন, এখানে نِكاح বলতে বিবাহ উদ্দেশ্য নয়। বরং তা মিলন বা সঙ্গম (মূল) অর্থে ব্যবহার হয়েছে। উদ্দেশ্য হল, ব্যভিচার ও যিনার নিকৃষ্টতা ও জঘন্যতা বর্ণনা করা। আর আয়াতের অর্থ এই যে, ব্যভিচারী ব্যক্তি নিজ যৌনকামনা চরিতার্থ করার জন্য অবৈধ রাস্তা অবলম্বন করে ব্যভিচারিণী মহিলার প্রতি রুজু করে থাকে, অনুরূপ ব্যভিচারিণী মহিলাও ব্যভিচারী পুরুষের প্রতি রুজু করে। কিন্তু মু’মিনদের জন্য এ রকম করা হারাম। অর্থাৎ, ব্যভিচার হারাম। এখানে ব্যভিচারীর সাথে মুশরিক নারী-পুরুষের আলোচনা এই জন্য করা হয়েছে যে, শিরকের সাথে ব্যভিচারের বেশ সামঞ্জস্য আছে। একজন মুশরিক যেরূপ আল্লাহকে ছেড়ে দিয়ে অন্যের নিকট মাথা নত করে, অনুরূপ একজন ব্যভিচারী পুরুষ নিজের স্ত্রীকে বাদ দিয়ে বা একজন ব্যভিচারিণী নিজের স্বামীকে ছেড়ে অন্যের সাথে যৌনমিলন করে নিজের মুখে কালিমা লেপন করে। এইভাবে মুশরিক ও ব্যভিচারীর মাঝে এক ধরনের নৈতিক সামঞ্জস্য পাওয়া যায়।

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:২৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: ধন্যবাদ আপনাকে ভাই,কিন্তু আমি ক্লিয়ার হতে পারলাম না,আরও গোলমেলে মনে হচ্ছে।

৩| ০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:৪৩

চাঁদগাজী বলেছেন:


"একজন পতিতা,সে জানালো তাকে যদি কেউ সামাজিক ভাবে স্বকৃতী দেয় স্ত্রী হিসাবে এবং তার নিরাপত্তা সহ ভরণপোষণের দায়িত্ব নেয়,তবে সে সব ছেড়ে দিয়ে তওবা করে ইসলামের পথে চলে আসবে।"

-হায়াত, মউত, রিজিক, কর্ম আল্লাহের হাতে; কর্ম হিসেবে "পতিতাগিরি" কেমন?
বিয়েও আল্লাহ ঠিক করে রেখেছেন!

-আপনি লিখেছিলেন, "ইউনিভার্সিটির মেয়েরা যৌনতার জন্য ইউনিভার্সিটিতে যায়" ; আপনার সেই থিওরিটা ব্লগে বেশ আলোড়ন সৃস্টি করেছিল; আপনার ভাবনাগুলো মৌলিক!

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:২০

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: হে ভদ্রতার মুখোশ পরা শয়তান,তুমি যদি প্রমান করতে পারো আমি ব্লগে লিখেছি " "ইউনিভার্সিটির মেয়েরা যৌনতার জন্য ইউনিভার্সিটিতে যায়""

আমি নাকে খদ দিয়ে আজকেই ব্লগ ছেড়ে দিব! ছেড়ে দিব সব লিখালিখি।

আমি ইউএন ওমেনের এবং সময় টিভির একটা রিপোর্ট অনুসারে দেখিয়েছিলাম ভার্সিটির মেয়েরা কত পার্সেন্ট যৌন হয়রানির শিকার হয় এবং হোস্টেল হলের মেয়েরা কিভাবে সব হারাচ্ছে। যার শিরোনাম ছিলো

""ভার্সিটি পড়াশুনোর জন্য না যৌনতার জন্য ভার্সিটি "" যা ইন্ডিকেট করা হয়েছিল যারা এই যৌন হয়রানি করে তাদের,কোন ভাবেই মেয়েদের না।

কিন্তু তুমি এতই এতই জ্ঞানী হয়েগেলা যে তা মেয়েরদের দিকে টেনে নিয়েগেলা!

আর তুমি এতই এতই ভণ্ড যে ""পতিতাগিরি"" কেমন কর্ম তা জানো না?

গোপনে খাবা পতিতার ভাত,আর আজ তুমি পতিতা চিননা??

এই জন্যই তোমারে বলি তুমি ভন্ড,ভদ্রতার মুখোশ পরা এক শয়তান। কিন্তু তোমার মুরিদরা তা বিশ্বাস করেনা। ত পাপ বাপরেও ছাড়ে না,তুমি দাদা হলেও, ধরা খাবা,শুধু সময়ের ব্যপার!

তুমি যে শুধুই শুধুই কমেন্ট করে সেলিব্রেটি হতে চাও সবার কাছে ভালো সেজে,এই কমেন্টই তার প্রমাণ! বিষয়বস্তু থেকে বেরিয়ে এসে,পোষ্টের দুটা লাইন উঠিয়ে,পারসোনাল এটাক।

তোমার থেকে রাস্তার একটা কুকুরেরও বেশি লজ্জা আছে,সম্মান আছে,যা তোমার নাই!

৪| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:৪৪

ফেল কড়ি মাখ তেল বলেছেন: আমি বুজলাম নাহ, চাঁদগাজীর মানশিক ভারসাম্য সম্পকে?? আমার মনে হয় আপনার নিজে ই চান নাহ, কেউ আপনাকে ব্লগে সম্মান ক রুক? অহেতুক গালি খাওয়ার জন্য ফালতু অপ্রয়োজনীয় মন্তব্য করেন।

এখানে লেখক পোস্ট করছেন, কলেজ। পড়ুয়া মেয়েদের যৌন তা কেন টেনে এনে, আবার এট্যাক করছেন? ওনি আপনাকে ব লেছে উনার কোন পোস্ট মন্তব্য করতে। আপ্ননি নিল্লজের মত গায়ে পরে লাগে ই আছেন? গালি নাহ খেলে কি রাতে ঘুম হয় নাহ আপনার?

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৭:৫৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: তাকে কমেন্ট করতে মানা করেছি,আর করলে তা পোষ্ট নিয়ে করতে বলেছি। কিন্তু তিনি কমেন্ট করবেনই,দেখবেন প্রতিটা পোষ্টে,পোষ্টের ২/৩ টা লাইন লিখে নিচে পারসোনাল এটাক,শুধু আমাকে না,যারা একটু ইসলামি বিষয় নিয়ে লিখে,ইসলামের পক্ষে লিখে তাদের পোষ্টে
উনি আবার মেয়েদের পোষ্টে খুব ভালো প্রশংসা করতে পারেন।


ভদ্রতার মুখোশ পরা এক শয়তান,আপনারাই ত দেখতেছেন,সে কি করতেছে,আর তার কমেন্টই বা কি!

৫| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৮:০১

ফেল কড়ি মাখ তেল বলেছেন: ভাই সত্যি কথা বলতে আমার নিজের আংগুল ব্যথা হয়ে গেছে ওনাকে সম্পকে লিখতে? খারাপ ও লাগে একজন ব্যক্তি স ম্পকে নেগেটিভ কমেন্ট করতে??

কিন্তূ ওনার নিজের কোন পরির্বতন দেখছি নাহ। ওনাকে আমার মানষিক ভারশাম্যহীন বলে মনে হয়। লজ্জা সরম সব বাদ দিয়ে খোচা দেওয়া মন্তব্য করে ই যাচ্ছে।

ওনার ব্যাপারে আমি নিরাশ। ওনি গন্ডার জাতীয় কিছু হবেন। কোন কিছু গায়ে মাখেন নাহ। ব্লগের লজ্জা তিনি।

৬| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৮:১৯

প্রোলার্ড বলেছেন: আল্লাহর কাছে খাস দিলে তওবা করলে মাফ করার মালিক একমাত্র আল্লাহই । হযরত ওমর (রাঃ) ও তো এসময়ে ইসলামের বিপক্ষে ছিলেন ।

৭| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৮:৪১

নাবিক সিনবাদ বলেছেন: এই আয়াতের উদ্দেশ্য হলো অ-তওবাকারী ব্যভিচারীরা।

অ-তাওবাকরী ব্যভিচারীর জন্য ব্যভিচারিনীই উপযোগী অথবা মুশরিক নারী ৷ কোন সৎ মু'মিন নারীর জন্য সে মোটেই উপযোগী পুরুষ নয় ৷ আর মু'মিনদের জন্য জেনে বুঝে নিজেদের মেয়েদেরকে এ ধরনের অসচ্চরিত্র লোকদের হাতে সোপর্দ করা হারাম ৷ এভাবে যিনাকারিনী (অ-তাওবাকারী ) মেয়েদের জন্য তাদেরই মতো যিনাকারীরা অথবা মুশরিকরাই উপযোগী ৷ সৎ মু'মিনদের জন্য তারা মোটেই উপযোগী নয় ৷ যেসব নারীর চরিত্রহীনতার কথা মু'মিনরা জানে তাদেরকে বিয়ে করা তাদের জন্য হারাম ৷ যে সমস্ত পুরুষ ও নারী তাদের চরিত্রহীনতার পথে গা ভাসিয়ে দিয়েছে একমাত্র তাদের জন্য এ নিয়ম প্রযোজ্য ৷ তবে যারা তাওবা করে নিজেদের সংশোধন করে নিয়েছে তাদের জন্য এটা প্রযোজ্য নয় ৷ কারণ তাওবা ও সংশোধনের পর ''যিনাকারী'' হবার দোষ আর তাদের জন্য প্রযুক্ত হয় না ৷

৮| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:৪৫

চাঁদগাজী বলেছেন:



মেয়েদের যৌন হয়রাণী, যৌনতা, পতিতা, পতিতার বিয়ে, এসব হচ্ছে আপনার পোস্টের ভাবনা, সারমর্ম; এটা কি ভাবনার রি-ইন্জিনিয়ারিং?

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:০৩

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: হ্যারে কুত্তা,সামনে আরো লিখব! তর মত কুত্তারা গোপনে পতিতার ভাত খায়,তাই এসব নিয়ে নিয়ে প্রতিবাদ করলে তোদের জ্বলে! তুই নাকি ২০/২৫ বছর প্রবাসে,প্রবাসে থেকেও কিছুই শিক্ষানিলি না।

৯| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৫৪

নীল আকাশ ২০১৬ বলেছেন: কোন ব্যাভিচারি যদি ব্যাভিচার ছেড়ে তওবা করে আল্লাহর পথে অনুগামী হয়, তবে সে আর ব্যাভিচারি থাকে কি করে? ইসলামে প্রত্যেক পাপী ব্যক্তিরই সুযোগ আছে তওবা করে শুদ্ধ হবার। তবে কেউ যদি তওবা না করে, তবে সে মুমিন ব্যক্তির জন্য হারাম।

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:০৯

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: দ্যাটস আ পয়েন্ট!

এটা কি আপনার কথা না কোন কোন সহি হাদিস আছে?

জানা থাকলে জানাবেন!

১০| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:০৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ধর্ম সম্পর্কে মন্তব্য করার মতো কোন যোগ্যতা আমার নাই
তবুও যতদূর জানি " তওবা করলে শুধু কবিরা গুণা আর
অন্যের হক নষ্ট করার গুণা ছাড়া সব পাপ মোচন হয়ে যায়।
সুতরাং খাচ দিলে তওবাকারী ব্যাভিচারি/ব্যভিচারিনীকে বিবাহ
করতে নিষেধ ধাকার কথা নয়। আপনাদের মতামতের প্রত্যাশী

১১| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

১২| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৯

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৩| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪০

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৪| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪০

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৫| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪০

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৬| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪৭

দু:খবিলাস-ই বলেছেন: ভাই আমার মনে হয় , আপনি ব্লগে এইভাবে উত্তর পাবেন না। এর থেকে আপনি কোন কোর'আন বিশেষজ্ঞ আলেম সাহেব এর কাছে গিয়ে কথা বলেন, সেইটা ভালো হবে। এখানে এক এক জন একেক রকম কথা বলবে, আপনি আরো দ্বিধান্বিত হয়ে যাবেন।

০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:১০

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: ঠিক বলছেন!

১৭| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৪

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৮| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৫

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

১৯| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৬

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন:

০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:১০

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: তুমি যে পাজীসাব তা নিজেই প্রমাণ দিলা,অরিজিনাল আইডি দিয়ে কমেন্ট করতে যেয়ে ভুলে ফ্যাক আইডি দিয়ে করেফেলছ

হায়রে পাজী!

ভদ্রতার মুখোশ পরা ব্লগের ক্যান্সার। এদের কারনেই ব্লগের পরিবেশ নষ্ট হয়!

২০| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:০০

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: গাজী সাবের ধরা খাওয়ার টাইম দেখুন,আর আমার স্ক্রিনশট র উপরের টাইম দেখুন!












নতুন আইডি ক্রিয়েটের টাইম,১ ঘন্টা ১৯ মিনিট আগে,স্ক্রিনশট র উপরের টাইম দেখেন!গাজী সাবের ধরা খাওয়ার টাইম দেখুন,আর আমার স্ক্রিনশট র উপরের টাইম দেখুন!

ভদ্রতার মুখোশ পরা পাজী সাব!

২১| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:০২

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

২২| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:০৪

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ইঞ্জিন সাবের মতন এরাম মজার চীজ আগে কখনো পাই নাই । উনার জন্য একটা মিস্টি টাইটেল ঃ "গাছভুদাই"

২৩| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:১৭

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: লেখক বলেছেন: তুমি যে পাজীসাব তা নিজেই প্রমাণ দিলা,অরিজিনাল আইডি দিয়ে কমেন্ট করতে যেয়ে ভুলে ফ্যাক আইডি দিয়ে করেফেলছ


:-B =p~ =p~

ভাইসাব , প্লিজ দোহাই লাগে , আর হাসাইয়েন না । হাসতে হাসতে পেট ব্যথা হই গেল ।

২৪| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:২০

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: এসে গেছে ! এসে গেছে !! জলিল সাবের ম্যানসিস্টার বেদ্যালয় থেকে প্রমিত ইংরাজি উচ্চারণ ।

এখন থেকে ইংরেজিতে ফেইক বা ফেক বলা যাবে না । বলতে হবে " ফ্যাক"। ফাক কইলেও চালায় দেওন যাইব ।

২৫| ০৩ রা আগস্ট, ২০১৭ বিকাল ৪:০১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমরা লেখকের জানার আগ্রহের কথাটি উপেক্ষা করে অন্য বিতর্কে জড়িয়ে পড়ছি।
লেখকের প্রশ্নের জবাবে বলছি যে,
"পরম করুনাময় আল্লাহ তালা দয়ালু ও মহানুভব, ব্যভিচারকারী/ব্যভিচারকারিণীর সম্পর্কে আল্লাহ তায়ালা বলেন,
“তোমরা ব্যভিচারের নিকটবর্তী হয়ো না। এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ”। (সূরা বনী ইসরাঈল -৩২)

“আর যারা আল্লাহ ব্যতীত অপর কোন ইলাহের ইবাদত করে না, আল্লাহর নিষিদ্ধকৃত প্রাণী যথার্থ কারণ ব্যতীত হত্যা করে না এবং ব্যভিচার করে না। আর যে ব্যক্তি এসব কাজ করে, সে শাস্তি ভোগ করবে। কিয়ামতের দিন তার শাস্তি দ্বিগুণ করা হবে এবং সেখানে সে হীন অবস্থায় চিরস্থায়ী হবে। তবে তারা নয়- যারা তাওবা করে এবং সৎ কাজ করে, আল্লাহ তাদের মন্দ কাজগুলো ভাল কর্ম দিয়ে পরিবর্তন করে দেন, আল্লাহ ক্ষমাশীল ও দয়াশীল”। (সূরা আল-ফুরকান ৬৮-৬৯)

হযরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু থেকে বর্ণিত হাদীসে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন;
“কোন ব্যভিচার ব্যভিচারের সময়ে মুমিন অবস্থায় ব্যভিচার করে না। কোন চোর চুরির সময় মুমিন অবস্থায় চুরি করে না। কোন মদখোর মদ খাওয়ার সময় মুমিন অবস্থায় মদ পান করে না, কোন লুন্ঠনকারী লুন্ঠন করার সময় মুমিন অবস্থায় লুন্ঠন করে না”। [বুখারি,মুসলিম ও আবু দাউদ]

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরো বলেছেন,
“কোন ব্যক্তি যখন ব্যভিচার করে তখন তার ভেতর থেকে ঈমান বেরিয়ে যায়, এরপর তা তার মাথার উপর ছায়ার মত অবস্থান করতে থাকে। এরপর সে যখন তা থেকে তওবা করে তখন তার ঈমান পুনরায় তার কাছে ফিরে আসে”। [আবু দাউদ]

হযরত আবু হুরায়রা বর্ণিত অন্য এক হাদীসে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরো বলেছেন,
“যে ব্যক্তি ব্যভিচার করে অথবা মদ পান করে, আল্লাহ তার কাছ থেকে ঈমান ঠিক এমনভাবে কেড়ে নেন, যেমন কোন মানুষ তার মাথার উপর দিয়ে জামা খুলে থাকে”।

২৬| ০৩ রা আগস্ট, ২০১৭ বিকাল ৫:১১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ব্লগের স্বাভাবিক ধারা ঠিক রাখতে মোডারেটদের হস্তক্ষেপ (নিয়ম অনুযায়ী) কামনা করছি। এই ধরণের তামাশা আর দেখতে চাইনা।

০৩ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৫৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: কোন ধরনের তামাশা,যদি ক্লিয়ার এবং বুঝায়া বলেন!

২৭| ০৩ রা আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: "এক মেয়ে ব্যভিচার করল,সে অনুতপ্ত। সে এখন পর্দা করে,পাচ ওয়াক্ত নামাজ পড়ে মোট কথা সব ছেড়ে ইসলামের পথে আসলো'
তওবা করার পরে 'ব্যভিচারিণী' আর 'ব্যভিচারিণী'র কাতারে থাকছেন না। (যেহেতু আল্লাহ তওবাকারির তওবা কবুল করবেন বলে ঘোষণা দিয়েছেন) সুতরাং তাঁকে কোন মোমিনের বিয়ে করায় বাঁধা থাকার কথা নয়।

২৮| ০৩ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

সনেট কবি বলেছেন: যে ব্যভিচারে লিপ্ত রয়েছে আয়াতে কারিমা তার সম্পর্কে। তাকে বিয়ে করা হারাম। যে তওবা করে ভাল হয়ে গেছে। তার ক্ষেত্রে এটা প্রযোজ্য নয়। কেউ মুশরিক থেকে মুসলিম হলে যেমন সে মুশরিক থাকেনা। তেমনি কেউ ব্যভিচার থেকে তওবা করলে সে আর ব্যভিচারী থাকেনা।

২৯| ০৩ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:১৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আক্রমণ পাল্টা আক্রমণ।

০৩ রা আগস্ট, ২০১৭ রাত ৯:৪০

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমি কাউরেই আক্রমণ করি না,আমাকে কেউ আক্রমণ করতে আসলে প্রতিহত করে তাকে উচিৎ জবাবটাই দিয়ে দেই।

৩০| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ৮:২৭

এডওয়ার্ড মায়া বলেছেন: আপনার ধর্মীয় সমস্যা গুলো সমাধানের জন্য একজন মুফতী সাহেবের সাথে আলোচনা করুন আশা করি গঠনমূলক উত্তর পাবেন।
ব্লগে যারা আছেন তারা আপনার মত পৈতৃক সূত্রে ধর্ম কর্ম পালন করেন।তারা সকলেই বিতর্কের জম্ম দিবে সমস্যার আরো বাড়বে।
আমার মনে হচ্ছে -সমস্যা যেন আরো বাড়ে সেটাইতেই আপনি আগ্রহ বেশি।

০৩ রা আগস্ট, ২০১৭ রাত ৯:৩৮

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: ব্লগে অনেক মুফতি আছে,অনেকে ধর্মীয় বিষয় নিয়ে লিখে। আপনি উপরের কমেন্ট দেখলেই বুঝতে পারবেন,তারা রেফারেন্স সহ সমাধান দিয়েছে

আপনার ধারণা সম্পুর্ন ভুল।

এখানে আমি জানার পাশাপাশি সবাই জানল,পোষ্ট যতদিন থাকবে যে দেখবে সে ই শিখবে।

মুফতি বললে শুধু সে একটা মত দিত,এখানে কয়েকজন লোক রেফারেন্স সহ দিছে,অনেক অনেক ইনফরমেশন সহ। সিদ্ধান্ত নিতে সহজ হলো!

বিতর্ক ত আপনি করার চেষ্টা করছেন,থিংক পজেটিভ,টেক পজেটিভ,দুনিয়াটা পজেটিভ মনে হবে।

৩১| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১০:৪৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: এভাবে চলতে থাকলে সাধারণ পাঠক এবং ব্লগারা পোষ্টে অংশ গ্রহণ করতে অনীহা দেখায়। এর গ্রহণযোগ্য সমাধান দরকা

০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১০:৫৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: আমিও চাই এটার সমাধান হোক

২/৩ বছর ব্লগে আছি। আমাকে কখনো কোথাও কারো পোষ্টে অযথা পোষ্টের প্রসঙ্গ ছাড়া কমেন্ট করতে বা অন্যের পোষ্টে যেয়ে অশোভন ভাবে কমেন্ট করে ঝগড়া করতে দেখেছেন??


কিন্তু এরা কিছু আছে নতুন ব্লগে এসে বা কাজ নাই ২৪ ঘন্টা ব্লগে পরে থাকে,এর পিছনে,ওর পিছনে লেগে থেকে আর এই নোংরামো করে।

৩২| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৪৯

কানিজ রিনা বলেছেন: কোনও মুমিন নারী না জেনে কোনও ব্যভিচার
স্বামী সাথে বিয়ে হয় সে প্রথমে বাবার বাড়ির
লোক বা শশুর বাড়ির ময়মুরব্বি ডেকে তাকে
তওবা পড়িয়ে ভালপথে আনার চেষ্টা করবে।
এতে যদি ভাল না হয়। সালিশের মধ্যে তাকে
ইসলামীক আইন অনুযায়ী তালাক প্রদান করা।

একই ভাবে কোনও পুরুষ যদি জানতে পারে
তার স্ত্রী ব্যভিচারী হয়েগেছে বা আগের থেকেই
ছিল। স্ত্রীর বাবা মা ডেকে সঙ্গে সঙ্গে তালাক
দেওয়া।

ধরে নিন এমন পুরুষ যারা ব্যভিচার তারা
ব্যভিচার নারীকেই বেছে নেয় তারা যদি বিবাহ
বন্ধনে আবদ্ধ হতে চায় তাদের তওবা পড়িয়ে
বিবাহ্ দিয়ে দেওয়া। তাহারা যদি ভাল হয়ে
সংশার করে কেউ কারো পুরানা দোশে আঘাত
করতে পারেনা।
কিন্তু আমাদের সমাজে একটা পুরুষ যতই
ব্যভিচার হোক বিয়ে করার সময় মুমিন পর্দা
করা নারী খুজে। আর বাবা মা ভাবে ছেলেটা
খারাপ হয়েগেছে ভাল ধার্মীক নারীর সাথে
বিয়ে হলে ভাল হবে। তাতে দেখা যায় বেশীর
ভাগ মেয়েদের জীবন নষ্ঠ হয়ে যায়।

সেই মেয়ের বাবা মা যখন মেয়েকে একবার
বিয়ে দিয়ে ফেলে আর ফিরিয়ে নিতে চায়না।
তখন একটা মেয়ে সারা জীবন জলন্ত আগুনে
জলে। আমাদের সমাজে ইচ্ছা হলে ছেলেরা
খুব সহজে একটি মেয়েকে তালাক দিতে পারে
মেয়েরা পারেনা যদি থাকে সন্তান।

তাই সুক্ষ হাদীসে বলা আছে মুমিন পুরুষের
জন্য মুমিন নারী। ব্যভিচার পুরুষের জন্য
ব্যভিচার নারী। তানাহলে বিবাদ হবেই এবিবাদে
সংশার ভাঙে। আর নারীরা বেশী ক্ষতি গ্রস্ত
হয় ধন্যবাদ।
চাঁদগাজী ধর্মীয় পোষ্টে হটকারী মন্তব্য এড়িয়ে
উত্তর না দেওয়াই ভাল।

০৪ ঠা আগস্ট, ২০১৭ ভোর ৫:৫৭

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: বোন ভালো বলছেন

চাদগাজী ভদ্রতার মুখোশ পরে তার উল্টাপাল্টা কাজ করবেই,করতে থাকুক! পারলে রিপোর্ট করুন।

৩৩| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১১:৫৪

মাধবের জন্য গুয়ের থাল বলেছেন: খা বান্দির পুত, োগামারা খা

৩৪| ০৪ ঠা আগস্ট, ২০১৭ রাত ১২:৫৩

চেংকু প্যাঁক বলেছেন: চাঁদগাজি যে একটা সাইকোপ্যাথ, সেইটা প্রমান হয়ে গেল। ওর মূল একাউন্ট ব্যান করার আহবান জানাচ্ছি।

০৪ ঠা আগস্ট, ২০১৭ ভোর ৫:৫৯

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাঁদগাজী ভদ্রতার মুখোশ পরা শয়তান,তা প্রমাণিত! কিন্তু তার ভক্ত আশেক,মুরিদানরা তাকে এখনো পীর বাবা হিসাবে জানে! রিপোর্ট করুন!

৩৫| ০৪ ঠা আগস্ট, ২০১৭ সকাল ৭:৩১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ২৭ এবং ৩০নং মন্তব্যের সাথে সহমত

৩৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৪:০৩

ফিল্ড মার্শালঃ বলেছেন: চাঁদগাজী একটা পুরোদস্তুর পাগল। সারাদিন ব্লগে কিসব আবোল তাবোল লেখে তার কোনো সারবত্তা দেখিন। আর প্রত্যেকের আইডিতে গিয়ে কোনো ব্লগ না পড়েই একটা ফালতু কমেন্ট বসবে। ও একটা বরাহশাবক। ওকে ব্লগ থেকে বের করে দেয়া উচিৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.