নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে নিয়ে তেমন কিছু লেখার নেই।“ভাসিয়ে দেবার প্রবণতা প্রকৃতির ভেতর আছে। সে জোছনা দিয়ে ভাসিয়ে দেয়, বৃষ্টি দিয়ে ভাসিয়ে দেয়, তুষারপাত দিয়ে ভাসিয়ে দেয়। আবার প্রবল প্রেম, প্রবল বেদনা দিয়েও তার সৃষ্টজগৎকে ভাসিয়ে দেয়।”―Humayun Ahmed

ম্যাড মাক্স

স্বপ্ন থাকা খুবই জরুরি...স্বপ্ন না থাকলে ভোরবেলায় ঘুম থেকে ওঠার কোনো মানেই হয় না...সারা জীবন শুয়ে থাকলেই তো হয়...

ম্যাড মাক্স › বিস্তারিত পোস্টঃ

১০ টি বেস্ট গুগলক্রোম+ ফায়ারফক্স ব্রাউজার এক্সটেনশনস/প্লাগিনস, যা আপনার নিত্য নৈমিত্তিক ইন্টারনেট ব্যবহারকে সহজ করে তুলবে

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:২৬



বর্তমান যুগ আর ইন্টারনেট হচ্ছে পরিপূরক শব্দ। অনেকের তো এক মিনিট এর জন্য ইন্টারনেট এর বাইরে গেলে প্রস্তর যুগ ফিরে যাবার মতোই অনুভূতি হয়! আমরা কম বেশী সবাই ইন্টারনেট এর সামনে বেশ খানিকটা সময় ব্যায় করি। ইন্টারনেট এর কথা আসলে আমাদের প্রথমেই মাথায় আসে ব্রাউজার এর কথা। আর আমাদের প্রথম পছন্দ হিসাবে হয় গুগল ক্রোম বা ফায়ারফক্স ব্রাউজার। আজকে নিয়ে আসলাম ১০ টি বেস্ট গুগলক্রোম+ ফায়ারফক্স ব্রাউজার এক্সটেনশনস/প্লাগিনস, যা আপনার নিত্য নৈমিত্তিক ইন্টারনেট ব্যবহারকে সহজ করে তুলবে। এখানে তুলে তুলে ধরা সব গুলোই আমার ব্যক্তিগত পছন্দের কোন রাঙ্কিং এর ওপরে ভিত্তি করে লেখা না। এর মাঝে আপনার কোনটি সবথেকে ভাল লেগেছে বা লিস্ট এর বাইরের নিজের ব্যক্তিগত পছন্দের কথা জানাতে ভুলবেন না।

১। এডব্লক প্লাসঃ ইন্টারনেট ব্রাউজ করতে গেলে আমাদের অনেক সময় অনেক ওয়েবসাইটে গিয়ে বেশ অস্বস্তিতে পরতে হয় না না কুরুচিপূর্ণ এড এর কারনে আবার অনেক সময় দরকারি কাজের সময় ডান পাশ, বা পাশ, ওপর বা নীচ সব দিকের এড এর জন্য মাথায় খারাপ হয়ে যায়। এই ঝামেলা থেকে মুক্তি পেতে ইউজ করতে পারেন 'এড ব্লকপ্লাস' নামের কাজের একটা এক্সটেনশন।



২। গ্রামারলিঃ আমাদের নিত্যদিনের সব কাজেই প্রায় ইংরেজি দরকার পরে। আমাদের ইংরেজি লেখার মাঝে ছোটখাট ভুল ত্রুটি থেকেই যায়। সে সব অনাকাঙ্ক্ষিত ভুল এড়াতে ইউজ করতে পারেন সহজেই 'গ্রামারলি' এর মাধ্যমে।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৩। মেইলট্র্যাকঃ বর্তমান যুগে প্রায় সবখানেই মেইলে মেইলে কাজ অনেক কাজ সম্পূর্ণ হয়। অনেক বড় বড় চুক্তি, অফিসিয়াল কাজ, পড়াশোনা সব জায়গাতেই ই-মেইল। আপনি হয়ত কোন দরকারি মেইল পাঠিয়েছেন, উৎকণ্ঠায় আছেন কখন সেই মেইল পড়া হবে। বা ঐ পাশের মানুষ মেইল পড়ার পরেও বলতে পারে সে মেইল পাইনি। তো এই সমস্যার সমাধান কি? আপনি ইউজ করতে পারেন মেইলট্র্যাক নামের এক্সটেনশনটি। এটি পাঠক যখনি আপনার মেইল ওপেন করবে আপনাকে জানিয়ে দেবে মেইল পড়ার সময়।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৪। ম্যাজিক অ্যাকশান ফর ইউটিউবঃ ইউটিউব এর থিম পাল্টানো, বাফারিং ফাস্ট করা, রেজুলেশন ফিক্সড করা, ভিডিও থেকে ছবি ক্যাপচার করা সহ অনেক গুলো কাজ করতে পারে এই এক্সটেনশনটি।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক]
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৫। লাস্টপাসঃ বর্তমান যুগে আমাদের সব সাইটেই অ্যাকাউন্ট খুলতে হয়। এত এত পাসওয়ার্ড কি আর মনে রাখা সম্ভব? এই এক্সটেনশনটি শুধুমাত্র পাসওয়ার্ড সেভ করেই রাখবে না, এছাড়াও আপনাকে নতুন কোন অ্যাকাউন্ট ক্রিয়েট করার সময় স্ট্রং পাসওয়ার্ড জেনারেট করতে সাহায্যও করবে। শুধু একটা পাসওয়ার্ড মনে রাখলেই আপনি সব সাইটে আরামে লগইন করতে পারবেন।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৬। পকেটঃ এই এক্সটেনশনটি আপনার যেকোনো ওয়েব লিংক বা মেইনলি যেকোনো আর্টিকেল সেভ করে রাখবে। ধরুন, আপনি অনলাইনে কোন একটি আর্টিকেল পেলেন যেটি আপনার কাছে দরকারি মনে হল। কিন্তু সেই মুহূর্তে ওই আর্টিকেলটি পড়ার মত যথেষ্ট সময় আপনার হাতে নেই। তখন আপনি ওই আর্টিকেলটি পকেট এক্সটেনশনে সেভ করে রাখবেন। এই এক্সটেনশনটি ওই আর্টিকেলটিকে এর ডেটাবেজে সেভ করে রাখবে যাতে পরে যেকোনো সময় এসে আপনি ওই আর্টিকেলটি পড়তে পারেন। আপনি চাইলে কোন ইউটিউব ভিডিও সেভ করেও রাখতে পারবেন পরে দেখার জন্য।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৭। মাল্টি-হাইলাইটঃ আপনার কি অ্যাসাইনমেন্ট বা প্রেজেন্টেশান করতে হয়? বা আপনি কি কোন কিছু নিয়ে গবেষণা করছেন? তবে এই এক্সটেনশনটি আপনার দারুন ভাবে কাজে লাগবে। ওয়েবপেজ এর লাইন গুলোকে ইম্পরট্যান্ট অনুসারে না না রঙে হাইলাইট করে নিতে পারবেন।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৮। ফুল পেজ স্ক্রীন ক্যাপচারঃ আমাদের প্রায় সময় স্ক্রিনশট নিতে হয় নানা কাজে। বিশেষ করে মেয়েরা আজকাল হাতিয়ার হিসাবে ব্যাপক হারে ইউজ করে এই স্ক্রিনশটকে। উইন্ডোজ এর ডিফল্ট ভাবে স্ক্রিনশট নিতে গেলে পুরো পেজ আসে না। তাই এই ঝামেলা থেকে মুক্তি দিতে আছে 'ফুল পেজ স্ক্রীন ক্যাপচার' এই এক্সটেনশনটি।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



৯। হোভার জুম প্লাসঃ জনপ্রিয় সব ওয়েবসাইটস যেমন ফেসবুক, ইউটিউব, অ্যামাজন বা এমন সাইটে ছোট ছবির ওপরে শুধু মাউস রাখলেই ছবি জুম করে দেখাবে, আপনাকে আর ক্লিক করতে হবে না। এতে লোডিং টাইম আর ডেটা দুই ই বাঁচবে।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক



১০। মোমেন্টামঃ না এটা পদার্থ বিজ্ঞানের মোমেন্টাম না। এটা ব্রাউজারের একটা অসাধারন এক্সটেনশন। এটা আপনাকে রোজ একটা করে অসাধারন ছবি দেখাবে, বড় করে সময় দেখাবে, ইন্সপাইরেশন মূলক কোটস দেখাবে নতুন নতুন, ওয়েদার আপডেট দেখাবে, টুডে'স গোল আর টুডু লিস্ট দেখাবে। আর এই সব কিছুই একটা পাতাতেই থাকবে। তো এখনি সময় ব্রাউজারের এক ঘেয়েমি পূর্ণ সাদা ব্যাকগ্রাউন্ড বাদ দিয়ে অসাধারন কিছু সেট করে নেবার।

ফায়ারফক্স এর জন্য লিঙ্ক
গুগলক্রোম এর জন্য লিঙ্ক

মন্তব্য ৭৫ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৭৫) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

ভুয়া মফিজ বলেছেন: দরকারী পোষ্ট। তবে এগুলো ডাউনলোড/ইনস্টল করলে অনেক সময় উল্টা-পাল্টা জিনিসও চলে আসে! :)

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

ম্যাড মাক্স বলেছেন: নিশ্চিন্ত থাকেন, সব গুলোই আমি নিজে ব্যবহার করেই তবেই দিয়েছি। সব গুলোই মিলিয়ন এর ওপরে মানুষ ব্যবহার করে। আপনি নিজে কিছু উল্টা-পাল্টা না করলে উল্টা-পাল্টা কিছু আসার সম্ভাবনাই নেই। যাই হোক। মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

২| ২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪১

রোকনুজ্জামান খান বলেছেন: আমার নতুন পোষ্টে একবার ঘুরে আসার আহ্ববান রইল।
আপনাদের অণুপ্রেরণাই আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে?

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৯

ম্যাড মাক্স বলেছেন: আপনার ব্লগ বাড়ি থেকে ঘুরে এলাম। অনেক দরকারি পোষ্ট করেছেন আর অনেক গুলো পোস্টই করেছেন। সময় করে পড়ব আপনার পোষ্ট। ভাল থাকবেন।

৩| ২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

লাবণ্য ২ বলেছেন: উপকারী পোষ্ট

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

ম্যাড মাক্স বলেছেন: উপকারে লাগলেই লেখা সার্থক। ধন্যবাদ আপনাকে।

৪| ২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

সুমন কর বলেছেন: দারুণ পোস্ট। সংগ্রহে রেখে দিলাম। ধন্যবাদ।

মোজিলা ৫৬-এ পকেট এখন দেয়াই থাকে।

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

ম্যাড মাক্স বলেছেন: এই তথ্য আমার জানা ছিল না, যেহেতু ফায়ারফক্স ইউজ করি না। আপনাকে ধন্যবাদ জানানোর জন্য।

৫| ২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এটা খুবই উপকারী পোস্ট। আমি ইউ সি ব্রাউজার ব্যবহার করি। আমার ক্ষেত্রে লিংক দেওয়া যাবে?

২০ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

ম্যাড মাক্স বলেছেন: ইউ সি ব্রাউজার আমি কখন ব্যবহার করিনি ভাই। এদের সিকিউরিটি অনেক দুর্বল। আমার জানা মতে গুগল ক্রোম এর এক্সটেনশনস ইউ সি ব্রাউজার এ কাজ করে। আপনি গুগল ক্রোম এর জন্য দেওয়া লিঙ্ক গুলো ট্রাই করে দেখতে পারেন ভাই।

বাড়ির সকলে ভাল আছে আর আপনি সুস্থ আছেন আশাকরি।

৬| ২০ শে জুন, ২০১৮ রাত ৮:০৪

সিগন্যাস বলেছেন: ভাইরে এড এর জ্বালায় নেট চালাইতে পারিনা।ক্রোমে ঢুকলেই প্রতি পেজে পেজে এড আসতে থাকে।এডব্লক প্লাসের জন্য অনেক শুকরিয়া।প্রচুর কাজে আসলো।

২০ শে জুন, ২০১৮ রাত ৮:৩০

ম্যাড মাক্স বলেছেন: আপনার উপকারে লেগেছে জেনে ভাল লাগছে।

৭| ২০ শে জুন, ২০১৮ রাত ৮:৪১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ম্যাডম্যাক্স ভাই, ঈদ মোবারক জানবেন। দেরীতে হলেও আপনাকে ঈদ মোবারক জানাতে পেরে আমি আনন্দিত। টেকি পোস্ট সবার কাজে আসবে। আপনাকে ধন্যবাদ পোস্টে।

২০ শে জুন, ২০১৮ রাত ৯:০৪

ম্যাড মাক্স বলেছেন: সুজন ভাই! কেমন আছেন আপনি? আপনাকেও ঈদ এর অনেক অনেক শুভেচ্ছা, ঈদ মোবারক। আপনাকেও ধন্যবাদ ভাই।

৮| ২০ শে জুন, ২০১৮ রাত ৮:৪১

শফিউল আলম চৌধূরী বলেছেন: ২, ৫, ৭, ৮ ভালো লাগছে।

৪ এর বিষয়ে কোন মন্তব্য নাই।

১নংটা ব্যবহারের বিপক্ষে। মানুষ বহুত কষ্ট করে নিজের গাঠের খেয়ে আর্টিকেল লেখে। ঐ বিজ্ঞাপনই তার সহায় সম্বল। সেটা ব্লক করা অন্যায়! তবে এখন কন্টেন্ট পাবলিশাররাও এক্টিভ হচ্ছেন। আমার ১টা এমন কন্টেন্ট পোর্টালে এ্যাড ব্লকার ইন্সটল করা থাকলে (সে যদি ডিএ্যাক্টিভও করা থাকে) আর ঢুকতে দেয় না। আগে আন ইন্সটল করো, তারপর ঢুকো। নাহলে তোমার আসার দরকারই নাই।

৩নংটাকে গদাম দিচ্ছে গুগল। প্রায়সই এমন মেইল ট্রাকার কোড পেলে গুগল সোজাসুজি স্প্যামে পাঠিয়ে দেয়। আর মাঝে মধ্যে জিজ্ঞাসা করে যে আমি এই ট্রাকার এলাউ করবো কি না। তখন আমি সব সময় এলাউতো করিই না; উল্টা স্প্যামে পাঠায় দেই। কোন মেইল পড়লাম কি পড়লাম না, সেটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়। কাউরে জানান দেই না।

গুগল পাসওয়ার্ডস থাকতে এটা কেন লাগবে বুঝলাম না! গুগলের হাতে তো এমনেই সব দিয়ে দিছি, আবার অন্য কম্পানির হাতেও সব দিবো? কখোনোই না।

৯ ও ১০ সমমানের কিছু প্লাগইন দেখেছিলাম। ইউজও করেছিলাম। বিরক্ত লাগে। ৯ নং এর মত মাউস ধরলেই পক করে বড় হয়ে যায়, বিরক্তিকর :/ ১০ নং এর টা হুদা কামে ব্রাউজার স্লো করে। আমার মত গরীবের জন্য বিপদের!

২০ শে জুন, ২০১৮ রাত ৯:২১

ম্যাড মাক্স বলেছেন: প্রথমেই ধন্যবাদ আপনাকে প্রতিটা নিয়ে মতামত জানানোর জন্য।

১নং টা নিয়ে যা বলেছেন আমি একমত। আমি এই কথা লিখতে ও চেয়ে ছিলাম। তবে কিছু ভাল ভাল সাইটে খুবই অশালীন আর কুরুচিপূর্ণ বিজ্ঞাপন আসে যা পরিবার এর সামনে ওপেনই করা যায় না। আর কিছু কিছু সাইটে এতোই বেশী বিজ্ঞাপন আর পপআপ আসে যে কাজের কিছু খুঁজেই পাওয়া যায় না। যেসব সাইট এটা আলাউ করে না সেখানে এনাবল অপশন থেকে টিক মার্ক তুলে দিলেই হয় আন ইন্সটল এর দরকার পরে না।

গুগল এর স্টোর এর বাইরের কিছু ইউজ করলে গদাম দেওয়ায় স্বাভাবিক। ৩নং টা গুগল অনুমোদিত, তারা তাদের নিজেদের স্টোরেই রেখেছে, তাই গদাম দেওয়ার কোন কারণ দিখছি না। এটা দুই ভাবে ইউজ করে যায় একটা উপায় হচ্ছে নিচে দেওয়া থাকবে যে মেইলট্র্যাক ব্যবহার করা হয়েছে আরেকটা হচ্ছে রিডারকে না জানিয়ে। আপনি বুঝতেও পারবেন না ইউজ করা হয়েছে। তাই আপনার এলাউ থিউরি তখন কাজেই আসবে না।

গুগল পাসওয়ার্ডস নিয়ে যা বলেছেন আমি তাতে একমত।

৯ আর ১০ আসলে যার যার ব্যক্তিগত পছন্দ অপছন্দের ব্যপার। থাকলেও খুব একটা উপকার নেই, না থাকেও কোন ক্ষতি নেই।

আপনাকে আবারো ধন্যবাদ।

৯| ২০ শে জুন, ২০১৮ রাত ৯:১৭

বিডি হেল্প নেট বলেছেন: পোষ্টটি অনেক ভালো লাগলো। আপনারা চাইলে আমার ওয়েবসাইট http://www.bdhelpnet.com থেকে ঘুরে আসতে পারেন।

২০ শে জুন, ২০১৮ রাত ৯:২৪

ম্যাড মাক্স বলেছেন: ঘুরে এলাম আপনার ওয়েবসাইট থেকে। বেশ কিছু দরকারি পোষ্ট আছে, যা অনেকের কাজে আসবে। যাই হোক। ধন্যবাদ আপনাকে।

১০| ২০ শে জুন, ২০১৮ রাত ১১:৩৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: দরকারী পোস্ট। কয়েকটি ইতোমধ্যে ব্যবহার করছি, আরো কয়েকটার হদিস পেলাম। ধন্যবাদ।

২১ শে জুন, ২০১৮ রাত ১২:১৬

ম্যাড মাক্স বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

১১| ২০ শে জুন, ২০১৮ রাত ১১:৪৫

কিশোর মাইনু বলেছেন: মোবাইলে তো মনে হয়না প্লাগইন ইউজ করা যায়???

২১ শে জুন, ২০১৮ রাত ১২:১৮

ম্যাড মাক্স বলেছেন: মোবাইলের ব্রাউজারের জন্য ও এক্সটেনশন আছে। আপনি খুঁজলেই পাবেন আশাকরি।

১২| ২১ শে জুন, ২০১৮ রাত ১২:২৪

শামচুল হক বলেছেন: ভালো পোষ্ট।

২১ শে জুন, ২০১৮ সকাল ৮:৪৬

ম্যাড মাক্স বলেছেন: ধন্যবাদ উৎসাহিত করার জন্য।

১৩| ২১ শে জুন, ২০১৮ রাত ১২:৪০

হাসান রাজু বলেছেন: Grammarly সংগ্রহ করে নিলাম। ধন্যবাদ জানবেন।

২১ শে জুন, ২০১৮ সকাল ৮:৪৭

ম্যাড মাক্স বলেছেন: গ্রামারলি বেশ কাজের জিনিস।

১৪| ২১ শে জুন, ২০১৮ রাত ১:১৬

শুভ_ঢাকা বলেছেন: ম্যাড মাক্স দিস ইস এন আউটস্ট্যান্ডিং পোস্ট। অনেক মানুষেরই উপকারে আসবে।

২১ শে জুন, ২০১৮ সকাল ৮:৪৮

ম্যাড মাক্স বলেছেন: ধন্যবাদ আপনাকে। উপকারে আসলেই লেখা সার্থক।

১৫| ২১ শে জুন, ২০১৮ রাত ১:১৮

মনিরা সুলতানা বলেছেন: বাহ !!
এরমাঝে পকেট ‘টা আমি নিচ্ছি-
ধন্যবাদ!

২১ শে জুন, ২০১৮ সকাল ৮:৪৯

ম্যাড মাক্স বলেছেন: আপনাকেও ধন্যবাদ আপা মন্তব্যের জন্য।

১৬| ২১ শে জুন, ২০১৮ ভোর ৫:১৫

হাসান কালবৈশাখী বলেছেন:
একটা ভিডিও ডাউনলোডার এক্সটেনশন ছিল। ভাল।
কিন্তু বর্তমানে ইউটিউব ও ফেবুতে কাজ করে না।

ফ্রি আর কোন ভিডিও ডাউনলোডার আছে?

২১ শে জুন, ২০১৮ সকাল ৮:৫৬

ম্যাড মাক্স বলেছেন: আপনি এই ডাউনলোডারটি ব্যবহার করতে পারেন। শুধু ভিডিও না সব কিছুই ডাউনলোড করতে পারবেন। তবে এটা এক্সটেনশন না এটা একটা সফটওয়্যার। ভাল থাকবেন।

১৭| ২১ শে জুন, ২০১৮ সকাল ১০:০৬

টারজান০০০০৭ বলেছেন: ধইন্যবাদ !

২১ শে জুন, ২০১৮ সকাল ১১:১২

ম্যাড মাক্স বলেছেন: আপনাকেও ধইন্যবাদ বনের রাজা সাহেব!

১৮| ২১ শে জুন, ২০১৮ সকাল ১০:৩৬

হাসান মাহবুব বলেছেন: পকেটটা ইনস্টল দিচ্ছি। ধন্যবাদ।

২১ শে জুন, ২০১৮ সকাল ১১:১২

ম্যাড মাক্স বলেছেন: পকেট বেশ কাজের জিনিস। আপনাকেও ধন্যবাদ।

১৯| ২১ শে জুন, ২০১৮ সকাল ১১:০০

রাজীব নুর বলেছেন: এইসব কিছুই তো বুঝি না।

২১ শে জুন, ২০১৮ সকাল ১১:১৭

ম্যাড মাক্স বলেছেন: এক্সটেনশান হচ্ছে ছোট সফ্টওয়্যার বা প্রোগ্রাম যা ব্রাউজিংয়ের অভিজ্ঞতাকে কাস্টমাইজ করার সুযোগ দেয় ইউজারকে। ব্রাউজারে সবকিছু বিল্টইন অবস্থায় থাকে না, তাই ব্যবহারকারীদের স্বতন্ত্র চাহিদা বা অভিরুচি ওপর নির্ভর করে এই গুলোকে তৈরি করা হয়। আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন।

২০| ২১ শে জুন, ২০১৮ সকাল ১১:১৫

সাহসী সন্তান বলেছেন: ম্যালাদিন পর প্রিয়তে রাখার মত একটা পোস্ট পাইলাম! সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ ভাই...

শুভ কামনা জানবেন!

২১ শে জুন, ২০১৮ সকাল ১১:১৯

ম্যাড মাক্স বলেছেন: আপনাকে প্রিয় কিছু উপহার দিতে পেরে ভাল লাগছে। আপনার জন্যও শুভ কামনা আর ধন্যবাদ।

২১| ২১ শে জুন, ২০১৮ সকাল ১১:৩১

যাযাবর চখা বলেছেন: এই পোষ্টের দরকার আছে।

২১ শে জুন, ২০১৮ বিকাল ৩:৩৪

ম্যাড মাক্স বলেছেন: আপনাদের দরকারে লাগলেই লেখা সার্থক।

২২| ২১ শে জুন, ২০১৮ দুপুর ১২:২২

তারেক ফাহিম বলেছেন: দরকারী পোষ্ট।

২১ শে জুন, ২০১৮ বিকাল ৩:৩৪

ম্যাড মাক্স বলেছেন: উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাই।

২৩| ২১ শে জুন, ২০১৮ দুপুর ১২:৪১

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: চমৎকার পোস্ট। প্রিয়তে রাখলাম।

২১ শে জুন, ২০১৮ বিকাল ৩:৩৫

ম্যাড মাক্স বলেছেন: আপনার ভাল লেগেছে জেনে ভাল লাগছে। ধন্যবাদ আপনাকে।

২৪| ২১ শে জুন, ২০১৮ বিকাল ৩:৫৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
যখন যেটা লাগবে তখন সেটা ব্যবহার করতে পারবো।

অশেষ ধন্যবাদ ভাইজান।

২১ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫৩

ম্যাড মাক্স বলেছেন: আপনাকেও ধন্যবাদ ভাই।

২৫| ২১ শে জুন, ২০১৮ বিকাল ৫:০৪

আরাফআহনাফ বলেছেন: প্রয়োজনীয় টেকি পোস্ট।
৮নং মন্তব্য ও তার প্রতিউত্তর ভালো লাগলো।
ব্যক্তিবিশেষে প্রয়োজনীয়তায় ভিন্নতা থাকতে পারে তাই সব এডন্স সবার কাজে লাগবেই - এমন না।

১০নং টা অনেক রিফ্রেশিং - ধন্যবাদ আপনাকে।

২১ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

ম্যাড মাক্স বলেছেন: আরে ভাই যে! কেমন আছেন আপনি? বাড়ির সবাই কেমন আছে?

ব্যক্তিবিশেষে প্রয়োজনীয়তায় ভিন্নতা থাকতে পারে তাই সব এডন্স সবার কাজে লাগবেই - এমন না। আপনার এই কথার সাথে একমত
আপনাকেও অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

২৬| ২১ শে জুন, ২০১৮ বিকাল ৫:২০

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: এক্সটেনশান হচ্ছে ছোট সফ্টওয়্যার বা প্রোগ্রাম যা ব্রাউজিংয়ের অভিজ্ঞতাকে কাস্টমাইজ করার সুযোগ দেয় ইউজারকে। ব্রাউজারে সবকিছু বিল্টইন অবস্থায় থাকে না, তাই ব্যবহারকারীদের স্বতন্ত্র চাহিদা বা অভিরুচি ওপর নির্ভর করে এই গুলোকে তৈরি করা হয়। আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন।

পৃথিবীর অর্ধেক কাজ যুক্তি দিয়ে হয় না।

২১ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫৮

ম্যাড মাক্স বলেছেন: পৃথিবীর অর্ধেক কাজ যুক্তি দিয়ে হয় না।

জ্বী সাহিত্যিক সাহেব আমি আপনার সাথে সহমত।

ভাবী অসুস্থ শুনেছিলাম ঈদ এর আগে। এখন কি তিনি সুস্থ হয়েছেন?

২৭| ২২ শে জুন, ২০১৮ ভোর ৪:২৯

অক্পটে বলেছেন: খুব দরকারী পোস্ট। প্রিয়তে গেল।
পোস্টে++++

২২ শে জুন, ২০১৮ রাত ৮:১৬

ম্যাড মাক্স বলেছেন: আপনাদের কাজে লাগলেই লেখা সার্থক। ধন্যবাদ আপনাকে।

২৮| ২২ শে জুন, ২০১৮ ভোর ৬:২৬

সিগন্যাস বলেছেন: ফাষ্ট ডাউনলোডের জন্য আপনি কি ব্যবহার করেন?

২২ শে জুন, ২০১৮ রাত ৮:২০

ম্যাড মাক্স বলেছেন: ডাউনলোড এর জন্য আমি ঈগলগেট ইউজ করি।

২৯| ২২ শে জুন, ২০১৮ দুপুর ১২:৫৮

তাশমিন নূর বলেছেন: বাহ! দারুণ সব এক্সটেনশন! অনেক ধন্যবাদ।

২২ শে জুন, ২০১৮ রাত ৮:২১

ম্যাড মাক্স বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ।

৩০| ২২ শে জুন, ২০১৮ রাত ৮:৫৩

শফিউল আলম চৌধূরী বলেছেন: আমার উপরের মন্তব্যে রিপ্লাই করেছিলেন। আপনি বলছেন ট্রাকার না জানিয়েই কাজ করতে পারবে। এটা গুগল হতেই দেয় না। কারণ এমন করাটাতে দুইটা প্রবলেম। ১. প্রাইভেসি; ২. অটো হ্যাকিং বা ভাইরাস লোড হবার সম্ভাবনা থাকে। তাই গুগল কোন রকম কোন স্ক্রিপ্ট লোডই করতে দেয় না। এবং এটা শুরু হয়েছে ২০১৭ থেকে। আর কোন স্ক্রিপ্ট যদি লুকোচুরির চেষ্টা করে, সোজা স্প‌্যাম ফোল্ডার ধরায় দেয় গুগল। হিডেন ভাবে কাজ করতো ২০১৬ বা তার আগে।

২৩ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৪

ম্যাড মাক্স বলেছেন: আপনার তথ্য এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

৩১| ২৩ শে জুন, ২০১৮ ভোর ৫:৪১

নিশি মানব বলেছেন: অনেক অকাজের ভীড়ে একটা কাজের পোষ্ট পেলাম।
ধন্যবাদ।

২৩ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৫

ম্যাড মাক্স বলেছেন: আপনাদের কাজে লাগলেই লেখা সার্থক। ধন্যবাদ মন্তব্য এর জন্য।

৩২| ২৪ শে জুন, ২০১৮ সকাল ৯:৪৭

এ কে তুহিন বলেছেন: বিষয়গুলো জানা থাকলেও ভালো লাগলো কালেকশন দেখে। দরকারি পোস্ট নিঃসন্দেহে। শুভকামনা থাকলো।

২৪ শে জুন, ২০১৮ দুপুর ২:২১

ম্যাড মাক্স বলেছেন: মন্তব্য করে উৎসাহ দেবার জন্য ধন্যবাদ ভাই।

৩৩| ২৪ শে জুন, ২০১৮ দুপুর ১:৫৩

লিওনাডাইস বলেছেন: সবগুলাই ইউজ করি, খুব সুন্দর পোষ্ট করেছেন।

২৪ শে জুন, ২০১৮ দুপুর ২:২২

ম্যাড মাক্স বলেছেন: ওয়াও! সব গুলোই ইউজ করেন! মন্তব্য করে উৎসাহ দেবার জন্য ধন্যবাদ ভাই।

৩৪| ২৫ শে জুন, ২০১৮ রাত ২:০৫

রাকু হাসান বলেছেন: বেশ উপকারি । শেয়ার করার জণ্য কৃতজ্ঞ

২৫ শে জুন, ২০১৮ সকাল ৯:৫৮

ম্যাড মাক্স বলেছেন: উপকারে লাগলেই লেখা সার্থক। ধন্যবাদ আপনাকে।

৩৫| ২৭ শে জুন, ২০১৮ রাত ৯:১৯

সকাল রয় বলেছেন: হেভি তো

২৭ শে জুন, ২০১৮ রাত ১০:৪৫

ম্যাড মাক্স বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

৩৬| ২৭ শে জুন, ২০১৮ রাত ১১:৫৮

লিট্রিমিসটিক বলেছেন: অনেক ভাল লাগল। আশা করি পোস্টটির মাধ্যমে অনেকেই উপকৃত হবেন।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪৮

ম্যাড মাক্স বলেছেন: উপকৃত হলেই লেখা সার্থক। মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই। দেরি করে উত্তর দেবার জন্য দুঃখিত।

৩৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৬

পুলক ঢালী বলেছেন: এগুলি আমি কম বুঝি তারপরও আপনার পোষ্টটা প্রিয়তে নিয়ে রাখলাম যখন যেটা দরকার মনে হবে কাজে লাগিয়ে দেবো :D
প্রায় গুলিতেই লগইন করতে হচ্ছে আমি ফেসবুকের সাথে টাই করে দিয়েছি এখন এ্যাপ ডেভেলপাররা আমার আইডি হ্যাক করবে নাতো ? ;)

১৫ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫৬

ম্যাড মাক্স বলেছেন: প্রিয়তে নিয়ে রাখার জন্য ধন্যবাদ ভাই। এই সব গুলোই অনেক জনপ্রিয় আর পরীক্ষিত অ্যাপ, তাই আইডি হ্যাক হবার সম্ভাবনা নেই। তবে এসব অ্যাপ আপনার পার্সোনাল ইনফর্মেশন চুরি করতে পারে। সেসব ইনফর্মেশন বিজ্ঞাপন দেওয়া কোম্পানির কাছে বিক্রি করে। তবে ভয় পাবার কিছু নেই, আপনার পার্সোনাল ইনফর্মেশন গুগল, ইয়াহু, মাইক্রোসফট এর মত বড় বড় কোম্পানি ও নিয়মিত চুরি করছে আপনার অজ্ঞাতে। দেরি করে উত্তর দেবার জন্য দুঃখিত ভাই।

৩৮| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:২২

ইব্‌রাহীম আই কে বলেছেন: দরকারি পোস্ট ছিল, সামনে কাজে লাগানো যাবে এসব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.