নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

জনগণের মূল্যায়ন

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:২২



আবার রাজনৈতিক পোস্ট.... রাজনৈতিক আন্দোলনের ইস্যু জনগণের সাথে সম্পর্কযুক্ত না থাকলে সে আন্দোলনের কোনো মূল্য থাকেনা। গ্যাস, বিদ্যুৎ, চাল সহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যের মূল্য বৃদ্ধি পেলো কিন্তু সামান্য প্রতিবাদ সভাও করতে দেখলামনা ক্ষমতার বাইরে থাকা বিশেষ রাজনৈতিক সংগঠনদের। পাবলিক ইস্যু নিয়ে আন্দোলন করলে জনগণ স্বতঃস্ফূর্তভাবে সাহায্য সহযোগীতা করতো আর সরকারও একটু ভেবেচিন্তে জেলজুলুম,মামলা হামলার পদক্ষেপ নিতো। সুতরাং যাই করেন পাবলিকরে ইনবলভ না করতে পারলে রাজনীতি বৃথা। কথাগুলো উপলব্ধি করতে পারলে এখনো হয়তো সময় আছে আর রাজনৈতিক আন্দোলনে সরকারের বাঁধা আজীবন থাকবে এবং ছিলোও। তবে যখন পাবলিক থাকবে সেই আন্দোলন তখন সরকার, বেসরকার সবাইকেই ভাবতে হয়। ব্যক্তিগত দেনদরবার,রাগবিদ্বেষ নিয়ে আপনাদের কামড়াকামড়িতে পাবলিক গিয়ে জান দেবে, ক্ষমতায় নিয়ে বসিয়ে দেবে ভাবাটাই তো চরম বোকামী। আপনারা বারবার ভুলে যান আপনাদের সংগঠনের নেতাকর্মীদের চাইতে জনগণের সংখ্যা এবং শক্তিটা কিন্তু বেশী।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:৫৬

আবু তালেব শেখ বলেছেন: জনগন আবালের তালিকায়

১০ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১:১৪

মাহফুজ বলেছেন:

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৪২

রাজীব নুর বলেছেন: ভালো পোষ্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.