নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

তাজিন আহমেদ আর মিডিয়ার প্রতি ক্ষোভিত ভালোবাসা

২৪ শে মে, ২০১৮ ভোর ৫:৪১




তাজিন আহমেদ। একসময়ের বেশ জনপ্রিয় এই অভিনেত্রীর মৃত্যুর খবরতো আমাদের অজানা নয় কিন্তু আমরা কি জানতাম তার অর্থনৈতিক দৈন্যদশার কথা?

কেউ জানতেন কি না জানিনা তবে আমি জানতামনা। তিনি এতোটাই আর্থিক অনটনে ছিলেন যে তার মায়ের জন্য মাত্র ৫০০ টাকা দিয়ে খাবার কিনে জেল হাজতে পাঠাতে পারতেননা!

অহ উল্লেখ্য যে, তাজিনের আহমেদের আম্মা প্রায় দু'বছর ধরে কোনো এক চেক ডিজঅনার মামলায় জেল খাটছেন। উনার মাকে নিয়ে আমার মাথা ব্যথা নেই আমার প্রশ্নটা অন্যখানে।

মিডিয়ার লোকেদের চাকচিক্যময় জীবন দেখে তো মনে হয়না তাদের এতো অভাব অনটন যে, একজন সহকর্মীকে কিছু টাকা পয়সা দিয়ে সাহায্য করার ক্ষমতা নেই। তারপরেও কেন আমরা প্রায় সময় পত্রিকায় পাতায় কিংবা অনলাইন দুনিয়ায় দেখি মিডিয়ার অমুক শিল্পী টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেননা, তমুক শিল্পীর মাথাগোঁজার ঠাই পর্যন্ত নেই কিংবা অমুক শিল্পী জনগণের কাছে হাত পেতে সাহায্য চাইছেন ইত্যাদি ইত্যাদি।

সহকর্মী কিংবা যেকোনো মিডিয়ার কারো দুর্দশাগ্রস্ত অবস্থাকে এড়িয়ে গিয়ে যারা দামী গাড়ী হাঁকিয়ে বেড়ান, বিলাসবহুল বাড়ীর এসির নীচে রঙ্গতামাশা করেন আর দামিদামি রেস্টুরেন্ট কিংবা শুটিং স্পটে গিয়ে চ্যাক ইন দেন তাদের উপলব্ধি করা উচিৎ যে, সময় কিন্তু আচমকাই পাল্টে যায়। এই পাল্টে যাওয়া সময় কতোখানি অনুকূল বা প্রতিকূলতা নিয়ে আসতে পারে সে ধারণা করা মুস্কিল।

পপগুরু আজম খানের কথা কি ভুলে গেলেন? ভুলে গেছেন কি খালিদ হাসান মিলুদের কথা? আরো অসংখ্য এমন নাম আছে যে নামের তালিকায় নতুন করে স্থান করে নিয়েছেন তাজিন আহমদ। তালিকাটা কিন্তু আরো দীর্ঘ হবার সম্ভাবনা খুব বেশী। সুতরাং সময় থাকতেই সহমর্মিতার অভ্যেস গড়ুন। সহকর্মী বা মিডিয়ার যেকোনো ব্যক্তির দুঃসময়ে পাশে দাঁড়াবার মানসিকতা তৈরী করুন। আপনারা আমাদের বিনোদন দেন তাই আপনাদের আমরা ভালোবাসি। ভালোবাসার মানুষগুলির এত নির্মম আর অসহায় অবস্থার কথা ভাবলেও কষ্ট লাগে খুব।

শেষ করবার আগে সেইসব ব্যক্তিদের উদ্দেশ্যে কিছু প্রশ্ন- আচ্ছা আপনারা এখন যারা তাজিন আহমেদের দুর্দশার কথা ইনিয়েবিনিয়ে প্রকাশ করছেন তখন কোথায় ছিলেন? আপনাদের এতোই যদি অক্ষমতা, এতোই যদি দৈন্যতা ছিলো সাহায্যের জন্য তাহলে এদেশের জনগণকে জানাতেন।

জনগণের উদারতার অসংখ্য উদাহরণ নিশ্চই আপনাদের অজানা নেই। বাংলাদেশের সামর্থ্যহীন কিন্তু উদার মনের মানুষগুলি সম্মিলিত প্রচেষ্টায় কোটি টাকা দিয়েও মানবতার হাত বাড়িয়েছে বিভিন্ন সময়।

গোটা মিডিয়ার কাছে অনুরোধ তাজিন আহমেদের মতো এরকম পরিস্থিতিতে যারা চক্ষুলজ্জায় কিংবা ব্যক্তিত্বের তাড়নায় তিলেতিলে নিঃশেষ হয়ে যাচ্ছেন দেখবেন আপনারা তাদের সাহায্য করুন আর নাই করুন অন্তত অবস্থানটা প্রকাশ করতে কার্পণ্য করবেননা। আপনারা মিডিয়ার মানুষদের অনেকেই আমাদের শৈশব, কৈশোর থেকে বর্তমানের অনেকটা স্থান দখল করে আছেন। মন খারাপা কিংবা একাকীত্বসহ বিভিন্ন জটিল সময় আমরা আপনাদেরই কারো গান শুনে, অভিনয় দেখে মোটকথা বিনোদন নিয়ে ভালো থাকি তাই আপনাদের মঙ্গলই তো আমাদের প্রত্যাশা জুড়ে থাকবে। ভালো থাকুন এপারের সবাই আর অপারেও ভালো থাকুন তাজিন আহমেদ।

মন্তব্য ৪০ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০১৮ ভোর ৫:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: খুবই ভাবনার বিষয়।

২৪ শে মে, ২০১৮ সকাল ৭:১৮

মাহফুজ বলেছেন: জ্বী সেটাই।

২| ২৪ শে মে, ২০১৮ ভোর ৬:২১

স্ব বর্ন বলেছেন: ভালো বলেছেন......... কষ্টে থাকা মানুষগুলো যখন জীবিত থাকে তখন কেউ পাশে দাঁড়ায় না।যখন হারিয়ে যায় তখন শুরু যত্তসব ইনিয়ে বিনিয়ে গল্প।

২৪ শে মে, ২০১৮ সকাল ৭:২০

মাহফুজ বলেছেন: অভ্যাসটা পাল্টালে কিছু মানুষ আরো কিছুদিন সুন্দর পৃথিবীটার আলোবাতাস পেতো।

৩| ২৪ শে মে, ২০১৮ সকাল ৭:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: প্রথমেই আমি ওনার আত্মার শান্তি কামনা করছি।

এই খবরটি আমিও কদিন ফলো করছি। প্রথমে ওনার মৃত্যুর খবর শুনে চমকে উঠেছিলাম, বেশ অকাল মৃত্যুই বলতে হবে। এরপরে নিউজপেপারে ওনার মায়ের জেলে থাকা এবং ওনার এমন অর্থনৈতিক কষ্টের কথা শুনে অবাক হয়েছি! যেসব তারকারা নানা টকশোতে এসে শিল্পীর অধিকার নিয়ে বড় বড় কথা বলেন, তারা কি সহকর্মীর বিপদের সময়ে একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারতেন না? আসলে সব সেক্টরে সবাই নিজেকে নিয়ে ব্যস্ত। যদি আপনি নিজেরটা গোছাতে না পারেন তবে কেউ কারো না। এটাই চরম সত্যি হোন সে আপনি আকাশের তারা বা জমিনের মানুষ!

২৪ শে মে, ২০১৮ সকাল ৭:২৩

মাহফুজ বলেছেন: হাজার হাজার শিল্পীদের মধ্যে সক্ষম ১০ জন ও কি নেই! ভাবতে অবাক লাগে। আসলেই ব্যস্ততা, ব্যস্ততা এখন চরম বিষ।

৪| ২৪ শে মে, ২০১৮ সকাল ৭:৪৮

অনুতপ্ত হৃদয় বলেছেন: বিষয় টা জটিল

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:১১

মাহফুজ বলেছেন: খুব।

৫| ২৪ শে মে, ২০১৮ সকাল ৭:৫৩

কলাবাগান১ বলেছেন: রাস্ট্রপতির উচিত উনার মাকে সাধারন ক্ষমা ঘোষনা করা... (কত ফাসীর আসামীকে তো ক্ষমা করেছেন!!!)

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:১৩

মাহফুজ বলেছেন: রাস্ট্রপতি কি এতোটা উদার হবার মানসিকতা রাখেন?

৬| ২৪ শে মে, ২০১৮ সকাল ৮:১৮

শিমুল_মাহমুদ বলেছেন: তাজীন আহম্মেদের চলে যাওয়া খুবই কষ্টের,উনার মায়ের জেলে থাকার খবরটাও খুব কষ্টের, বিষয়টি সুন্দরভাবে উপস্থাপনের জন্য ধন্যবাদ মাহফুজ ভাইয়া।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:১৫

মাহফুজ বলেছেন: সময় নিয়ে পড়েছেন তাই আপনারও ধন্যবাদ পাওনা।

৭| ২৪ শে মে, ২০১৮ সকাল ৮:৪০

চাঁদগাজী বলেছেন:


সেলফোনের জন্য এক লুব্বা-ডুব্বাকে মন্ত্রী বানানো হলো, উহা এই মেয়েটাকে একটা চাকুরী দিতে পারলো না? শেখ হাসিনা দুনিয়ার ইডিয়টদের নিয়ে চিড়িয়াখানা খুলেছেন।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:১১

মাহফুজ বলেছেন: এটাই তো আমাদের বাংলাদেশ!

৮| ২৪ শে মে, ২০১৮ সকাল ৮:৫৫

ক্স বলেছেন: মন্ত্রীদের সেলফোন কেনার জন্য ৭৫,০০০ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। তাদের ফোনে যতই বিল আসুক না কেন, গৌরি সেন সরকার তা পরিশোধ করবে। আর তাদের খরচ যোগাবে তাজিন আহমেদের মত সদা হাস্যজ্জল কিন্তু ভেতরে ভেতরে কষ্টে শেষ হয়ে যাওয়া মানুষগুলো।

৯| ২৪ শে মে, ২০১৮ সকাল ৯:১০

রাজীব নুর বলেছেন: আজকাল কেউ কারো পাশে দাঁড়ায় না।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:১৬

মাহফুজ বলেছেন: দাড়ানো টা সময়ের দাবি।

১০| ২৪ শে মে, ২০১৮ সকাল ৯:২৩

নাজিম সৌরভ বলেছেন: বিটিভিতে একসময় তাজিন আহমেদদের উপস্থিতিতে ভালো নাটক আসত, আর এখন হাইব্রিড আর চ্যাংড়া শিল্পীদের দাপটে তাজিনের মত সফল শিল্পীরা কোণঠাসা । তাজিন আহমেদের জন্য যারা আজ দুঃখ পাচ্ছেন তারা হয়ত জানেন না, তাজিনের মত অসহায় অবস্থায় এখন অনেক পুরনো শিল্পী ভুগছেন ।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:২২

মাহফুজ বলেছেন: তাজিনরাই এক সময় বিটিভির মুল ভরসা ছিলেন।

১১| ২৪ শে মে, ২০১৮ সকাল ৯:৪৫

কানিজ রিনা বলেছেন: এটা মিডিয়া ব্যক্তিত্বদের বড় লজ্জা, মিডিয়া
ব্যক্তিত্না অনেকেই কোটি পতি তারা মিডিয়ার
লোকের জন্য একটা ফান্ট তৈরি করলে
সেই ফান্ট থেকে বিপদে পরা অভাবে পরা
ব্যক্তিরা সহায়তা পেতে পারে বা নিজের
অসহায়ত্ব তুলে ধরতে পারে। অভিনেত্রি
আনোয়ারা প্রক্ষাত শিল্পি আব্দুল জব্বার
এরকম অনেক ব্যক্তিত্ব সহায়তা চেয়ে থাকেন।
তাই মিডিয়ায় কাজ করা ব্যক্তিত্বরা এই
লজ্জার হাত থেকে উদ্ধার পেতে পারে
নিজেরা সমিতির মাধ্যমে ফান্ট করা। যাতে
সহযেই অভাবে পড়া মিডিয়ার লোক সহায়তা
পাওয়ার আবেদন রাখতে পারে বা কোটিপতি
সচ্ছল মিডিয়ার লোক এগিয়ে আসতে পারে।
ধন্যবাদ উপস্থাপনের জন্য।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:২৫

মাহফুজ বলেছেন: সো মেনি থ্যাংকস।

১২| ২৪ শে মে, ২০১৮ সকাল ৯:৫৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: পেইজ থ্রি মুভিটিতে মিডিয়া জগতের বাস্তবতা দ্যাখে অবাক হয়েছিলাম। আসলে মিডিয়ার মানুষগুলোর মায়ামমতা কম। কেউ কারো পাশে দাঁড়ায় না, সুযোগ পেলে ক্ষতি করে।

সম্ভবত চিত্রনায়িকা দিতির উন্নত চিকিৎসা নিয়ে ফেইসবুকে সঙ্গীত শিল্পী আসিফ আকবরের মিডিয়ার লোকদের দৃষ্টি আকর্ষণ এবং সাড়া না পেয়ে হতাশা ব্যক্ত করে দেওয়া পোস্টগুলো পড়ে মনে হয়েছে বাংলাদেশের অবস্থা এবং মিডিয়ার লোকদের শো-অফ, নির্লজ্জতা পেইজ থ্রি মুভিকেও হার মানাবে।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:২৭

মাহফুজ বলেছেন: আজ সবাই সবকিছু এড়িয়ে যেতে পারলেই বাচে।

১৩| ২৪ শে মে, ২০১৮ সকাল ১০:১২

মিরোরডডল বলেছেন: I'm so shocked to read your post
আমি জানিই না তাজিন মারা গেছে
একজন অভিনেত্রী হিসাবে আমি তাকে পছন্দ করি
খুব স্বতঃস্ফূর্ত
তার হাসি খুব সুন্দর
May Allah forgive her

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:২৯

মাহফুজ বলেছেন: May Allah forgive her

১৪| ২৪ শে মে, ২০১৮ সকাল ১০:১৪

মিরোরডডল বলেছেন: কেন সব ভাল মানুষ এত তাড়াতাড়ি চলে যায!!!

১৫| ২৪ শে মে, ২০১৮ সকাল ১০:২৬

মোস্তফা সোহেল বলেছেন: সত্যি ঘটনাটি দুঃখ জনক।
সামুপাগলা ভাল বলেছেন।

৩০ শে মে, ২০১৮ দুপুর ২:৩৩

মাহফুজ বলেছেন: জ্বি

১৬| ২৪ শে মে, ২০১৮ সকাল ১০:২৯

ঢাবিয়ান বলেছেন: এত চমৎকার একটি মেয়ে এভাবে শেষ হয়ে গেল তাও আবার পয়সার অভাবে মেনে নিতে খুব কষ্ট হচ্ছে।

১৭| ২৪ শে মে, ২০১৮ সকাল ১১:৩১

কথার ফুলঝুরি! বলেছেন: খুব সুন্দর কথা বলেছেন ভাইয়া। তবে তাজিন আহমেদ এখন নেই, আশা করি উনার সহকর্মী রা উনার মা এর পাশে দাঁড়াবেন।

১৮| ২৪ শে মে, ২০১৮ সকাল ১১:৫৯

কাইকর বলেছেন: যখন বেচে ছিলেন তখন সাথে কেউ ছিল না।আর এখন ফেসবুকে ঢুকা যাচ্ছে না।সবার কি বেদনার স্টাটাস।

১৯| ২৪ শে মে, ২০১৮ দুপুর ১২:২৯

মো: মাসুদ রানা (এম আর) বলেছেন: স্বার্থের পৃথিবীতে পাশে কেউ থাকেনা আজীবন ভালো কেও বাসেনা কোনদিন ফুরিয়ে গেলে শেষ প্রয়োজন ।

আসিফ আকবর।

২০| ২৪ শে মে, ২০১৮ বিকাল ৩:৫৪

আবু তালেব শেখ বলেছেন: টাকা তো অনেক কামাইছে এরা তাহলে শেষে এসে থালা ফুটো কেন?

২১| ২৪ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আবু তালেবের সাথে একমত। তেনার মায়ের প্রোডাকশান হাউজ ছিল। তিনি নিজে মিডিয়াতে কাজ করতেন। মিডিয়াতে ইনকাম বর্তমান প্রেক্ষাপটে খারাপও নয়। তাহলে তেনার আর্থিক অবস্থার জন্য আমরা কেন আহা উহু করতে যাব? অন্য মিডিয়া কর্মীদের তার প্রতি সাহায্যের কথা স্মরণ করিয়ে দিয়েছেন। আপনি নিজে কী আপনার অফিসের সহকর্মীর বিপদে সাহায্য করবেন? সবাই নিজের জীবন আর পরিবার নিয়েই ব্যস্ত থাকে এটা বুঝতে হবে। তাজিন আহমেদ কে আল্লাহ জান্নাতবাসী করুন, আমিন...

২২| ২৪ শে মে, ২০১৮ রাত ১০:২৫

ব্লগার_প্রান্ত বলেছেন: দুঃখজনক, বিষয়টা জানতাম না, উনি যে মারা গেছেন সেটাও মাত্র জানলাম।

২৩| ২৪ শে মে, ২০১৮ রাত ১১:৫৭

রসায়ন বলেছেন: উনার ফুফু তো দেখলাম দিলারা জামান । ছোটবেলায় তাজিন ম্যাডামের নাটক দেখতাম । উনার চলে যাওয়ার কষ্ট পেয়েছি খুব । আল্লাহ তায়ালা তাকে জান্নাত দিক।

আর আপনি ব্লগারদের মন্তব্যের উত্তর দিচ্ছেন না কেন !

২৪| ২৫ শে মে, ২০১৮ রাত ১২:৫৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ভালো একটা বিষয় সামনে তুলে এনেছেন।

২৫| ২৫ শে মে, ২০১৮ রাত ১:২০

আলআমিন১২৩ বলেছেন: মরে গেলে আফসোস করতে পয়সা লাগেনা বরং মিডিয়াতে নামটা আসার সম্ভাবনা থাকে।আতেলের খাতায় নাম উঠে। এ সূযোগ কি ছাড়া যায়?

২৬| ২৫ শে মে, ২০১৮ রাত ৩:৫৩

সোহানী বলেছেন: দু:খজনক। আবারো মনে করিয়ে দিল মিডিয়ার হাস্যোজ্জল চেহারার মাঝে কি নিদারুন বেদনা লুকিয়ে থাকে।

ভালো থাকুক তাজিন যেখানেই থাকুক। যতটুকুই চিনতাম অনেকের মাঝে অসাধারন ছিলেন।

২৭| ২৫ শে মে, ২০১৮ বিকাল ৩:৫৭

হাঙ্গামা বলেছেন: তার মরদেহ হাসপাতালের হিমঘরে রাখার কারনে দশ হাজার টাকার যে বিল হয়েছে সেটা পরিশোধ করার মত লোক ও পাওয়া যাচ্ছিলো না। এনিয়ে ও নাকি ৩ দফা বৈঠক হয়েছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.