নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

নতুন বউয়ের কাণ্ড

১৮ ই জুন, ২০২১ ভোর ৪:৫৫

আমার বউ তো গতকাল মারাত্মক কাণ্ড ঘটিয়ে ফেলছে!! অহ আচ্ছা দুঃখিত,
যদিও সবাইকে বলতে পারিনি, আসলে আমার বিয়েটা হয়ে গেছে মাস দু'এক হবে। বউ মাশাআল্লাহ সুন্দর আছে। আমরা কেউই অতিরক্ত ছবি টবি আপ্লোড দিয়ে সেকেন্ডে সেকেন্ডে ঘরের খবর পররে জানাইতে পছন্দ করিনা তাই ছবি দেয়া হয়নি ফেইসবুকে।

হ্যাঁ প্রেম করেই বিয়ে করেছি৷ একসময় তো ছ্যাকা খেয়ে ব্যাকা হয়ে বিয়েসাদি না করার সিদ্ধান্ত পাকাপোক্ত করেই ফেলেছিলাম তবে আবার প্রেমে পড়ে গিয়েছিলাম বউয়ের। অনেক নাকানিচুবানি খেয়েছি, ঘুরঘুর করেছি পেছনে পেছনে। অবশেষে ত্যাক্ত বিরক্ত হয়েই নাকি সেও আমাকে পছন্দ করে জানিনা রাজি হয়ে গেলো বিয়েতে। তাই মোটেই দেরী না করে বিয়েটা করে ফেললাম।

আমার আসলে অর্ডিনারি কোনো বউয়ের ইচ্ছা কোনোকালেই ছিলনা। বউ জিনিসটা আমার কাছে বিরাট একটা এচিভমেন্টের মতো ছিলো। বিয়ে করলাম, খাইলাম, দাইলাম, এক সাথে শুইলাম, বাচ্চা হইলো, বংশ রক্ষা হইলো, ব্যাস বিয়ার উপাখ্যান শেষ৷ এমন অর্ডিনারি ম্যারিড লাইফ আমার লক্ষ্য ছিলনা আরকি।

তো যাই হোক বউ কী ঘটাইছে বলি। এই ক'দিনে রান্নাবান্না সে এখনো করেনি বললেই চলে। আসলে আমার আম্মার এখনো রান্নাঘরের দায়িত্ব ছাড়ার খেয়াল নাই আর আমার বউরও এতো টান নেই রান্নার। টুকটাক হেল্প করে আর কি আম্মাকে।

গতকাল ফুটানি দেখাতে গিয়ে আম্মাকে বললাম, আম্মা ওরে কী রান্নাবান্না করতে দিবানা? একটু রান্না-বান্না করুক, দেখি খেয়ে কেমন লাগে?

- কেন আমার রান্নায় কোনো সমস্যা? তাছাড়া তুই না বললি ও তেমন রান্না-বান্না করেনা না-কি পারে না।
-
- অহ তা তো বলেছিলাম। তাই বলে একেবারেই করবে না না-কি?

- না করছি না-কি? করবে তো। আমি কী সারাজীবন রান্না করবো। যতোদিন সুস্থ আছি, পারছি করে যাই। আচ্ছা এক কাজ কর তোর বউকে বল আমাকে একটু হেল্প করতে। রান্নাঘরে পাঠা গিয়ে ওরে।

এই কথোপকথনের আধাঘন্টা পরে হঠাৎ দেখি আম্মা আমাকে ডাকছেন। আমার বউ তখন আমার পাশেই ছিলো। আম্মারে কিছু হেল্পটেল্প না-কি করে এসেছে। তো আমি আম্মার ডাক শুনে গিয়ে দেখি আম্মা আব্বা দুজনেই কী নিয়ে হাসছেন খুব। সাধারণত আমাদের বাসায় এমন দৃশ্য বিরল। আমরা তিনটা মানুষই জীবনভর অন্তর্মুখী। হাসি উল্লাস রেয়ার সিন। চুলার সামনে দাঁড়িয়ে দু'জন এতো হাসছে কেন জিজ্ঞেস করতেই আম্মা চুলায় বসানো পাতিল দেখালেন। উকি দিয়ে দেখলাম আলু সিদ্ধ হচ্ছে। আমিতো এখানে হাসির কিছু দেখলাম না। আমি বোকার মত আবার আম্মাকে জিজ্ঞেস করলাম এখানে তো আলু সিদ্ধ হচ্ছে তাহলে হাসছো কেন? আব্বা ততক্ষনে চলে গেছেন আর আম্মা অনেক কষ্টে হাসি থামিয়ে আমাকে বললেন তোর বউকে বলেছিলাম ফ্রিজ থেকে আলু বের করে অর্ধেক ছিলে সেদ্ধ বসানোর জন্য। সে যা আলু ছিলো সব অর্ধেক করে ছিলে সেদ্ধ বসিয়ে দিয়েছে। এই কথা শুনে আমি আবার ভালো করে পাতিলের আলুর দিকে তাকালাম এবং খেয়াল করলাম সত্যি সত্যি প্রতিটা আলু প্রায় অর্ধেক ছিলানো। হাসির রহস্য হচ্ছে বউকে বলা হয়েছিল পরিমাণে আলুর অর্ধেক ছিলার জন্য আর সে বুঝেছে আলুর অর্ধেক ছিলতে হবে। আপনাদের বিশ্বাস না হলে কমেন্টে সেই ছিলা আলুর ছবি দেখতে পারেন।

আমিও অনেকক্ষণ হাসলাম তারপর রুমে গিয়ে বউকে জিজ্ঞেস করলাম -আচ্ছা আম্মা তোমাকে কি করতে বলেছিলো? বউ মোবাইলে কিসের জানি ছবি দেখতে দেখতে বললো -অর্ধেক আলু ছিলে সেদ্ধ বসাতে বলেছিলেন।
- ও আচ্ছা তা অর্ধেক ছিলেছো?
-হ্যাঁ একদম অর্ধেক করে ছিলে সিদ্ধ বসিয়েছি।
-বেশ করেছো সোনা। তোমার কষ্ট হয়েছে?
-আরে না সামান্য আলু ছিলতে কষ্টের কী?
আমি হাসি চেপে আদর করে বউয়ের গাল টিপে দিলাম আর মনে মনে বললাম আমার তো এমন একটা বউয়েরই শখ ছিলো। তার বোকামির জন্য হোক আর অদক্ষতার জন্যই হোক একটু হাসির উপলক্ষ তো তৈরী হয়েছে।

(সৈয়দ মাহফুজ আহমেদ)

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০২১ ভোর ৫:৪২

আমিই সাইফুল বলেছেন: র কি কি এক্সট্রা অর্ডিনারি দেখতে হয় সেটাই এখন দেখার বিষয়, শুভ কামনা আপনাদের জন্য। :)

২| ১৮ ই জুন, ২০২১ দুপুর ২:১৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: তাহলে তো ভালোই হলো। ফেইসবুক থেকে ছবিটা এনে এখানে জুড়ে দিন- অর্ধেক ছোলা আলু একটু দেখি :)

বউয়ের বোকামি দেখুন, আর হাসুন, যদ্দিন পারেন। শুভেচ্ছা নিয়েন নতুন জীবনের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.