নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

নস্ট নিয়ে ঘাটাঘাটিও করাও নস্টামি

০৮ ই আগস্ট, ২০২১ ভোর ৪:৪০



কে কতো ভালো সেটা তো সেইসব মডেলদের লাইভ প্রোগ্রামে গেলে দেখা যায় কিরকম হাড়হাবাতের মতো মানুষ গিয়ে পড়ে থাকে৷ উদাহরণ স্বরূপ বলি, পরিমণির সেদিনের লাইভের কিছু বিশেষ ভিডিও ক্লিপ ফেইসবুকে ছড়িয়েছে। যেখানে দেখা যায় তথাকথিত ভালো মানুষের দল কমেন্ট করছে তোমার ওড়না কোথায়!!! সে কী বলছে কেন এভাবে লাইভে এসেছে তার চাইতে মানুষের বেশী কনসার্ন তার ওড়নাতে, বুকে৷

একজন নস্ট মেয়ে মানুষকে ফলো করবা আবার আশা করবা সে অজু করে, বোরখা পড়ে লাইভে আসবে বা ছবি তুলবে, অভিনয় করবে? হিপোক্রেসির চূড়ান্ত পর্যায় আরকি।

পরিমণি নস্টা আর দুনিয়ার বাকীসব ফেরেশতা। ৪৮ ঘন্টা চলে গেছে তবুও রেডিও, টিভি, ইউটিউব, ফেইসবুকে এখনো সে হট টপিক। তার নাম ভাঙ্গিয়ে ভিউ নিচ্ছে টাকা কামাচ্ছে হাজার হাজার মানুষ। সাধারণ মানুষ তাকে নিয়ে বাহারী স্টেটাস দিয়ে নিজেকে বুঝাচ্ছে তারা কি রকম ধুয়া তুলসীপাতা। পরিমণির নাম যতোবার সবাই মুখে নিচ্ছে ততোবার তো সৃষ্টিকর্তার নামও মুখে নেয়না অনেকে। নস্ট জিনিস নিয়ে এতো কিসের আলোচনা সমালোচনারে ভাই? নস্টকে এড়িয়ে যাওয়া যায় না। আপনারাই নস্ট ছড়ান। ধরা পড়ার আগে সবাই হেসে হেসে ফেইসবুকে, এখানে ওখানে নীতিকথার গল্প বলে।

( সৈয়দ মাহফুজ আহমেদ)

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০২১ সকাল ৯:১১

কামাল১৮ বলেছেন: আপনিতো তাই করলেন!

০৮ ই আগস্ট, ২০২১ বিকাল ৩:২৪

মাহফুজ বলেছেন: যদি তা করে থাকি তবে তা ৪৮ ঘন্টা অতিবাহিত হবার পর এবং নোংরামিটা চরম পর্যায়ে যাবার পর বিরক্ত হয়ে এই কথাগুলো বলার জন্য করেছি।

২| ০৮ ই আগস্ট, ২০২১ সকাল ১১:৪২

রানার ব্লগ বলেছেন: একজন মানুষ কে নস্ট বলা খুবই সহজ আর মেয়েদের নস্ট **গী বলা আরো সহজ।

০৮ ই আগস্ট, ২০২১ বিকাল ৩:২৫

মাহফুজ বলেছেন: নস্ট যারা বলে তারা সবাই ধুয়া তুলসী না। কারোটা এখনো প্রকাশ পায়নি আর কেউ সুযোগের অপেক্ষায় বসে আছে।

৩| ০৮ ই আগস্ট, ২০২১ দুপুর ১:০২

রাজীব নুর বলেছেন: হ্যাঁ বুঝছি।

০৮ ই আগস্ট, ২০২১ বিকাল ৩:২৬

মাহফুজ বলেছেন: ❤️

৪| ০৮ ই আগস্ট, ২০২১ বিকাল ৫:০২

কুশন বলেছেন: গতকালকের দুটি ঘটনা।
ঘটনা-১
RAB এর অভিযানে বাসায় অবৈধভাবে মদ-বিয়ার-এলএসডি মাদক রাখার অভিযোগে ঢালিউড নায়িক পরিমনী গ্রেফতার এবং চার দিনের রিমান্ড।
ঘটনা-২
সরাসরি ঘুষ নেওয়ার অপরাধে দাউদকান্দি উপজেলা নির্বাহী প্রকৌশলী (থানা ইন্জিনিয়ার) আটক,শাস্তি হিসাবে তাকে বদলি করা হয়েছে।
এই দুটি ঘটনার মধ্যে সবচেয়ে ভয়ংকর হল দ্বিতীয় ঘটনাটি।রাষ্ট্রের একজন দায়িত্ববান প্রতিনিধি সরাসরি ঘুষ গ্রহন করছে,ঘুষ গ্রহন করার সময় হাতেনাতে ধরা পরেও তার শাস্তি হয়েছে বদলি।অথচ শাস্তির হওয়ার কথা ছিল আটক-রিমান্ড-এবং দৃষ্টান্তমূলক শাস্তি।যা দেখে অন্যরা ঘুষ/দূর্নীতি করার সাহস না পায়।ঘুষ খোরকে শাস্তি হিসাবে বদলি করা মানে ঘোষকে উৎসাহিত করা।উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করা।
পরিমনির মদ খাওয়া-মদ বাসায় রাখা ইত্যাদি বিষয়গুলো রাষ্ট্রর বা সমাজের তেমন আহামরি প্রভাব ফেলে না।তারা তাদের অপরাধগুলো করে তাদের একটা সীমাবদ্ধ জগতে,যে জগতে সাধারন মানুষের কোন লেনাদেনা নেই,আর কোন প্রভাব সাধারন মানুষের উপর ফেলে না।
এই দেশে এখন সব উল্টা পাল্টা হচ্চে,যার জেল হবার কথা তার হয় বদলি,যার জবাব দিহিতা করার কথা ছিল তার হয় জেল-রিমান্ড।

৫| ০৯ ই আগস্ট, ২০২১ রাত ১:৫৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: নিজের আয়ের অর্থে মদ খাওয়া মারাত্মক কোনো অপরাধ নয় যদি না কেউ মদ্যপান করে ড্রাইভিং না করে। কিন্তু জনগণের অর্থ লুটপাট করা, দুর্নীতি করা, ক্ষমতার অপব্যবহার করে সাধারণ জনগণকে কষ্ট দেয়া অনেক বড়ো অপরাধ। বাংলাদেশে জনগণ হস্তীসম অপরাধকে না দেখার ভান করে কিন্তু মূষিকের সাইজের অপরাধ নিয়ে মাতামাতি একটু বেশিই করে থাকে। চরম হিপোক্রেট একটি জাতি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.