নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আধার রাত্রি ভোরের অনেক বাকী স্বপ্ন দেখার সুযোগ এখন তাই

চলে যেতে যেতে বলে যাওয়া কিছু কথা

মাহিরাহি

বাড়ী আখাউড়া। আখাউড়া রেলওয়ে হাইস্কুল থেকে পাস করে সোজা ঢাকায় চলে আসি। কিছুদিন সিটি কলেজে ছিলাম। ছিলাম জগন্নাথেও। তারপর টোকিওতে কাটিয়েছি সাড়ে ছয়টি বছর। দেশে ফিরে এসে চাকুরি আর সংসার নিয়ে আছি। দুটো ছেলে, মাহি আর রাহি। একজনের সাড়ে ছয় আর আরেকজনে সদ্য চার পেরিয়েছে। ওদের নামদুটো জুড়ে দিয়েই আমার নিকের জন্ম। বেশিরভাগ সময়কাটে সন্তানের সান্নিধ্য। ঘরকুনো মানুষ আমি। লেখালেখিতে হাতেখড়ি এই সা ইন বল্গে এসেই। কেউ বন্ধুত্বের হাত বাড়িয়ে দিল ফিরিয়ে দেয়ার মত উদ্ধত্য আমার নেই। সবারই বন্ধু হতে চাই।

মাহিরাহি › বিস্তারিত পোস্টঃ

এএফডি\'র খ্যাতনামা নেতা আর্থার ওয়াগনারের ইসলাম ধর্ম গ্রহন, যার দলের বক্তব্য ছিল ইসলাম জার্মানের জন্য নয়

২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:৫১

তার দল অলটারনেটিভ ফর ডয়েসল্যান্ড বা এএফডি'র জার্মানির সাম্প্রতিক নির্বাচনে ৯৪ টি আসন পেয়ে ৩য় স্থানে ছিল। ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি এফএফডি'র ত্যাগ করেছেন।

এএফডি'র চেয়ারম্যান Kalbitz বলেন টেলিফোনে আর্থার ওয়াগনারের সাথে কথা বলে ইসলাম ধর্ম গ্রহণের কথা জানতে পারেন। এএফডি মুসলিম শরণার্থী বিরোধিতা করে নির্বাচনে বুরখা, আজান নিষিদ্ধ করা প্রতিশ্রুতি দিয়েছিল।

এ প্রসংগে ইতিহাসের ফিরে তাকালে দেখা যায়, এক সময় যারা ইসলামের চরম বিরোধিতা করেছিল তারাই আবার ইসলাম ধর্ম গ্রহণ করে ইসলামের সেবা করেছিল।

চেংগিস খানের সময় থেকেই মোংগলরা চড়াও হয়েছিল ইসলাম আর মুসলমানদের উপর। মোংগলদের মুসলিম বিদ্বেষ এমন পর্যাসে পৌছেছিল যে তারা স্বপ্রনোদিত হয়ে ইউরোপের খ্রিষ্টান শক্তির সাথে ক্রুসেডে হাত মেলায় মুসলমানদের ঘায়েল করার জন্য। হালাগুর বাহিনী জেরুজালেমের প্রান্তে গাজা পর্যন্ত পৌছে যায়। কিন্তু হালাগুর ধংসের হাত থেকে মুসলমানদের তীর্থস্থান মক্কা মদীনা বেচে যায় এক আলৌকিক ঘটনায়। গোল্ডের হর্ডের শাসক ছিলেন বার্কে খান। চেংগিস খান মারা গেলে তার উত্তরাধিকারদের নিয়ে গড়ে উঠে চারটি সাম্রাজ্য। যার একটি ছিল গোল্ডেন হর্ড। বার্কে খান কাকতালীয়ভাবে একটি বুখারার একটি কাফেলার সাক্ষাৎ পান। সেই কাফেলা ভ্রমণকারীরাদের কর্তৃক ইসলাম ধর্মান্তরিত হন বার্কে খান। যখন বার্কে খান কানে পৌছে হালাগু কর্তৃক ইসলামের ধংসযজ্ঞের কথা তখন তিনি আল্লাহর কাছে ওয়াদা করেন এর প্রতিশোধ নেয়ার। এবং তিনি নিয়েছিলেনও, হালাগুকে পরাস্ত করে।

মজার ব্যপার হালাগু যে ইলেকান সামার্জ্য প্রতিষ্ঠা করেছিলেন তার শেষের শাসকরাও ইলসাম ধর্মে ধর্মান্তরিত হয়েছিলেন। শেষ পর্যন্ত চেংগিসের উত্তারিধাকের বেশিরভাগই (যারা ইসলামের উপর চড়াও হয়েছিলেন) ইলসাম ধর্মে ধর্মান্তরিত হয়েছিলেন।

তাই বলা হয়ে থাকে মোংগলরা ইসলামের প্রভূত ক্ষতি সাধন করে থাকলেও তারা ইসলামের প্রতিষ্ঠায় উল্লেখ্যযোগ্য ভুমিকাও রেখেছিলেন।
১২৫৮সালে বাগদাদের খলিফাকে যখন হত্যা করা হয় তার ৪০ বছরের মধ্যেই ইসলামের ধংসের জন্য দায়ী মোংগলরাই ইসলামকে গ্রহন করে নেয় এবং তাদের সাম্রাজ্য ইসলামকে রাষ্ট্রীয় ধর্ম হিসাবে প্রতিষ্ঠা করে।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:৫৪

মাহিরাহি বলেছেন: https://edition.cnn.com/2018/01/24/europe/germany-afd-islam-arthur-wagner-intl/index.html

২| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৮:৫৬

মাহিরাহি বলেছেন: BBC

৩| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৯:৩৮

নাঈমুর রহমান আকাশ বলেছেন:

২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৯:৫১

মাহিরাহি বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

৪| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৯:৪৪

আবু তালেব শেখ বলেছেন: ইসলাম একমাত্র সঠিক পথের অনুসন্ধান নিশ্চিত করে

২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ৯:৫১

মাহিরাহি বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

৫| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ১০:৪৫

মা এর ছেলে বলেছেন: সালাম
আমি এই খানে নোটুন ামার বলোগে ভিসিট কোরুন

২৭ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৩

মাহিরাহি বলেছেন: ঘুরে আসলাম।

৬| ২৬ শে জানুয়ারি, ২০১৮ রাত ১০:৫৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: দ্বীনের পথে ফিরে আসছে ভালো করেছে। শান্তিপ্রিয় দেশ না আবার শান্তির কবলে পড়ে পাকিস্তান, আফগানিস্তান হয়ে যায়?

২৭ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৪

মাহিরাহি বলেছেন: সারে জাহা ছে আচ্ছা হিন্দুস্থা আমারা - গাইতে থাকেন।

৭| ২৭ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:০৪

রাজীব নুর বলেছেন: শুধু ধর্ম পরিবর্তন করলে হবে না। মানবের কল্যানে মহৎ কাজ করতে হবে।

৮| ২৭ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:০৭

মাহিরাহি বলেছেন: ইসলাম ভাল কাজের নির্দেশ দেয়।

৯| ২৭ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৩১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মসজিদে হামলাগুলোও নিশ্চয়ই হিন্দুস্থানী ষড়যন্ত্রে হয়? ধর্মকর্ম করা জঙ্গিরা নিশ্চয়ই সহি মুসলমান নয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.