নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ, এটাই আমার সবচেয়ে বড় পরিচয় ।

মাহমুদ পিয়াস

মানুষ হবার চেষ্টা করছি ! পারছি কই !

মাহমুদ পিয়াস › বিস্তারিত পোস্টঃ

বিজ্ঞের চোখে একটি স্ক্যান্ডাল !!!

০৭ ই জুন, ২০১৬ বিকাল ৪:৪১

বন্ধুর ডাকাডাকিতে ঘুমটা ভাঙ্গল । এমনভাবে চিল্লাইতেছে যেনো রাশিয়া জয় করে নতুন জার্মানবাহিনী আনন্দ করতেছে । জিগাইলাম ডাকিস ক্যান । ও বলল আমাদের ক্যাম্পাসের এক মেয়ের স্ক্যান্ডাল বের হইছে আর এই জিনিস না দেইখা তুই ঘুমাচ্ছিস । দেখলাম ভিডিওটা । একটা ভিডিও ৪.৫৭ মিনিটের বাকীটা ৩.৪৯ মিনিটের । প্রথমটাতে মেয়েটার গোসল করার চিত্র পরেরটাতে ওই কাম । তবে ভিডিওটা এতো সূক্ষভাবে করা হয়েছে যে, এতে ছেলেটার শরীরের বিশেষ অঙ্গটা ছাড়া আর কিছুই দেখা যাচ্ছে না ! বুঝলাম অভিঙ্গ প্রেমিক ।
এরপর কলেজে গেলাম সত্যতা জানার জন্য, কেননা মেয়েটাকে আমি চিনি না, মেয়েটাকে দেখার খুব পিনিক জাগলো ।
শুনলাম, সে আজ ক্যাম্পাসে আসে নাই, তার বন্ধুদের সাথে কথা বললাম । ওরা জানালো, মেয়েটি এখানকার স্থানীয় । প্রতিদিন মেয়েটি বোরকা পরে ক্যাম্পাসে আসলেও, খুবই ফ্রেন্ডলি সবার সাথে মেশে । ওর বাবা একজন হাজী । ওদের জিঙ্গেস করলাম, কেউ ভিডিওটি দেখেছে কি না । একজন মজা করে বলল, ভাই জিঞ্জেস করেন যে কেউ দেখতে বাকী আছে কি না ! তারপর বললাম তোমাদের বান্ধবী এমন একটি কাজ করেছে কারো খারাপ লাগছে না । একজন বলল, ভাই দুজনের সম্মতিতে এই ভিডিও হয়েছে, তাদের যদি খারাপ না লাগে তবে আমাদের কেন লাগবে । কথায় জোরালো যুক্তি আছে ! মেয়েটাকে দেখতে না পেয়ে হতাশ মনে রুমে চলে আসলাম ।
.
একটা বিষয় মাথার মধ্যে থেকে সরাতে পারছি না, মেয়েরা আসলেই কি অনেক বেশি আবেগি, নাকি অনেক বেশি বোকা ! মাঝে মাঝে বোকা ভেবে ভুলও করি । মেয়েটাকে নিশ্চয় ছেলেটা বিয়ের প্রলোভন দেখাইছে, নইলে বিষয়টা এতদূর গড়াত না । আচ্ছা, ধরেন আপনি দোকানে গেলেন, তারপর দোকানদারকে বুয়েটের আইডি কার্ড দেখিয়ে বললেন, মামা আমি বুয়েটে পড়ি, আমারে একটা ২লিটার সেভেন আপ দেন । বুয়েট থেকে বের হলেই বিশাল একটা চাকরি করুম, আমি চাকরি পাইলেই আপনার টাকা দিয়া দিব । আপুরা, বলেন তো, দোকানদার আপনারে জিনিশ দিবে ?
বুঝেই ফেলেছেন, মাথা খারাপ দোকানদারও দিবে না । তাহলে একটা ছেলে আপনাকে বুঝাইল, সে আপনাকে খুব ভালবাসে, আজ না হয় কাল আপনাকে ঠিকই বিয়া করবে, ওমনি গলে গেলেন ??? একটুও ভাবার প্রয়োজন মনে করলেন না, আপনার শরীর পাওয়ার পর, সে আর আপনার থাকবে কি না !
বিশ্বাস করেই প্রেম করেছেন, ভালবেসেছেন, ঠিক আছে । একটা মানুষকে ভালো লাগতেই পারে, তাই বলেই তাকে সব দিয়ে দিতে হবে ??
আমার এই কথাগুলো হয়তো কোন কাজেই আসবে না, শুধু শুধু আমার মূল্যহীন এমবি আর সময় নষ্ট । তবুও ওই ভিডিওটাই আমার লিখার শক্তি । এটা পড়ে যদি ২/১ জনও তার নিজের অবস্থান বুঝতে পারে তবেই আমি সার্থক ।
আমি একজন ছেলে হয়ে বলছি, যে ছেলে আপনার সাথে বিয়ের আগে শারীরিক সম্পর্ক করবে সে এখন আপনাকে যতই ভালবাসুক, সে কখনই আপনাকে বিয়ে করবে না, করবে না, করবে না । যে আপনাকে সত্যি সত্যি ভালবাসবে সে কখনো আপনার সাথে শারীরিক সম্পর্ক করতে চাইবে না, তবুও যদি আপনার প্রেমিকের খুব বেশি পিনিক উঠে, তাহলে তাকে ৩ টি প্রশ্ন করবেন !
(১) আমাকে বিয়ে করবে ?
উত্তর আসবে "অবশ্যই করবো"
এরপর (২) প্রশ্ন, 'কবে করবে' ?
উত্তর হলো "কয়েকবছর পর বা কিছুদিন পর বা আমি প্রতিষ্ঠিত হবার পর"
এরপর (৩) কয়েকবছর পর যখন করবেই, এখন করতে ক্ষতি কি ! বিয়েটা করেই যা খুশি করো !!
তারপর দেখেন 'কেমন মজা লাগে'
.
সবসময় মনে রাখা উচিত যে, সব ছ্যাকাখোর গল্পের পিছনেই একটা রোমান্টিক গল্প থাকে । আপনি এখন বাংলা সিনেমার মাঝে অবস্থান করছেন, পরিণতি আপনার অজানা, অপেক্ষায় থাকেন, প্রেম-ভালবাসা জীবনের ঐচ্ছিক অংশ, তবে একটু সাবধানে থাকলেই বা ক্ষতি কি !!
.
বি.দ্র: সবাই একই রকম না, এটাও একটা কমন ডায়লগ তবুও আলাদা কিছু আছে বলেই মানুষ এখনো টিকে আছে,, নইলে ডাইনোসরাসের মতো কবেই মানুষও পৃথিবী থেকে বিলীন হয়ে যেত !!!
শুভকামনা রইল আপনার প্রতি, আর আপনার ভালবাসার প্রতি রইল বিনম্র শ্রদ্ধা !!!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৬ বিকাল ৫:০২

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন: ভালবাসা কি শারীরিক ? কৈশোর যৌন স্বাস্থ্য ও প্রজনন স্বাস্থ্য শিক্ষার বিকল্প নাই। কৈশোরে মানুষের (১৯ বছর বয়স পর্যন্ত) মধ্যে যে শারীরিক ও মানসিক পরিবর্তন হয় তার সাথে সমন্বয় করে কিশোর-কিশোরীরা নিজেকে তৈরী করতে সমস্যা হয়। এজন্য তাদের ও তাদের বাবা-মায়ের যৌন ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা প্রয়োজন।

১০ ই জুন, ২০১৬ রাত ১২:৫৬

মাহমুদ পিয়াস বলেছেন: ভালো বলেছেন ভাই, তবেই আমরা সচেতন হতে পারবো ।

২| ০৭ ই জুন, ২০১৬ বিকাল ৫:২৭

যোগী বলেছেন:
আপনিতো দেখি মেয়েদের কে ঠিক মানুষ মনে করেন না।

১০ ই জুন, ২০১৬ রাত ১২:৫৭

মাহমুদ পিয়াস বলেছেন: আমার কোন কথাটায় আপনার এমন ধারনা হলো ভাই !!

৩| ০৭ ই জুন, ২০১৬ রাত ১০:৫৭

খান সাব বলেছেন: আপনার জ্ঞানগর্ব কথা গুলো অনেক ভাল লাগল।

১০ ই জুন, ২০১৬ রাত ১:০৫

মাহমুদ পিয়াস বলেছেন: ধন্যবাদ ভাই !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.