নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ, এটাই আমার সবচেয়ে বড় পরিচয় ।

মাহমুদ পিয়াস

মানুষ হবার চেষ্টা করছি ! পারছি কই !

মাহমুদ পিয়াস › বিস্তারিত পোস্টঃ

একটি চুমু খাওয়া ছবি আর কয়েকটি কথা !

২৪ শে জুলাই, ২০১৮ রাত ১১:২৬

চুমু খাওয়া ছবিটা অশ্লীল কেনো ?

প্রেমে চুমু হয়, টিপাটিপি হয়, ফোনসেক্স হয়, ডিরেক্ট সেক্স হয়, অকালে দূর্ঘটনাবশত প্রেগন্যান্টও হয়, হয়তো অারো অনেক কিছুই হয় ! এসব প্রেমেরই অংশ ! বিশ্বাস করুন বা না করুন প্রেমে এসব হয় ! অাপনি অাপনার ফ্রেন্ডের সাথেও রিকশায় করে ঘুরতে পারেন, একসাথে বসে গল্প করতে পারেন, রেস্টুরেন্টে বসে বন্ধুর সাথে খেতে পারেন, রাত জেগে গল্পও করতে পারেন !
তাহলে বন্ধুর সাথে পারেন না কি ? অাই মীন, বন্ধু অার প্রেমিক/প্রেমিকার মাঝে পার্থক্য কি ?
চুমু খাওয়া, সেক্স করা, ফোনসেক্স করা যখন কোনো একটা সম্পর্কে হয় তখন সেটাকে শুধু বন্ধুর সম্পর্ক বলা যায় না, তখন সেটা একটা ভবিষ্যৎ প্রণয়ের বাস্তব রূপদানের প্রাথমিক পরিচয় বলা যায় ! এই চুমু খাওয়া, সেক্স করাটাই ফ্রেন্ড অার বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ডের মধ্যে পার্থক্য নির্দেশ করে ! প্রেমের সম্পর্কে থাকলে ওসব হওয়াটাও অস্বাভাবিক না তবে সেটা নৈতিক কি না সেটা নিয়ে প্রশ্ন করেন ! বৈধ কি না সেটা নিয়ে প্রশ্ন করেন ! ধর্মীয় প্রশ্ন তুলতে পারেন....!
তবে একটা ব্যাপার হলো, অাপনি প্রেমকে সাপোর্ট করেন কিন্তু চুমু খাওয়া/সেক্সকে সাপোর্ট করেন না তার মানে হলো, অাপনি জীবনে হয় প্রেম করেন নি অথবা প্রেমিকার সাথে সেসবের সুযোগ পান নি ! তবে যদি এসব বাদ দিয়ে প্রেম করতে পারেন তাহলে বিয়ে করে বৌয়ের সাথে সেক্সহীন সম্পর্কও অাপনার দ্বারা অস্বাভাবিক নয় (ফালতু প্যাচালওয়ালা লোকের জন্য এই পোস্ট না, অাপনারা এটা ইগনোর করেন)
অামি শুধু এটা বোঝাতে চাইছি যে, প্রেম করা অাপনার কাছে দোষের হচ্ছে না, কিন্তু চুমু খাওয়া/সেক্স করা দোষের হচ্ছে ! প্রেমের সাথে এগুলা জড়িত, এটা অাগে জানা দরকার অাপনার ! কারন এটাই পার্থ্যক্য প্রেম অার বন্ধুর মাঝে ! অাপনি যদি বিরোধীতা করেন তাহলে অাগে প্রেমের বিরোধীতা করেন ! যদি না পারেন তাহলে চুমু/সেক্সেও করতে যাইয়েন না !

কিন্তু সমস্যা অন্যখানে !

অাপনি প্রেম করেন বলেই, অাপনার প্রেমিকা/প্রেমিককে টিএসসির মতো কোলাহলপূর্ণ জায়গায় পাবলিক প্লেসে বসে চুমু খেতে হবে কেনো ? এটাকে প্রেম বলে কি?
স্বামী স্ত্রীর মধ্যে শুধু রোমান্টিকতার সম্পর্ক বা দায়িত্ববোধই একমাত্র সম্পর্ক না, তারা রাতের বেলায় সেক্সও করে ! বিয়ের মাধ্যমে একে অপরের প্রতি এই সেক্সের অধিকারও দেওয়া হয়, কিন্তু তাই বলে কি স্বামী-স্ত্রী রাস্তার মোড়ে দাড়িয়ে সেক্স করবে? তাহলে কুত্তা অার মানুষের পার্থক্য থাকলো কোথায় ?
চুমু খাওয়া দোষের না কিন্তু প্রেম করি বলে পাবলিক প্লেসে চুমু খাওয়াটা দোষের ! বৌয়ের সাথে সেক্স করাটাও দোষের না কিন্তু পাবলিক প্লেসে করাটা অবশ্যই দোষের ! সেক্সের জন্য জায়গা অাছে, নির্দিষ্ট সময় অাছে সেখানেই করুন কিন্তু পাবলিক প্লেসে এরকম কাজ করে যারা মুখে প্রেম প্রেম করেন, তারা অাসলে প্রেমই বুঝেন না অথবা নৈতিকতার অবক্ষয় নামক শব্দটা কখোনো শুনেন নি ! কোন কাজটা ঘরে চার দেয়ালের মাঝে করা দরকার অার কোনটা বাইরে করা দরকার এই বোধটাই যার হয় নি সে প্রেম করতে যায় কোন সাহসে ? যে লোক ঘর-বাইরের পার্থক্যই বুঝতে শেখে নি প্রেম তো তার জন্য না ! যারা তবুও পাবলিকলি এটা করেন, তারা পশুর মতো সমাজ কায়েম করতে চান ! তারা বাঙালী সংস্কৃতিও জানেন না ! এ দেশে অাপনি চাইলেই যে কাওকে জড়িয়ে ধরে চুমু খেতে পারেন না, সেক্স তো বহুত দূর ! এটা এদেশীয় সংস্কৃতির অন্তরায় ! প্রেমও অন্তরায় কিন্তু অাপনারা বৈধতা দিয়ে ফেলেছেন !

সর্বোপরি মূলভাব হলো, প্রেমে চুমু খাওয়া দোষের না কিন্তু সেটা যখন নিজেদের (দুজনের) জানাশোনার মধ্যে না হয়ে লোক দেখানো কাজে হয় সেটা নিঃসন্দেহে মানবজাতির নৈতিকতার অবক্ষয়ই প্রমান করে !
প্রথমে বলেছিলাম, এটা সবার জন্য না, তবুও অাপনাদের কিছু প্রশ্নের জবাব দিই ! কারন সেক্স নিয়ে লেখা হলে, সেখানে বিঙ্গ অার হুজুর টাইপ লোকের অভাব হয় না !
প্রশ্ন ১ঃ অামি কি প্রেম অার বিয়ে দুটোকেই এক করে দেখলাম ?
উত্তর ঃ
অাগেই বলেছি, ফালতু অালাপ করতে অাসবেন না ! প্রেম হলো অলিখিত/অবৈধ বিয়ে টাইপ সম্পর্ক ! এভাবে চিন্তা করলে প্রেম করাই অবৈধ, কারন প্রেম হলেই চুমু/সেক্স চলে অাসে ! অাপনি অাগে প্রেমকে ঘৃণা করুন ! কারন স্বামীস্ত্রীর মাঝে পার্থক্যও করে ওই সেক্স যা অাপনি সবার সাথে করতে পারেন না, একজমের সাথেই পারেন তিনি স্বামী/স্ত্রী ! প্রেমও তাই !
প্রশ্ন ২ঃ প্রেম করলেই কি সেক্স করতে হবে ? সেক্সই সব?
উত্তর ঃ
"তাহলে প্রেম কেনো করবেন" সেটার উত্তর অাগে দেন !ঘুরবেন, গল্প করবেন, এসবের জন্য প্রেম? তাহলে বন্ধুত্ব কি? দুজনের পার্থক্যই তো ওই সেক্সটা ! অাপনি প্রেম করেও চুমু/সেক্স না করে থাকতে পারলে অসুবিধা নাই (বিরল) ! কিন্তু যারা সেক্সহীন থাকতে পারে না, তাদেরকে দোষ দিয়েন না !
অারো প্রশ্ন থাকলে করেন !
এবার অামার মনোভাব বলি,
অাপনি প্রেমকে সাপোর্ট করেন অথচ চুমু/সেক্সকে করেন না তার মানে অাপনি হলেন ভেজা বেড়াল ! সাধু সেজে থাকা ভন্ড ! বৈধতা/ধর্ম যদি এখানে টেনে অানেন তাহলে সেটা পুরো প্রেমের উপরে দেন ! প্রেম অবৈধ তাতে কোনো সন্দেহ নাই কিন্তু প্রেমকে সাপোর্ট দিয়ে চুমুকে যারা ঘৃণা করেন এরা ভন্ড ! এদের উদ্দেশ্য হলো, "চুপচাপ খেয়ে যা, কথা কইস না'' টাইপ ! এদের থেকে দূরে থাকেন !
অামি অাবার বলছি, ঘৃণা করলে প্রেম/ভালোবাসা এটাকেই করেন ! কারন এটা অাছে বলেই ওগুলা হচ্ছে, একটা সাপোর্ট দিয়ে অারেকটার বিরোধীতা মানে ভন্ডামী !

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০১৮ রাত ১১:৪৩

নতুন বলেছেন: এর চেয়ে সরল পাঠ আর নাই। চমতকার লিখেছেন....

এই বোধটুকু সমাজের ৯০% মানুষর আছে বলে আমার মনে হয় না।

সমাজে চুমু খাওয়া নিষেধ কিন্তু ঘুষ খাওয়ার জন্য কিছুই বলে না।

তবে কিছু পাবলিক সবার সামনে ঢলাঢলি করে লোক দেখাতে পছন্দ করে.... এটা শ্বালীনতার বাইরে...

২| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ১২:০৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দারুন লেখা। সুন্দর ভাবনা।
কিছু অর্বাচীন তো না বুঝেই এসব সাপোর্ট দিতে গিয়ে ত্যানা পাকাচ্ছে।। X(


@ অাগেই বলেছি, ফালতু অালাপ করতে অাসবেন না,
★ প্রেম হলো অলিখিত/অবৈধ বিয়ে টাইপ সম্পর্ক ! B:-)

.... খোঁচা তাহলে দিয়েই যাই!:P
1. বিয়ের পর কি বউয়ের সাথে প্রেম করা যায় না??;)


পুনশ্চঃ
বোটানিক্যাল গার্ডেনে ইদানিং জোড়ায় জোড়ায় দু-পেয়ে বাঁদড়ের সংখ্যা...... X(
বিবাহ পূর্ব এসব কিস-মিস, ডলাডলি, ঢলাঢলি, লুতুপুতু বন্ধ করা হোক।

৩| ২৫ শে জুলাই, ২০১৮ রাত ৩:২৪

কিশোর মাইনু বলেছেন: প্রেম করলেই সেক্স করতে হবে?!?!?

আমি যদি ৩/৪টা প্রেম করি,তাইলে আমাকে ৩/৪জনের সাথে সেক্স করতে হবে?!?!?

আপনার চিন্তাধারার উপর পরিপুর্ণ সম্মান রেখেই বলছি আমার মনে হয় না স্রেফ সেক্স-ই বন্ধুত্ব/প্রেমের মধ্যে পার্থক্য করে।
আপনি প্রেম করবেন,সেক্স করবেন।
ওকে।
কিন্তু প্রেমের অজুহাত দিয়ে একজনের পর একজনের সাথে সেক্স করতে থাকবেন সেটা কি ঠিক?!?!?

৪| ২৫ শে জুলাই, ২০১৮ সকাল ১০:১৯

রাজীব নুর বলেছেন: সুন্দর লিখেছেন। কোনো ভনিতা করেন নি। গুড।

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১:৫০

মাহমুদ পিয়াস বলেছেন: ধন্যবাদ ভাইয়া !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.