নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাসী সংবাদ প্রবাহ

মাঈনুল ইসলাম নাসিম

Freelance Writer, Journalist & Activist : Work for Bangladesh community in 100 countries worldwide

মাঈনুল ইসলাম নাসিম › বিস্তারিত পোস্টঃ

শনিবার কানেকটিকাটে শিশু অধিকার বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

১৩ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৪৪


মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের বিখ্যাত ইয়েল বিশ্ববিদ্যালয়ে ১৪ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হচ্ছে “শিশু অধিকার ও তাদের দৃষ্টিশক্তি” শীর্ষক ৬ষ্ঠ আন্তর্জাতিক সম্মেলন। বিভিন্ন প্রেক্ষাপটে বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকায় দায়িত্ব পালনকারী সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনা। দিনব্যাপী এবারের সম্মেলনের আয়োজক যথারীতি যুক্তরাষ্ট্র ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ডিসট্রেস্ড চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)।

ডিসিআই নির্বাহী পরিচালক ড. এহসান হক জানিয়েছেন, সম্মেলনে যোগ দিতে আমন্ত্রিত অতিথিরা ইতিমধ্যে বিশ্বের নানা প্রান্ত থেকে কানেকটিকাট পৌঁছতে শুরু করেছেন। সম্মেলনে যোগ দিচ্ছেন কানেকটিকাটের সিনেটর ক্রিস মারফি, ইয়েল স্কুল অব পাবলিক হেল্থের ডীন ড. স্টেন এইচ ভেরমুন্ড, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রিচার্ড ক্যাশ, জাতিসংঘে শ্রীলংকার স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত ড. রোহান পেরেরা, বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও ডায়াবেটিক এসোসিয়েশন অব বাংলাদেশের চিফ কোঅর্ডিনেটর ড. মুহাম্মদ আবদুল মজিদ এবং বগুড়ার ক্ষুদ্রঋণ ভিত্তিক এনজিও ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম।

ড. এহসান হক আরো জানান, ডিসিআই-এর আমন্ত্রণে এবারই প্রথমবারের মতো ইউরোপে বসবাসরত বাংলাদেশীদের শীর্ষ কমিউনিটি নেতৃবৃন্দ কানেকটিকাট সম্মেলনে যোগ দিচ্ছেন। প্যারিস ভিত্তিক ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও)’র প্রেসিডেন্ট এবং অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র সেক্রেটারি জেনারেল কাজী এনায়েত উল্লাহ’র নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন আয়েবার দুই ভাইস প্রেসিডেন্ট পর্তুগাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও লিসবন সিটি কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, সাউথ ফ্রান্সের তুলুজ সিটির বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশনের প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম এবং স্পেনের বার্সেলোনা বাংলাদেশ এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহারুল ইসলাম মিন্টু।

বাংলাদেশে সুবিধাবঞ্চিত শিশুদের ভাগ্য বদলে দিতে আমেরিকা-ইউরোপ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে এবারের কানেকটিকাট সম্মেলন মাইলফলক হয়ে থাকবে, এমন আশাবাদ আয়োজকদের।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.