নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষের জন্যে ্

শেখ মামুনুর রশিদ

চল নব উদ্দ্যমে সৃষ্টির অভিযাত্রায়, চল পাল্টাই…

শেখ মামুনুর রশিদ › বিস্তারিত পোস্টঃ

লাল গোলাপ

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪৬

ঘড়ির প্রতিটি সেকেন্ড এক একটি যুগের সমান মনে হচ্ছে। হৃদকম্পনে বুকের ভেতরটা ধড়ফড় করছে। বহুক্ষণ দক্ষিনের বেলকোণীতে দুর আকাশের দিকে চেয়ে নিরবে দাড়িয়ে আছি। পড়ন্ত বিকেল। পশ্চিমের লাল সূ্র্য্যটা উকি দিয়ে শেষবারের মত দেখে নিচ্ছে পৃথিবীটাকে। ওর ব্যাথ্যাতুর হৃদয়ের কান্না রক্তিম রশ্মি হয়ে পশ্চিমাকাশকে রঙিন করে তুলেছে। হাতের চিঠিটা আরো একবার পড়লাম। রাগে ক্ষোভে নিজের গলা চেপে শ্বাসরোধ করতে ইচ্ছে করছে। এইবার দিয়ে দশকবার পড়া পূর্ণ হলো।
প্রিয় হাসান,
আমার শেষ ভালোবাসাটুকু শুধু তোমার জন্য। আগামী ৭ দিন পর আমার বিয়ে । কাল আমি নীলকন্ঠপুর চলে যাচ্ছি। যদি কষ্ট করে বাসস্টপে আসতে তাহলে শেষ দেখাটা সম্ভব হতো।
ইতি, প্রিয়ন্তী
সব রাগ, দুঃখ ভুলে ওকে শেষবার দেখার জন্য মনকে রাজি করালাম। সারারাত ধরে ওর সব পছন্দের জিনিসপত্র ও খাবার বহু কষ্টে জোগার করলাম। কিন্তু ফুলের কোন ব্যবস্থা হলো না। নিরুপায় হয়ে ওর দেয়া প্রথম দিনের সেই শুকনো লাল গোলাপটা সবকিছুর সঙ্গে নিয়ে বেরিয়ে পড়লাম। খুব ভোর বেলা থেকেই বাসস্টপে প্রতিক্ষার প্রহর গুনছি। অনেক বাসই এলো গেলো কিন্তু তার দেখা মিললো না। মাঝেমাঝে আগত বাসের মধ্যে উঁকি দিয়েও কোন ফল হলো না। বরং কেউ কেউ ভিক্ষুক মনে করে দু- একটা টাকাও ছুঁড়ে মারলো আমার দিকে। মারবেইবা না কেন? ধুলা ময়লা আর ঝিরঝিরে বৃষ্টিতে ভিজে নিজেকে নোংরা স্তুপের মতো লাগছে। মনে মনে প্রচন্ড রাগ হচ্ছে ওর উপর তারপরও ওর আসার অপেক্ষায় আগের জায়গায় গিয়ে বসলাম।
রাত ১০টা। হটাৎ বাস এলো। আমি ওর মতো কাউকে দেখে দৌড়ে বাসের মধ্যে ঢুকে পড়লাম। কিন্তু দেখার ভুল।হতাশ হয়ে বেরিয়ে আসছি।হঠাৎ বাস ছেড়ে দেয়ায় হেল্পার আমায় ধাক্কা দিয়ে ফেলে দিলো একটা কাঁদাপানির মধ্যে।ক্ষোভে অভিমানে বাসায় ফিরে এলাম। ক্লান্ত শরীর এলিয়ে দিলাম বিছানায়।মৃদু হাওয়া বইছে। চোখ দুটো লেগে এলো।
তখনই একটা বাস এলো বাসস্টপে। আমি দৌড়ে গেলাম। ও চোখের পলকে বাস থেকে নেমে এসে জড়িয়ে পড়ল আমার বুকে। হাতে একটি লাল গোলাপ। বাস ছেড়ে দিয়েছে তবুও ও আমার বুক থেকে মাথা তোলেনি। হঠাৎ ঘুম ভেঙ্গে গেল। দেখি সেই লাল গোলাপটি পড়ে আছে আমার বুকে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.