নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন রণবীর

মামুন রণবীর

আমি খুব সাদাসিধে মানুষ ।কবিতা,গল্প,লিরিক লিখার চেষ্টা করি মাত্র ।মাঝে মাঝে জীবনকে রহস্যেঘেরা বৃত্ত মনে হয় । যে বৃত্তে আমরা একদিক থেকে অন্যদিকে পরিভ্রমন করি ।কখনো কখনো জীবনের কথাগুলো অলীক ভাবনাদের স্পর্শ করতে ব্যাকুল হয় ।কিন্তু ভাবনাগুলো কখনোই স্পর্শ করা হয়না ।হয়তো কিছু কথা রাখতে গিয়েও রাখা হয়না ব্যাপারটির সাথে একমত পোষণ করে ।রাখা না রাখার ক্যানভাসে জীবন নি:শেষের পথে হাঁটে ।একসময় সেটাও ফুরোয় ।এরমাঝে অনেক কথার মিছিলে একটি প্রশ্ন মনে বারবার আঁচর কাটে...........আমরা কি কখনো পরিপূর্ণ হতে পারি.................আমরা মুগ্ধ হই...........কিন্তু মুগ্ধতাকে ছুঁতে পারিনা,খুব কাছ থেকে............

মামুন রণবীর › বিস্তারিত পোস্টঃ

প্রণয়ের দেয়ালিকা

২৭ শে মে, ২০১৪ দুপুর ২:৫৫

লাইব্রেরীর সজ্জিত বই থেকে রবীন্দ্রসমগ্র নিয়ে অরিন স্পর্শের বিপরীতে বসলো ।স্পর্শ এতক্ষণ নিমগ্ন ছিলো শেষের কবিতায় ।সদ্য জাগ্রত অনুভূতির মৃদু কোলাহলে দলছুট হলো আপেক্ষিক নিমগ্নতা ।আড়চোখে তাকাতে কিছু রঙ মিশলো সে কোলাহলে ।এরপর মনের তুলিটা রাঙিয়ে গেল নিঃসঙ্গতার ধূসর দেয়াল ।দেয়ালের বুকে প্রণয়ের দেয়ালিকা সেঁটে মাঝে মধ্যেই দু চোখ যুগল এক সীমানায় মিলিত হচ্ছিলো ।

আর মন অরণ্যের শূন্যতা পূর্ণ হচ্ছিলো কিছু কল্পিত কথামালায় ।ভাবনার গভীরে যেতে যেতে সময়টা ফেরার পথযাত্...রী হতে ব্যস্ত হচ্ছিলো।



অতঃপর চোখের কথন ফুরালো ।ল্যাবের কীবোর্ডে আঙুল রেখে ইশারার ভাষায় কথা হচ্ছিলো ।হৃদয়ে প্রণয়ের আহবানে ইশারাকে ছুটি দিয়ে হৃদয়ের ধ্বনিতে কথা হলো ।আর কিছু লাজুক আবেশ রইলো সংগোপনে ।



কিছুকাল পর একসাথে ল্যাব এ আসা,কফি হাউসে যাওয়া আর কিছু আলাপন মনে গেঁথে রাখা ।



সমসাময়িক জীবনের এই চেনা প্রহরে কফির টেবিলে দুটি হাত একে অপরকে বলতে চায় না বলা কিছু কথা ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৪ বিকাল ৫:০১

আহসানের ব্লগ বলেছেন: মামুন ভাইয়া ভাল লিখেছেন ।

ভাইয়া পোস্ট টা পড়লাম ।
সামহোয়ার ইন ব্লগে আপনাকে স্বাগতম ।
ব্লগে পড়ুন লিখুন আর সহযাত্রী হউন আমাদের ।
পরিশেষে শুভকামনা রইল আপনার জন্য :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.