নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন রণবীর

মামুন রণবীর

আমি খুব সাদাসিধে মানুষ ।কবিতা,গল্প,লিরিক লিখার চেষ্টা করি মাত্র ।মাঝে মাঝে জীবনকে রহস্যেঘেরা বৃত্ত মনে হয় । যে বৃত্তে আমরা একদিক থেকে অন্যদিকে পরিভ্রমন করি ।কখনো কখনো জীবনের কথাগুলো অলীক ভাবনাদের স্পর্শ করতে ব্যাকুল হয় ।কিন্তু ভাবনাগুলো কখনোই স্পর্শ করা হয়না ।হয়তো কিছু কথা রাখতে গিয়েও রাখা হয়না ব্যাপারটির সাথে একমত পোষণ করে ।রাখা না রাখার ক্যানভাসে জীবন নি:শেষের পথে হাঁটে ।একসময় সেটাও ফুরোয় ।এরমাঝে অনেক কথার মিছিলে একটি প্রশ্ন মনে বারবার আঁচর কাটে...........আমরা কি কখনো পরিপূর্ণ হতে পারি.................আমরা মুগ্ধ হই...........কিন্তু মুগ্ধতাকে ছুঁতে পারিনা,খুব কাছ থেকে............

মামুন রণবীর › বিস্তারিত পোস্টঃ

জয় দিয়ে শেষ বিষাদের কাব্য

০৭ ই এপ্রিল, ২০১৭ রাত ১:০৪



বিদায়বেলায় সতীর্থদের আলিঙ্গনে সিক্ত হলেন মাশরাফি।ম্যাচে জয় তুলে নিয়ে একে একে সবাই তার সঙ্গে বুকে বুক মেলালেন।মাঠ ছাড়ার মুহূর্তে সবার চোখেই জল। সে এক আবেগের কাব্য।

আগেই ঘোষণা দিয়েছিলেন এটিই তার শেষ টি-টোয়েন্টি।তাই বিদায়ী ম্যাচে বাড়তি আবেগ কাজ করেছে টাইগারদের মনে। মোসাদ্দেক হোসেন সাংবাদিকদের জানিয়েছিলেন মাশরাফির জন্যই নামবে বাংলাদেশ।কথা রেখেছেন তারা। নিজেদের দিনে বাংলাদেশ কি করতে পারে তা আগেই প্রমাণ করেছেন টাইগাররা। এবার প্রমাণ করলেন নিজেদের বাড়তি ক্ষমতা। এই ম্যাচে সাইফউদ্দিনের বলে সাঞ্জায়ার ক্যাচটা যখন মাহমুদুল্লাহর তালুবন্দী হলো তখন যেন গোটা বাংলাদেশই স্তব্ধ। একটা অধ্যায়ের সমাপ্তি। যার প্রতিটি পাতায় মাশরাফির খেলা প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচের রেকর্ড লিখা।

অন্যদিন ম্যাচ জয়ের পর গোটা দল উল্লাসে ফেটে পড়ে আর আজ তার বিপরীত। কারণ মাশরাফি যে আর কোনদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাঠে নামবেননা। প্রেমাদাসাতে যখন জয়ের প্রান্ত ছুঁল টাইগাররা তখন বাংলাদেশের বুকে এক অদ্ভুত হাহাকার। তবে সেই হাহাকার থেকে খানিকটা মুক্তি মিললো এই ভেবে জয় দিয়ে মাশরাফিকে বিদায় জানাতে পারলো দল। এই ফরম্যাট থেকে মাশরাফি অবসরে গেলেও ইতিহাসে তিনি থাকবেন অমলিন হয়ে।মাঠ থেকে ফেরার মুহূর্তটা অন্যদিনের চেয়ে আজকে যেন খুব সহসাই চলে গেল। মাশরাফি ফিরছেন আর পেছনে ফেলে আসছেন গোটা টি-টোয়েন্টির ক্যানভাস। যে ক্যানভাসে এতোদিন ছড়িয়েছেন আপন আলো। মাশরাফি তার শেষ টি-টোয়েন্টিতে নিয়েছেন একটি উইকেট । প্রসন্নাকে যখন তিনি আউট করলেন তখন কে জানতো এই ফরম্যাটে এটিই তার শেষ উইকেট। প্রকৃতির ঠিক করা বিষয় মানুষের অজানা থাকে বলেই হয়তো অবাক হবার ব্যাপারটি বিদ্যমান। যেমনি সবাই অবাক হয়েছিলো বিদায় বলার ঘোষণায়। খুব সাধারণ এ মানুষটি যেন অসময়েই নিয়ে নিলেন বিদায়।এমনটিই ভাবনা ভক্তদের।

ভাবতে কষ্ট হয় আজ টি-টোয়েন্টির জার্সি উঠিয়ে রাখবেন ম্যাশ । এ যেন এক বিষাদের নাম। এ যেন সহস্রমুহূর্তের কষ্টগাথা। কারণ বাংলাদেশ ক্রিকেট মানেই একটা আবেগ।আর মাশরাফি মানেই একটা বাড়তি শক্তি। একটা প্রেরণার নাম। যে নামের পাশে খচিত থাকে কোটি ভক্তের ভালোবাসা।

মামুন রণবীর
৬/৪/১৭

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৭ রাত ১:২৯

চাঁদগাজী বলেছেন:


উনি আর খেলবেন না? হতাশ হওয়ার মতো ক্থা

০৭ ই এপ্রিল, ২০১৭ রাত ৩:৪৩

মামুন রণবীর বলেছেন: হতাশ হওয়া না হওয়া আপনার ব্যাপার। তার অবসরে কষ্ট লেগেছে তাই লিখেছি ।

২| ০৭ ই এপ্রিল, ২০১৭ রাত ১:৫৩

তৌহিদ ইমতিয়াজ বলেছেন: Bangladesh is a land of river.the world most largest beautiful mangrove forest “sondorbon”
Situated in here.it since 1971 .to know more information aboute this country
Click this link
Beautiful bangladesh

০৭ ই এপ্রিল, ২০১৭ রাত ৩:৪৭

মামুন রণবীর বলেছেন: ভাই এটা বিজ্ঞাপন করার জায়গা না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.