নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মামুন রণবীর

মামুন রণবীর

আমি খুব সাদাসিধে মানুষ ।কবিতা,গল্প,লিরিক লিখার চেষ্টা করি মাত্র ।মাঝে মাঝে জীবনকে রহস্যেঘেরা বৃত্ত মনে হয় । যে বৃত্তে আমরা একদিক থেকে অন্যদিকে পরিভ্রমন করি ।কখনো কখনো জীবনের কথাগুলো অলীক ভাবনাদের স্পর্শ করতে ব্যাকুল হয় ।কিন্তু ভাবনাগুলো কখনোই স্পর্শ করা হয়না ।হয়তো কিছু কথা রাখতে গিয়েও রাখা হয়না ব্যাপারটির সাথে একমত পোষণ করে ।রাখা না রাখার ক্যানভাসে জীবন নি:শেষের পথে হাঁটে ।একসময় সেটাও ফুরোয় ।এরমাঝে অনেক কথার মিছিলে একটি প্রশ্ন মনে বারবার আঁচর কাটে...........আমরা কি কখনো পরিপূর্ণ হতে পারি.................আমরা মুগ্ধ হই...........কিন্তু মুগ্ধতাকে ছুঁতে পারিনা,খুব কাছ থেকে............

মামুন রণবীর › বিস্তারিত পোস্টঃ

আর গাইবেননা লাকি আখন্দ

২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:০০




শেষ পর্যন্ত ক্যানসারের কাছে নিজেকে সমর্পণ করে অন্যভুবনে পাড়ি জমালেন প্রখ্যাত সংগীত শিল্পী লাকি আখন্দ। শুক্রবার সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অন্যভুবনে পাড়ি জামানোর আগে লাকি বাংলাদেশের সঙ্গীতকে করেছেন সমৃদ্ধ। তার বিভিন্ন গান প্রতিনিয়ত বাজে এফএম,টেলিভিশন কিংবা অন্যান্য মাধ্যমে। শ্রোতারা আপন মনে গেয়ে যান তার অমর সৃষ্টি আমায় ডেকোনা কিংবা আগে যদি জানতাম গানগুলো।

লাকী আখন্দ ১৯৫৬ সালের ১৮ই জুন জন্মগ্রহণ করেন। ছোটবেলায় সংগীতের তালিম নেন বাবার কাছ থেকে। ১৪ বছর বয়সে সুরকার এবং সংগীত পরিচালক হিসেবে টুকটাক কাজ করতে শুরু করেন। অংশগ্রহণ করেন বিভিন্ন অনুষ্ঠানে । ধীরে ধীরে জনপ্রিয় হতে থাকেন লাকি আকন্দ। শ্রোতারা খুঁজে নেয় নতুন ধারার এক শিল্পীকে।

লাকি যখন পরিণত যুবক তখন থেকেই সুরের মধ্যে খুঁজতেন যাপিত জীবনের আনন্দ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই গুণী শিল্পীকে। একে একে সৃষ্টি করেন এই নীল মণিহার, আমায় ডেকোনা, মামনিয়া ,আগে যদি জানতাম, হৃদয় আমার এর মতো গানগুলো। শুধু গায়কী নয় গান রচনা এবং সুরারোপের ক্ষেত্রেও দেখান মুন্সীয়ানা । যেখানে সীমান্ত তোমার, কবিতা পড়ার প্রহর এসেছে, আবার এলো যে সন্ধ্যা, কে বাঁশি বাজায়রে গানগুলো তারই অমর সৃষ্টি।

নন্দিত এই শিল্পী আর কোনদিন গান গাইবেননা। তার প্রস্থানে সঙ্গীতাঙ্গনে সৃষ্টি হলো এক বিশাল শূন্যতার।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:২৫

রিফাত হোসেন বলেছেন: :( অসম্ভব ভাল লাগে তার গান। নীল মণিহার, আমায় ডেকোনা, মামনিয়া ,আগে যদি জানতাম, হৃদয় আমার এর মতো গানগুলো। বলার কিছু নাইও, সবাইকেই চলে যেতে হবে, কষ্ট লাগে তবুও।

২| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:২৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সকল প্রাণকেই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে। কিন্তু তারপরেও কিছু কিছু মৃত্যু খুব কষ্টের। লাকি আখন্দের মৃত্যুও আমার কাছে খুব কষ্টের। আল্লাহ তাঁর বিদেহী আত্মার শান্তি দিন।

৩| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:২৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: "মানুষ মরণশীল তাকে মরতেই হবে"
চীরন্তন সত্য টুকুর সবার বেলায় মুখামুখি হতে হবে। ওনার গান আমার অনেক ভাল লাগে। গান গুলো থাকবে ওনি চলে গেলেন জগতের নিয়মে।

৪| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:২৮

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: সাধনা শেষ হলে সাধকরা গন্তব্য চলে যান।

৫| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:৪১

সুমন কর বলেছেন: উনার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

৬| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:৪৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন,,,,

তার বিদেহী আত্মার শান্তি ও মুক্তি কামনা করছি।

৭| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:১৫

চাঁদগাজী বলেছেন:


এভাবে ঢাকা হয়ে যাচ্ছে ক্যান্সারের রাজধানী।

খাবারে ভেজাল দিতে ও কারখানর বজ্য নদীতে ফেলতে বাধা দিন; যারা খাবারে কেমিক্যাল মিশাচ্ছে, তাদেরকে চিহ্নিত করুন।

৮| ২১ শে এপ্রিল, ২০১৭ রাত ৯:১৯

ধ্রুবক আলো বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন,,,,

উনার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি

৯| ৩১ শে জুলাই, ২০১৭ সকাল ৮:১৩

নিঃসঙ্গ যোদ্ধা বলেছেন: লাকি আখন্দ স্যার মারা গেলেও তিনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। আমার পক্ষ থেকে তার প্রতি সামান্য ট্রিবিউট এই ভিডিও এর মাধ্যমে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.