নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

"আমার নাম লিজা এবং আমি বাঁচতে চাই"

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:২১

মেয়েটির বয়স মাত্র পঁচিশ। বিড়ালছানার মতন মানুষের চোখ ফোটার ব্যবস্থা প্রকৃতিতে নেই, যদি থাকতো তাহলে হয়তো এইবয়সের আশেপাশেই এসে ফুটতো।
এই বয়সটাতেই মানুষ পড়াশোনা শেষ করে নতুনভাবে জীবন শুরু করে।
এই বয়সটাতেই মানুষ জেনুইন প্রেমে পড়ে, এই বয়সেই বিয়ে করে এবং এই বয়সেই সংসার করে মা বাবা হয়।
এই বয়স হাসপাতালের বিছানায় শুয়ে কাটাবার নয়। এই বয়সটা নিজের জীবন, দেশ, পৃথিবী বদলে দেয়ার পরিকল্পনার বয়েস - চিকিৎসার খরচ কিভাবে সংগ্রহ করতে হবে - তা নিয়ে ভেবে হাহুতাশ করার বয়েস নয়।
যাদের এই ভাবনা করতে হয়, তাদের দুর্ভাগা বলতেই হয়। আফসোস, লিজা মেয়েটা তাঁদেরই একজন।
কিডনিতে পাথর, সাথে হয়েছে হাইপার প্যারাথাইরয়েড গ্লান্ড টিউমার যার ট্রিটমেন্ট আমাদের দেশে খুবই রেয়ার। অনেক ডাক্তার দেখানোর পর ফাইনালি অপারেশন এর ব্যবস্থা করা হয়েছে কিন্তু টাকা যোগার হয়নি। প্রথম অপারেশন টা প্যারাথাইরয়েড গ্লান্ড এর হবে। সোমবার অপারেশন, খরচ পরবে আড়াই লাখের উপরে, অথচ তাঁর হাতে আছে মাত্র আটত্রিশ হাজার টাকা! এত বিস্তর টাকা কোত্থেকে আসবে? কেউ জানেনা।
আড়াই লাখ টাকা একজনের পক্ষে সংগ্রহ করা অনেক কঠিন ব্যপার। কিন্তু অনেকে চেষ্টা নিলে কাজটা খুবই সহজ। জনসংখ্যা বিষ্ফোরণের আমাদের দেশে আড়াই লাখ মানুষের মাত্র একটাকা করে দিলেই চলবে। দশটাকা করে দিলে পঁচিশ হাজার মানুষ লাগবে। একশো টাকা করে দিলে আড়াই হাজার। মোট কথা, যে যত দিবে, তত কম মানুষের উপর নির্ভর করতে হবে।
গার্লফ্রেন্ডকে নিয়ে রেস্টুরেন্টে খেতে গেলে বিল আসে কমসে কম পাঁচশো টাকা। এই এক বেলা যদি গার্লফ্রেন্ডকে না খাইয়ে একজন রোগীর চিকিৎসায় দান করি, তাহলে কাজটা কী খুব কঠিন হয়?
ভয় নেই, আপনার উদ্দেশ্য যদি গার্লফ্রেন্ড জানতে পারে, সে আপনাকে ছেড়ে যাবেনা, বরং আপনাদের সম্পর্ক আরও দৃঢ় হবে। পরীক্ষিত সত্য।
আর যে গার্লফ্রেন্ড দামী লাঞ্চ খেয়ে পটে, তার বিয়ে কোন বাবুর্চির সাথেই হওয়া ভাল - আপনার সাথে নয় - এটা আমার নিজস্ব মত।
এনিওয়েজ, ফালতু কথা বলে আর বিরক্ত করবো না। মেয়েটিকে আমাদের সাহায্য করতে হবে। এক টাকা শুরু করে যত টাকাই দিতে চান, পুরোটাই আপনার ব্যপার। কোন জবরদস্তি নেই। শুধু এইটুকু মনে রাখলেই হবে যে আজকে হয়তো ঐ প্রান্তে মেয়েটি আছে এবং এই প্রান্তে আমি-আপনি। কালকে পাশার দান পাল্টে গিয়ে ঐ প্রান্তে আমি-আপনিও থাকতে পারি এবং তখন এই প্রান্তের মানুষের দয়ার উপর আমাদের নির্ভরশীল থাকতে হতে পারে।
ব্যাংক অ্যাকাউন্ট:
Mahmuda Sultana
A/C No:014912200018347
First Security Islami Bank Ltd
Savar Branch
বিকাশ নম্বর: 01673926218

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩৬

অলওয়েজ ড্রিম বলেছেন: আশ্চর্য এই মানবিক পোস্টটিতে কারও কোনো সাড়া নাই কেন? আমরা ব্লগাররা কি সমাজের সবচেয়ে সচেতন এবং মানবিক হিসাবে নিজেদেরকে দাবি করি না?

পোস্টদাতার প্রতি অনুরোধ আরো বিস্তারিত লেখার জন্য। কারণ আজকাল সবকিছুতেই ভেজাল, তাই এরকমের পোস্টের প্রতি কারও কারও সন্দেহ জাগতেই পারে। রোগিনী সম্পর্কে আরও বিস্তারিত লেখেন - বাড়ি কোথায়, কী করে বা করত, বাবা-মা, ভাই-বোনেরা কী করে, কোন হাসপাতালে ভর্তি ইত্যাদি।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৭

মঞ্জুর চৌধুরী বলেছেন: রোগিনির ফোন নম্বর 01851464983। কল করে যোগাযোগ করে সরাসরি যাচাই করে নিন। ধন্যবাদ।

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: শুধু এইটুকু মনে রাখলেই হবে যে আজকে হয়তো ঐ প্রান্তে মেয়েটি আছে এবং এই প্রান্তে আমি-আপনি। কালকে পাশার দান পাল্টে গিয়ে ঐ প্রান্তে আমি-আপনিও থাকতে পারি এবং তখন এই প্রান্তের মানুষের দয়ার উপর আমাদের নির্ভরশীল থাকতে হতে পারে।

মানুষ এই সত্যটাকে বিশ্বাস করতে চায়না যতক্ষনটা প্রকৃতির নিষ্টুর কষাঘাতে পতিত হয়!

ইচ্ছা রইল- যতটুকু পারি..

সামুর মানবিক সকল ব্লগারের সু-দৃষ্টি তাকে বাঁচতে নিশ্চয়ই সাহায্য করবে।
অথেনটিসিটর কিূছ যোগ করতে পারেন। সংশয়বাদী সময়ে ভালরাই কষ্টে থাকে।

+++++++++++++++=

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৮

মঞ্জুর চৌধুরী বলেছেন: রোগিনির ফোন নম্বর 01851464983। কল করে যোগাযোগ করে সরাসরি যাচাই করে নিন। ধন্যবাদ।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৯

রানার ব্লগ বলেছেন: দিলাম পাঠিয়ে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৮

মঞ্জুর চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:০৪

অগ্নি কল্লোল বলেছেন: আমার হৃদয় জলে ভিজে গেল।।।
পোষ্ট এর জন্য ধন্যবাদ।।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫৯

মঞ্জুর চৌধুরী বলেছেন: ধন্যবাদ। হয়কি, কেউ যদি শেয়ার করেন, দেখা যাবে তাঁর বন্ধু তালিকা থেকেই কেউ একটা বড় এমাউন্ট নিয়ে এগিয়ে আসবেন। শেয়ার করাটা তাই জরুরী।

৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪১

বাঘ মামা বলেছেন: পোস্ট টা আমি দেখিনি মন্জুর ভাই, মেয়েটির এখন কি অবস্থা? ১ লাখ কি হয়েছে? না হলে কত ঘাটতি একটু জানাবেন কি ?

৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৪৮

বাঘ মামা বলেছেন: দুঃখিত ভুল লেখার জন্য, এখানে ১ লাখ নয়, আড়াই লাখ হবে। সে যাই হোক আমার আন্তরিক চেষ্টা থাকবে কিছু একটা করার।

শুভ কামনা সব সময়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.