নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সময়ের প্রয়োজনে সময় ভূলে যাই!!!

কিবোর্ড নস্ট তাই লিথতে পারি না।

আসাদুজ্জামান আসাদ

আমি তো শুনেছিলাম ফুটবল বুঝলে মানুষ ব্রাজিল সাপোর্ট করে!

আসাদুজ্জামান আসাদ › বিস্তারিত পোস্টঃ

আজ অধিনায়ক মুশফিকুর রহিমের ২৬ তম জন্মদিন। শুভ জন্মদিন মুশি

০১ লা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫১





আজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের ২৬ তম জন্মদিন। শুভ জন্মদিন আমাদের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ মুশফিকুর রহিম। ১৯৮৮ সালে জন্ম নেয়া মুশফিক; স্কুল, বিকেএসপির গন্ডি পেরিয়ে এখন টাইগার ক্রিকেটের উইকেট-রক্ষক। শুভ জন্মদিন মুশি! মুশফিকুর রহিমের জন্ম ১৯৮৮ সালের ১লা সেপ্টেম্বর। বগুড়ায় বড় হওয়া মুশফিকুর রহিম পড়াশোনা শেষ করেন বগুড়া জিলা স্কুলে। এরপরে ক্রিকেটার হওয়ার দীক্ষা বিকেএসপিতে।



আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে। মুশির ক্যারিয়ারের স্মরনীয় দিন ছিলো ২০১১ সালের ২০শে সেপ্টেম্বর। সেই দিন মুশফিকের ছোট্ট কাঁধে বড় এক দায়িত্ব দেয় বিসিবি। ২৩ বছর বয়সে মুশফিক নিলেন টাইগার অধিনায়কের দায়িত্ব। সে দায়িত্বে তিনি কতটুকু স্বার্থক তা জানা আছে টাইগার ফ্যানদের।



তার নেতৃত্বেই ২০১২ এশিয়া কাপের ফাইনালে খেলেছে বাংলাদেশ। একই সালে জিতেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজ। লঙ্কার মাটিতে টেস্ট ড্র করার সৌভাগ্য হয়েছে মুশফিক যুগে।



এই মুশির রানের দেশেই গড়েছেন ইতিহাস। প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। এখন পর্যন্ত এটিই যে কোনো বাংলাদেশীর একমাত্র ডাবল সেঞ্চুরি।

>>৩২১টি বল মোকাবিলা করে ২২ চার ও ১টি ছয়ের সাহায্যে ২০০ রান করেন। ২০১৩ শ্রীলঙ্কা সফরে তিনি এই রেকর্ডটি করেন। তিনি ৮ম উইকেটরক্ষক যিনি টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন এবং ৯ম ব্যাটসম্যান যিনি টেস্টে ৬নং এ নেমে ডাবল সেঞ্চুরি করেছেন।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:১২

ছাসা ডোনার বলেছেন: শুভ জন্ম দিন!!!!!!!

২| ০১ লা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:২৭

ইমতিয়াজ ১৩ বলেছেন: শুভ জন্মদিন।



ভাল খেলুক , দায়িত্ব নিয়ে খেলুক আমাদের মুশি এই প্রত্যাসায়

৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: মুশফিক রহিমের প্রতি শুভেচ্ছা আর শুভকামনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.