নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I am a simple man with simple thoughts. I have some believes, so I respect others too.Try to learn sth in deep and try to teach too. I believe \" Dream big, aim high, do whatever you suppose to do, one day you will be successful\" - ex us air c

ম্যাভরিক০৫

ম্যাভরিক০৫ › বিস্তারিত পোস্টঃ

হঠাত একটি ইউটিউব চ্যানেল এবং ৫০০০ সাবস্ক্রাইবার এর কাহিনী

২৫ শে জুলাই, ২০১৭ রাত ৮:২৭


শখ আমার আর্টস এন্ড ক্রাফটস। শত ব্যস্ততার মাঝেই সেই শখ কে ক্যামেরা বন্দি করা কখন যে নেশায় রূপান্তরিত হয়ে গেল কে যানে। গত বছরের শেষের দিকে কিছু অলস সময় কাটাচ্ছিলাম বলেই ইউটুবে চ্যানেল খোলা সম্ভব হয়েছে। প্রায় প্রতি সপ্তাহে একটা করে ভিডিও টিউটরিয়াল দিতাম। প্রথম প্রথম পাত্তাই পেতাম না । দেখা যেত ভিয়ুয়ার ২০০-৩০০ এর বেশি না।
কিন্তু কার্ড বানানো টা তখন প্রায় চরম নেশায় পরিণত হয়েছিল। কতজন দেখলো, কে কি বলল তার খেয়াল রাখতাম না। নতুন বছর শুরু হতে না হতেই আমি অত্যন্ত ব্যস্ত হয়ে পরি। প্রায় একমাস পর আমার ইউটিউব চ্যানেলে ঢুকে দেখি ভিয়ুয়ার ৩০ হাজার। আর এস্টিমেটেড রেভেনিউ ১ ডলার। দেখে যে কি ভাল লেগেছিল। মনে হচ্ছিল কি না কি পেয়ে গেলাম। এরপর ভিউয়ার শুধু বারতেই থাকল। সাবস্ক্রাইবার ও হজার ছাড়িয়ে গেল। আগেই বলেছি, খুব ব্যস্ত সময় যাচ্ছে, তাই সময় করে উঠতে পারছি না কোন কিছু বানানোর। অনেক গুলো ভিডিওর মধ্যে ৩-৪ টা খুব লাখ খানেক ভিউয়ার পেল। অবশেষে গতকাল দেখলাম আমার সাবস্ক্রাইবার ৫০০০ ছাড়িয়ে গেছে। ভাবতেই খুব ভালো লাগে যখন HOW TO MAKE BIRTHDAY CARD লিখে সার্চ দেয়া হয়, রেসাল্টে যে ভিডিওগুলো আসে তার প্রথম ভিডিও টাই আমার করা। এত বড় একটা ইন্টারন্যাশনাল প্লাটফর্মে এটা সত্যি গর্বের ব্যাপার। আমার ভিডিও গুলো যখন ফরেইন সাবস্ক্রাইবাররা দেখে ভালো কিছু কমেন্টস করে, তখন আমি বাংলাদেশি বলে ভাবতেই ভালো লাগে।
তবে আমার কিছু রিগ্রেটস আছে। আমি অনেক ব্যস্ততার কারনে যত টুকু সময় একটা চ্যানেলের পিছনে দেয়া দরকার তা দিতে পারি নাই। আশা করি সামনের দিনগুলোতে পারবো।
শেষ করছি আজকের ব্লগ। তবে যাওয়ার আগে খারাপ লাগার মত কিছু সমসাময়িক ইউটিউব সংক্রান্ত ঘটনা শেয়ার করে যাই। ঈদানিং বেশ কিছু সস্তা ইউটিউবার নামের বখাটেরা রাস্তায় প্র্যাঙ্ক করার নামে আমাদের সাধারণ জীবন যাপন কে হেনস্তা করছে। তারচেয়ে বড় কথা তারা দেশের ভাবমূর্তি নষ্ট করছে। হয়তো তারা বুজতেই পারছে না যে উশকনিমুলক বা নোংরা ভিডিও তে লাখ খানেক ভিউয়ার , ভালো মানের একটা ভিডিওর হাজার খানেক ভিউয়ার বেশি রেভিনূ আদায় করে নিতে পারে। সমাজকে ব্যাধিমুক্ত করা আমাদের সকলের দায়িত্ব। ভ্লগিং করার অনেক ভালো মানের টপিক আছে, প্র্যাংক এর ও লেভেল আছে। আশা করি আমরা এই ব্যাধিথেকে পরিত্রান পাব।

এবার আসি আসল কথায়, বিনা পয়সায় প্রচারনা চালিয়ে যাচ্ছি :-p। ইচ্ছা হলে ঘুরে আসতে পারেন আমার চ্যানেল থেকে। কোন প্রকার প্রশ্ন থাকলে কমেন্ট নির্দ্বিধায় কমেন্ট বক্সে করে ফেলুন।
আমার চ্যানেল দেখতে এখানে ক্লিক করুন " i am a bird"

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ৮:৪২

মৌমুমু বলেছেন: YouTube এ DIY এর ভিডিওগুলো আমার খুব দেখা হয়। ইনশাআল্লাহ্ আপনারটাও দেখবো। :)
আমারও ইচ্ছে আছে শখ থেকেই YouTube এ দুটি Channel খোলার। রান্না আর ছবি আঁকার tutorial এর উপর। তাই ভাবছি আগে কিছু ভিডিও এডেটিং এর কাজ শিখবো।
পোষ্টের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

২৫ শে জুলাই, ২০১৭ রাত ৯:০৬

ম্যাভরিক০৫ বলেছেন: শুনে ভালো লাগলো আপনি দেখবেন। আপনার ভিডিও আপলোড দিলে লিংক দিবেন...

২| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ৮:৫৩

রিয়াদ হাকিম বলেছেন: ভিডিও এর মিউজিক টা কোত্থেকে নিয়েছেন?

২৫ শে জুলাই, ২০১৭ রাত ৯:০৩

ম্যাভরিক০৫ বলেছেন: যে সফটয়ার দিয়ে এডিট করেছি সেই সফট্যারেরি কিছু প্রিসেট মিউজিক ছিল

৩| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ৯:১৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সুন্দর পোস্ট। আপনার বিডিওগুলো দেখবো।

৪| ২৫ শে জুলাই, ২০১৭ রাত ৯:৪৯

তাতিয়ানা পোর্ট বলেছেন: Great!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.