নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

DEATH IS BETTER THAN DISGRACE

রসায়ন

রসায়ন › বিস্তারিত পোস্টঃ

ইসলাম ঈমান গেল গেল !!!!

২৬ শে মার্চ, ২০১৭ দুপুর ১:৫১

আমাদের আরো নমনীয় হতে হবে নয়ত এ দেশ আর মানুষের থাকার উপযোগী থাকবে না । আমার কথা গুলো অনেকের গায়ে লাগতে পারে , অনেকের মনে চিন্তার তৈরি করতে পারে । তবে দ্বিতীয়টি আমার কাম্য ।


আসলে সংস্কৃতি আমদানি করে দ্রুত রপ্ত করা যায় না বরং সেটি ঝামেলার তৈরি করে । সংস্কৃতি হল বহুকালের লালিত চিন্তাধারা ।


আমাদের মনে বর্তমানে সাম্প্রদায়িকতার বীজ ঢুকে যাচ্ছে । আমরা সব কিছুতেই ধর্ম টেনে এনে তালগোল পাকিয়ে ফেলছি । অথচ ধর্ম তো ধারণ করার জিনিস , কোনক্রমেই শো অফ করার জিনিস না ।

এই দু সপ্তাহ আগে হোলি উৎসব গেল , এটা নিয়ে চলছে নোংরামি । সামনে পয়লা বৈশাখ আসছে , সেটা নিয়েও কম চর্চা হবে বলে মনে হয় না । হোলি , পুজা এগুলো হিন্দুদের ধর্মীয় প্রোগ্রাম । এতে ইসলামি আইনে কোন মুসলিমের পার্টিসিপেট করা অন্যায় কিন্তু মুসলিমরা তাও যাচ্ছে আর হিন্দুরা পড়ছে বিপাকে । আসলে উৎসব পালন করলেই কি বা না করলেই কি সেটায় যদি বিশ্বাস না থাকে তবে তো ধর্ম হল না । ধর্ম না হলে ধর্ম যাওয়ার ভয় কিসে ?

যেমন ধরা যাক হিন্দুরা গঙ্গা স্নান করে পাপ মুক্তির উদ্দেশ্যে এখন আমি যেয়ে যদি ঐ গঙ্গায় পাঁচ ঘণ্টা ধরে গোসল করি , ডুব দেই তবে কি আমার ধর্ম চলে যাবে ??? আমি তো আর বিশ্বাস করছি না যে আমারো পাপ মুক্তি ঘটবে , তাহলে আমার ধর্ম কেন চলে যাবে ??? ধর্ম কি এতোই ঠুনকো ??


আর এরপরও যদি আপনার ঈমানি চেতনা নাড়া দিয়ে উঠে তবে দেখুন তো আপনি এই কাজ গুলোর কোনটা করেন কিনা কিংবা মানছেন কি না ???

আপনি কি বিয়েতে যান ? বিয়েতে তো গায়ে হলুদ বা রাখি বন্ধন আছে , সাজগোজ গানবাজনা আছে । এখন বলুন তো আপনি কি এগুলো করেন নি ?? ইসলামের কোন বিধান কি গায়ে হলুদ বা রাখি বন্ধন এসব বিষয় আছে , দেখাতে পারবেন একটিও ? পারবেন না কারণ এগুলো ইসলামে নেই বরং এগুলো আমাদের সংস্কৃতি । স্পেসিফিকলি বললে হিন্দু রিচুয়াল । এখন বলুন তো আপনার ডিসিশন বা কার্যক্রম কি হবে পরবর্তীতে ? এগুলো তো হিন্দু কালচার , তা এগুলো করবেন আর ??? জানি করবেন ।

আপনার ফোনে বা কম্পিউটারে কি গান বাজনা , ভিডিও , মিউজিক আছে ??? এগুলো শোনেন খুব ? কিন্তু আমাদের মুসলিমদের জন্য এগুলো ১০০% হারাম । এরপরও করছেন । আমিও করছি ।

প্রোফাইল পিকের ছবিটাও তো দিয়েছেন একদম নায়ক/নায়িকার মত !!! আর ছবির তো অভাবই নেই । কিন্তু আপনি কি জানেন এই কাজ করা হারাম যদি আপনি মুসলিম হয়ে থাকেন । সেই হারাম কাজই তো চোখ বন্ধ করে করেছেন । এবার নিজে নিজেকে প্রশ্ন করুন তো আপনার মনে হোলি কিংবা পয়লা বৈশাখ পালন করলে মুসলমানিত্ব চলে যায় কিন্তু এই কাজ করার মাধ্যমে কি ঈমান শক্তিশালী করছেন ? এখন ইসলামের আইনের কথা মনে থাকে না ??

প্রেম করেন ? কিন্তু এই প্রেম যে ইসলামী নিয়মে জেনা বা ব্যভিচার সেটা মনে আছে তো ? তো কেন করেন প্রেম ? এটায় ইসলামের বা ঈমানের ক্ষতি হয় না ???


ভাবতে থাকুন । আসলে ধর্ম এত ঠুনকো না । আর আপনার তাও যদি মনে হয় হিন্দুদের উৎসব পালন করে (কিন্তু বিশ্বাস নয়) আমাদের মুসলমানিত্ব চলে যাচ্ছে তাহলে উক্ত জিনিসগুলো পরিত্যাগ করুন আগে ।

ধর্ম এতোই সস্তা এত বিষয় না যে পান থেকে চুন খসলেই আমাদের ধর্ম চলে যাবে । যতক্ষণ কোন কিছুতে বিশ্বাস স্থাপন না করছে কেউ ততক্ষণ সে নিজের ধর্মে ঠিক ই আছে । যেমন প্রথমেই বললাম গঙ্গা স্নানের বিষয়টা ।

৮০০ কোটি লোক পৃথিবীতে এর মাঝে মাত্র ১৮০ কোটি মুসলিম । এখন পৃথিবীতে চলতে গেলে আপনাকে ঐ বাকি ৬২০ কোটি লোকের সাথে মিশতেই হবে নাহলে আমাজন জঙ্গলে যেয়ে একাকী জীবন যাপন করতে হবে । মিশতে যখন যাবেন তখন পারস্পরিক সংস্কৃতির আদান প্রদান ঘটবে । এটাই বাস্তব । এর মানে এই না যে আপনার ধর্ম চলে গেল ।



মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০১৭ রাত ৯:০১

জাহিদ হাসান বলেছেন: ধর্ম গেল,ধর্ম গেল
রব তোলা মানুষরা অসভ্য- অশিক্ষিত ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.