নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

DEATH IS BETTER THAN DISGRACE

রসায়ন

রসায়ন › বিস্তারিত পোস্টঃ

রেজাল্টটাই কি সব ? | পর্যবেক্ষণ পোস্ট

০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১২

শুধু পড়াশোনায় ভালো , সিজিপিএ ৩.৫ বা তদুর্ধ্ব এর মানে এই না যে একবারে সেই সবথেকে এগিয়ে যেকোনো প্রতিযোগিতায়। ভালো হওয়ার কয়েকটি প্যারামিটার এর ভিতর রেজাল্ট ভালো থাকা একটি মাত্র , এর মানে এই না যে রেজাল্ট ভালো হলেই সবদিক সম্ভাবনাময় কিংবা রেজাল্ট ৩.৫ নেই তাই দুনিয়া অন্ধকার !!!


সিজিপিএ খুবই উচ্চ কিন্তু কম্পিউটার ও অন্যান্য আইটি প্রোডাক্ট ব্যবহার করতে না জানা , বেসিক এপ্লিকেশন সফটওয়্যার এর কাজ না জানা , কোন প্রোগ্রামে অডিয়েন্স দেখে ভয় আর জড়তা , একা একা বাইরের মানুষের সাথে ডিল করতে না জানা , সেকেন্ড ল্যাঙ্গুয়েজে কমিউনেশনে ঘাটতি , একাডেমিক বই আর জ্ঞান বাদে দিন দুনিয়া সম্পর্কে কোন আইডিয়া না থাকা এরকমই যদি হয় অবস্থা তাহলে শুধু সিজিপিএ কোন কাজে দেবে না ।



একটায় খুব ভালো আর বাকি গুলোয় ঘোড়ার ডিম না হয়ে গড়পড়তা সবগুলোতেই কিছুটা কৃতিত্ব থাকা উচিৎ ।


বিশেষ দ্রষ্টব্যঃ সম্পূর্ণ ব্যক্তিগত পর্যবেক্ষণ ও তার সাপেক্ষে মতামত । কেউ দুঃখ পেলে সরি । যৌক্তিক যেকোনো কথা মেনে নেয়ার মানসিকতা পোষন করি ও মতপ্রকাশের স্বাধীনতাকে সম্মান করি।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২১

সে্‌নসেটিভ শিমুল বলেছেন: "যত জানবে তত বাড়বে" একাডেমিক হোক আর এক্সট্রা ক্যরিকুলার হোক।

০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

রসায়ন বলেছেন: ঠিক বলেছেন।

২| ০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

নীলসায়র বলেছেন: কথায় আছে সব ভালো তার , শেষ ভালো যার।

রেজাল্ট হইলো সেই শেষ মানে ওস্তাদের মাইর শেষ রাত্রে। ভালো রেজাল্ট ছাড়া কোথাও পাত্তা নাই।

০৭ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩৩

রসায়ন বলেছেন: শুধু ভালো রেজাল্ট নিয়ে গেলেই হবে না ভাইজান । সাথে যদি এরকম বেসিক কিছু স্কিল না থাকে তবে পাত্তা দেবে না কেউ ।

৩| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:৪৫

রাজীব নুর বলেছেন: প্রথম এবং শেষ কথা হইল ভালোভাবে লেখা পড়া করে খুব ভালো রেজাল্টের দরকার আছে।

০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:২৮

রসায়ন বলেছেন: খুব ভালো রেজাল্ট দিয়ে বিদেশে স্কলারশিপ পাওয়া।যেতে পারে কিন্তু এদেশে সাধারণজ্ঞান পড়তে হবে আগে ভালো চাকরি পেতে চাইলে !

৪| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:২০

এলিয়ানা সিম্পসন বলেছেন: বিদেশে কোন ইউনিভার্সিটি, মেডিক্যাল, ল, জব ইত্যাদিতে ভর্তির জন্য দেখে জিপিএ, অ্যাডমিশান টেস্ট স্কোর, বিভিন্ন স্কিলস, এক্সট্রাকারিকুলার একটিভিটিস, ভাল লেটারস অব রেকমেন্ডেশান, পারসোনাল স্টেইটমেন্ট। একটা কিছুটা খারাপ হলে অন্যগুলোর জন্য সেটাকে ছাড় দেয়া হয়।

ইট'স ভেরি আনফরচুনেট, ফর এক্সামপল, বাংলাদেশে মেডিক্যালে বা বুয়েটে ভর্তির জন্য অল ইউ নিড ইজ গুড জিপিএ অ্যান্ড গুড অ্যাডমিশান টেস্ট স্কোর।

০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৩০

রসায়ন বলেছেন: হুম এটাই প্রবলেম । এক ক্রাইটেরিয়া দিয়ে মানুষের যোগ্যতার সঠিক পরিমাপ করা যায় না । এদিক দিয়ে ডিফেন্স প্রশংসার দাবিদার । আইএসএসবি অনেক ভালো একটা রিক্রুটিং সিস্টেম ।

৫| ০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:৪৫

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: ভার্সিটির টিচার হতে না পারলে এদেশে সিজিপিএর দুই পয়সা দামও নেই।
ভালো একটা চাকরি পেতে হয় প্রতিযোগিতামূলক পরীক্ষা দিয়ে। দেখা যায় ব্যাকবেঞ্চে বসে যারা এমপিথ্রি, কারেন্ট এফেয়ার্স পড়ে তারাই ক্লাসের ভালো স্টুডেন্টদের আগে চাকরি পেয়ে যায়।

০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:৫৫

রসায়ন বলেছেন: সেরকমই তো দেখছি অবস্থা । তবে ম্যাক্সিমাম ক্ষেত্রে ভার্সিটির টিচার হতে গেলে রেজাল্ট লাগুক বা না লাগুক তবে পলিটিক্যাল লবিং লাগবেই !

৬| ০৮ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:৫০

সিসৃক্ষু বলেছেন: ভেবেছিলাম বাড়তি কিছু কথা পাবো। তার কিছুই না। বরং মনে হচ্ছে লেখা শুরু করেই অনিচ্ছা ধরে গেছে। তাই একটু লিখেই শেষ করে দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.