নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

DEATH IS BETTER THAN DISGRACE

রসায়ন

রসায়ন › বিস্তারিত পোস্টঃ

চকবাজারে আগুন, মসজিদ ও কালেমার নামে সক্রিয় ধর্মব্যাবসায়ীর দল | মতামত পোস্ট

২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫০

চকবাজারে আগুন লেগে ৮০ জনের উপরে মানুষ মারা গেলো এখন সেটার চাইতে কালেমা পুড়েনি আর মসজিদ অক্ষত আছে এমন নিউজ প্রকাশ করতে ব্যস্ত হয়ে গেছে চুতিয়া মিডিয়া আর কিছু ধর্মান্ধ মুসলিম ।

কোরআন হাদিসের কোথাও বলা আছে দুর্যোগে বা বিপদে মসজিদের কিছু হবে না ?? কোথাও বলা নাই । বলাই যদি হতো তাহলে উপকূলে আশ্রয় কেন্দ্র না বানিয়ে দুর্যোগের সময়ে মসজিদে অবস্থান করলেই হতো । সেটা কিন্তু হয় না ।


শরীয়তপুরের নড়িয়ায় গত বছরে পদ্মা নদীর ভাঙনে অনেক মসজিদ নদীতে বিলীন হয়ে গেছে, সাম্প্রতিক কালে ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে সব কিছুর মতো দুর্ঘটনাস্থলের মসজিদও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল , মক্কায় হজের সময়ে ক্রেন ভেঙে ১২০ জন হাজী নিহত হয়েছিল , ইরাক ও সিরিয়ার হাজার হাজার মসজিদ বোমা হামলায় ধ্বংস হয়ে গেছে । আর কোরআন বা আল্লাহর নাম নিয়ে যেসব ধর্মান্ধ মেতে আছে তারা কি দেখে নাই ৫ ই মে ২০১৩ তে বায়তুল মোকারম এরিয়ায় হেফাজত আর পুলিশের মারামারির অজস্র কোরআন আগুনে পুড়ে গিয়েছিল ।

চকবাজারের মসজিদ অগ্নিকাণ্ডের স্থান থেকে দূরে ছিল , এছাড়া মসজিদে এমন কোন দাহ্য বস্তু থাকে না এত ভয়াবহ আগুন লাগার জন্য । আর টাইলস কিভাবে আগুনে পুড়ে ? টাইলস তো বানায়ই মাটির গুঁড়োকে শেপে নিয়ে আগুনে পুড়িয়ে , সেটা আবার কিভাবে পুড়ে যায় ? কালেমা লিখা টাইলসের আশেপাশের টাইলসগুলোও তো পুড়েনি । এটায় আমিন লিখে ব্যবসা করার মতো কি উপাদান পাওয়া গেল ?

মসজিদে আগুনে তেমন ক্ষতিগ্রস্ত হয়নি তাই আল্লাহ আছে এটা প্রমাণ হয়ে গেল আর সামনে কোনদিন যদি কোন মসজিদ কোন দুর্যোগে ক্ষতিগ্রস্থ হয় তবে কি আল্লাহ নাই সেটা প্রমাণ হবে ???

এটা কি মূর্খতা নয় ???

ইসলামের বা কোরআন হাদিসের কোথায় এমন বলা আছে ?

এসব আসলে ধর্মান্ধদের ধর্ম ব্যবসা ছাড়া আর কিছুই না ।

আসলে বাংলাদেশের অনেক মানুষ যারা প্রকৃত শিক্ষা পায় নি তারা ধর্ম আর দেশপ্রেম এই দুটি জিনিস খায় বেশি । মানুষ পুড়ে ছারখার সেটার চাইতে এসব খবর আর তাতে আমিন লেখা বেশি গুরুত্বপূর্ণ ।

এসব নির্বোধের কারণে ইসলামের মহিমা প্রচার হচ্ছে ??? মোটেও না । বরং এসব কারণে ইসলাম বা ধর্ম জিনিসটাকে আরো হালকা আর সস্তা করে ফেলা হচ্ছে । ইসলামকে আরো বেশি কটাক্ষ আর উপহাসের সুযোগ করে দিচ্ছে এসব ধর্মান্ধ মূর্খের দল । আর মিডিয়া গুলোও তো লাইক কমেন্ট টিআরপির ব্যবসায়ী । সব মিলিয়ে খুবই রাগ লাগছে এরকম দেখে ।


দুর্ঘটনায় নিহতদের স্বজনদের প্রতি সহানুভূতি আর নিহতদের আত্মার জন্য জান্নাতের দোয়া করি আল্লাহর কাছে । আর এই ধর্ম ব্যবসায়ী বেকুবদের প্রতি ধিক্কার । আল্লাহ এদেরকে হেদায়েত করো ।

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:০৭

ইএম সেলিম আহমেদ বলেছেন: বিষয় টা আমিও দেখলাম। এটাও দেখলাম মসজিদ নাকি অনেক দূরেই ছিল। আর ফায়ার সার্ভিসের লোক নাকি মসজিদের ট্যাংকির পানি চেয়েছিল মুসল্লিরা নাকি ফজরের নামাজের পানি পাবে না তাই পানি দেই নাই। যদি এটা হয়ে থাকে তাহলে ধিক্কার জানায়। আসলে এটার সত্যতা কতটুকু জানিনা। আসলে আজকাল বুঝে ওঠা কঠিন কোন নিউজটা সত্য আর কোনটা মিথ্যা। হলুদ মিডিয়া তো চুতিয়া সব। সবাই ভাইরাল হওয়ার জন্য যাচ্চে তাই নিউজ করে যাচ্ছে।

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:১০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ভুখারি ফিরিয়া চলে,
চলিতে চলিতে বলে-
‘আশিটা বছর কেটে গেল, আমি ডাকিনি তোমায় কভু,
আমার ক্ষুধার অন্ন তা বলে বন্ধ করনি প্রভু।
তব মসজিদ মন্দিরে প্রভু নাই মানুষের দাবি।
মোল্লা পুরুত লাগায়েছে তার সকল দুয়ারে চাবি!’
কোথা চেঙ্গিস, গজনি মামুদ, কোথায় কালাপাহাড়?
ভেঙে ফেল ঐ ভজনালয়ের যত তালা-দেওয়া দ্বার!
খোদার ঘরে কে কপাট লাগায়, কে দেয় সেখানে তালা?
সব দ্বার এর খোলা রবে, চালা হাতুড়ি শাবল চালা!
হায় রে ভজনালয়,
তোমার মিনারে চড়িয়া ভণ্ড গাহে স্বার্থের জয়!

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৮

মাহমুদুর রহমান বলেছেন: আপনার প্রশ্নের উত্তর,মহান আল্লাহ যখন যা চান তখন তাই হয়।

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৪০

রাফা বলেছেন: আমরাই দাবী করি ,মানুষ আশরাফুল মখলুকাত।অথচ সেই মানুষের জিবনের চাইতেও বড় কিছু আছে কি এই মহাবিশ্বে ?
আমরা এখনও প্রকৃত অর্থে মানুষই হতে পারিনি।সেই ব্যার্থতার গ্লানি ও তার মুল্য দিতেই থাকবো যতদিন মানুষ না হয়ে উঠতে পারি।

ধন্যবাদ,রসায়ন।

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৬

মৃত্যু হবে একদিন বলেছেন: আমিও দেখলাম । সত্যি আফসোসের বিষয়

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:০৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: স্বল্প মেয়াদে কারখানাগুলো শহর থেকে সরানো, জনগণকে আগুন ও দুর্যোগে নিরাপত্তার ড্রিল প্রশিক্ষণ সহ নিরাপত্তামূলক ব্যবস্থা সরকার নিতে পারেন | দীর্ঘমেয়াদে ঢাকা থেকে অফিস আদালত অন্যান্য জেলায় বিকেন্দ্রীকরণ ছাড়া আর কোনো উপায় নেই এই জাতিকে রক্ষার জন্য | একমাত্র অফিস আদালত চারিদিকে ছড়িয়ে দিতে পারলেই একটি শহরের উপর অত্যাধিক জনসংখ্যার চাপ কমানো সম্ভব | নতুবা ঢাকা, চিটাগাংসহ বড়ো শহর গুলো কংক্রিটের বসতবাড়িতে কিলবিল করবে |

৭| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১৩

রাজীব নুর বলেছেন: ধর্ম ব্যাসায়ীদের মায়রে বাপ।

৮| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:২৯

ইব্‌রাহীম আই কে বলেছেন: রসায়ন সাহেবের উপস্থাপনায় ভালোই রস আছে, দেখলাম। সুন্দর উপস্থাপনা ছিল।

আমাদেরকে ধর্মের সঠিক বানীটা বুঝা উচিৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.