নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যারা ইমান আনে এবং সৎকাজ করে তাদের জন্য রয়েছে জান্নাত যার নিচ দিয়ে প্রবাহিত রয়েছে নহর সমূহ ( আল কুরআন)“সত্য ও সুন্দরকে ভালবাসি, অন্যায়- অবহেলা দেখলে খারাপ লাগে, তাই ক্ষদ্র এ প্রয়াস “

মোঃ খুরশীদ আলম

মোঃ খুরশীদ আলম, চট্টগ্রাম

মোঃ খুরশীদ আলম › বিস্তারিত পোস্টঃ

সুন্দর ভাবে বাঁচতে চাই, সাধারন ভাবে

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:৫০

কি লিখব বুঝে উঠতে পারছি না। “সমাজের অসঙ্গতীর ধরন নিয়ে একটি ধারবাহিক লেখায় হাত দিয়েছিলাম। ১ম কিস্তি শেষ করেছি। ২য় কিস্তিতে এখনো হাত দিতে পারিনি। সারাদিনের কাজের ব্যস্ততা, আবার ঘর সামলানো সহ হাজার রকম কাজের ফাঁকে বসা হয়ে উঠেনা তেমন একটা । এভাবেই চলছিল, সকালে ঘুম হতে জাগ্রহ হয়ে খবর দেখাটা একটা নেশায় পরিণত হয়েছে ইদানিং। প্রতিদিনের মতো আজও টিভি খুলে বসে পড়ি। সাপ্তাহিক ছুটি থাকায় কাজের ঝামেলা অবশ্য কম ছিল বলে মনোযোগটা এড়িয়ে যেতে পারেনি সংবাদের শিরোনাম। গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপির দ্বারা অবুঝ, নাবালক বাচ্চাকে গুলি করার সংবাদটি। আমার মতো অনেকেই দেখেছেন। পড়েছেন। মন্তব্যও করতে ছাড়েননি কেউ কেউ। দীর্ঘ নিশ্বাস বুকের ভেতর থেকে অজান্তেই বের হয়ে আসে। আহা, কার বাছা কে জানে ?
আমরা সাধারন জনগন একটা কথায় খুব বিশ্বাস করি “ যে যতো দামী তার কর্মও তত দামী” কুলি মজুরের চেয়ে সরকারী কর্মচারীর বেতন ও সুযোগ-সুবিধা বেশী। আবার, সরকারী কর্মচারীর তুলনায় সরকারী কর্মকর্তার বেতন ও সুযোগ-সুবিধা অনেক বেশী। যে যতো কথাই বলিনা কেন। সমাজে যার অবস্থান উদ্ধে তার কাছ থেকে সব শ্রেণীর মানুষ একটু ভালটুকু আশা করে । নয়ত, ছোট লোক-বড় লোক, জাত-ভেদ, ভাল আর মন্দের পার্থক্য থাকতো না। তাই[ নিজের অবস্থান বুঝে সর্বদিক বিবেচনায় রেখে দুনীয়াতে চলতে হয়।
গৃহকর্মী নির্যাতন, নারী নির্যাতন ও অসমাজিক কর্মকান্ড যেগুলো সমাজের তথাকথিত বড় লোকদের মাঝে ঘটে থাকে তার দু’একটির খরব হয়তো মাঝে মাঝে সংবাদ শিরোনাম হয়। আলোচনা হয়, মিছিল মিটিং এর পর আবার সবাই স্বাভাবিক জীবনে ফিরে যায়। এভাবে চলতে থাকে, আবার কোথাও ঝামেলা তৈরী হয় এবং আলোচনান্তে শেষ। কিন্তু নির্মূল হয় না। কেননা আমরা সমস্যা তৈরী করতে অভ্যস্ত, নির্মূল করতে নয়। রাগের মাথায় একজন দায়িত্বশীল সংসদ যা করলেন তার ক্ষতিটুকু কখনো শেষ হবার নয়। আমরা এমন ঘটনার পুনরাবৃত্তি চাইনা। সুন্দর ভাবে নিজের সামাজিক মর্যাদাটুকু নিয়ে, সুস্থ ভাবে বেঁচে থাকতে চাই । সাধারন ভাবে , অতি সাধারন ভাবে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:০৭

অন্ধবিন্দু বলেছেন:
আমরা সাধারন মানুষ সবাই তা চাই। আলোচনা অনেক হচ্ছে কিন্তু মুখে মুখেই তার ক্রিয়া শেষ হয়ে যাচ্ছে। হা ...

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৩

মোঃ খুরশীদ আলম বলেছেন: দীর্ঘশ্বাস ফেলার শব্দটুকু যদি শুনতে পেতেন ভাই অন্ধবিন্দু ।

৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৮

পটল বলেছেন: ভালোভাবে বাঁচাটাই এখন বড় মুশকিলের কাজ হয়া দাড়াইছে। এদেশ হইতেছে অসাধারণ মানুষের দেশ। যা চলতেছে অন্য দেশের সাধারণ মানুষ এগুলা সইতে না পাইরা আগেই কবরে পলাইতো।

৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:২২

মোঃ খুরশীদ আলম বলেছেন: এ দেশ আসলেই অসাধারনদের দেশ । শাহজালাল, শাহ কামাল, খান জাহান, শাহমাখদুম, শাহ আমানত, জিন্দা অলি শাহ সুলতান, নিজামপুরী, পীর কারামত, পীর শরিয়ত, ডাঃ মুহাম্মদ শহীদুল্লাহ, মাওঃ আজিজুল হক, কারী ইব্রাহিম, সৈয়দ মোহাম্মদ এছহাক, সৈয়দ মোহাম্মদ ফজলুল করিমের দেশ। আমরা তাদের আদর্শ ভুলে গেছি । এটা আমাদের দোষ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.