নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যারা ইমান আনে এবং সৎকাজ করে তাদের জন্য রয়েছে জান্নাত যার নিচ দিয়ে প্রবাহিত রয়েছে নহর সমূহ ( আল কুরআন)“সত্য ও সুন্দরকে ভালবাসি, অন্যায়- অবহেলা দেখলে খারাপ লাগে, তাই ক্ষদ্র এ প্রয়াস “

মোঃ খুরশীদ আলম

মোঃ খুরশীদ আলম, চট্টগ্রাম

মোঃ খুরশীদ আলম › বিস্তারিত পোস্টঃ

অনুভূতি → জ্বলিতেছি এবং প্রতিক্ষায় রহিয়াছি

১৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৫

অনুভূতি → জ্বলিতেছি এবং প্রতিক্ষায় রহিয়াছি
=====মোঃ খুরশীদ আলম

♥ এখন বিরহ চলিতেছে। কোন ক্ষণে ঘুচিবে কে জানে। জনে জনে যেমন বুঝাইতে পারিতেছিনা তেমনি সহিতেও পারিতেছিনা। নারী জাতিরে অদ্যাবধি কেহ চিনিতে পারে নাই। আমি কিরূপে বুঝিব। বঙ্কিম বুঝে নাই, রবীন্দ্র, নজরুল সকলে ব্যর্থ হইয়াছে, আমিতো সেথায় নগন্য।
♥ সকলে সুধাইল, “মানাইয়া লও” । কিরূপে? তাহার ব্যাখ্যা নাই। “অ হইতে চন্দ্রবিন্দু ” অবধি আজ্ঞে আজ্ঞে করিতে পারিলে বেশভাল। ইহার মতো সুবোধ বালক, সুপুরুষ তল্লাতে নাই।
♥ একালের নরগণ সর্বদা স্বাধীন মস্তক লইয়া বেড়াইতে ভালবাসে, আমিও এর ব্যতিক্রম নহি। তবে, স্ত্রীগণের সম্মুখে সকলে যেন চুলোর ছাই। তাহা সত্ত্বেও কোন কোন পুরুষ ঋতুভেদে বিগড়াইয়া যায় না তাহা বলিতে পারিব না। যেমন আমিও মাঝে মাঝে বিদ্রোহ প্রকাশ করিয়া বসি।ফলে কপলে দুঃখই শুধু জুটে । আহারে-বিহারে, লবনে-সালুনে, নাওয়া-খাওয়ায় ধুকিয়া ধুকিয়া মরি। আরোযে কতো নিগ্রহ তা বলিতে পারিবনা, পাছে পৌরুষের মাত্রা লোপ পায়। বুদ্ধিমান বন্ধুমাত্রই বুঝিয়া লইবেন, ভুক্তভোগী হইলেতো কথাই নাই। অপরদিকে যা দিনকাল তাতে আমার বিজয়ী হবার সম্ভবনা একেবারে ক্ষিন। মাঝে মাঝে ঘরের টুনটুনি দুইটাও তেড়ে আসে। একদিকে থ্রি ইন ওয়ান অপর দিকে আমি অসহায়।
♥ এভাবে চলিতে থাকে। আমি আলো জ্বালাইলে সে নিভাইয়া দেয়, আমি আলো নিভাইয়া দিলে সে জ্বালাইয়া দেয়, আলাপ করিলে হা, হু করিয়াই শেষ। বুঝিতে সক্ষম হইনা বাকপ্রতিবন্ধি ও বধির হইয়া পড়িয়াছে কিনা। এপাশ ওপাশ ফিরিয়া নিদ্রা দেবীর শতসন্ধান করিয়াও খুজিয়া পাইনা।
♥ এমনই জ্বালায় শুধু আমি জ্বলিতেছি তাহা নয়। রহিম, করিম, ছালাম, জনি, রনি সকলেই, রাজ্যের সকল পুরুষই আমার মতো জ্বলিতেছে আমি তাহাদের মতো জ্বলিতেছি। দাহ হইতেছি, ভষ্ম হইতেছি। জানিনা মুক্তির দাওয়াই লইয়া কোন সুভক্ষনে কার আগমন ঘটিবে। সে প্রতিক্ষায় কাটাইতেছি বেলা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

ফিরোজ সাহেব বলেছেন: অনেকটা সত্য

২| ১৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৫

মোঃ খুরশীদ আলম বলেছেন: ভাই, একটা উপায় বের করুন। এতো সব ব্যাটাছেলের মঙ্গল হবে মনে করি।

৩| ১৯ শে অক্টোবর, ২০১৫ রাত ২:৫৫

আমিনুর রহমান বলেছেন:


মনে হইল বঙ্কিমের কোন লেখা পাঠ করিলাম। কোন উপায় নাই এই জ্বলা থেকে পরিত্রান পাইবার।

৪| ১৯ শে অক্টোবর, ২০১৫ সকাল ৭:২২

মোঃ খুরশীদ আলম বলেছেন: ধন্যবাদ পাঠ করার জন্য । ভাই আমিনুর রহমান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.