নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যারা ইমান আনে এবং সৎকাজ করে তাদের জন্য রয়েছে জান্নাত যার নিচ দিয়ে প্রবাহিত রয়েছে নহর সমূহ ( আল কুরআন)“সত্য ও সুন্দরকে ভালবাসি, অন্যায়- অবহেলা দেখলে খারাপ লাগে, তাই ক্ষদ্র এ প্রয়াস “

মোঃ খুরশীদ আলম

মোঃ খুরশীদ আলম, চট্টগ্রাম

মোঃ খুরশীদ আলম › বিস্তারিত পোস্টঃ

মাওলার প্রেমে সিক্ত হোক মন

৩১ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০০

মাওলার প্রেমে সিক্ত হোক মন


চিন্তাশীল কর্ম, জবাবদিহীতার ভয়, প্রতিদানের আকাঙ্খায় পরিচালিত জীবন পরম সুখ লাভ করেন। পরচর্চা-পরনিন্দা হতে যে কান সর্বদা বিরত থাকে, অশ্লীল বাক্য ব্যবহার হতে যার জবান হেফাজতে থাকে, অন্যের ক্ষতির চিন্তা যে হৃদয়ে স্থান পায়না, সেই মহান আত্নাই মহান প্রভুর যাবতীয় নাজ-নেয়ামত ভোগ করার অধীকার রাখেন। আর আমরা তো টিকে আছি সেই সকল মহামানবদের ওসিলায়।
সদা মৃত্যুর ভয়, মহান প্রভুর দরবারে হাজিরা দেবার আতঙ্ক যার হৃদয়ে বদ্ধমূল তার দ্বারা অন্যের হ্বক নষ্ট হয়না। মাওলাকে না পাওয়ার বিরহে তার অন্তর মৌচাকের মতো ছিদ্র ছিদ্র হয়ে যায়। মাওলার বিরহে যিনি দিগ্বিদিক ছুটে বেড়ান, অন্যের ভাবনায় সময় কাটানোর সময় তার কোথায়? সেতো ঐ মধুময় ক্ষণের অপেক্ষার প্রহর গুনতে থাকেন, যখন মহান প্রভুর নির্দেশে তার পবিত্র আত্নাকে ফেরেশতারা পরম সুখের জান্নাতে দাখিল করবেন। ঐ মূহুর্তের জন্য তার হা-হুতাশ চলতেই থাকে যে মুহুর্তে সে তার মাওলার দিদারে মশগুল থাকবে। মাওলার ঐ পাগলের জন্য জান্নাতও কম হবে। মাওলার দিদারের মাধ্যমে তার অশান্ত হৃদয় শান্ত হবে, অন্য কোন নেয়ামতে নয়।
শোকে, বিরহে, আনন্দে মানুষ কাঁদে। এতো জল কোথা হতে আসে? হাজার ফোঁটা অশ্রুবিন্দুর নহর যে চোখ থেকে প্রবাহিত হয় তার পুরুষ্কার জান্নাত, মাওলার দিদার। মাওলার দিদার ও জান্নাতের মধ্যে তার প্রতিবদ্ধকতা শুধু মৃত্যু। মৃত্যু সংগঠিত হওয়ার সাথে সাথে মাওলার প্রতিশ্রুত পুরুষ্কার সে লাভ করে। তার ওযু, রুকু, সিজদা, তেলাওয়াত, কোরবানি, তাহাজ্জুদ, মোরাকাবা-মোশাহাদা, লেনদেন, দুনীয়াদারী, শরিয়াত, মারেফাত, তার দেখা, পানাহার সবকিছুতেই অন্তর দিয়ে মাওলার উপস্থিতি সে অনুভব করে। জীবন দিয়ে হলেও সে মাওলার হুকুমের তাবেদারিতে লিপ্ত থাকে। দুনীয়ার কোন মোহ তাকে তার মাওলা থেকে বিচ্ছিন্ন করতে পারে না। আল্লাহ আমাদের সকলকে তার সেই সকল বন্ধুদের পদাঙ্ক অনুসরন করার তাওফিক দিন। আমিন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.