নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যারা ইমান আনে এবং সৎকাজ করে তাদের জন্য রয়েছে জান্নাত যার নিচ দিয়ে প্রবাহিত রয়েছে নহর সমূহ ( আল কুরআন)“সত্য ও সুন্দরকে ভালবাসি, অন্যায়- অবহেলা দেখলে খারাপ লাগে, তাই ক্ষদ্র এ প্রয়াস “

মোঃ খুরশীদ আলম

মোঃ খুরশীদ আলম, চট্টগ্রাম

মোঃ খুরশীদ আলম › বিস্তারিত পোস্টঃ

অধরা সুখ দেয়না ধরা তোমার আমার জীবনে

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

অধরা সুখ দেয়না ধরা তোমার আমার জীবনে
============= মোঃ খুরশীদ আলম

জীবন বড় বিচিত্র, তাই না ? নাকি বৈচিত্রতাই জীবন। ভাবনার খোরাক হয় বেলা-অবেলায়। ভবনায় ইতি টানা হয়না। দ্বন্দ আর মিলনের মাঝেই খুঁজে ফিরি জীবনের মানে, সজ্ঞায়িত হয় নানা অবয়বে। জীবনের উদ্দেশ্য কি, সাওয়াল হয়ে জীবনের মাঝে ঢেউয়ে ভাসতে থাকে সমুদ্রের ফেনার মতো। ঢেউ উঠে আবার অন্য ঢেউয়ের সাথে মিলিয়ে যায় সেই সাওয়ালের অস্তিত্ব। সত্যিই জীবন বড় বৈচিত্রময়, বিচিত্র তার অবয়ব।

আমি স্বপ্ন দেখি স্বপ্নের রঙয়ে জীবনকে সাজাবার। সেই রঙগুলো ম্যাচিং করা হয় না। মিলনকে সুদূর পরাভূত/পরাহত করে দিয়ে রং-তুলির বিচ্ছেদ লেগেই থাকে, মিলন আর হয় না। বিরহের কষ্ট নিংড়িয়ে দুঃখগুলো অশ্রুফোঁটা হয়ে ঝড়ে পড়ে। আমি ভাবি, সেখানেও সুখ আছে। না, ভাবনার ব্যবচ্ছেদ ঘটিয়ে জীবন আমায় জানান দেয়, “জানোতো, অশ্রুর স্বাদ লবণাক্ত, সুমিষ্ট নয়। ”

কখনো চুপসে যাই। সমাজ সংস্কৃতির বাইরে থেকে ভাবি সব দুঃখ হারিয়ে গেছে, সব ভুলে গেছি, আর কষ্ট কি, দুঃখ কি। ভাবতেই পারিনা, এ অজ্ঞতাপ্রসূত বাতুলতামাত্র। পুনঃশ্চ, অতীত আমায় তাড়া করে, পাগলা হাতির মতো। জ্ঞানশূণ্য হয়ে পড়ি, অজ্ঞাতসারেই হতাশায় ভুগি, জীবন কেড়ে নিল সব সুখ আমার জীবন থেকে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:১৮

কাওসার চৌধুরী বলেছেন:



আসলেই জীবনটা বড়ই বিচিত্র ৷

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:২৫

রাজীব নুর বলেছেন: আপনার জীবন আনন্দময় হোক।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:১১

মোঃ খুরশীদ আলম বলেছেন: মহান আল্লাহ আপনার দোয়া কবুল করুন। সাথে আপনাকে করুন সুখী, আপনার জীবন চিরশান্তিতে ভরে উঠুক। আমিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.