নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে জানে জ্ঞানী গুণী তার কাছে শেখার আছে। মাথামোটার কাছে আমার কিছু শেখার নাই। ________________________________ আচরণে তার বংশের এবং ব্যক্তিক আভিজাত্য প্রকাশ পায়।_______________________সম্মান যতটুকু দিবেন ততটুকু ফেরত পাবেন।

এম ডি মুসা

আমি জনপ্রিয় ব্যক্তিত্ব নই। আমি কোন কবিও নই।কবিতা লেখি, শখের বিষয়। জানি ছন্দ জানি মাত্রা এই নিয়ে আমার পথ যাত্রা।। কুসংস্কার এবং অন্যায় বিরুদ্ধে সোচ্চার। মুক্তিযুদ্ধের চেতনা আমার বুকের ভেতর মজুদ করা।

এম ডি মুসা › বিস্তারিত পোস্টঃ

চরফ্যাশন শিশু পার্ক

০২ রা নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৫৪

ভ্রমণ প্রিয় মানুষ গুলো জন্য নতুন দিকের সূচনা শীঘ্রই উদ্বোধন একটি পার্কের সূচনা ঘটেছে দক্ষিণ ভোলার প্রকৃতি প্রেমি মানুষ গুলীর জন্য শহুরে ক্লান্তি মুছে ছেড়ে হাফ একটু ঘুরে দেখার মত আমার খুব ভালো লেগেছে দক্ষিণ ভোলা দ্বীপ ভোলার এমন বিনোদন কেন্দ্র গড়ে উঠাতে স্থানীয় পত্রিকা গুলো তার দৃষ্টি নন্দিতা দর্শক মন কেরে নেওয়া প্রচেষ্টা কথা ব্যাক্ত করেছেন : স্থানীয় ভোলার সংবাদ থেকে জানতে পারি ভোলার চরফ্যাশন পৌর শহরের ফ্যাশন স্কয়ারের পাশে নির্মিত হচ্ছে শিশুও বিনোদন পার্ক ।পৌরসভার উদ্দ্যেগে প্রায় তিন বছর আগে শুরু হয় এই শিশু ও বিনোদন পার্কের কাজ। কাজ শেষ হলেই এটি হবে ভোলা জেলার অন্যতম সুন্দর স্থান এমনটাই বলেছেন ভোলা-৪ আসনের এমপি উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।(স্থানীয় সংবাদ সংকলন জানা গেছে)

এটির নির্দিষ্ট কোন বাজেট নেই। এই পার্কের বেশির ভাগ খেলনাই আনা হয়েছে চীন থেকে। সকল খেলনাই আনা হয়েছে, এখন শুধু কাজ শেষ হওয়ার অপেহক্ষায়। ৮০ ভাগ কাজ প্রায় শেষ। চরফ্যাশনের স্থানীয় ঠিকাদার ই এই পার্কের কাজ করেন।

এই পার্কে আছে প্রাটোফার, ট্রেন, হানিসুইং, মেরিগ্রাউন্ড, ওয়ান্টার হুইল, 3D গেইম, বেলুন ঘর, হাতি, জিরাফ সহ অনেক প্রাণি, বিভিন্ন ধরণের ফুল গাছ,বসে আড্ডা দেওয়ার জন্য আছে গোলঘর, বসার ব্যাঞ্চ, গাছের উপরে কফি খাওয়ার ঘর, সুইমিং পুল সেখানে থাকবে অনেক ধরনের খেলনা সহ ইত্যাদি আরো অনেক ধরনের ছোট বড় খেলনা। এই পার্কের ইঞ্জিনিয়ার এহছান তিনি প্রায় এসে দেখে যান এবং বিভিন্ন নির্দেশনা দিয়ে যান। *সুত্র স্থানীয় সংবাদ *

২০১৮ সালের প্রথম দিকেই এটি উদ্বোধন হওয়ার সম্ভাবনা আছে এমনটাই মনে করছেন পৌর কর্তৃপক্ষ। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা শিশু ও বিনোদন পার্ক, ওয়াচ টাওয়ার, ফ্যাশন স্কায়ার এক সাথে উদ্বোধন করার সম্ভানা রয়েছে।

এই পার্কে টিকেটের ব্যাবস্থা থাকবে। টিকেটের দাম সর্বোচ্চ বিশ টাকা হতেপারে এবং খেলনায় উঠার জন্য আলাদা আলাদা টাকার ব্যাবস্থা থাকবে।সাধারন মানুষের মতে পার্কটি হলে চরফ্যাশনের আরো উন্নত হবে এবং বিশ্বের ভিতরে চরফ্যাশন অন্যতম পর্যটক কেন্দ্র হিসেবে চিহ্নিত হবে।।
পাশে নির্মিত হয়েছে উচ্চ টাওয়ার তাছাড়া
সেখানে থেকে কুড়ি টাকা খরচে আনজুর হাট শেষে একটি ঐতিহ্য মুগ্ধ একটি নতুন দর্শনীয় স্থান । চরকুকরি মুকরি হেলিকাপ্টার যোগে আসছে বিদেশী পর্যটকীয়রা।
সামান্য কিছু রিকশা নতুবা মোটর গাড়ি যে কোন বাহনে যাওয়ার যেতে পারে মায়া ব্রিজ। সে খানে কিছুক্ষন সময় দেওয়া মত কাটবে। ভাল ভ্রমণ হউক সবার , আমার অন্য ভ্রমণ অপেক্ষায় ।।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৫৪

রাজীব নুর বলেছেন: দেশ এগিয়ে যাচ্ছে।
এটা আমাদের জন্য অনেক আনন্দময় ব্যাপার।

০৩ রা নভেম্বর, ২০১৭ সকাল ৮:২১

এম ডি মুসা বলেছেন: উন্নত যুগে প্রকৃতি ধরন মুগ্ধতা একটু লেগেই যাবে।
পাতায় স্বাগতম শুভেচ্ছা ।

২| ০২ রা নভেম্বর, ২০১৭ বিকাল ৫:০১

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: আর কিছু ছবি দিলে ভাল হতো।

০৩ রা নভেম্বর, ২০১৭ সকাল ৮:১৯

এম ডি মুসা বলেছেন: চেষ্টা শুভেচ্ছা থাকল

৩| ০২ রা নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

নূর-ই-হাফসা বলেছেন: বাহ ভালো তো ।৮বছর গ্রামে যাওয়া হয়না ।তাহলে যাওয়া যাবে ।

০৩ রা নভেম্বর, ২০১৭ সকাল ৮:১৮

এম ডি মুসা বলেছেন: ভাল গ্রামের বাড়ি কোথা জানা যাবে?? আপনার ।

৪| ০৩ রা নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৩৬

নূর-ই-হাফসা বলেছেন: :D ভোলা তেই ।দাদা বাড়ি চরফ্যাশনের কাছেই

১২ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:০৫

এম ডি মুসা বলেছেন: মাতৃভূমি লোক খুঁজে পেলাম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.