নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গানের ভুবন

গানের ভুবনেআমি আজ পথচারি,ক্ষমা করে দিও যদি না তোমায় মনের মত গান শুনাতে পারি....

এম.ডি অভ্র

আমি অভ্র.. ছোট বেলা থেকে আমি একটু দুষ্ট প্রকৃতির ও বিনোদন প্রেমি।ভালোবাসা নিয়ে একটু বেশি ঘাটাঘাটি করি।তাছাড়াও ফোনে নুতন নুতন মুখের সাথে কথা বলতে ভালো লাগে এখন তা ছেলে হোক বা মেয়ে হোক....

এম.ডি অভ্র › বিস্তারিত পোস্টঃ

সমকামিতা কি? মানসিক ব্যাধি না স্বাভাবিক যৌন চাহিদা মেটানো।

০১ লা সেপ্টেম্বর, ২০১৪ রাত ৩:৩৬

একসময় সনাতনী প্রথা অনুযায়ী সমকামিতা কে মানসিক ব্যাধি বলা হতো, এমনকি চিকিৎসা বিজ্ঞানেও পড়ানো হতো সমকামিতা একটি মানসিক রোগ । ফরেনসিক চিকিৎসা বিজ্ঞান এ SEXUAL PERVERTION অধ্যায় এ হস্ত মৈথুন কেও PERVERSION বলা হতো । সে অনুযায়ী পৃথিবীর বলতে গেলে অধিকাংশ পুরুষই মানসিক ব্যাধি তে আক্রান্ত । কিন্তু এখন মডার্ন PSYCHIATRY , MEDICINE , PSYCHOLOGY তে সমকামিতা কোণো মানসিক ব্যাধি না। মানসিক ব্যাধির সংজ্ঞায় আছে " A mental illness is something that disrupts a persons ability to reason and perform everyday activities ." যেমন সিজোফ্রেনিয়া , মুড ডিসঅর্ডার ইত্যাদি । এসব অসুখে আক্রান্ত মানুষ স্বাভাবিক কাজ কর্ম সঠিকভাবে করতেপারে না । আবার সমকামিতা necrophilia ( যারা মৃতদের সাথে sex করে মানসিক শান্তি পায় ) নয়। সমকামী মানুষ কিন্তু সমাজের বাকি ১০ তা মানুষের মতই স্বাভাবিক। একজন স্বাভাবিক ( heterosexual ) মানুষ এর মত সমকামি মানুষও অফিস করছে, গাড়ী চালাচ্ছে, সেনাবাহিনীতে যাচ্ছে, চিকিৎসক -প্রকৌশলী -শিক্ষক -বিজ্ঞানী হচ্ছে , গান শুনছে , সিনেমা দেখছে, কেউ মারা গেলে দুঃখ পাচ্ছে, অর্থাৎ আনন্দ, অনুভুতি, সুখ, দুঃখ, বেদনা সব ব্যাপারগুলোই তার মাঝে আছে। তাই এটা কোন মানসিক ব্যাধি না, এটা বলতে গেলে পৃথিবীতে যেমন ডান হাতি মানুষ আছে তেমনি বাম হাতি মানুষও আছে। আপনি ত বাম হাতি মানুশদের পাপি বা মানসিক রোগ এ আক্রান্ত বলেন না । ধর্মীয় আর সামাজিক বেড়াজাল আর সনাতনী পন্থা তাদের পাপী কিংবা মানসিক ব্যাধি গ্রস্ত বানিয়েছে । বাইবেল, কোরআন এবং তৌরাত এ উল্লেখ আছে সৃষ্টিকর্তা সমকামিতা নামক জঘন্য পাপ এর কারণে সদম এবং গোমরা শহর এবং তাদের অধিবাসীদের সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছিল । ধর্মগ্রন্থে জঘন্য পাপ উল্লেখ এর কারনে সমাজ এবং মানুষে মাঝে ধিরে ধিরে এই এই বিষময় মতবাদ প্রতিশ্তিত হয়ে গেছে যে সমকামিতা অপ্রাকিতিক, পাপাচার এবং ঘৃণার বস্তু । তাই সমকামিদের স্বাভাবিক মানুষের দৃষ্টিতে থেকে দেখা্ হয় না । অবশ্যই সমকামিতা কোন সুবিধা বা advantage না। কিন্তু এটা কোন ব্যাধি কিংবা পাপ ও নয় এটা একধরনের সেক্সুয়াল ওরিয়েন্টেশন বা ভেরিএসন যা তাদের মাঝে তৈরি হয়ে যায় । জতদুর জানি মাইকেল অ্যাঞ্জেলো , দা ভিঞ্চি , plato , এলটন জন এরা সমকামি ছিল । এরা সমাজের কি ক্ষতি করেছে? না পৃথিবীকে স্বাভাবিক মানুষদের মতই অনেক কিছু দিয়ে গিয়েছে বা যাচ্ছে ?



সমকামীদের মাঝে AIDS কিম্বা STD (Sexual transmitted disease ) হবার সম্ভাবনা বেশী । কিন্তু অবাধ মেলামেশা কিংবা যৌনাচার করলে সেটা বিষমকামীদের মাঝেও হতে পারে । সমকামীরা যদি তাদের মেলামেশা তার সঙ্গীর সাথে শুধুমাত্র করে , কিম্বা এ বাপার এ সচেতন থাকে তবে কিন্তু তার STD হবার সম্ভাবনা নেই । এ ব্যাপার এ contraceptive method , নেশা গ্রহণকারীদের ইনজেকশন এর অপব্যবহার রোধ , এবং সর্বোপরি সামাজিক সচেতনটা এবং নৈতিকতাবোধ বাপারগুলা থাকলে অনেকখানি সহজ হয়ে যায় । আর এ ব্যাপারগুলো বা সচেতনতা সমকামি বা বিষম কামি উভয়ের জন্যই প্রযোজ্য । শুধু সমকামীদের দোষ দিচ্ছেন কেন?



বাংলাদেশের বয়স্ক সমকামীদের জীবন দেখে আমার করুণা হয়। তারা বিয়ে করেছে, তাদের বাচ্চাকাচ্চাও আছে। তারা তাদের অফিসের কিংবা বাসার অবসরটুকু কাজে লাগায় পার্টনার হান্টে। কেউ যদি ইন্টারেস্টেড হয় তাহলে তারা কোন হোটেলে এক ঘণ্টার জন্য রুম ভাড়া করে, সেক্স করে, তারপর যে যার পথে চলে যায়।



বাংলাদেশে প্রচুর সমকামী আছে। আমার কথা বিশ্বাস না হলে ইয়াহুর বাংলাদেশ রুমে একটা গে আইডি নিয়ে বসে থাকুন। ১০-১৫ মিনিট পর পরই আপনাকে কেউ না কেউ হিট করবে। তুলনামূলক সামর্থবানদের একটা ক্লাবও আছে ঢাকায়। সেখানে পার্টিও হয় মাঝে মাঝে।



তাই এই বিষয় গুলি নিয়ে আপনার ভাবনা লেখুন অযাথা কে সমকামি কনো এই নিয়ে জড় তুলা বোকমি নয় কি ?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৫:৪৫

কামরুল ইসলাম রুবেল বলেছেন: ওয়াক থুহ

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫২

এম.ডি অভ্র বলেছেন: ওয়াক থুহ অস্বাভাবিক কিছু নয়.....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.