নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ-মানুষের কল্যাণে কাজ করি,মানুষের কথা বলি।।

শিবলী আখঞ্জী

শিবলী আখঞ্জী › বিস্তারিত পোস্টঃ

চোখে আঘাত পেটে আঘাত গলায় জবাইচিহ্ন তবুও আত্মহত্যা

২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৫৫

ছেলেটির নাম জানা যায়নি বাড়ি কাপাশিয়া গাজীপুর। সেনাবাহিনীতে যোগদান করে ট্রেনিং নিতে এসেছিল খাগড়াছড়ি দিঘিনালার সেনা রিক্রুট ট্রেনিং সেন্টারে। ট্রেনিং শেষ হয় নাই শুধু শেষ হয়ে গেছে তার জীবনটা গত ২৭ অক্টোবর রাতের বেলায় ট্রেনিং সেন্টারের শৌচাগার থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে সেখানকার কর্মরত সেনাবাহিনী ।লাশ উদ্ধার করার পর রাতেই খাগড়াছড়ি সদর ক্যান্টনমেন্ট হাসপাতালে নিয়ে আসা হয়েছিল,সম্ভবত সেদিন রাতেই সেনাবাহিনীর পক্ষ থেকে মৃত্যুর খবর পৌঁছে দেওয়া হয়েছিল কাপাসিয়ায়।মৃত জোয়ানের ষাটঊর্ধ্ব বয়সী বাবা পরের দিন অর্থাৎ গত ২৮ অক্টোবর চলে আসেন খাগড়াছড়ি।

মৃত লাশের বর্ননাঃচোখের মধ্যে আঘাত পেটের মধ্যে আঘাত গলায় কোরবানির পশুর মত জবাই চিহ্ন।

ময়না তদন্তঃ সেনানীবাস থেকে লাশ প্যাকেটজাত করে নিয়ে আসা হয়েছিল খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালে।

মেডিকেল রিপোর্টঃ আত্মহত্যা।

মৃত রিক্রুট জোয়ানের বাবা সেনাসদস্যের একটি টিম কর্মরত সকল গোয়েন্দা সংস্থার লোকজন পুলিশ সবাই সদর হাসপাতালে অবস্থান করাকালে সেনা অফিসারকে উদ্দেশ্য করে মৃতের বাবা কেঁদে কেঁদে বলছিলেন --

“আমার ছেলেটা আত্মহত্যা করে নাই স্যার, ঐ দেখেন চোখের উপরে পেটের মাঝে আঘাতের চিহ্ন,আর আত্মহত্যাই যদি হয় পুলিশ ছাড়াই ঘটনা স্থল থেকে লাশ উদ্ধার করা হল কেন? „

প্রশ্নের জবাব এড়িয়ে গিয়ে বৃদ্ধমানুষটাকে শান্তনা দেওয়ার চেষ্টা করা হয়েছিল-
চাচা কাঁদবেন না ধৈর্য্য ধারণ করুন আপনাকে শান্তনা দেবার ভাষা নেই আমরাও খুব কষ্ট পাচ্ছি এসব বা এ জাতীয় শান্তনা বাক্য দিয়ে ।

লাশ নিয়ে আশা হলো থানায় পুলিশ কর্তৃক সুরতহাল রিপোর্ট লেখা হলো পুলিশি নিয়মেই, চোখে আঘাতের চিহ্ন পেটের মধ্যে আঘাত গলদেশ কর্তন করা ইত্যাদি ইত্যাদি।

পাওয়ারফুল প্রতিষ্ঠানের লাশ থানায়,মৃত লাশের বাবা থানায়,লাশবাহী এম্বুলেন্স থানায় ,একগাড়ি সেনাফোর্স থানায় ,গোয়েন্দা সংস্থার বিভিন্ন লোকজন থানায়।

পরবর্তীতে ধর্মীয় বিধান অনুযায়ী লাশ সৎকারের আদেশ দিলে সবাই থানা থেকে চলে যায়।

মৃতের বাবা পাথরের মতো নিশ্চুপ ছিলেন !

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.