নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ-মানুষের কল্যাণে কাজ করি,মানুষের কথা বলি।।

শিবলী আখঞ্জী

শিবলী আখঞ্জী › বিস্তারিত পোস্টঃ

ইচ্ছার বিরুদ্ধে এখন একটু মানুষ হ!

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:৪২

পত্রিকার খবরে ধর্ষণ ফেসবুকের নিউজ ফিডে ধর্ষণ টেলিভিশনের শিরোনামে ধর্ষণ।প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে ধর্ষণ গবাদি পশুর চারণ ভূমিতে ধর্ষণ চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে ধর্ষণ।মসজিদের ইমাম করে ধর্ষণ মন্দিরের পুরোহিত করে ধর্ষণ কিয়াংয়ের ভান্তে করে ধর্ষণ প্রাইভেট টিউটর করে ধর্ষণ চার্চের ফাদার করে ধর্ষণ।আকাশে পাতালে পাহাড়ে এমনকি হাসপাতালে কনসেন্ট্রেশন ক্যাম্পে ধর্ষণ।সব ধর্ষণের শক্ত সাবুদ প্রমাণ না থাকলেও ধর্ষণের সংক্রমণ ছড়িয়ে পড়েছে গোটা দেশে অস্বীকার করার সুযোগ নেই।বললে অত্যুক্তি হবে না তিন পার্বত্য জেলায় ধর্ষণের ঘটনা ঘটছে খুব বেশি আর ধর্ষণের শিকার অধিকাংশ নারীই আদিবাসী তবে এখানকার অধিকাংশ ধর্ষণের ঘটনার মামলা মোকদ্দমা হয় না এবং প্রিন্ট অনলাইন মিডিয়াতেও তেমন একটা প্রচার করা হয় না।মিডিয়াতে প্রচার না হওয়া মামলা মোকদ্দমা দায়ের না হওয়ার পেছনে রয়েছে যথেষ্ট অদৃশ্য কারণ যা শুধুমাত্র তৃতীয় চোখেই অবলোকন করা যায়।ইস্পাত কঠিন সাক্ষ্য প্রমাণ থাকা সত্ত্বেও এই পবিত্র বঙ্গভূমিতে নির্দোষ ও মুলা চোরের ফাঁসি আর সাত খুন মাফ করে বেকসুর খালাস দেওয়ার যথেষ্ট নজীর আছে এখানে ধর্ষণের মতো অপরাধ তো একেবারেই মামুলি তারপরও পত্রিকার খবর দেখে নিউজ ফিডের খবর দেখে টিভির পর্দায় শিরোনাম দেখে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনা গুম হচ্ছে দেখে সাত খুন মাফ হচ্ছে দেখে মুলা চুরির অভিযোগে ফাঁসি হচ্ছে দেখে আমার এখন মুখে গামছা বেঁধে হাসতে ইচ্ছে হয়।চোখে রুমাল চেপে কাঁদতে ইচ্ছে হয়।ইচ্ছে হয় দুইশো লিটারী কেরোসিনের ড্রামের উপর দাঁড়ায়ে একটা ভাষণ দিতে।

যে ভাষণের শুরুতে থাকবে না আদাব সালাম;শুরুটাই হবে ‘ওরে শুয়োরের বাচ্চারা ইচ্ছার বিরুদ্ধে এখন একটু মানুষ হ’ !

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে নানান কর্মশালা অনুষ্টিত হয়, হিজরাকরণ (লাইগেশন) কর্মশালা জরুরী - এটি সময়ের দাবী । ধর্ষক হারামজাদা ধরে ধরে হিজরা / নপুংশক করে দেওয়ার জন্য জরুরী ভাবে মোবাইল কোর্ট চালু করা উচিত বলে মনে করি।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:০৭

শিবলী আখঞ্জী বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। তবে আইনি পদ্ধতি ব্যবহার করে তেমন সুফল আসবে বলে মনে হয় না যদি নপুংসক করার নব্বুই দিন আগ পর্যন্ত আপিল করার সুযোগ থাকে আপিল করে শুদ্ধ হতে না পারলে রিভিউ পিটিশন দেওয়ার সুযোগ থাকে।

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:২৫

রাজীব নুর বলেছেন: ভালো লিখেছেন।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:০৯

শিবলী আখঞ্জী বলেছেন: ধন্যবাদ আপনাকে

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৫৭

বাংলার মেলা বলেছেন: নাবালিকা ধর্ষকের উপযুক্ত শাস্তি একটাই - খাসি করে দেয়া। মালয়েশিয়ায় এই শাস্তি প্রয়োগ করে বেশ ভালো ফল পাওয়া গেছে। প্রাপ্তবয়স্ক নারী ধর্ষকের শাস্তি হওয়া উচিত ১০০ জালি বেতের বাড়ি ও ১০,০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১০০ বেতের বাড়ি। তাহলে গ্যারান্টি দিলাম ধর্ষক বলতে কোন কিছু টর্চ জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবেনা।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:১৩

শিবলী আখঞ্জী বলেছেন: প্রাপ্ত বয়স্ক নারী ধর্ষকের শাস্তিটা একদম লঘু শাস্তি মনে হচ্ছে ।

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৯

বাংলার মেলা বলেছেন: শাস্তিটা একবার দিয়েই দেখুন না - হাতেনাতে ফল হয় কিনা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.