নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

......পরিচয়টা অপ্রকাশ্যই থাক.......

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ

......... ”ক্ষুদ্র করো না হে প্রভু আমার হৃদয়ের পরিসর, যেন সম ঠাঁই পায় শত্রু-মিত্র-পর .........

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ › বিস্তারিত পোস্টঃ

মাদ্রাসায় ইলমে দ্বীন শিক্ষা দেওয়া হয়, কোন অপকর্ম নয় ।

১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:০৩

কিছুদিন আগে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার খোলা কলামে এক কলামিস্টের লেখা পড়ছিলাম, তার নাম ছিল প্রভাষ আমিন । লেখাটি ছিল সাম্প্রতিক ব্লগার, প্রকাশক হত্যা বিষয়ক । তো তিনি কিছুক্ষন সরকারকে ঝাড়লেন নিরাপত্তাহীনতার কারণে, কিছুক্ষন হত্যাকারীদের ঝাড়লেন । এক পর্জায়ে সে কিছুটা এমন লিখলেন যে, "আমি আগেও বলেছি, সরকারের নজরদারীর বাহিরে হাজার হাজার মাদ্রাসা রেখে জঙ্গি দমন করা যাবে না ।"
আশ্চর্য হলাম, মাদ্রাসা, যেখানে কিনা ইলমে দ্বীন শিক্ষা দেওয়া হয় সেখানে তিনি জঙ্গি পেলেন কিভাবে? আদৌ কি এটা কোন যুক্তিসঙ্গত কথা? তার কি এটা জানা আছে যে, লোক সমাজে তিনি তার অজ্ঞতা প্রকাশ করলেন । তিনি কি এমন একটা প্রমান পেশ করতে পারবে যে, কোন মাদ্রাসা থেকে অস্র উধ্যার করা হয়েছে? কোন মাদ্রাসার ছাত্ররা শন্ত্রাসি কর্মকাণ্ড আণ্জ্ঞাম দিয়েছে? কোন মাদ্রাসার ছাত্ররা ধর্ষণে সেঞ্চুরি করেছে?
পারবে না লিখে রাখতে পারেন, কারণ মাদ্রাসায় দ্বীনি ইলম শিক্ষা দেওয়া হয়, এইসব অপকর্ম শিক্ষা দেওয়া হয় না ।
তবুও কেন কতিপয় বিকৃত মস্তিস্কের লোকেরা প্রতিনিত মাদ্রাসার উপরেই আঙ্গুল তুলে যায়?

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:২৬

সীমান্তের ঈগল(পরাজিত বীর) বলেছেন: ইসলামে লাগামহীন মুক্তচিন্তার কোন সুযোগ আছে কি? তাই গবেষণা, উদ্ভাবন এটা নিন্দনীয় কোন বিষয় নয়। বরং প্রশংসনীয়। এক্ষেত্রে মুক্তচিন্তা লাগামহীন হওয়া যাবেনা।

ইসলাম ধর্ম বিস্বাস করে নবীর ঘরে জন্ম নিলে নিজের পাপের ক্ষমার জন্য সদাসর্বদা আল্লাহ কাছে রুখ করে মাফ চাইতে হয় ,নবীর ঘরে জন্ম নিয়েও নিজের পাপের পথ পরিহার নাকরলে আল্লাহর কাছে নাজাত পাওয়া যাবেনা সে ইসলাম ও মুল্লা মৌলুভী মাদরাসার ছাত্র সন্ত্রাসী ??? না যারা এই সব সুশীল সমাজের ধজাধারী রাতের আধারে টকশো টিভি ক্যামেরার সামনে বসে মিনিটে সত্তুর টা মিথ্যে বলে তারা সন্ত্রাসী ??? এরা হল তথ্যসন্ত্রাসী এরা সমাজের কিট ,এদের টুপি দাড়ি পাঞ্জাবি দেখলেই গাঁজলে <<
কখনো কেহ দেখেছেন কোন মাদরাসার ছাত্র রাস্তা ঘাটে বা মারকেটে অথবা শিক্ষাঙ্গনে কোন মেয়েকে উক্তক্ত বা শিস বা ট্রিজ করতে ???

১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:৩৭

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: মাদ্রাসার উপর মিথ্যা অপবাদ দিতে তারা কোন কৃপনতা করে না ।

২| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:৩৭

ইসলামের ইলম বলেছেন: এই ব্লগেই এক ভাই এমন কথার একটি জবাব দিয়েছিলেন, আমি তার নাম মনে করতে পারছিনা। তিনি যা বলেছিলেন, আজ আমিও তাই বলছি,
এই ব্যাটা প্রভাস,
মাদ্রাসার কথা বলছিস,
তুই মারা গেল তর আত্নীয়রাই আবার সেই মাদ্রাসা পাশ
আলেমদের কাছেই আসিস, জানাযা পড়ানোর জন্য।
!!
আবার তাদের বিরুদ্ধেই কথা বলছিস। আচ্ছা এ মুসলমান নাকি হিন্দু-
প্রভাস তো হিন্দুদের নাম হয় আর আমিন তো মুসলমানদের।
এর বাপ-মা মিক্স নাকি

১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:৪৯

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: ভাই নামে কি আসে যায়? যার কথার মধ্যে নাস্তিকতার গন্ধ আসে, যে নবীর ঘর মাদ্রাসা কে বলে সেখানে নাকি জঙ্গি তৈরি হয়, তার নাম আব্দুল্লাহ রাখলেই বা কি ? আল্লাহ ওকে হেদায়েত দান করুণ ।

৩| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:৫৫

ভীন গ্রহের পরবাসী বলেছেন: ইসলামেই যে তাদের ভয়!!!!

১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১:০৬

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: মাদ্রাসার হুজুররা যে তাদের অপকর্মের বিরুদ্ধে আওয়াজ তুলে এই জন্যই মাদ্রাসা ওয়ালারা জঙ্গি হয়ে যায় ।

৪| ১১ ই নভেম্বর, ২০১৫ রাত ১:৩৫

কাজী সফি আবেদীন বলেছেন: আমি বেশি কিছু বলবোনা৷ শুধু এ টুকু বলি৷

শীন্নি খাইলি কার উসিলায়, হুজুর চিনলিনা X((

১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ৭:১৭

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: ঠিক বলেছেন ভাই ।

৫| ১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:২৯

মোঃ-আনারুল ইসলাম বলেছেন: অপকর্মকারী বেশীর ভাগ জেনারেল শিক্ষারত ছাত্রদের মাঝেই বেশি হয় তবে মাদ্রাসার ছাত্রদের আরোও বেশী সর্তকতা অবলম্বন করতে হবে।

৬| ১১ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:২৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আজকাল এটা ফ্যাশন হয়ে গেছে বলা যে, মাদ্রাসা থেকে জঙ্গি তৈরি হয়। মানলাম, বেশীর ভাগ জঙ্গি মাদ্রাসা ব্যাকগ্রাউন্ডের। কিন্তু জঙ্গির সংখ্যা তো কম। জঙ্গির বাইরে যে, চোর, ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজি, খুনী, অপহরণকারী আছে তারাতো নরমাল স্কুল থেকে আসে। তাহলে স্কুল, কলেজগুলোকেও নজরদারিতে আনা উচিত। নাকি খালি জঙ্গি দূর করলেই হবে, খুন খারাবি, চাঁদাবাজি, অপহরণ চলতে থাকুক? সব অপরাধের শাস্তিই দেশের প্রচলিত আইনেই আছে। তাহলে খামাখা কেন মাদ্রাসার উপর এত ক্ষোভ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.