নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পুরো নাম মাহমুদুল হাসান ইমরোজ, ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক, ছোটবেলা থেকে খুব অল্পতেই তুষ্ট,কারো উপর অনধিকার চর্চা থেকে নিজেকে গুটিয়ে রাখতাম এখনও তেমনই আছি, কবিতা ভালোবাসি, কবিতার উপর প্রচণ্ড আবেগ ভালোবাসা......কবিতার সাথেই থাকতে চাই

মাহমুদ আল ইমরোজ

সাধারণ মানুষ তাই ভাবনাগুলো সাধারণ

মাহমুদ আল ইমরোজ › বিস্তারিত পোস্টঃ

সামুর প্রতি কৃত্জ্ঞতা

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩০



আমি সামুর একজন নিরাপদ ব্লগার। প্রায় সাড়ে বছর ধরে এ প্লাটফর্মে থেকে মাঝে মাঝে কিছু লেখার চেষ্টা করে যাচ্ছি। মূলত কবিতাই আমার প্রাণ। আনাড়িপনায় ভরা তবু বিশ্বাস করি একদিনেই দিল্লি জয় করা যায় না। ছোট ছোট প্রচেষ্টগুলো একদিন বড় হতে পারে তা জীবন ভর শুনে আসছি। আমার প্রচেষ্টাগুলো বড় আকার ধারন করেনি কিন্তু একটু একটু করে সাহস বেড়েছে, উৎসাহ এসেছে, গুণীজন থেকে কিছু আলো ধার করার সুযোগ হয়েছে। তার ফলে এবার একটা উদ্যোগ নিয়েই বসলাম। 'প্লাবিত রোদ্দুর' কবিতার বইটি আজ কিছু মানুষের পবিত্র হাতে দিতে পেরে নিজেকে খুবই আনন্দিত মনে হচ্ছে। সরলভাবে বলতে গেলে বইটিতে আমি মানবতার জয়গান, অসহায়ের কাছে থাকা, স্রষ্টার সাহায্য প্রার্থনা, মানুষের স্বভাবজাত কিছু বৈশিষ্ট্য, ভালোবাসার কথা, দেশাত্ববোধ, ভাষার শ্রেষ্ঠত্ব প্রভৃতি বিষয়কে প্রাধান্য দিতে চেষ্টা করেছি। উৎসর্গ করেছি প্রেম ও দ্রোহের কবি কাজী নজরুল ইসলাম'কে।

ক্ষুদ্র মানুষ হিসাবে উক্ত বিশাল বিষয়গুলোকে নিয়ে লেখা আমার পক্ষে অসম্ভব কিন্তু মনের ভালোলাগা বাধা মানতে নারাজ তাই নিজের মতো করে কিছু লিখেই ফেললাম। সামু ব্লগে এসে শ্রদ্ধেয় ব্লগারবৃন্দের যে উৎসাহ, উদ্দীপনা ও সহযোগিতা পেয়েছি তার কৃতজ্ঞতায় আজ আমার এই লেখা। সকলের কাছে দোআ চাই।

বাংলা একাডেমি প্রাঙ্গনে ছিন্নপত্র প্রকাশনীর স্টলে আপনারা চাইলে একটু ঘুরে আসতে পারেন। প্লাবিত রোদ্দুর আপনাদের সহযোগিতা চায়। সবাই ভালো থাকুন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৫২

রাজীব নুর বলেছেন: সত্য করে বলুন তো প্রকাশকের কাছ থেকে কত কপি কিনতে হবে?

২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:৪৪

মাহমুদ আল ইমরোজ বলেছেন: শর্তানুযায়ী অর্ধেক....

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনার এই সাহিত্য প্রকাশনা প্রচেষ্টা সফল হোক।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:০১

মাহমুদ আল ইমরোজ বলেছেন: ধন্যবাদ ভাইয়া

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৬

ডার্ক ম্যান বলেছেন: বই প্রকাশ করতে কয় টাকা খরচ হয়েছে

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:০২

মাহমুদ আল ইমরোজ বলেছেন: ২৫ প্রায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.