নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সোজা, সহজ ও সরল

সোজা সাপটা

যদি শুধু মুগ্ধ হও কাগজেরই ফুলে // সুবাসিত গোলাপ তোমায় নাড়া দিবে কি ভুলে?

সোজা সাপটা › বিস্তারিত পোস্টঃ

International Credit or Debit কার্ড বাংলাদেশে কারা ইস্যু করে ?

০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:০৩

International Credit or Debit কার্ড বাংলাদেশে কারা ইস্যু করে ? এয়ারলাইনসের টিকেট থেকে শুরু করে অনলাইনে কেনা কাটা আর ডোমেইন নেম থেকে শুরু করে এমাজান থেকে বই কেনা যাবে বাংলাদেশের কোন ব্যাংক এর কার্ড ব্যাবহার করে।





কেউ প্রক্রিয়াটা জানলে জানাবেন আশাকরি

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৪২

বুড়া ভাম বলেছেন: International Credit or Debit কার্ড বাংলাদেশে প্রায় ব্যাংক ই ইস্যু করে থাকে । তবে সেগুলো ট্র্যাভেল কোটা তে ইস্যু করে । এই কার্ড দিয়া আপনি ভ্রমন করতে পারবেন, এয়ারলাইনসের টিকেট কিনতে পারবেন, শিক্ষা খরচ পরিশোধ করতে পারবেন । এর থেকে তেমন বেশি সুবিধা পাবেন না ।


অনলাইনে কেনা কাটা আর ডোমেইন নেম থেকে শুরু করে এমাজান থেকে বই কেনা এই সব এর জন্য আপনাকে বৈদেশিক মুদ্রা এর হিসাব থাকতে হবে । যা বেশ ঝামেলার ।
আরও বিস্তারিত জানতে হলে ব্যাংক এ সরাসরি খোজ নেন ।

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৫৯

লিখেছেন বলেছেন: FC Account open করার একটা সহজ উপায় হচ্ছে , আপনি বিদেশে গেলে যে ডলার endorse করেন , সেটার অব্যবহৃত অংশ আপনি দেশে এসে আপনার ব্যাঙ্কের AD ব্রাঞ্চ এ এসে বললেই খুলে দিবে।

৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:০৪

দি সুফি বলেছেন: অনেক ব্যাংকেই International Credit or Debit কার্ড ইস্যু করে থাকে। কিন্তু বেশ ঝামেলার, এবং সম্ভবত অনলাইনে মাসে সর্বোচ্চ ১০০ ডলারের বেশি খরচ করা যায় না।
সরাসরি ব্যাংকে যোগাযোগ করুন।

৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:৪৫

ভোরের সূর্য বলেছেন: একমাত্র যাদের FC(foreign currency) account আছে তদেরকেই International Credit or Debit কার্ড বাংলাদেশে প্রায় ব্যাংক ইস্যু করে থাকে। সাধারনত যারা garments,export import,lc ব্যাবসা করে তারাই এই account খুলতে পারে বা যারা দেশের বাইরে থেকে বাংলাদেশে আসে তারা ডলার দিয়ে এই account খুলতেপারে। এসব account এর লেনদেন সব ডলারে হয়। এটা দিয়ে সবকিছু করতে পারবেন।

@বুড়াভাম এবং @দি সূফি ভাই যে card গুলোর কথা বলেছেন সেগুলো আসলে International credit card নয়। সেগুলোকে বলে Dual currency card সেখানে কিছু ডলার থাকে যেটা আপনি বাংলাদেশ থেকে ব্যবহার করতে পারবেন না। শুধু যদি কখনও দেশের বাইরে যান তাহলে সেটা ভিসা দেখিয়ে ব্যাংক থেকে passport এ endorsement করে নিয়ে দেশের বাইরে ব্যবহার করতে পারবেন।

৫| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ২:০২

মানুষ নই বলেছেন: একটা নেটেলার কার্ড নেন, সবচেয়ে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.