নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্রাউজারের হোমপেজ www.ourbd.net

মো: আসাদুজ্জামান মিলন

মো: আসাদুজ্জামান মিলন › বিস্তারিত পোস্টঃ

কুড়িগ্রামের আজকের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ

১৩ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৪২

কুড়িগ্রামের আজকের বন্যা পরিস্থিতি যারা স্বচক্ষে দেখেন নি তাদের কল্পনাকেও হার মানাবে। কয়েকটি উপজেলা পানির নিচে। রাস্তা ভেঙ্গে সড়ক যাতায়াত বন্ধ। হাজার হাজার মানুষ আটকা পড়েছে। ধরলা নদীর বাধ ভেঙ্গে সদরের কাঠালবাড়ী হতে বড়বাড়ি পর্যন্ত মহা সড়ক প্লাবিত হয়েছে। রাস্তার উপর মাছ ধরার দৃশ্য দেখা গেছে। হঠাৎ আসা বন্যায় দিশেহারা লোকজন পশু নিয়ে চলে আসে মহাসড়কের উপর কিন্তু এই সড়কও তলিয়ে যাওয়ায় অনেকেই দিশেহারা। সকলেই ছুটছে মুল শহরের দিকে। অনেকে জানিয়েছে তারা অনেক লাশ ভেসে যেতে দেখেছে। যারা আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছে দেখা গেছে সেই বাড়ীও তলিয়ে যাচ্ছে। আশ্রয় কেন্দ্রগুলিও অনেক গুলি পানির নিচে। সবচেয়ে ভয়াবহ ব্যাপার হচ্ছে নিরাপত্তা। রাস্তায় আশ্রয় নেয়া লোকগুলির কাছে টাকা ও পশু থাকায় চরম নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে। ২/১ জায়গায় ২/৪ জন পুলিশ দাঁড়িয়ে থাকলেও বেশিরভাগ আশ্রয় স্থল নিরাপত্তা ঝুঁকিতে।
তাই সকলের প্রতি অনুরোধ, দয়া করে আশ্রয়হীন দের আশ্রয় দিন। প্রশাসনের প্রতি আহবান যেহেতু রাস্তায় আশ্রয় নেয়া লোকদের রান্নার ব্যবস্থা নেই তাই শুকনা খাবার দিন। আর পুলিশের টহল ব্যাপক হারে বাড়ানো দরকার। এত এলাকা কভার করার মত সদস্য না থাকলে সরকারের কাছে সেনা বাহিনী চাওয়া প্রয়োজন।





মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৭ রাত ১০:৩৮

আখেনাটেন বলেছেন: অাশা করি বন্যার অারো অবনমন হবে না। মানুষের দুর্দশা দেখলে মন খারাপ হয়ে যায়।

২| ১৪ ই আগস্ট, ২০১৭ রাত ১:১৯

আলআমিন১২৩ বলেছেন: এটা কি প্রাকৃতিক না প্রতিবেশির বন্ধুত্ব?

৩| ১৪ ই আগস্ট, ২০১৭ সকাল ১০:৪৮

নীল আকাশ ২০১৬ বলেছেন: যাদের সাহায্য না পেলে আমরা স্বাধীনই হতে পারতাম না, তাদের দুঃখ যদি আমরা ভাগাভাগি করে নিতে না পারি, তবে কিসের প্রতিবেশী আমরা, কিসের বন্ধু?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.