নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিশু মিলন

মিশু মিলন

আমি বর্তমানে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগে লিখি। আমার সকল লেখা আমি এই দুটি ব্লগেই সংরক্ষণ করে রাখতে চাই। এই দুটি ব্লগের বাইরে অনলাইন পোর্টাল, লিটল ম্যাগাজিন এবং অন্য দু-একটি ব্লগে কিছু লেখা প্রকাশিত হলেও পরবর্তীতে কিছু কিছু লেখা আমি আবার সম্পাদনা করেছি। ফলে ইস্টিশন এবং সামহোয়্যার ইন ব্লগের লেখাই আমার চূড়ান্ত সম্পাদিত লেখা। এই দুটি ব্লগের বাইরে অন্যসব লেখা আমি প্রত্যাহার করছি। মিশু মিলন ঢাকা। ৯ এপ্রিল, ২০১৯।

মিশু মিলন › বিস্তারিত পোস্টঃ

এই সময়ের বাংলাদেশ

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৪:৫৫





প্রথম ছবিটা কবি ও গ্রাফিক ডিজাইনার শামীম আশরাফের। তার অপরাধ তিনি ময়মনসিংহ শহরের নানা সমস্যা, জলাবদ্ধতা, যানজট ইত্যাদি তার অঙ্কিত পোস্টারে তুলে ধরেছেন। তিনি তার শহরকে ভালোবাসেন, দেশকে ভালোবাসেন, দেশটাকে সবার জন্য বাসযোগ্য করার জন্যই নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করেন। আর এটাকে অপরাধ হিসেবে গণ্য করে হাতকড়া পরিয়ে তাকে গ্রেফতার করা হয়।

দ্বিতীয় ছবিটা নিষিদ্ধ জঙ্গি সংগঠন বাংলাদেশ হিযবুত তাহরীরের সদস্য অনিক খন্দকারের। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে লিফলেট ও চিঠি বিতরণের সময় আটক হয়েছে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এই জঙ্গি ছেলেটা দেশের ইতিহাস, ঐতিহ্য, শিল্প-সংস্কৃতি ভালোবাসে না। বরং ধ্বংসে বিশ্বাসী। সে সব ধর্ম-মতাদর্শ, জাতি-গোষ্ঠীর মিলেমিশে বাস করা বা বহু সংস্কৃতির বাংলাদেশে বিশ্বাস করে না। সে দেশকে 'দারুল ইসলাম' বানাতে চায় এবং সেই লক্ষে কাজ করে।
অথচ ছবি দুটোয় আমরা দেখতে পাচ্ছি কবিকে হাতকড়া পরানো হয়েছে, আর জঙ্গিটার হাত ধরে পুলিশ বন্ধুর মতো কোর্ট থেকে বেরিয়ে আসছে।
হ্যাঁ, এটাই এই সময়ের বাংলাদেশ!!!!

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৫:৫১

কামাল১৮ বলেছেন: পুলিশ হয়তো জঙ্গির সমর্থক।পুলিশ সরকারের অংশ কিন্তু সরকার না।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:১৯

মিশু মিলন বলেছেন: পুলিশের এইসব আচরণ নিয়ন্ত্রণ করার দায়িত্ব সরকারের, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। পুলিশের সহায়তায় টিকে আছে সরকার, ফলে পুলিশের অনেক অন্যায় সরকার মেনে নেয়, পুলিশকে চটাতে চায় না। অনেক অপরাধ করেও পুলিশ পার পেয়ে যায়, কখনো কখনো সাময়িক ক্লোজ করে, কিংবা বদলি করে দেয়।
পুলিশ এখন মাফিয়া হয়ে উঠেছে। সভ্যতা-ভব্যতার বাইরে চলে গেছে।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৭:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আফসোস!

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:২০

মিশু মিলন বলেছেন: ধন্যবাদ।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:২৬

জ্যাক স্মিথ বলেছেন: ঢাকা মিরপুর ১০ নাম্বার এলাকায় প্রচুর হিজবুত তাহরীর পোস্টার দেখা যায়, আমার ধারণা এই সংঘঠনের মূল আস্তানা মিরপুর ১০ এর আশেপাশে কোথাও হবে।

একটা শহরের যত অসঙ্গতি তা তুলে ধারার দায়িক্ত উক্ত শহরের নাগরিকদের তা অপরাধ বলে গণ্য হবে কেন? তাকে গ্রেফতারের অবশ্যই অন্য কোন কারণ রয়েছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:২২

মিশু মিলন বলেছেন: হিজবুত তাহরীর এখন সারা বাংলাদেশেই ছড়িয়ে আছে। তার গ্রেফতারের অন্য কোনো কারণ নেই। প্রতিবাদী পোস্টার ডিজাইন করার কারণে মেয়রের ইন্দনে তাকে গ্রেফতার করা হয়েছে। গুগল সার্চ করুন, প্রচুর নিউজ পাবেন।

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৩৬

শায়মা বলেছেন: কবি ও শিল্পীর কোনো ভয় নাই। নিশ্চয় সে সঠিক বিচার পাবে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৩

মিশু মিলন বলেছেন: সঠিক বিচার পাবে এমন আশা করি না। তাকে গ্রেফতার করাটাই তো অপরাধ।

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৬

অনামিকাসুলতানা বলেছেন: বড় ই আফসোস।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩১

মিশু মিলন বলেছেন: হুম।

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৭

রাজীব নুর বলেছেন: শামীম আশরাফকে ধরা অন্যায় হয়েছে।
ইহা দুঃখজনক।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩২

মিশু মিলন বলেছেন: ধন্যবাদ। এই অন্যায়ের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ হওয়া উচিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.