নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলছে চলবে

হাসান কালবৈশাখী

আমি দুর্বার, আমি ভেঙ্গে করি সব চুরমার। আমি কালবৈশাখীর ঝড়! আমার ফেসবুকইডি www.facebook.com/norwstorm

হাসান কালবৈশাখী › বিস্তারিত পোস্টঃ

একজন বীর মুক্তিযোদ্ধা বীরউত্তমের একি অবস্থা?

০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ৮:৩৬

হাসিনা খালেদার বাইরে একটি একটি রাজনৈতিক শক্তি (মুক্তিযুদ্ধ পক্ষের)দরকার ছিল।

বদ চৌর কথা বাদ দিলাম। কিন্তু ডঃ কামাল হোসেন, কাদের সিদ্দিকী, মান্না একজোট না হয়ে তিনটা ভিন্ন দল করেছে। তাদের সব কথাবার্তা বিএনপি-জামাতের পক্ষে।

গতকাল বীর মুক্তিযোদ্ধা কাদেরসিদ্দিকি বীরউত্তম এ কি বললো!
খালেদা জিয়া চুরি করে নাই। রাজনৈতিক কারণে তাঁকে জেলে রাখা হয়েছে। আমি যদি হাকিম হইতাম তবে খালেদা জিয়াকে খালাস দিতাম বা যে মুহূর্তে জেলে নেওয়া হয়েছে, সেই মুহূর্তেই তাঁকে ডিভিশন দিতাম।

এইসকল শিক্ষিত বীরেরা বার বার খালেদাজিয়ার আচলের তলে কেন যায় বুঝিনা। কি আছে তলে?
ওরা নিজেরাই একটা বড় একটা শক্তি হতে পারেনা?

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ৯:১০

ক্স বলেছেন: আরেক বীর উত্তমের (ইনি দেশ স্বাধীন করে নয়, একনাগাড়ে দশ বছর ক্ষমতায় থেকে বীর) প্রবল বিক্রমে টিকতে না পেরে এবং দেশের একের পর এক সর্বনাশ দেখে (ব্যাঙ্কে হরিলুট, আইন শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি, রিজার্ভের ভয়ানক ঘাটতি, বৈদেশিক সম্পর্কের অবনতি, স্বৈরাচার দেশের তালিকাভুক্তি) তারা আর ঠিক রাখতে পারেননি নিজেদেরকে।

০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৯

হাসান কালবৈশাখী বলেছেন:
রিজার্ভের ভয়ানক .. ইত্যাদি .. 'ঘাটতি' দেখে আর ঠিক রাখতে পারেননি। সরে গেছেন। ভালকথা।
কিন্তু খালেদাজিয়ার আচলের তলায় কেন?

২| ০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ৯:৩৫

রাফা বলেছেন: এটা নতুন কিছু নয়।একজন মুক্তিযোদ্ধা কখনই একজন রাজাকারের মত চির জিবনের মত মুক্তিযোদ্ধা নয় ।এটা বার বার প্রমাণিত হয়েছে।টাকার বিনিময়ে কাদের সিদ্দিকির মত বীর মুক্তিযোদ্ধা নয়া দিগন্ত পত্রিকায় কলাম লিখেছেন দিনের পর দিন।রাজাকারদের টেলিভিশন চ্যানেলে গিয়ে চেহারা দিখিয়ে অসত্য কথা বলেছেন।বঙ্গবন্ধু নাকি ঘৃনিত যুদ্ধাপরাধী ,কসাই কাদের মইত্যা রাজাকার আর দৈল্যা রাজাকারদের মত পিশাচদের ক্ষমা করে দিয়েছেন।কাজেই এদের কথা না বলাই শ্রেয়।মান্না`তো আরো খারাপ করেছে।এদেশের তরুন সমাজের রাজনীতি বিমুখ হওয়ার পিছনে বড় ভুমিকা আছে তার।বৈজ্ঞানিক সমাজতন্ত্রের নামে ভন্ডামি করে লাখো তরুনের জিবন নষ্ট করার জন্য আইনের হাতে সোপর্দ করা উচিত তাকে।

মানুষ আসলে নিকট অতীত খুব সহজেই ভুলে যায় তাই এদের হজম করেই চলেছে।

০১ লা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৫

হাসান কালবৈশাখী বলেছেন: হ্যা সেটাই।

৩| ০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ৯:৩৬

সৈয়দ তাজুল বলেছেন:
আপনি উনার কথা পুরোটা তুলে ধরেন নি। তারপরও যেহেতু সামান্য তুলে ধরেছেন সেজন্য ধন্যবাদ।
বঙ্গবীরকে আমি সম্মান করি, কেননা উনি বঙ্গবন্ধু ও সকল মুক্তিযুদ্ধাকে সম্মান করেন।
যেহেতু তার পুরো বক্তব্য তুলে ধরেন নি তাই পুরোপুরি মন্তব্য করতে পারছি না। তবে হ্যা, দুর্নীতিবাজ বেগম জিয়াকে এই মুহূর্তে জেলে পুরে রাখার পেছনে অপরাজনৈতিক উদ্দেশ্য অবশ্যই আছে।

০১ লা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৫

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনার ম্যাডামকে জেলে পুরে রাখার পেছনে অপরাজনৈতিক উদ্দেশ্য কিভাবে থাকবে?

তারা মামলাটি বিলম্বিত করতে দশবারো বার উচ্চ আদালতে গিয়ে রিট করেছে, বেঞ্চ বদল, বিচারক বদল, আবার বিচারক বদল করেও এই অর্থমামলাটি থামাতে বা বেশী বিলম্বিত করতে পারেনি। আদালত ও রাষ্ট্রপক্ষ তাদের সব আবদার মিটিয়ে বার বার বেঞ্চ বদল বিচারক বদল করেছে, অকারন সময় প্রার্থনার দাবি মেনে নিয়েছে বার বার।
এই মামলাটিতে তাদের বাঘা বাঘা ব্যারিষ্টাররা হিমশিম খেয়ে সাফ বলে দিয়েছিল, – “এই মামলায় ন্যায়বিচার পাওয়ার কোন সম্ভাবনাই নেই”। মানে ক্লিন অর্থ মামলা, প্রমান হয়েই আছে। মানে ট্রাষ্টের সমুদয় টাকা কয়েক দফায় ব্যাক্তি নামে উঠিয়ে নেয়া।

৪| ০১ লা এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৪

চাঁদগাজী বলেছেন:


কাদের সিদ্দিকী খুবই কমশিক্ষিত মানুষ, রাজনীতি বুঝার কথা নয়; তিনি দেশের জন্য যুদ্ধ করেছেন, এটুকুই যথেষ্ট; উনি শেখ সাহেবকে খুবই মান্য করতেন; কিন্তু আওয়ামী লীগ উনাকে পাত্তা দেয়নি; সেই ক্ষোভ উনার আছে।

০১ লা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৩

হাসান কালবৈশাখী বলেছেন:
কাদের সিদ্দিকী খুবই কমশিক্ষিত মানুষ হলেও ওনার দক্ষতা ও সামরিক নেতৃত্ত্বদানের দক্ষতা বাংলাদেশের যে কোন জেনারেলের চেয়ে বেশী ছিল। মিত্রবাহিনীর অগ্রবর্তি বাহিনী ও প্যারাট্রুপার কাদের বাহিনীর মাধ্যমেই ১৫ ডিসেম্বর রাতে গাবতলি ব্রীজের কাছে চলে আসে। উনিই একমাত্র বেসামরিক বীরউত্তম। তার বাহিনীর প্রায় সবাই সেনাবাহিনী ও রক্ষীবাহিনীতে চান্স পেয়েছিল।

৫| ০১ লা এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২৪

মো: ইমরান হোসেন বলেছেন: খালেদা জিয়ার মামলা তো রাজনৈতিক মামলায় যদি তাই না হয় প্রধানমন্ত্রী কেন শেয়ার বাজার লুটেরাদের বিরুদ্ধে কিছু করছেন না? রিজার্ভ লুট, বর্তমানে সব সরকারি ব্যাংক গুলোতে যে লুট হচ্ছে উনি তো এসব নিয়ে কিছুই বলেন না তাছাড়া বাংলাদেশের মুক্তিযুদ্ধ হয়েছিলো বৈষম্য নিরসনে কিন্তু এই সরকারে সব কিছুতেই বৈষম্য বাড়ছেই। শেষ পর্যন্ত দেশকে স্বৈরাচারের লিস্টে ডুকিয়েছেন।

৬| ১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৮

হাসান কালবৈশাখী বলেছেন:
এইটারে আন্দোলন কয়?
টোটালি সভ্যতা বিরোধী মানবতা বিরোধী কিছু বখাটেদের আন্দোলন।
আমেরিকা কানাডা অষ্ট্রেলিয়া সহ সকল সভ্য দেশে পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের ও প্রাক্তন যোদ্ধাদের জন্য বিশেষ কোটা, সুবিধা, ভাতা আছে। এসব থাকতেই হবে। দ্বিতীয় মহাযুদ্ধের গুর্খা সৈনিকদের ৩য় প্রজন্মদের এখনো বিশেষ সুবিধা, ভাতা দিয়ে যাচ্ছে বৃটেন সরকার।

এসব

৭| ২৫ শে মে, ২০১৮ রাত ২:১৬

রসায়ন বলেছেন: ভাইরে ভাই, মুক্তিযোদ্ধাদের মুখে এসব শুনলে অবাকই লাগে ।

৮| ০৮ ই জুন, ২০১৮ ভোর ৫:০২

উদাসী স্বপ্ন বলেছেন: কাদের সিদ্দিকী তার নিজের রাজনৈতিক দেউলিয়াত্ব খুইয়েছেন যখন ব্রীজ করবার কথা বলে সে টাকা দিয়ে নিজের বাগান বাড়ি তৈরী করেছেন। দুর্নীতি করতে চাইবার জন্য এরকম ন গ্ন আদেখলাপনা দেখে এতটা খারাপ লেগেছে এখন যখন দেখি উনি রিক্সা ওয়ালাকে সীটে বসিয়ে নিজে রিক্সা চালাচ্ছেন বা রাস্তায় নামাজ পড়ছেন বা গলায় গামছা লাগিয়ে ঘোরেন তখন মনে হয় এরকম জোচ্চুরী করার পরও নাটক বাংলাদেশেই করতে পারেন। অন্য দেশ হলো মান ইজ্জত খুইয়ে গলায় দড়ি দিতো এরা

০৮ ই জুন, ২০১৮ রাত ১১:৪২

হাসান কালবৈশাখী বলেছেন:
ওনার সবচেয়ে অধপতন দেখেছিলাম ২০১৩-১৪ তে।
মিরকাশেমের দিগন্ত টিভি ও নয়াদিগন্ত পত্রিকায় নিয়মিত ভাবে শীর্ষ যুদ্ধাপরাধীদের সাফাই গাইতে।
একজন বীর মুক্তিযোদ্ধা - কিভাবে এসব পারলো!

৯| ০৮ ই জুন, ২০১৮ ভোর ৫:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
উনার মাথায় কিঞ্চিত ছিল আছে। তাই উনি উনার বড় বোনের বদনাম করে বেড়ান। ছোট ভাই হয়ে বড় বোনের বদনাম করা আমাদের দেশের কালচার নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.