নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানতে চাই,জানাতে চাই

মোমেন মুন্না

ফেইসবুক (InversE EquatioN) :htps://www.facebook.com/inverseme

মোমেন মুন্না › বিস্তারিত পোস্টঃ

আমি জানি না আপনারা জানেন????

২৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫২

বিদেশ থেকে অনেক দিন পর দেশে আসলেন সিকান্দার সাহেব।সৈশবের দুই বন্ধুর সাথে দেখা। তিন বন্ধুর অনেক দিন পর দেখা,অনেক আড্ডাবাজি করে ক্লান্ত হয়ে খাবার জন্য একটা হোটেলে বসলেন। আমেরিকা ফেরত সিকান্দার সাহেব হোটেলের পরিবেশ দেখে হতাশ।ওয়েটার খাবার পরিবেশন করলেন।সিকান্দার সাহেব পরটার তেল দেখে অবাক এত তেল খাব কেমনে!!!!!প্রথম বন্ধু বললেন টিস্যু পেপার দিয়ে তেল ছাড়িয়ে নিতে। তেল ছাড়াবার জন্য টিস্যু পেপার চাইলেন সিকান্দার সাহেব। হোটেল বয় টিস্যুর বদলে খবরের কাগজ দিলেন। পরটাতে তেলের বারাবারি রকম পরিমান দেখে তিনি তেল ছাড়ানোর জন্য অনিচ্ছা থাকলেও খবরের কাগজ নিলেন। তেল ছাড়াতে ছাড়াতে বন্ধুদের উপদেশ দিলেন এত তেল খাওয়া ভাল না অবশ্য তার মধ্যে ১ম বন্ধুদের অর্ধেক খাওয়া শেষ।তেল ছাড়িয়ে কেবল খেতে শুরু করবেন এমন সময় ২য় বন্ধু বলে উঠলেন বন্ধু খবরের কাগজে যে কেমিক্যাল ছিল তাতে কোন ক্ষতি হবে না!!!!!!!!!!!সিকান্দার সাহেব মুখ হা করে বসে আছেন। অপর দুজনের খাওয়া শেষ ।সিকান্দার সাহেব খাবার সামনে নিয়ে বসে আছেন।তারা সিকান্দার সাহেবকে বিদায় জানিয়ে চলে গেলেন।





আমরা অনেকটা সিকান্দার সাহেবের মত হয়ে আছি কোনটা ভাল কোনটা মন্দ আমরা নিজের বিবেক দিয়ে বুঝিনা অন্যকে বলে দিতে হয়। সমাজ ও রাষ্ট্র জীবনে আমাদের বিবেকহীনতার জন্য অচল।যে যখন যা বলে সেটাই ভাল মনে করছি। আজ একদল হরতাল দিচ্ছে আরেক দল ঠেকাতে যাচ্ছে, আমরা সাধারন জনগন কি পাচ্ছি???

আমি সাধারন একজন ছাএ কয়েকটা টিউশান আছে যাতে আমার মাসের খরচ চলে। বাস পাই না বলে পড়াতে যেতে পরি না তাই মাস শেষে বেতনটা পাব কি না তাও জানি না। ভার্সিটির পরীক্ষা ছিল হরতালের কারনে হচ্ছে না, কবে হবে জানি না। বাবা এলাকাতে ছোটখাট ব্যবসা করে দোকান খুলতে পারছে না টাকা চাইলে আমাকে টাকা দিতে পারবে কি না জানি না। ছোট বোন সকালে প্রাইভেট পড়তে নামে সুস্থ ভাবে ঘরে ফিরবে কি না আমার মা জানে না।



এই গেল আমার কথা এর থেকে বড় সমস্যা নিয়ে কে কিভাবে বেচে আছে আমি জানি না!!!! এভাবে মরার মত বেচে থেকে থেকে আমরা মরে গেছি কিনা আমি জানি না। আমরা সষ্টির সেরা জীব মানুষ কি না আমি জানি না!!!



মাননীয় প্রধান মন্ত্রি ও বিরোধী দলীও নেত্রি আপনার কি জানেন আপনাদের এতসব কিছু করার পরও চার বছর পর আবার আমরাই আপনাদের ভোট দেই,দেশের নিয়ম কানন মেনে কর দেই যাতে আপনাদের আমলাদের টিয়ার সেল কেনার টাকা হয়।আবার সেই টিয়ার সেলের গ্যাসে চোখ মুছতে মুছতে আমরা ঘরে ফিরি।যে বাবা তার সন্তানকে কাঁদিয়ে রাস্তায় আসে আপনাদের সেবা করতে তাকে আবার বাসায় ফিরে সন্তানের কান্না দেখতে হয় না ফেরার দেশ থেকে।আমাদের ভালোর জন্য আপনারা কতই না করছেন!!!! এতকিছুর পরও আপনারা কি জানেন আমরা ভালো আছি কিনা?????????

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.