নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানতে চাই,জানাতে চাই

মোমেন মুন্না

ফেইসবুক (InversE EquatioN) :htps://www.facebook.com/inverseme

মোমেন মুন্না › বিস্তারিত পোস্টঃ

বর্তমান প্রযুক্তি ও আমরা; কতটুক সঠিক ব্যাবহার করছি??????? :(( :((

১৯ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:৫৬

বর্তমান বিশ্বে বসবাস করতে পেরে আমারা ভাগ্যবান। এমন কিছু নাই আমরা চাইলেই পাই না। আলাদিনের যাদুর কাঁঠিতে কি পাওয়া যেত জানি না তার থেকে আমরা কোন অংশে কম নয়। প্রযুক্তির বাজার যা কিছু দক্ষল করে আছে তার মধ্যে যে সব অন্যতম>>>>>>



ফেইস বুক



সকাল ঘুম থেকে উঠার পর ব্রাশ পেস্ট খোঁজার আগেই আমরা একবার ফেইস বুকে লগইন করি। দিনের একটা বড় অংশ কাটে আমারা কাটাই ফেইস বুকে হোক সেটা ক্লাস রুম, অফিস কিংবা অন্য কোন কাজে। কত মানুষ যে হয়রানির শিকার হিইছে অভাব নেই। কত মেয়ের ছবি নিয়ে খোলা হয় ফেক আইডি।আনেকে আছেন যারা ফেইস বুক না দেখে রাতে ঘুমাতে পারেন না। সারা রাত নেটে থেকে সকালে ক্লাস করতে পারেন না এমন লোকের অভাব নেই।



পর্ন



ইন্টারনেট দুনিয়ার সব থেকে বড় সমস্যা হল পর্ন। এ বিষয়ে জানেন না এমন কেউ নেই। এর থেকে ফেরার কোন পথ এখনও আবিষ্কার হইছে কিনা আমার জানা নেই। কম্পিউটার, মোবাইল থেকে শুরু করে গুরুত্বপুর্ন কোন ওয়েব সাইটে গেলেও পর্নের হাত থেকে মুক্তি নেই।



মোবাইল



মোবাইল ছাড়া একটা ঘণ্টাও কেউ কল্পনা করতে পারে না। কথা বলতে বলতে রাত পার করা লোকেরও অভাব নেই। স্বামি কিংবা স্ত্রীর অনুপস্থিতিতে মোবাইলে প্রেম করে সংসার নষ্ট করেছে এমন লোকের সংখ্যাও কম নাই। কত স্টুডেন্ট রেজাল্ট খারাপ করেছে কেবল মাএ মোবাইল নামক অভিষাপের কারনে। মোবাইলে ধারন করা কার ব্যাক্তিগত ভিডিও ছড়িয়ে দিচ্ছে। দামে কম থাকাতে সবার হাতে এখন মাল্টিমিডিয়া ফোন, সাথে যুক্ত হয়েছে থ্রি জি।



গেইমস



ছোট বড় এমন কেউ নেই মোবাইল কিংবা কম্পিউটারে গেইম খেলতে পছন্দ করেন না। হ্যা আমিও খেলি অবসরে সময় কাটানের এর থেকে ভাল উপায় আর নেই। একটানা গেইম খেলার ফলে গেমস এর হাই গ্রাফিক্স যে চোখের ১২ টা বাজাচ্ছি সেটা এক বারও ভেবে দেখছি না। শিশু কিশোরদের সঠিক মেধা বিকাশের জন্য খেলা-ধুলার প্রয়োজন তবে সেটা খোলা মাঠে। বাইরের খোলা বাতাস শরীরের জন্য উপকারি। বই পরে যে সময় কাটানো যায় সেটা মনে হয় বর্তমান প্রজন্ম ভূলেই গেছে।



শেষ কথা



নিউটনের ৩য় সূএ মতে সব কিছুর ভাল খারাপ দিক আছে। দেখার বিষয় হল কে কোনটা ব্যাবহার করছে। এত সব কেবল খারেপের কথা বললাম এটা সত্য বাস্তব দুনিয়ার মত ভার্চুয়াল দুনিয়াও নিয়েও আমদের বসবাস। ফেইসবুক, মোবাইল গেইম এ সব ব্যাবহার আমরা ছেড়ে দিতে পারব না। আমার লেখার মাধ্যমে আমি কতটুক বুঝাতে পাড়লাম জানি না, এর বাস্তব কুফল হয়ত আর খারাপ। এ সব থেকে রক্ষা পাবার উপায় হয়ত নেই। মানুষের ইচ্ছা শক্তি কেবল পারে এই সব সমস্যা থেকে রক্ষা করতে।



বাবা মায়ের প্রতি

এসব ব্যাপারে আপনাদের সচেতন হওয়া উচিৎ সবার থেকে বেশি অনেক টাকায় দামী একটা আই ফোন কিনে দিয়েছেন অথচ জানেন না আপনার সন্তান সেটার সঠিক ব্যাবহার করছে কি না! এর থেকে ভাল ছেলে মেয়েকে ভাল কয়েকটা বই কিনে দিন, সারা দিন রুমে আটকে না রেখে একটু মুক্ত বাতাশে বেড়েতে দিন। মাউসটা ছেড়ে একটা ক্রিকেট ব্যাট ধরতে শিখান।





শুভ হোক সবার তথ্য প্রযুক্তির পথ চলা



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.