নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ ভাল নয় কিন্তু মন ভাল।

মোস্তফা সোহেল

আমি আমার মত করে অন্যদের যতটুকু ভালবাসি অন্যরা আমাকে ততটুকু ভালবাসে না।

মোস্তফা সোহেল › বিস্তারিত পোস্টঃ

ষোল কোটি মানুষের দুঃখ দুই রান

২৪ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৩২



বুকের ভেতরটা ভার হয়েই আছে.... না কষ্টটা কিছুতেই যাচ্ছে না। রাতে ভাল ঘুমও হয়নি । সকাল সাতটার আগে আমার ঘুম ভাঙে না। আজ ঘুম ভেঙে গেছে ভোর না হতেই।এখনও বুকের ভেতর কষ্টটা দলা পাকিয়ে আছে।
টিভির পর্দায় চোঁখ রাখছি না,খবরের কাগজেও চোঁখ রাখতে ইচ্ছে করছে না।একা থাকি তাই কষ্টের ভাগ কারও সাথে শেয়ারও করতে পারছি না।
কি লিখব,কিছুই লেখার নেই,হয়তো কষ্টটা আবেগের।কষ্টটা কি এতক্ষনে বুঝে গেছেন।কষ্টটা বাংলাদেশ ক্রিকেট টিমের হারের।কষ্টটা মাত্র দুই রানের।
মাত্র শব্দটা লেখাটা মনে হয় ঠিক হল না।এক বিন্দুর জন্যও যখন সফলতা আসে না তখন এক বিন্দুটা হয়তো আর মাত্র থাকে না।ঠিক তেমনই দুটি রান আমাদের জন্য মাত্র নয়।এই দুটি রান আমাদের কে পাহাড় সম কষ্ট বুকে বিধে দিয়েছে।দেখলাম ব্লগ-ফেসবুকে অনেকেই বাংলাদেশ ক্রিকেট টিমকে গালি দেওয়া শুরু করে দিয়েছে।সহজ ম্যাচ জিততে পারেনি বলে।ম্যাচটা আমাদের জন্য মোটেও সহজ ছিল না।গতকাল ভারত বাজে ফিল্ডিং করে আমাদের জন্য ম্যাচটা সহজ করে দিয়েছিল বলতে হয়।ভারত এমন বাজে ফিল্ডিং বিগত অন্য কোন ম্যাচে করেছে বলে মনে পড়ছে না। গতকাল যখন তিন বলে দুই রান দরকার তখন আমি বিছানায় বসে অলরেডি কাঁপতে শুরু করে দিয়েছি,বুকের ভেতর কাঁপছে।আর মাঠের ভেতর মুশফিক-রিয়াদের কি হচ্ছিল তা একমাত্র তারাই বলতে পারবে।হয়তো চাপটা তারা নিতে পারেনি যার কারনে ভুল সট খেলে আউট হয়ে গেছে।খেলা দেখে আমরা হয়তো খুব সহজ মনে করি আদতে খেলা করা কতটা কঠিন সেটা যারা খেলে তারাই বুঝবে।
কাল আশ্বিনের হাসিটা আমার কাছে শয়তানি হাসি মনে হয়েছে।হেরে গেছি বলেই মনে হয় এমনটা মনে হয়েছে।শাসরুদ্ধ কর ম্যাচে ভারত জয় পেয়েছে মাত্র এক রানে।তবে এই খেলা থেকে আমাদের অর্জনও কম নয়।ভারত বুঝে গেছে আমরা কেমন খেলি।তারপরও তাদের যা অভ্যাস আমাদের খাটো করে দেখা সেটা তারা দেখবেই।এটা তাদের মানসিকতার ব্যাপার।মনের দিক দিয়ে ভারত ছোটই থেকে যাবে।
গতকাল ম্যাচ হেরে যে কষ্ট পেয়েছি এমন কষ্ট আগে কখনই পায়নি।মুশি-রিয়াদের কষ্টটা চিন্তা করতে পারছি না। এই ক্ষত তাদের বুকে হয়তো আজীবন থাকবে।তবু এই কষ্ট থেকে উতরে গিয়ে বাংলাদেশ ক্রিকেট টিম আমাদের এমন আরও ভাল ভাল খেলা উপহার দিবে।বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য শুভ কামনা থাকবে সব সময়।
আর লিখতে পারছি না,বুকের ভেতরটা ভার হয়েই আছে....

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৯

আহমেদ রশীদ বলেছেন: হুমম! হারজিততো থাকবেই তবুও এগিয়ে যেতে হবে। তবে ভাবতে হবে ‘‘ আগের টিম, আর এখনকার টিম’’ ঠেলা আছে

২| ২৪ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৯

আহমেদ রশীদ বলেছেন: হুমম! হারজিততো থাকবেই তবুও এগিয়ে যেতে হবে। তবে ভাবতে হবে ‘‘ আগের টিম, আর এখনকার টিম’’ ঠেলা আছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.