নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ ভাল নয় কিন্তু মন ভাল।

মোস্তফা সোহেল

আমি আমার মত করে অন্যদের যতটুকু ভালবাসি অন্যরা আমাকে ততটুকু ভালবাসে না।

মোস্তফা সোহেল › বিস্তারিত পোস্টঃ

টাক মাথার সুন্দর মানুষ গুলো!

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:১০


সহজ বাংলায় টাকের সঙ্গা হল যার মাথায় চুল নাই তাকেই টাক বলে।ছোট বেলায় মা টাক করে দিতে চাইলে কিছুতেই রাজি হতাম না। টাক করে দিলে ভাত খাব না বলে হুমকি দিতাম। আর টাক করে দিবে এই কথা শুনে কান্নাকাটি শুরু হত ননস্টপ।যায় হোক একবার মা আমাকে ভুলিয়ে ভালিয়ে টাক করে দিল । তার পর আর যায় কোথায় সবাই আমাকে ক্ষেপাতে লাগল টাক টাক চারানা চাবি দিলে ঘোরে না টাকের কি অবস্থা বেগুন কি স্তস্তা। আরও কত্ত কি । মাথায় চুল নাই বিয়ে হবে না। এই কথা শুনে তখন মনে হয় মনে মনে একটু শান্তি পেতুম। যাক টাক হওয়ার কারনে যদি বিয়ে না হয় তা হলে মন্দ কি।সেবার টাক হওয়ার কারনে আমার টাক নাম আজও ঘোচেনি। এমনিতেই মাথায় চুল কম ছিল একটু তেল দিলেই টাক দেখা যেত। মনের দুঃখ মাও আমাকে মাঝে মাঝে টাক বলে ডাকে।

যাদের মাথায় চুল নেই মানে যারা টাক আমি তাদের দুঃখ বুঝি। যদিও আমি এখনও টাক হয়ে যায়নি। সেই হালকা পাতলা চুল গুলো এখনও হালকা পাতলা অবস্থাতেই আছে। শুধু সামনের দুপাশে একটু চুল বেশিই কমে গেছে।মনকে এই বলে শান্তনা দেই যে,বেশীর ভাগ ছেলেরই এখন মাথার সামনের দুপাশের চুল পড়ে যায়। চুল পড়া নিয়ে মেয়েরা বেশি চিন্তা করলেও তারা তো আর ছেলেদের মত টাক হয়ে যায় না। খুব বেশি হলে মেয়েদের দীঘল কালো কেশের কিছুটা ভাটা পড়ে। তাই মেয়েরা টাক মাথা ছেলেদের দুঃখ কখনই বুঝবে না। আর মেয়েরা টাক মাথা ওয়ালা ছেলেদের বিয়েও করতে চাইনা।

আমার আগের অফিসের তিনতলাতে এক দাদা থাকতেন। দাদার সাথে আমার অল্প দিনেই সুসম্পর্ক গড়ে উঠে। দাদা হাসলে তাকে দারুন লাগত। কথা বলা, তার ব্যাক্তিত্ত সবই ভাল লাগত। লম্বা আর গায়ের রং শ্যামলাতে দাদা কে এক কথায় সুন্দরই বলা যায়। দাদার বয়স ত্রিশের উপরে এখনও বিয়ে করেনি। বিয়ের কথা বললেই তিনি বলতেন,আরে টাক মাথার মানুষকে কে পছন্দ করবে । বিয়ে শাদি আর হবে না।আমি দাদাকে বলতাম , দাদা আপনি যথেষ্ট সুন্দর মাথায় চুল নেই তাতে কি হয়েছে বিয়ের চেষ্টা করেন সুন্দর একটা বৌদি অবশ্যই পাবেন।
দাদা তার আগের চুল ওয়ালা মাথার ছবি দেখিয়ে বলতেন, দেখেন আমার কি চুল ছিল আগে আমার চুল গুলো থাকলে এখনও মেয়েরা পাগল হয়ে যেত। মেয়েরা যে এখনও দাদাকে দেখলে পাগল হবে এটা দাদাকে কিছুতেই বোঝতে পারিনা। উনি সব জায়গাতে একটি বিষয়েই কনফিউশনে ভোগেন। উনি একজন টাক মাথার লোক।

আমার প্রাক্তন বস। উজ্জল শ্যামলা দেখতে মিষ্টি চেহারা। বৌদিও খুব সুন্দরি। মাথায় চুল নেই বলে প্রায়ই দুঃখ করেন। আমাকে একদিন বলেই বসলেন, টাক বলে কি আমাকে বেশি খারাপ দেখায়? আমি হেসে বললাম না দাদা আপনাকে খুব সুন্দর লাগে। টাক মাথার জন্য আপনাকে একদম খারাপ লাগে না। কি জানি বস আমার কথা গুলোকে পাম্প মনে করল কিনা। তবে টাকের কারনে বসকে কখনও অপূর্ন মনে হয় নি। বরং আমার কাছে মনে হত টাক না হলে বসকে এত সুন্দর কখনই লাগত না।

এখন যেখানে থাকি সেখানে যে ব্যাংকে টাকা জমা দিতে যায় সেই ব্যাংকে এক ভাইকে দেখি। কি মিষ্টি চেহারা। হাসলে তাকে অদ্ভুদ সুন্দর লাগে। আমার মাথায় আবার মাঝে মাঝে নাটক সিনেমা বানানোর ভুত চাপে। ভাইয়াকে দেখে মনে হয়েছে তাকে আমার নাটকের নায়ক বানাবো। একটা গল্পও বানাতে চেয়েছি নাটকের জন্য কিন্তু ব্যাস্ততার কারনে তা আর হয়ে উঠেনি। আমার এই অতি সুন্দর ভাইয়াটাও টাক মাথার । একজন টাক মাথার মানুষ যে এত সুন্দর হতে পারে তা ভাইয়াটাকে না দেখলে কেউই বিশ্বাস করবেন না। ভাইয়াকে একদিন জিজ্ঞেস করব ,আপনার মাথা টাক বলে কি আপনি কনফিউশনে ভোগেন।

সব টাক মাথা ভাইয়াদের বলতে চাই এই টাক মাথা নিয়ে আপনারা আর কনফিউশনে ভুগবেন না। টাক মাথার মানুষরা আসলেই সুন্দর হয়। আপনার আমার মত টাক মাথা ওয়ালারা সমাজে আছে বলেই না এই সব চুল ওয়ালা ছেলেদের এত কদর। ভাল থাকুন আমার সমস্ত টাক মাথার সুন্দর মানুষ গুলো।

মন্তব্য ৪৬ টি রেটিং +৮/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:২১

নায়না নাসরিন বলেছেন: টাক মাথার সুন্দর মানুষ হা,,, হা,,, হা,,, হি,,, হি,,, হি,,, :D :P
+++++++++++++++

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:২৩

মোস্তফা সোহেল বলেছেন: ভাল কইরে টাক মাথা ওয়ালা ভাইয়াদের দেইখেন আপু, চোখ ফেরাতে পারবেন না।

২| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:২৭

মানবী বলেছেন: আমার মন্তব্যের এমন ভয়াবহ অবস্থা কিভাবে হলো বুঝতে পারছিনা!!! :-* :-* :-*

ছবির লিংক ছাড়া আর কিছু কপি পেস্ট করেছি বলে তো মনে পড়ছেনা!!!! /:)

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৩২

মোস্তফা সোহেল বলেছেন: আপনার ওই মন্তব্যটি মুছে দিয়েছি।

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৩৩

মোস্তফা সোহেল বলেছেন: আর টাক মাথার মানুষ অসুন্দর আমি এমনটি কোথাও তো বলিনি। আমাদের দেশের বেশির ভাগ টাক মাথার ছেলেরা এই কনফিইশনে ভোগে যে,মাথায় চুল পড়ে গেলে তাদেরকে দেখতে আর ভাল লাগে না।

৩| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৩৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর একখান চিন্তা প্রকাশ করেছেন, তাই না পড়েই আগে লাইক দিয়ে রাখলাম।

এখন পড়ছি

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৩৭

মোস্তফা সোহেল বলেছেন: পড়ুন নয়ন ভাই । আর পড়ে আপনার মনের কথা আমাকে জানান।

৪| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৪০

মানবী বলেছেন: "একজন টাক মাথার মানুষ যে এত সুন্দর হতে পারে তা ভাইয়াটাকে না দেখলে কেউই বিশ্বাস করবেন না"

-এটা কোন কথা হলো! মাথাভর্তি চুল থাকলে সুন্দর আর তা পরে গেলেই অসুন্দর হবার কথা না তো! চুল পরে যায়, তার সাথে সাথে চোখ, নাক, মুখ তো পরে যাচ্ছেনা!!

যাঁদের বিশেষ করে যেসব পুরুষদের চুল পরে যাওয়া বা টাক নিয়ে অস্বস্তি কাজ করে তাঁদের জন্য সবচেয়ে ভালো পন্থা হলো পুরো মাথা শেভ করে ফেলা। এটা আমেরিকার হট ট্রেন্ড বেশ কয়েক বছর ধরেই।এটা কোন কথা হলো! মাথাভর্তি চুল থাকলে সুন্দর আর তা পরে গেলেই অসুন্দর হবার কথা না তো! চুল পরে যায়, তার সাথে সাথে চোখ, নাক, মুখ তো পরে যাচ্ছেনা!!


আমেরিকার কয়েকজন হার্টথ্রবদের উদাহরন দেয়া যায়!! :-)


ব্রুস উইলিস


ভিন ডিজেল


ডোয়েন জনসন


মুছে দেবার জন্য আন্তরিক ধন্যবাদ।
না তা বলেননি, তবে সংশয় প্রকাশ করেছেন টাক মাথার মানুষ এতো সুন্দর হতে পারে না দেখলে বিশ্বাস হবেনা! আমার বক্তব্য হলো এখানে অবিশ্বাস করার মতো কিছু নেই। মাথাভর্তি চুল অবস্থায় যদি কেউ সুন্দর হতে পারে, চুল ছাড়াও সে সুন্দর।

পোস্টের জন্য অনেক ধন্যবাদ মোস্তফা সোহেল।

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৭

মোস্তফা সোহেল বলেছেন: টাক মাথার ছেলেরা তাই মনে করে যে,তাদের চুল নাই বলে অসুন্দর লাগছে। এবং এটা নিয়ে তারা কনফিউশনে ভোগে। আপনাকেউ অনেক ধন্যবাদ মানবী।

৫| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক ভালো লাগলো ভাই আপনার টাক গবেষণা। খুব সুন্দর করে রসিকতাপূর্ণ করেই লিখেছেন। ভালো লাগলো।

টাক, আসলেই কেমন একটা সংকোচিত করে মনকে। আমি কিন্তু এখনো টাক হইনি। তবে উপরের অংশে অনেকটা পাতলা হয়েগেছে। অনেক ঘন চুলই ছিল, দিনদিন কেমন যেন টাক পড়ে যাচ্ছে। তৈল দিলে তো টাকই মনে হয়। তাই মাঝেমধ্যে ভাবি, হাইরে দিন! কেন একরকম থাকেনা! তবে আমি কিছু মনে করি না এখনো। মেয়েরা পছন্দ না করুক, বউতো আর পছন্দ না করে থাকতে পারবেনা হা হা হা ছেলের বয়স এখন দশ পার হয়ে গেছে, বিয়ের বয়স চলে পনেরো। তাই আমার চিন্তা অনেকটা কমই বলতে পারেন।

ভালো লাগলো আপনার টাক গবেষণা।
শুভকামনা রইল প্রিয় কথাসাহিত্যিক ভাই।

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৯

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাই , আমাকে শুধু ভাই বললেই খুশি হব। কথা সাহিত্যিকটা না জুড়লে হত না? যাই হোক আপনি যখন ভালবেসে বলেছেন তখন আর আপত্তি নাই।
আপনিও অনেক ভাল থাকুন নয়ন ভাই সে কামনায় করি।

৬| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৭

শাহরিয়ার কবীর বলেছেন:
এ যুগে পকেটে টাকা থাকলে মাথায় টাক কোন ব্যপার না ।

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:০৩

মোস্তফা সোহেল বলেছেন: টাকা তো সবার পকেটে থাকে না শাহরিয়ার ভাই। মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

৭| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৫৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: টাক মাথার মানুষ কখনো হতদরিদ্র হয়না। খুব কম ভিক্ষুক দেখবেন যার মাথায় টাক!!

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:০৫

মোস্তফা সোহেল বলেছেন: বড় লোকদের মনে হয় টেনশনে মাথার চুল তাড়াতাড়ি পড়ে যায়।

৮| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:১৮

অতঃপর হৃদয় বলেছেন: আমাকে ভুলিয়ে ভালিয়ে টাক বানাতে পারবেন না ভাই!!!!!!! আমি আর নাই!!!!!! টাক খুব ভয় পাই!!! ;)

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:২৬

মোস্তফা সোহেল বলেছেন: আরে টাক নিয়ে এত ভয় কেন ভাই। টাক মাথা মানুষ অনেক সুন্দর হয়।

৯| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:২৯

অতঃপর হৃদয় বলেছেন: টাক মাথায় গরম বেশি লাগে। টাক মাথায় বেল পড়লে খবর খারাপ আছে। টাক মাথায় কাক টুকুর মারে :P টাক মাথা দেখে মানুষ ক্ষেপায়। আর কত কি বলমু ভাই!!!!!!

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৩৪

মোস্তফা সোহেল বলেছেন: মানবীর কমেন্ট দেখুন। উনি যাদের ছবি দিয়েছেন তারা তো সব বিখ্যাত। তাদের জন্য মানুষ পাগল তারা কিন্তু সবাই টাক। যাক আপনার টাক হতে হবে না। আপনার চুল গুলি থাক আজীবন সে কামনা রইল হৃদয় ভাই।

১০| ১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৪৮

অতঃপর হৃদয় বলেছেন: হা হা হা !!!!! আমি তো মজা করলাম ভাই। মজার মন্তব্য বুঝেননি???

১৩ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৫২

মোস্তফা সোহেল বলেছেন: তা বুঝেছি আমিও একটু মজা করলাম হিহিহি

১১| ১৩ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:২০

বিজন রয় বলেছেন: আপনি নাঈম জাহাঙ্গীর নয়ন এর সাথে দেখা করতে চেয়েছেন কিন্তু উনি নিমরাজী।

১৩ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪৯

মোস্তফা সোহেল বলেছেন: আমি এখন আর সহজে কারও প্রতি ইন্টারেস্টেড নয় । আমি নয়ন ভাইয়ের সাথে দেখা করতে চেয়েছি। উনি রাজি হলেও ভাল না হলেও ভাল।

১২| ১৩ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০২

বিজন রয় বলেছেন: আমি কি আপনাকে হার্ট করলাম!!

১৩ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:১০

মোস্তফা সোহেল বলেছেন: না দাদা। ভার্চুয়াল লাইফকে আমি সম্মান করি। এখান থেকেই তো অনেকে ফেমাস। তবে আমি ভার্চুয়াল লাইফকে এড়িয়ে চলি। কারও সাথে তর্ক বিতর্ক ও করি না।

১৩| ১৩ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:১১

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সব টাক মাথা ভাইয়াদের বলতে চাই এই টাক মাথা নিয়ে আপনারা আর কনফিউশনে ভুগবেন না। টাক মাথার মানুষরা আসলেই সুন্দর হয়। আপনার আমার মত টাক মাথা ওয়ালারা সমাজে আছে বলেই না এই সব চুল ওয়ালা ছেলেদের এত কদর। ভাল থাকুন আমার সমস্ত টাক মাথার সুন্দর মানুষ গুলো। মঙ্গল হোক সব টেকোদের।

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৫

মোস্তফা সোহেল বলেছেন: ধন্যবাদ ভাইয়া।

১৪| ১৩ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:২২

রিফাত হোসেন বলেছেন: জ্যাসন আর Coreyকে পাঠিয়ে দিলাম পোষ্টৈ
সেরাম ফাইট দেয় :)



আরেকজনের অভিনীত সিরিজ নাটকের ভক্ত


১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৬

মোস্তফা সোহেল বলেছেন: ধন্যবাদ আপনাকে।

১৫| ১৩ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:৫৫

সোহানী বলেছেন:

হায় হায় ওর দেখলেন না... B:-/

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৭

মোস্তফা সোহেল বলেছেন: আমার দেশি ভাইগো কথায় কইছি আপু।

১৬| ১৩ ই এপ্রিল, ২০১৭ রাত ১১:০৮

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন: টাক মাথায় শুধু ছেলেরা কেন, মেয়েদেরও অপূর্ব দেখায়।

টাক মাথায় শুধু ছেলেরা কেন, মেয়েদেরও অপূর্ব দেখায়।







১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৮

মোস্তফা সোহেল বলেছেন: তাই তো!

১৭| ১৪ ই এপ্রিল, ২০১৭ রাত ১২:২৫

মানবী বলেছেন: প্রাসঙ্গিক একটি জরুরী কথা- ধুমপানের অনেক অনেক নেতিবাচক দিকের মাঝে অন্যতম অকালে চুল ঝরে পরা। ধুমপায়ীদের অনেকের হয়তো খুব স্ট্রং জিনের কারনে মাথা ভর্তি চুল থাকে তবে অধিকাংশের অসময়ে চুল ঝরে যায়!

ধুমপান অকাল টাকে, অপটিক নার্ভের ক্ষতিসাধন করে দৃষ্টি শক্তি হ্রাস ও প্রজনন ক্ষমতা হ্রাস করে থাকে!!

ধুমপানের এধরনের ক্ষতিকারক দিক সম্পর্কে অনেকে অবগত নন বিধায় এখা জানাতে ইচ্ছে হলো। যদিও এসব জেনে ধুমপায়ী খুব কিছু এসে যায়না, কারন আমি এমন রুগী দেখেছি গ্যাঙ্গরীন আক্রান্ত হবার কারনে যার একটি একটি করে অঙ্গ কেটে ফেলার পরও শুধু একটি হাত অবশিষ্ট থাকা অবস্থায় তাই দিয়ে ধুমপান করেছে!


পোস্টের জন্য আবারও ধন্যবাদ মোস্তফা সোহেল।
আপনার পরিচিত যাঁরা চুল পরে যাওয়ায় খারাপ বোধ করেন, তাঁদের এই পোস্ট মন্তব্যের ঘরে সকলের শেয়ার করা ব্যক্তিদের ছবি দেখালে হয়তো তাঁরা ভালো বোধ করতেও পারেন। :-)

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৪৯

মোস্তফা সোহেল বলেছেন: গুরুত্ব পূর্ন মন্তব্যের জন্য মানবী আপনাকে আবারও ধন্যবাদ।

১৮| ১৪ ই এপ্রিল, ২০১৭ রাত ১:৪০

সচেতনহ্যাপী বলেছেন: একটু যোগ করি এই রসময় পোষ্টটিতে। সেই পিচ্চি বেলার জোকস্।। টাক তিন প্রকার।। সুখটাক,দুখটাক আর টুকটাক।। এবার ব্যাখ্যা, যারা অগাধ ধন-সম্পদের মালিক এবং টাকও আছে, তাদেরটা গন্য হবে সুখটাক হিসাবে।। দ্বিতীয়টা কন্যাদায়গ্রস্থ পিতা/"ঋন করে ঘি" খাওয়া লোকের।। এবং তৃতীয়টা শুধু শুধুই যাদের টাক পড়ে।। =p~

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৫১

মোস্তফা সোহেল বলেছেন: বাহ এই সব টাকেদের কথা জানা ছিল নাতো। ধন্যবাদ আপনাকে।

১৯| ১৪ ই এপ্রিল, ২০১৭ রাত ২:২৭

ডঃ এম এ আলী বলেছেন: ভাল লিখেছেন , এলোভিয়েরা গাছের পাতার রস দিলে টাক মাথায় চুল গজায় ।

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৫১

মোস্তফা সোহেল বলেছেন: ধন্যবাদ আলী ভাই।

২০| ১৪ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:২০

ধ্রুবক আলো বলেছেন: টাক নিয়ে এখন আর কেউ ভাবে না! আমিও ভাবি না ভাবকে বেশি চুল পরে


শুভ হোক নববর্ষ।

২১| ১৫ ই এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৭:১৯

সুমন কর বলেছেন: তোমার তো টাক হবার কথা না ! ব্যাপার না। তবে এলোপেসিয়া নামক এক রোগেও কিন্তু চুল উঠে যায়।

লেখা ভালো লাগল। +।

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৫২

মোস্তফা সোহেল বলেছেন: কেন দাদা? আমি তো প্রায় টাক হয়েই গেছি।

২২| ১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৯:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: টাক তিন প্রকারঃ-


১) সুখ টাকঃ অনেক টাকাওয়ালা টেকো মাথার মানুষ
২) দুখ টাকঃ টাকা পয়সা নাই এমন টেকো মাথার মানুষ
৩) টুক টাকঃ মাথায় যৎসামান্য টাক পড়েছে এমন মানুষ

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ৯:৫৪

মোস্তফা সোহেল বলেছেন: ভাইয়া মাথায় চুল আছে তো নাকি গেছে সব?হা হা হা।

২৩| ১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:০০

জুন বলেছেন: যাঁদের বিশেষ করে যেসব পুরুষদের চুল পরে যাওয়া বা টাক নিয়ে অস্বস্তি কাজ করে তাঁদের জন্য সবচেয়ে ভালো পন্থা হলো পুরো মাথা শেভ করে ফেলা। এটা আমেরিকার হট ট্রেন্ড বেশ কয়েক বছর ধরেই
ব্লগার মানবীর সাথে পুরোই একমত মোস্তফা সোহেল । আমাদের প্রতিবেশি কানাডিয়ান সিটিজেন । ফ্যামিলি ওখানে উনি আসা যাওয়ার মাঝে আছেন । তাকে সেদিন দেখলাম চাপদাড়ির সাথে পুরো মাথা ক্লিন শেভ। ভালোই লাগছিল হাল্কা চুল থাকার চেয়ে ।
আর আবু হেনা ভাইয়ের কথামত আমার বাসার লোকও টুকটাক শ্রেনীতে পরে ;)
মজার লেখায় অনেক ভালোলাগা জানালাম । সাথে নববর্ষের শুভেচ্ছা ।
+

১৬ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:০৮

মোস্তফা সোহেল বলেছেন: সুন্দর মন্তব্যে অনুপ্রানিত হলাম । মানবী আপু ঠিকই বলছে আমিও তার সাথে একমত।
জুন আপু আপনাকেও নববর্ষের শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.