নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“Those who have the privilege to know have the duty to act.”― Albert Einstein

মোস্তফা কামাল পলাশ

"সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে"

মোস্তফা কামাল পলাশ › বিস্তারিত পোস্টঃ

সাত কোটি মানুষের জন্য সাড়ে সাত কোটি কম্বল আমার কম্বল কৈ??? আওয়ামী চোরদের নতুন করে ৩ হাজার ৫০০ কোটি মেরে পূর্বের নিজেদেরই হলমার্ক রেকর্ড ভঙ্গের আর একটি সফলাতার গল্প

২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:০৫



আজকের দৈনিক প্রথমআলো পড়ে বিশ্ববিদ্যালয় জীবনে পড়া Leo Tolstoy এর বিখ্যাত ছোট গল্প How much land does a man need??? এর কথা মনে পড়ে গেল।



গত ২০ বছরের নির্বাচনী ইতিহাস বলে আগামী ৫ বছর হয়ত আওয়ামীলীগকে ক্ষমতার বাহিরে থাকতে হবে; তাই মানীয় প্রধানমন্ত্রীকে বিনীত ভাবে জিজ্ঞাসা করতে চাই,



আপনার ২ সন্তান ও বোনের পরিবারের আগামী ৫ বছর চলার জন্য আর কত টাকা দরকার ???



শেয়ার বাজারের সরকারি তদন্ত মতে ২৪ হাজার কোটি, হলমার্কের ৩ হাজার ৫০০ কোটি, আজকে জানলাম রাষ্ট্রীয় মালিকানাধীন বেসিক ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই; যিনি নিজের পরিচয় দেন প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ জন; যিনি প্রধানমন্ত্রী ছাড়া অন্য কাউকে পরোয়া করেন না; যিনি প্রায় নিজের একক সিদ্ধান্তে ১১ মাসে মাত্র ৩ হাজার কোটি টাকা (৩০,০০০,০০০,০০০) ঋণ দিয়েছেন।



এখানে বলে রাখি যে ব্যাংকটি জন্মের পড় থেকে সর্বসাকুল্যে ঋণ দিয়েছে ৯ হাজার কোটি টাকা। বেসিক ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই এমন ব্যক্তি বা ব্যবসায়ীদেরকে শত-শত কোটি টাকা ঋণ দিয়েছেন যাদের নিজেদের লাখ টাকার সম্পদও নাই; বাংলাদেশ ব্যাংকের তদন্ত রিপোর্ট বলছে উপরোক্ত ব্যক্তি বা ব্যবসায়ীদের কাছ থেকে সেই টাকা ফেরত পাবার কোন সম্ভাবনা নাই।



কমলাপুর রেল স্টেশনে যে ছিচকে চোররা থাকে তাদের যদি বাংলাদেশ ব্যান্কের ভল্টে ঢুকিয়ে বলা হয় যে তোকে স্বাধীনতা দেওয়া হলো যতো পারিস নিয়ে যা :DB-);)। আমি হলফ করে বলতে পারি সে কয়েক লাখের বেশি নিবে না; কারণ লাখই হলো তার চাহিদার লিমিট :D:D



বেসিক ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাইকে কমলাপুর স্টেশনের সেই ছিচকে চোরের চয়ে বেশি কিছু ভাবতে পারতেছি না বলে আমি আপনাদের কাছে দুঃখিত।

মন্তব্য ৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:১৭

চলতি নিয়ম বলেছেন: আমরা সবাই চুরা...
আমরা সবাই চুরা.. আমাদের এই চুরের রাজত্বে।
নইলে মোরা চুরের সনে মিলব কি শর্তে।


পাকিস্থানীরা সবকিছু নিয়ে গেছে শুধু চোর গুলা রেখে গেছে। (৪০ বছর আগের কথা, এখনো ফলে যাচ্ছে)।

২| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:২০

খেয়া ঘাট বলেছেন: বাংলাদেশের আয়তন ৫৬হাজার বর্গমাইল। আর বাংলাদেশের ক্ষমতাসীন (যখন যে দল ক্ষমতায় থাকে) দলের মুখের হা ৫৭ হাজার বর্গমাইল।
আর কিছুই বলার নাই।

৩| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৩৯

বাতায়ন এ আমরা কজন বলেছেন:
অবাক------
নির্বাক------

কী বলি,
এদেরকে যাই বলি কম হয়ে যাবে।

শুধু বলা যায়, আর কত!

৪| ২০ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:২৩

ঢাকাবাসী বলেছেন: নতুন তথ্যপ্রযুক্তি আইনে বিনা ওয়ারেন্টে পুলিশ কারন ছাড়াই এরেস্ট করতে পারে.. ১৪ বছর সাজা দেয়া তো ডালভাত!! সুতরাং স্পিকটি নট!!

৫| ২১ শে আগস্ট, ২০১৩ ভোর ৪:২৭

শিপন মোল্লা বলেছেন: উফ পোস্টটা ভরাই খালি তিতা কথা। আচ্ছা পলাশ ভাই প্রধানমন্ত্রীরে আপনি এ প্রশ্ন করলেন ক্যান ? তাহলে সে আর তার পরিবার সব চোরির কমিশন পায় নাকি ?

৬| ২১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৩৬

মাজহারুল হুসাইন বলেছেন: ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.